vlxxviet mms desi xnxx

নেপালের জাতীয় খেলা কি? 

0
4/5 - (1 vote)

নেপালের জাতীয় খেলা কি? 

প্রতিটি দেশের নিজের অনন্য একটি বৈশিষ্ট্য থাকে তা সংস্কৃতি উৎসব ধর্ম ও খেলার ক্ষেত্রে। যার মাধ্যমে দেশটিকে চেনা যায় আলাদা করে অন্য যেকোন দেশ থেকে। 

যখন আমরা কোন দেশে জাতীয় খেলার কথা উল্লেখ করি তখন তা দেশটির সংস্কৃতি ও ঐতিহ্যকে তুলে ধরে। এক্ষেত্রে নেপালের জাতীয় খেলা কি? 

নেপালের জাতীয় খেলা হলো ভলিবল “ডান্ডি বিয়ো” আনুষ্ঠানিকভাবে দীর্ঘদিন ধরে নেপালের জাতীয় খেলা হিসেবে বিবেচিত হলেও ২০১৭ পর থেকে ভলিবলকে নেপালের জাতীয় খেলা হিসেবে ঘোষণা করা হয়।

ভলিবল নেপালের জাতীয় খেলা হওয়ার পাশাপাশি এটি জনসাধারণ মাঝে বেশ প্রচলিত ও জনপ্রিয় একটি খেলা। জনসাধারণের মাঝে জনপ্রিয় হওয়ার কারণে ভলিবল কে নেপালের জাতীয় খেলা করা হয়েছে। 

ভলিবল খেলাটি দুটি দলের মধ্যে হয়ে থাকে, প্রতিটি দলের ছয় জন সদস্য থাকে। হাতের মাধ্যমে দলের সদস্যরা উপরে ঝুলন্ত জালে বলকে নিয়ে যায়।

নেপালের জাতীয় খেলা ভলিবল

আরো দেখুনঃ

পরিশেষে: নেপালের জাতীয় খেলা কি এর উত্তরে বলতে হয় প্রথমদিকে নেপালের জাতীয় খেলা ডান্ডি হলেও পরবর্তীতে ভলিবলকে আনুষ্ঠানিকভাবে নেপালের জাতীয় খেলা করা হয়। কারণ প্রথমদিকে ডান্ডি জনপ্রিয় খেলার মধ্যে একটি হলেও পরবর্তীতে তার হার কমতে থাকে ও ভলিবল জনপ্রিয় হয়ে ওঠে। নেপালে কোন খেলাকে জাতীয়করণ করার পেছনে প্রধান হিসেবে যা কাজ করে সেটি হচ্ছে এর জনপ্রিয়তা। যে খেলা যত বেশি জনপ্রিয় হয় মানুষের মাঝে তখন সেটিই জাতীয় খেলা করা হয়।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex