vlxxviet mms desi xnxx

ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট চেক ২০২৪

0
Rate this post

ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট চেক ২০২৪ | Dhaka Board SSC Result Check 2024 | এসএসসি রেজাল্ট ২০২৪ ঢাকা বোর্ড

ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪ (www.educationboardresults.gov.bd) এই ওয়েবসাইট এর মধ্যে পাবলিশ করা হবে। আপনি চাইলে উক্ত ওয়েবসাইট এর মাধ্যমে ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট চেক করতে পারবেন। তবে সেজন্য আপনার রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর এর প্রয়োজন হবে।

এছাড়াও আপনি আরো দুই (২) টি পদ্ধতি তে ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪ চেক করতে পারবেন। সেই এসএসসি রেজাল্ট চেক করার পদ্ধতি গুলো হলোঃ

  • SSC Result 2024 Dhaka Board চেক অনলাইন এবং 
  • ঢাকা বোর্ড ২০২৪ এসএসসি রেজাল্ট চেক মেসেজ।

তো এবার আমি ঢাকা বোর্ড থেকে এসএসসি পরীক্ষা দেওয়ার শিক্ষার্থীদের জন্য এসএসসি রেজাল্ট চেক ২০২৪ এর পদ্ধতি দেখিয়ে দিব। আর আপনি যদি মেসেজ এবং অনলাইন এর মাধ্যমে এসএসসি রেজাল্ট ট ২০২৪ ঢাকা বোর্ড চেক  করতে চান। তাহলে আপনাকে বেশ কিছু স্টেপ গুলো ফলো করতে হবে।

আরো দেখুনঃ এসএসসি রেজাল্ট ২০২৪ কবে দিবে?

ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪ কবে প্রকাশিত হবে?

When will SSC result 2024 be given: বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় থেকে জানিয়ে দেওয়া হয়েছে যে,২০২৪ সালে যে সকল ছাত্র-ছাত্রী এসএসসি পরীক্ষা দিয়েছে।

সেই সকল ছাত্র-ছাত্রীরা চলতি বছর অর্থাৎ ২০২৪ ………….. তারিখের মধ্যে এসএসসি রেজাল্ট সম্পর্কে জানতে পারবে।

 

ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪ কবে প্রকাশিত হবে?

তবে যখন একজন এসএসসি পরীক্ষার্থী তার ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট চেক করবে। তখন তাকে নির্দিষ্ট পদ্ধতি অনুসরণ করতে হবে। যে ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট চেক করার পদ্ধতি গুলো নিয়ে এবার আমি বিস্তারিত ভাবে আলোচনা করব। যাতে করে আপনি খুব সহজেই Dhaka Board SSC Result Check 2024 করতে পারেন।

ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট চেক পদ্ধতি | www.educationboardresults.gov.bd

আমি সবার শুরুতেই আপনাকে একটা কথা বলেছি। আর সেটি হল, আপনি খুব সহজেই দুইটি উপায়ে ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট চেক করতে পারবেন। 

প্রথম উপায় টি হলো, আপনি অনলাইনে ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট চেক করতে পারবেন। এবং দ্বিতীয় উপায় টি হলো, আপনি আপনার মোবাইলে থাকা মেসেজ অপশন এর মাধ্যমে এসএসসি রেজাল্ট ২০২৪ চেক করতে পারবেন। 

তো এবার আমি আপনাকে এই দুটি পদ্ধতি সম্পর্কে জানিয়ে দিব। আপনি চাইলে আপনার এসএসসি রেজাল্ট ২০২৪ চেক করার জন্য যে কোনো একটি উপায় অনুসরণ করতে পারবেন। এবং আপনি আপনার ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট চেক করে নিতে পারবেন। চলুন এবার তাহলে সেই এসএসসি রেজাল্ট ২০২৪ (SSC Result 2024) চেক করার পদ্ধতি গুলো সম্পর্কে জেনে নেওয়া যাক।

ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪ অনলাইনে চেক

Dhaka Board SSC Result 2024 Check via Online: যেহেতু আমরা অধিকাংশ সময় এসএসসি রেজাল্ট ২০২৪ চেক করার জন্য অনলাইন মাধ্যম কে বেছে নেই। তবে আমরা অনেকেই জানিনা যে, কিভাবে অনলাইনে এসএসসি রেজাল্ট চেক করতে হয়। 

তাই এবার আমি আপনাকে অনলাইনে এস এস সি রেজাল্ট ২০২৪ ঢাকা বোর্ড চেক করার উপায় গুলো জানিয়ে দিব। এবং আপনি চেষ্টা করবেন, উল্লেখিত এই এসএসসি রেজাল্ট চেক করার উপায় গুলো সঠিক ভাবে অনুসরণ করার। তাহলে আপনি খুব সহজে আপনার এসএসসি রেজাল্ট ২০২৪ চেক করে নিতে পারবেন।

  1. প্রথমে আপনাকে এসএসসি রেজাল্ট ২০২৪ পাবলিশ করার মূল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।
  2. (www.educationboardresults.gov.bd) এটি হল এসএসসি রেজাল্ট চেক করার মূল ওয়েবসাইট। 
  3. অথবা আপনি চাইলে সরাসরি এখানে ক্লিক করে উক্ত ওয়েবসাইট এর মধ্যে প্রবেশ করতে পারবেন।
  4. যখন আপনি উপরের লিংক এর মধ্যে ক্লিক করবেন। তখন আপনি নিচের পিকচারের মত একটি পেজে প্রবেশ করবেন।

ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২

  1. তো সবার শুরুতেই আপনি “Examination”- নামের একটি অপশন দেখতে পারবেন। এখানে আপনাকে “SSC / Dakhil”- সিলেক্ট করতে হবে।
  2. এরপর আপনাকে ‘Year’ নামক অপশন থেকে বছর সিলেক্ট করতে হবে। এখানে আপনি অবশ্যই ‘২০২৪’ সিলেক্ট করে দিবেন।
  3. তার নিচেই আপনি ‘Board’ নামের একটি অপশন পাবেন। যেহেতু আপনি ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট চেক করবেন। সেহেতু অবশ্যই এখানে ‘DHAKA’ সিলেক্ট করবেন।
  4. তারপর ‘Roll’ এর জায়গায় আপনার এসএসসি রোল এবং “Reg no”‘ এর জায়গায় আপনার এসএসসি রেজিস্ট্রেশন বসিয়ে দিবেন।
  5. সবশেষে আপনি একটা ক্যালকুলেশন দেখতে পারবেন। যেটা যোগ, বিয়োগ অথবা গুণ হতে পারে। আপনি অবশ্যই এর সঠিক উত্তর প্রদান করবেন।

মার্কশীট সহ রোল নাম্বার দিয়ে ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট চেক দেখতে নিচের লিংকে দেখুন-

এখানে ক্লিক করুন: ২০২৪ এসএসসি রেজাল্ট চেক 

যখন আপনি অনলাইনে ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট চেক করবেন। তখন আপনাকে উপরের এই ধাপ গুলো সঠিক ভাবে অনুসরণ করতে হবে। এবং সবশেষে আপনি “Submit” নামক একটি বাটন দেখতে পারবেন। সেখানে ক্লিক করবেন আর তারপরেই আপনি ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট অনলাইন চেক (Dhaka Board SSC Result Check) করে নিতে পারবেন।

এসএসসি রেজাল্ট ২০২৪ ঢাকা বোর্ড এসএমএস এর মাধ্যমে

Dhaka Board SSC Result Check via SMS: উপরের আলোচনা থেকে আমরা অনলাইনে ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট চেক করার উপায় গুলো সম্পর্কে জেনেছি। তবে আমি আপনাকে বলেছি যে, রেজাল্ট এর দিন গোটা দেশের মানুষ যখন ইন্টারনেট থেকে তাদের এসএসসি রেজাল্ট চেক করতে চায়। তখন কিন্তু সার্ভার ডাউন হয়ে যায়। যার ফলে সেই সময় আমাদের এসএসসি রেজাল্ট চেক করার জন্য এসএমএস পদ্ধতি কে বেছে নিতে হয়। 

চলুন এবার জেনে নেওয়া যাক যে, কিভাবে আপনি এসএমএস এর মাধ্যমে ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট চেক করতে পারবেন।

  1. সবার আগে আপনি আপনার মোবাইলের মেসেজ অপশন এর মত যাবেন।
  2. আর মেসেজ অপশনে যাওয়ার পরে আপনাকে একটি মেসেজ টাইপ করতে হবে।
  3. যেমন, “SSC DHA 657577 2024” এই ফরমেটে একটি এসএমএস টাইপ করতে হবে।
  4. তবে মনে রাখবেন, এখানে আপনি অবশ্যই আপনার রোল নম্বর এবং আপনার বিভাগ ও আপনার পরীক্ষার সাল সঠিক ভাবে উল্লেখ করে দিবেন।
  5. তারপর এই মেসেজ টি আপনি ১৬২২২ নম্বরে পাঠিয়ে দিবেন।

ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট চেক

যখন আপনি আপনার মোবাইলের মেসেজ অপশন থেকে উপরোক্ত পদ্ধতি অনুসরণ করে ম্যাসেজ পাঠাবেন। তার কিছুক্ষণ পরেই ফিরিতি মেসেজ এর মাধ্যমে আপনি আপনার ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট চেক করতে পারবেন।

তবে মেসেজের মাধ্যমে এসএসসি রেজাল্ট চেক করতে চাইলে অবশ্যই টেলিটক সিম ব্যবহার করবেন। তাহলে আপনি খুব দ্রুত আপনার Dhaka Board SSC Result Check করে নিতে পারবেন। কারণ টেলিটক বাদে অন্যান্য অপারেটর এর সিমে এসএসসি রেজাল্ট চেক করতে অনেক সময় অপেক্ষা করতে হয়।

আরো দেখুনঃ এসএসসি রেজাল্ট মার্কশিট সহ দেখার নিয়ম।

এসএসসি ফলাফল ২০২৪ ঢাকা বোর্ড মার্কশিট সহ | SSC Result 2024 Dhaka Board Check with Marksheet

আপনি চাইলে খুব সহজেই এসএসসি রেজাল্ট ২০২৪ চেক করে নিতে পারবেন। তবে কিভাবে এসএসসি রেজাল্ট চেক মার্কশিট দেখতে হয় সে সম্পর্কে আমরা অনেকেই জানিনা। 

তো এবার আমি আপনাকে দেখিয়ে দিব যে, কিভাবে আপনি ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট চেক মার্কশিট সহ ডাউনলোড করতে পারবেন। আর সে জন্য আপনাকে নিজের স্টেপ গুলো ফলো করতে হবে।

  • সবার প্রথমে এখানে ক্লিক করতে হবে। 
  • এরপর আপনি একটি ওয়েবসাইটের মধ্যে প্রবেশ করবেন। যেটি আপনি নিচের ছবি তে দেখতে পাচ্ছেন।
  • আর এখানে সবার প্রথমেই আপনি “Examination”- এর জায়গা তে অবশ্যই “SSC/Dakhil/Equivalent” সিলেক্ট করে দিবেন।
  • আর “Year” এর মধ্যে আপনি “২০২৪” সিলেক্ট করবেন।
  • আপনি যে বোর্ড থেকে এসএসসি পরীক্ষা দিয়েছেন সেটি Board এর মধ্যে সিলেক্ট করবেন।
  • তারপর “Result Type” নামক অপশন এর মধ্যে অবশ্যই “Individual”  সিলেক্ট করবেন।
  • এরপরে Roll এর জায়গায় আপনার রোল নম্বর এবং Registration এর জায়গায় আপনার রেজিস্ট্রেশন নম্বর টি বসিয়ে দিবেন।
  • সবার নিচে আপনি একটি ক্যাপচা কোড (Captcha Code) দেখতে পারবেন।
  • সেই ক্যাপচার মধ্যে যে কোড গুলো থাকবে সে গুলো আপনাকে “Type the digits visible” এর মধ্যে বসিয়ে দিতে হবে।

আর সবশেষে আপনি যখন “Get Result” নামক বাটনের মধ্যে কি করবেন। ঠিক তখনই আপনি ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট মার্কশিট সহ চেক করে নিতে পারবেন। আর মার্কশিট সহ এসএসসি রেজাল্ট দেখার জন্য এই পদ্ধতি টি সবচেয়ে কার্যকরী। আশা করি, আপনার Marksheet with SSC Result দেখতে কোন ধরনের সমস্যা হবে না।

ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট চেক | Dhaka Board SSC Result 2024

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা। আপনি যদি ঢাকা বোর্ড থেকে এসএসসি পরীক্ষা দিয়ে থাকেন। তাহলে আজকের এই আর্টিকেল টি আপনার অনেক জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। কারণ আজকে আমি আপনাকে দেখিয়ে দিয়েছি, কিভাবে আপনি ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট চেক করবেন। সেই সাথে আমি জানিয়ে দিয়েছি, কিভাবে এসএসসি রেজাল্ট মার্কশিট সহ চেক করা যায়।

ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট চেক – FAQ

Q: এসএসসি পরীক্ষার পাশ মার্ক কত?

A: ২০২৪ সালের এসএসসি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাস এর উপর ভিত্তি করে নেওয়া হয়েছিল। সে কারণে এই পরীক্ষার মানবন্টনে একটু পরিবর্তন এসেছে। কেননা আগে 100 মার্ক এর পরিবর্তে ২০২৪ সালের এসএসসি পরীক্ষা গুলো 45, 55 এবং 50 মার্ক নেওয়া হয়েছিল।

তো যে পরীক্ষা গুলো ৪৫ মার্ক ছিল, সেই পরীক্ষা গুলো তে আপনি সর্বনিম্ন ১৫ মার্ক তুলতে পারলেই পাস করতে পারবেন। এর পাশাপাশি যে পরীক্ষা গুলো ৫০ মার্ক এর ছিল। সেই পরীক্ষা গুলো তে আপনি সর্বনিম্ন ১৬ পেলেই পাস করতে পারবেন। এবং ৫৫ মার্ক নেওয়া পরীক্ষা গুলো তে আপনি সর্বনিম্ন ১৯ মার্ক পেলেই পাস করতে পারবেন।

Q: ২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থীর সংখ্যা কত?

A: ২০২৪ সাল এর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী মোট শিক্ষার্থীর পরিমাণ হলো, ২০ লাখ ৭২ হাজার ১৬৩ জন।।

Q: SSC এর পূর্ণরূপ কি

A: SSC full meaning হল, Secondary School Certificate. 

শেষ কথা: তো আশা করি আজকে দেখানো পদ্ধতি গুলোর মাধ্যমে আপনি খুব সহজেই এস এস সি রেজাল্ট ২০২৪ ঢাকা বোর্ড চেক করতে পেরেছেন। এবং আমার দীর্ঘ বিশ্বাস রয়েছে যে, আপনার ২০২৪ সালের এসএসসি রেজাল্ট অনেক ভালো হয়েছে। আর আমাদের ওয়েবসাইটের মধ্যে ভিজিট করার জন্য আপনার প্রতি রইল অনেক শুভেচ্ছা। ভালো থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex