vlxxviet mms desi xnxx

এসএসসি রেজাল্ট ২০২৪

0
Rate this post

এসএসসি রেজাল্ট ২০২৪ কবে প্রকাশিত হবে এই প্রশ্ন এখন সকল এসএসসি পরীক্ষার্থীদের মনে। ২০২৪ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা অধীর আগ্রহে বসে আছে তাদের রেজাল্ট কবে প্রকাশিত হবে সেই অপেক্ষায়। ইতোমধ্যে এক বিজ্ঞপ্তির মাধ্যমে ঢাকা বোর্ডের চেয়ারম্যান ও আন্তরিক শিক্ষা বোর্ডের সভাপতি জানিয়েছেন যে সকল বোর্ড এসএসসি ও সমমান পরীক্ষার রেজাল্ট আগামী ২৮ শে জুলাই প্রকাশিত করা হবে। ২৮ তারিখ শুক্রবার বেলা বারোটার দিকে এসএসসি পরীক্ষা ২০২৪ এর সকল বোর্ডের সমমান ও দাখিল পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হবে।

বিজ্ঞপ্তিতে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান জানিয়েছেন যে নিজ নিজ প্রতিষ্ঠান থেকে এবং অনলাইনে একযোগে প্রকাশিত করা হবে ২০২৪ সালের এসএসসি পরীক্ষার রেজাল্ট। ২৮ তারিখ শিক্ষার্থীরা নিজের প্রতিষ্ঠানে যে অথবা অনলাইনের মাধ্যমে চাইলে সহজেই রেজাল্ট দেখে নিতে পারবে। অনলাইনে এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখা অথবা এসএমএসের মাধ্যমে রেজাল্ট পাওয়ার জন্য বেশ কিছু নিয়ম অনুসরণ করতে হবে। চলুন তাহলে নিচে বিস্তারিত আলোচনা মাধ্যমে জেনে নেওয়া যাক এসএসসি রেজাল্ট ২০২৪ কিভাবে দেখতে হবে।

 এসএসসি রেজাল্ট ২০২৪ কবে প্রকাশিত হবে?

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার ২৪ শে জুলাই একটি বিজ্ঞপ্তির মাধ্যমে এসএসসি রেজাল্ট ২০২৪ কবে প্রকাশিত হবে সেই বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে প্রতি বছর সাধারণত পরীক্ষা শেষ হওয়ার পর পরীক্ষার্থীদের কমপক্ষে ৬০ দিন অপেক্ষা করতে হতো ফলাফল প্রকাশের জন্য। কিন্তু এবারের ফলাফল খুব অল্প সময়ের মধ্যে প্রকাশ করা হচ্ছে আর তার কারণ হলো সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা নেওয়া ও পরীক্ষার নম্বর বন্টন কমিয়ে আনা।

আরো দেখুনঃ

এর আগে প্রধানমন্ত্রী দপ্তরে এসএসসি ফলাফল প্রকাশের জন্য 28 জুলাই সম্ভাব্য সময় উল্লেখ করে একটি প্রস্তাব পাঠানো হয়েছিল।

এরপর আগামী 28 জুলাই এসএসসি দাখিল ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য সম্মতি দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী।

এছাড়াও প্রধানমন্ত্রী জানিয়েছেন 28 নভেম্বর সকাল দশটার দিকে তিনি তার দপ্তরের ফলাফল উদ্বোধন করবেন। ফলাফল উদ্বোধনের পর তা পাঠানো হবে প্রত্যেকের নিজ নিজ প্রতিষ্ঠানে।

তারপর বেলা বারোটার দিকে অনলাইন ও এসএমএসের মাধ্যমে একযোগে সারাদেশে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। বলে রাখা ভালো যে এবারের এসএসসি দাখিল ও সমমান পরীক্ষা ২০২৪ এ পরীক্ষায় অংশগ্রহণ করেছে মোট ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন পরীক্ষার্থী। গত ১৫ সেপ্টেম্বর শুরু হয়েছিল বাংলাদেশের মোট 11 টি শিক্ষা বোর্ডের এসএসসি-দাখিল ও সমমান পরীক্ষা। এরপর ১ অক্টোবর পর্যন্ত চলে তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা। সবশেষে ১০ থেকে ১৫ অক্টোবর এর মধ্যে শেষ করা হয় ব্যবহারিক পরীক্ষা।

এসএসসি রেজাল্ট ২০২৪ কবে প্রকাশিত হবে

SSC রেজাল্ট ২০২৪ দেখার নিয়ম

আশা করা যাচ্ছে যে আগামী ২৮ শে নভেম্বর সবকিছু ঠিকঠাক থাকলে বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনস্থ সকল শিক্ষা বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪ অফিসিয়ালি রিলিজ হওয়ার পরেই বেলা বারোটার পর অনলাইন ও অফলাইনে পাওয়া যাবে। যারা সরাসরি নিজ নিজ প্রতিষ্ঠানে যেয়ে রেজাল্ট দেখতে পারবেনা তারা চাইলে বাড়িতে বসে সংক্ষেপে মোবাইল ফোনের মাধ্যমে এসএমএস পাঠিয়েও তাদের রেজাল্ট দেখে নিতে পারবে। এছাড়াও অনলাইনে শিক্ষা বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইটেৱ মাধ্যমেও প্রকাশ করা হবে এসএসসি রেজাল্ট ২০২৪। এমনকি আমাদের এই ওয়েবসাইট থেকেও আপনি চাইলে দাখিল পরীক্ষার রেজাল্ট ২০২৪ নাম্বার সহ মার্কশিট ডাউনলোড করে নিতে পারবেন।

এসএসসি রেজাল্ট ২০২৪ অনলাইনে দেখার নিয়ম

এসএসসি রেজাল্ট ২০২৪ অনলাইনে দেখতে হলে শিক্ষা বোর্ডের অধীনে নির্দিষ্ট ওয়েব সার্ভার থেকে অফিসিয়াললি রেজাল্ট প্রকাশিত হওয়ার দেখে নিতে হবে। এসএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশের জন্য বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের দুটি বড় ওয়েবস কারবার রয়েছে। এছাড়া প্রত্যেকটি শিক্ষা বোর্ডের আলাদা আলাদা ওয়েবসাইট রয়েছে এসএসসি রেজাল্ট দেখার জন্য। অনলাইনে ওয়েবসাইটের মাধ্যমে এসএসসি রেজাল্ট দেখার একটি সুবিধা হল এখান থেকে আপনি চাইলে আপনার এসএসসি পরীক্ষার রেজাল্ট পূর্ণ মার্কশিট সহকারে দেখতে পারবেন এবং কোন বিষয়ে কত মার্কস পেয়েছেন তা বিস্তারিত জানতে পারবেন। আবার আপনি চাইলে এখান থেকে আপনার মার্কশিট ডাউনলোড করেও নিতে পারবেন।

ওয়েবসাইটের মাধ্যমে এসএসসি রেজাল্ট

ওয়েবসাইটের মাধ্যমে এসএসসি রেজাল্ট দেখার জন্য আপনাকে বেশ কিছু নিয়ম ফলো করতে হবে। নিচে আমি ওয়েবসাইটে লিংক সহ কিভাবে সহজেই আপনারা অফিসিয়াল রেজাল্ট প্রকাশিত হওয়ার পর দেখে নিতে পারবেন তার নিয়ম দিয়ে দিচ্ছি।

  • এসএসসি রেজাল্ট ২০২৪ ওয়েবসাইটে দেখার জন্য আপনাকে যেই ওয়েবসাইটটিতে যেতে হবে তার লিংক হচ্ছে- Educationboardresults.gov.bd এই লিংকের উপর প্রথমে ক্লিক করুন।
  •  তারপর সেখানে আপনি Examination নামের একটি অপশন দেখতে পারবেন। এই অপশন থেকে ‘SSC / Dakhil’ অথবা ‘SSC(Vocational)’ সিলেট করুন।
  • এখন নিচে Year নামের একটি অপশন দেখতে পারবেন সেখানে ২০২৪ নির্বাচন করুন।
  • এরপর তিন নাম্বারে বোর্ড নামের একটি অপশন থাকবে যেখানে আপনি আপনার শিক্ষা বোর্ডের নাম নির্বাচন করবেন। যেমন আপনি যদি ঢাকা বোর্ডের হয়ে থাকেন তাহলে Dhaka Board সিলেক্ট করবেন। আর আপনি যদি মাদ্রাসা শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে মাদ্রাসা বোর্ড সিলেট করবেন আর যারা কারিগরি পরীক্ষার্থী তারা Technical Board সিলেট করবেন।
  • এরপর আপনার সামনে রোল নামের একটি অপশন আসবে যেখানে সামনের ফাঁকা বক্সে আপনি আপনার দাখিল অথবা সালমান পরীক্ষা রোল নাম্বারটি লিখবেন।
  • পাঁচ নাম্বারে আপনি রেজিস্ট্রেশন নাম্বারের একটি অপশন দেখবেন যেখানে আপনার রেজিস্ট্রেশন নাম্বারটি লিখুন।
  • তারপর ছয় নাম্বার অপশনে ক্যাপচা পূরণ করতে বলবে। এটি হতে পারে কোন যোগ-বিয়োগ করতে বলা অথবা কোন সংখ্যা দেয়া থাকবে সেটি লিখতে বলা অথবা কোন এলফাবেট দেয়া থাকবে যেগুলো পাশে ফাঁকা বক্সে লিখতে হবে।

এসএসসি রেজাল্ট ২০২২

  • এরপর সবশেষে আপনাকে যেটি করতে হবে তা হচ্ছে সাবমিট বাটনে ক্লিক করতে হবে।
  • সাবমিট বাটনে ক্লিক করার কিছুক্ষণের মধ্যেই আপনি আপনার চোখের সামনে রেজাল্ট টি দেখতে পারবেন।
  • এখন আপনি চাইলে এখান থেকে আপনার এসএসসি রেজাল্ট ২০২৪ প্রিন্ট অথবা ডাউনলোড করে নিতে পারবেন।

এসএমএস দ্বারা এসএসসি রেজাল্ট দেখার নিয়ম

ঘরে বসে এসএসসি রেজাল্ট দেখার সব থেকে জনপ্রিয় একটি মাধ্যম হচ্ছে এসএমএস। অফিস রেজাল্ট প্রকাশিত হওয়ার পর কিছু নিয়ম ফলো করে নির্ধারিত নাম্বারে এসএমএস পাঠালে তার কিছুক্ষণের মধ্যে ফোনেই মেসেজের মাধ্যমে আপনাকে আপনার রেজাল্ট দিয়ে দেয়া হবে। তবে মনে রাখতে হবে যে বাংলাদেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে যে ১১ টি কারিগরি, মাদ্রাসা বোর্ড ও শিক্ষা বোর্ড রয়েছে প্রত্যেকটি শিক্ষা বোর্ডের জন্য এসএসসি রেজাল্ট জানার মেসেজ পাঠানোর নিয়ম ভিন্ন।

প্রথমেই বলে রাখা ভালো যে মোবাইল থেকে এসএমএস পাঠিয়ে এসএসসি রেজাল্ট ২০২৪ জানতে হলে অবশ্যই আপনার ফোনে মোবাইল ব্যালেন্স থাকতে হবে। মেসেজ পাঠানোর জন্য কমপক্ষে তিন টাকা সিম কোম্পানি থেকে কাটা হবে। আবার যদি আপনার ফোনের ইনবক্স আগে থেকেই অনেক মেসেজ ধারা ভর্তি হয়ে থাকে তাহলে নতুন কোন মেসেজ আসলে সেটা নাও পেতে পারেন। তাই রেজাল্ট জানার জন্য মেসেজ পাঠানোর আগে অবশ্যই ইনবক্সে অপ্রয়োজনই মেসেজ গুলো ডিলিট করে নিবেন। এবার চলুন জেনে নেওয়া যাক কি হবে মেসেজ পাঠাতে হবে।

 এসএমএস পাঠানোর নিয়ম-

  • প্রথমে আপনি আপনার মোবাইলের মেসেজ থেকে রাইট মেসেজ অথবা নিউ মেসেজ অপশনটি সিলেক্ট করুন
  • এবার SSC লিখে একটি স্পেস দিন। তারপর আপনি আপনার শিক্ষা বোর্ডের নামের প্রথম তিনটি অক্ষর বড় হাতের লিখুন। যেমন ঢাকা বোর্ড হলে লিখুন DHA। তারপর একটি স্পেস দিন।
  • এখন আপনাকে দিতে করতে হবে সেটি হচ্ছে আপনার এসএসসি পরীক্ষার বোর্ড রোল নম্বরটি লিখতে হবে তারপর একটি দিতে হবে।
  • রোল লিখে স্পেস দিয়ে এবার আপনি আপনার পরীক্ষার সাল লিখুন। যেমন এ বছরের পরীক্ষার্থী হলে লিখবেন ২০২৪।
  • আরো সহজ ভাবে বুঝতে হলে নিচের নিয়মটি দেখুন-  

SSC<space>DHA<space>Roll<space>2024.

  • মেসেজটি ভালোভাবে লিখা হয়ে গেলে এবার এটি পাঠিয়ে দিতে হবে 16222 এই নম্বরে।
  • তবে আপনি যদি একজন কারিগরি বোর্ডের শিক্ষার্থী হয়ে থাকেন তবে আপনাকে নিচের নিয়ন্ত্রণ করতে হবে-

SSC<space>Tech<space>Roll<space>2024. এরপর পাঠিয়ে দিতে হবে 16222 নাম্বারে।

সকল বোর্ডের প্রথম তিন অক্ষর:

  • Dhaka Board <DHA>
  • Comilla Board <CUM>
  • Jessore Board<JES>
  • Barisal Board <BAR>
  • Dinajpur  Board <DIN>
  • Madrasah Board <MAD >
  • Technical  Board <BTEB >

এসএসসি রেজাল্ট ২০২২

রোল দিয়ে এসএসসি রেজাল্ট দেখার নিয়ম

আপনি চাইলে শুধুমাত্র রোল দিয়ে এসএসসি রেজাল্ট দেখে নিতে পারবেন। এজন্য আপনাকে যা করতে হবে তা নিচে দেওয়া হল-

  • রোল নাম্বার দিয়ে এসএসসি রেজাল্ট দেখার জন্য প্রথমে এই লিংকে ভিজিট করতে হবে https://eboardresults.com/
  • তারপর এখানে একটি অপশন আসবে এক্সামিনেশন। এই এক্সামিনেশন অপশন থেকে সিলেট করতে হবে SSC/Dakhil/Equivalent।
  • তারপর Year এর অপশনে ২০২৪ সিলেক্ট করুন।
  • এখন বোর্ডের অপশন থেকে আপনার যে শিক্ষা বোর্ড তার নামটি সিলেক্ট করতে হবে।
  • এখন রেজাল্ট টাইপ অপশন থেকে Individual Result অপশনটি সিলেক্ট করে নিন।
  • এরপর আপনার সামনে রোলের একটি পাকা ঘর আসবে যেখানে আপনি আপনার নিজের রোল নাম্বারটি দিয়ে পূরণ করুন।
  • একইভাবে যদি আপনারা রেজিস্ট্রেশন নাম্বার থেকে থাকে তাহলে নিচের অপশনে রেজিস্ট্রেশন নাম্বারটি পূরণ করুন। তবে আপনার যদি রেজিস্ট্রেশন নাম্বার মনে না থাকে তাহলে নাম্বারটি না লিখলেও কোন সমস্যা নেই।
  • এখন নিচে লক্ষ্য করলে দেখতে পারবেন একটি সিকিউরিটি কি এর অপশন এসেছে ছবিতে দেয়া ৪ ডিজিটের সিকিউরিটি সংখ্যাটি পাশের ফাঁকা ঘরে লিখুন।
  • এখন Get Result অপশনে ক্লিক করুন এবং তারপর আপনি আপনার এসএসসি রেজাল্টটি দেখতে পারবেন। আর যদি রেজাল্ট না আসে তাহলে বুঝে নিতে হবে আপনি কোন জায়গায় কোন ভুল করেছেন। তাই সবকিছু সুন্দর মতো পূরণ করুন।

মার্কশীট সহ রোল দিয়ে এসএসসি রেজাল্ট দেখার নিয়ম নিচের লিংকে দেখুন-

এখানে ক্লিক করুন: এসএসসি রেজাল্ট চেক ২০২৪

এসএসসি পরীক্ষার ফলাফল ২০২৪ – বিকল্প নিয়ম

এসএসসি পরীক্ষা ২০২৪ এর ফলাফল অনলাইন থেকে ডাউনলোড করার একটি কার্যকর ওয়েবসাইট হচ্ছে mail.educationboard.gov.bd. আমাদের মধ্যে অনেকেই হয়তো এই ওয়েবসাইটটি সম্পর্কে এখনো জানিনা। এই ওয়েবসাইটটি ফলাফল দেখা ও ডাউনলোড করার জন্য খুবই সহজ এবং কার্যকরী একটি ওয়েবস। আপনি যদি কোন শিক্ষা প্রতিষ্ঠানের সফল ছাত্র-ছাত্রী এসএসসি পরীক্ষার ফলাফল পিডিএফ ফাইল ডাউনলোড করে নিতে চান।

তাহলে সেই শিক্ষা প্রতিষ্ঠানের Eiin Number ব্যবহার করে খুব সহজেই দ্রুত এবং বিকল্প উপায়ে আপনি এই ওয়েবসাইটের মাধ্যমে তা ডাউনলোড করে নিতে পারবেন। এতে করে আপনি সকল শিক্ষার্থীদের রেজাল্ট একসাথে পেয়ে যাবেন বারবার একজন একজন করে রেজাল্ট খুঁজে বের করতে হবে না। চলুন তাহলে নিচে জেনে নেয়া যাক এসএসসি পরীক্ষার রেজাল্ট বিকল্প এই নিয়মের মাধ্যমে কিভাবে দেখা যাবে।

  • mail.educationboard.gov.bd ওয়েবসাইটটিৱ মাধ্যমে বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কোন শিক্ষা প্রতিষ্ঠানের Eiin Number ব্যবহার করে পাকিস্তানের সকল শিক্ষার্থীর এসএসসি রেজাল্ট ২০২৪ একসাথে ডাউনলোড করতে তাইলে আপনাকে যা করতে হবে তা হল প্রথমে এই লিংক সিম দিয়ে ক্লিক করতে হবে।
  • তারপর একটি পেজ আপনার সামনে ওপেন হবে সেখানে আপনাকে প্রথমে বোর্ড অপশন থেকে আপনার প্রতিষ্ঠানটি যেই বোর্ডের অধীনে রয়েছে সেটি সিলেক্ট করতে হবে। টোটাল ১১ টা বোর্ড রয়েছে যেখান থেকে আপনি আপনার টি সিলেক্ট করে নিবেন।
  • তারপর দেখতে পারবেন EIIN নামের একটি অপশন রয়েছে এই অপশনটিতে আপনি আপনার প্রতিষ্ঠানের EIIN Number লিখুন।
  • তারপর দেখতে পারবেন Type of result নামের একটি অপশন রয়েছে এখানে SSC or Equivalent অপশনটি অটো সিলেক্ট করা থাকবে সুতরাং এখানে আপনাকে কিছুই করতে হবে না।
  • এরপর সবশেষে দেখতে পারবেন Get Institution Result নামের একটি অপশন রয়েছে সেখানে ক্লিক করলে কিছুক্ষণের মধ্যে আপনার রেজাল্টের পেজটি ওপেন হয়ে যাবে।
  •  এখন আপনি চাইলে সহজে এই পেজটি এখান থেকে প্রিন্ট অথবা পিডিএফ আকারে ডাউনলোড করে নিতে পারবেন।

আশা করছি এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখার বিকল্প এই নিয়মটি আপনারা বুঝতে পেরেছেন।

এসএসসি পরীক্ষার রেজাল্ট 2024 সকল শিক্ষাবোর্ড

এসএসসি পরীক্ষার রেজাল্ট বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড তাদের ওয়েবসাইটসমূহের মাধ্যমে প্রকাশ করার পাশাপাশি প্রাথমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনস্থ শিক্ষা বোর্ড রয়েছে সে সবগুলো বোর্ডের নিজস্ব অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে যদি পরীক্ষার রেজাল্ট আলাদা ভাবেও প্রকাশ করা হয়। তাই যে শিক্ষার্থীর যে বোর্ডের অধীনে পরীক্ষা দিয়েছে সে চাইলে ওই বোর্ডের অধীনস্থ অফিসিয়াল ওয়েবসাইট থেকেই তার রেজাল্ট দেখে নিতে পারবে।

২০২৪ বরিশাল শিক্ষা বোর্ডের এসএসসি রেজাল্ট

প্রতিবছর বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার ফলাফল তাদের নিজস্ব ওয়েবসাইটে প্রকাশ করে থাকে। পাশাপাশি বাংলাদেশ প্রাথমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে থাকা বরিশাল শিক্ষা বোর্ডের রেজাল্ট বরিশাল শিক্ষা বোর্ড তাদের নিজস্ব ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করে। আপনি যদি বরিশাল বোর্ডের একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে আপনি আপনার নিজস্ব বোর্ডের অধীনস্থ থাকা ওয়েবসাইট থেকে সহজেই রেজাল্ট দেখে নিতে পারবেন এবং মার্কশিট সহ ছুটি ডাউনলোড করে নিতে পারবেন।

নিজস্ব শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে ফলাফল সংগ্রহ করলে আপনাকে অতিরিক্ত কোন ঝামেলায় পড়তে হবে না কারণ এক বোর্ডের শিক্ষার্থী অন্য বোর্ডের ওয়েবসাইটের রেজাল্ট সার্চ করতে আসে না তাই সেখানে লোডিং বা চাপ কম থাকে যার ফলে ওয়েবসাইট ডাউন হওয়ার সম্ভাবনা থাকেনা।

ঢাকা শিক্ষা বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪

অন্যান্য বোর্ডের মত ঢাকা শিক্ষা বোর্ডে রয়েছে নিজস্ব ওয়েবসাইট। এই ওয়েবসাইটে তারা প্রতি বছরে যাদের অধীনস্থ সকল স্কুল কলেজের সকল স্টুডেন্টদের ফলাফল প্রকাশ করে থাকে। সুতরাং আপনি যদি ঢাকা বোর্ডের আন্ডারে এবারের এসএসসি পরীক্ষার্থী হয়ে থাকেন তাহলে আপনি আপনার নিজস্ব বোর্ডের অধীনস্থ website থেকেই আপনার কাঙ্খিত রেজাল্টই দেখে নিতে পারবেন। অল্প সময়ের মধ্যে কোনরকম ঝামেলা ছাড়াই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট পাওয়ার জন্য নিজ নিজ শিক্ষা বোর্ডের অধীনস্থ website ব্রাউজ করাই সবচাইতে নিরাপদ।

সিলেট শিক্ষা বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪

এসএসসি রেজাল্ট অফিশিয়ালি বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে নিজস্ব ওয়েবসাইট সমূহে প্রকাশিত হওয়ার পাশাপাশি সিলেট শিক্ষা বোর্ড তাদের নিজস্ব ওয়েবসাইটের মাধ্যমে সিলেট শিক্ষা বোর্ডের অধীনে যত শিক্ষার প্রতিষ্ঠান রয়েছে প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের এসএসসি রেজাল্ট প্রকাশ করে।

যেসব শিক্ষা প্রতিষ্ঠান সিলেট বোর্ডের আন্ডারে রয়েছে তারা চাইলে সিলেট শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রবেশ করে নিজস্ব প্রতিষ্ঠানের EIIN Number ব্যবহার করে সব শিক্ষার্থীদের রেজাল্ট এবং মার্কশিট ডাউনলোড করে নিতে পারে। এছাড়া ও শিক্ষার্থীরা ও চাইলে ভিন্ন ভিন্ন ভাবে নিজেদের রেজাল্ট রোল ও রেজিস্ট্রেশন নাম্বারের মাধ্যমে রেজাল্ট ও মার্কশিট দেখে নিতে পারে ও ডাউনলোড করে নিতে পারে।

এসএসসি রেজাল্ট ২০২২

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪

যারা এইবার চট্টগ্রাম শিক্ষা বোর্ডের আন্ডারে এসএসসি পরীক্ষা ২০২৪ সম্পন্ন করেছেন তারা তাদের রেজাল্ট দেখার জন্য চট্টগ্রাম শিক্ষা বোর্ডের যে নিজস্ব ওয়েবসাইট রয়েছে সেখানে ভিজিট করতে পারেন। চট্টগ্রাম বোর্ড ও তাদের নিজস্ব ওয়েবসাইটে অন্যান্য বোর্ডের মত প্রতিবছর যেভাবে ফলাফল প্রকাশ করেছে সেভাবেই এবারও অফিশিয়ালি রেজাল্ট পাবলিশ করার পর তাৱা তাদের ওয়েবসাইটে দিয়ে দিবে।

এই ওয়েবসাইট থেকে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনস্থ শিক্ষার্থী রয়েছে তারা সহজেই নিজেদের রেজাল্ট দেখে নিতে পারবে এবং প্রয়োজনে তা পিডিএফ আকারে ডাউনলোড করে প্রিন্ট আউট করে নিতে পারবেন।

কুমিল্লা শিক্ষা বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪

কুমিল্লা শিক্ষা বোর্ডের আন্ডারে যেসব পরীক্ষার্থী এবার এসএসসি পরীক্ষা সম্পন্ন করেছে তারা চাইলে বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে ভিজিট না করেও কুমিল্লা শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকেই এবারের এসএসসি রেজাল্ট দেখে নিতে পারবে। এতে করে তাদের সময় যেমন বেঁচে যাবে তেমন শ্রমও কম নষ্ট হবে।

দিনাজপুর শিক্ষা বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪

দিনাজপুর শিক্ষা বোর্ড প্রতি বছরই তাদের নিজেদের অধীনে থাকা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ফলাফল তাদের নিজস্ব ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করে। বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পাশাপাশি দিনাজপুর শিক্ষা বোর্ড ও দ্রুত নিজেদের পরীক্ষার্থীদের ফলাফল জানিয়ে দেওয়ার চেষ্টা করে।

এসএসসি রেজাল্ট ২০২২

 রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪

রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে এবার যারা পরীক্ষা দিয়েছে তারা চাইলে রাজশাহী শিক্ষা বোর্ডের নিজস্ব ওয়েবসাইট থেকে কোন ঝামেলা ছাড়া সহজেই এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখে নিতে পারবে। বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড তাদের ওয়েবসাইটে অফিসিয়াল এসএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করার পরপরই রাজশাহী শিক্ষা বোর্ড যাদের ওয়েবসাইটে এসএসসি পরীক্ষার রেজাল্ট দিয়ে দিবে। শুধুমাত্র যারা রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে পরীক্ষা দিয়েছে তারাই তাদের রেজাল্ট দেখতে পারবে।

ময়মনসিংহ শিক্ষা বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪

সদ্য প্রতিষ্ঠিত হওয়া ময়মনসিংহ শিক্ষা বোর্ড ও বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পাশাপাশি ময়মনসিং শিক্ষা বোর্ডের অধীনে থাকা প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানের রেজাল্ট নিজেদের ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করে থাকেন। আপনি যদি ময়মনসিংহ শিক্ষা বোর্ডের আন্ডারে একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে সহজেই ময়মনসিং শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে আপনার রেজাল্টটি সংগ্রহ করে নিতে পারবেন। নিজেদের ওয়েবসাইট থেকে রেজাল্ট সংগ্রহ করলে আপনাৱা অল্প সময়ের মধ্যে আপনাদের আংটিতে ফলাফলটি পেয়ে যাবেন।

কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪

কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে যেসব পরীক্ষার্থী এসএসসি ভোকেশনাল পরীক্ষায় অংশগ্রহণ করে থাকে তাদের রেজাল্ট বাংলাদেশ শিক্ষা বোর্ড এর নির্দিষ্ট ওয়েবসাইটসমূহ ছাড়াও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড তাদের নিজস্ব ওয়েবসাইটে প্রকাশ করে থাকে। আপনি যদি কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ভোকেশনাল বা দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন তাহলে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে যে ওয়েবসাইট রয়েছে সেখান থেকে সহজেই আপনি আপনার রেজাল্ট দেখে নিতে পারেন।

যেহেতু বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে থাকা ওয়েবসাইটসমূহ হতে পুরো বাংলাদেশের শিক্ষার্থী একযোগে এসএসসি রেজাল্ট দেখার চেষ্টা করবে তাই সেখানে চাপ বেশি হওয়ায় লোডিং নিতে অসুবিধা হতে পারে। কিন্তু আপনি যদি শুধুমাত্র আপনার শিক্ষা বোর্ডের আলাদা যে ওয়েবসাইট রয়েছে সেখানে রেজাল্ট ব্রাউজ করেন তাহলে এতে লোডিং কম হওয়ার কারণে কোন ঝামেলা ছাড়াই আপনি আপনার রেজাল্ট দেখতে পারবেন এবং ডাউনলোড করে নিতে পারবেন।

মাদ্রাসা শিক্ষা বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে ২০২৪ সালের যে দাখিল পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে তার ফলাফল বাংলাদেশ শিক্ষা বোর্ডের ওয়েবসাইট সমূহ ছাড়াও আপনারা চাইলে সরাসরি এই www.ebmeb.gov.bd ওয়েবসাইট থেকে যেতে নিতে পারবেন যেটি কিনা মাদ্রাসা বোর্ডের অধীনের ওয়েবসাইট। মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল এক্সামের রেজাল্ট এই ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজেই অল্প সময়ে দেখে নেওয়া যাবে। বাংলাদেশ শিক্ষা বোর্ডের অধীনে পাঁচটা বোর্ডের রেজাল্ট দেখতে হলে যে সময় এবং শ্রম লাগতো ওয়েবসাইটে সেই তুলনায় সৌদি রেজাল্ট দেখে নেওয়া যাবে। এখানে চাইলে আপনি রেজাল্ট ডাউনলোড করেও নিতে পারেন।

 এসএসসি রেজাল্ট ২০২৪ সম্পর্কিত প্রশ্নাবলী

প্রশ্ন: এসএসসি পরীক্ষার রেজাল্ট কবে প্রকাশিত হবে?

উত্তর: গত ২১ শে নভেম্বর ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এবারের এসএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করার তারিখ এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছেন। আগামী ২৮ শে নভেম্বর বেলা বারোটায় অফিসিয়াল এসএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হবে। এর আগে বেলা ১০ ঘটিকার প্রধানমন্ত্রীর কার্যালয়ে পরীক্ষার ফলাফল পাঠানো হবে।

প্রশ্ন: এবার মোট কতজন পরীক্ষার এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে?

উত্তর: বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে এবারেৱ এসএসসি পরীক্ষা ২০২৪ এ মোট 11 টি বোর্ড থেকে অংশগ্রহণ করেছে ২০ লাখ ২১ হাজার ৮৬৭ জন শিক্ষার্থী।

প্রশ্ন: এসএসসির পরীক্ষার রেজাল্ট দেখা যাবে কিভাবে?

উত্তর: এবারের এসএসসি পরীক্ষার রেজাল্ট পরীক্ষার্থীরা সরাসরি কেন্দ্রে যেয়ে চাইলে দেখে নিতে পারবে। অথবা তারা চাইলে ঘরে বসে মোবাইলে এসএমএসের মাধ্যমে অথবা অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমেও রেজাল্ট জেনে নিতে পারবে।

প্রশ্ন: অনলাইনে কিভাবে এসএসসি রেজাল্ট দেখা যাবে?

উত্তর: অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে অথবা বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে যে ওয়েবসাইট রয়েছে ওয়েবসাইট গুলোর মাধ্যমে নিজের রোল নাম্বার ও রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে সঠিক নিয়ম অনুসরণ করে সাবমিট করলেই আপনারা আপনাদের কাঙ্খিত ফলাফলটি পেয়ে যাবেন। ওয়েবসাইটের মাধ্যমে এসএসসি রেজাল্ট দেখার নিয়ম আমি উপরে আলোচনা করেছি।

 উপসংহার: এসএসসি রেজাল্ট ২০২৪ দেখার যত নিয়ম রয়েছে সব গুলোই আমি আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আলোচনা করার চেষ্টা করেছি। আশা করছি আপনারা যারা এসএসসি পরীক্ষার্থী রয়েছেন তারা আগামী ২৮ শে নভেম্বর কোনরকম কোন ঝামেলা ছাড়াই নিজেদের রেজাল্ট গুলো দেখে নিতে পারবেন খুব সহজেই। এছাড়াও এসএসসি পরীক্ষার যত আপডেট রয়েছে আমরা আপনাদেরকে সবার আগে আমাদের ওয়েবসাইটের মাধ্যমে জানানোর চেষ্টা করব। এসএসসি রেজাল্ট ২০২৪ নিয়ে যদি আপনাদের আর কোন সমস্যা থেকে থাকে তাহলে অবশ্যই আমাদের কমেন্ট করে জানাতে ভুলবেন না।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex