vlxxviet mms desi xnxx

ইউক্রেনের মুদ্রার নাম কি? | ইউক্রেনের রাজধানীর নাম কি?

0
Rate this post

ইউক্রেনের মুদ্রার নাম কি? | ইউক্রেনের রাজধানীর নাম কি? | ইউক্রেনের ধর্ম কি?

আমরা সকলে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ সম্পর্কে জানি কিন্তু আপনি কি জানেন ইউক্রেনের মুদ্রার নাম কি? যদি না জানেন তাহলে আজকের এই লেখাটি শেষ পর্যন্ত তাহলে জানতে পারবেন ইউক্রেনের মুদ্রার নাম কি? তাছাড়া যাঁরা স্টুডেন্ট আছেন তাদের জন্য জানা খুবই দরকার। চলুন জেনে নিই-

ইউক্রেনের মুদ্রার নাম কি?

ইউক্রেনের মুদ্রার নাম হল ইউক্রেনিয়ান হিরভনিয়া অথবা Ukrainian hryvnia (UAH). ইউক্রেনিয়ান হিরভনিয়া বর্তমানে কাগজ মুদ্রা হিসেবে প্রচলিত এবং যার সিম্বল হল UAH। মুদ্রাটি ইউক্রেনের রাষ্ট্রীয় মুদ্রা হিসেবে ব্যবহৃত হয়। ইউক্রেনিয়ান হিরভনিয়া বিভিন্ন সুবিধা ও মুদ্রার মান বিবেচনায় একটি স্থিতিশীল মুদ্রা হিসেবে গণ্য হয়। বাংলাদেশের ১ টাকা সমান ৯৮.০৮ ইউক্রেনিয়ান হিরভনিয়া।

আরো দেখুনঃ

ইউক্রেনের মুদ্রার নাম কি?

ইউক্রেনের রাজধানীর নাম কি?

ইউক্রেনের রাজধানী হল “কিএভ” (Kiev)। এটি ইউক্রেনের নৈতিক, সাংস্কৃতিক এবং অর্থনৈতিক কেন্দ্র হিসাবে পরিচিত। এটি ইউক্রেনের প্রধান শহরের মধ্যে সবচেয়ে বড় এবং ব্যস্ত শহরও হিসাবে পরিচিত। কিএভ দেশের উত্তর-পূর্বে অবস্থিত এবং ডিনিপার নদীর তীরে অবস্থিত। বর্তমানে ইউরোপের সপ্তম দেশ হল ইউক্রেন জনসংখ্যার দিক থেকে। 

ইউক্রেনের ধর্ম কি?

ইউক্রেনের ধর্মকে একটি মিশ্রণ ধর্ম হিসাবে বিবেচিত করা যেতে পারে।  এখানে বহুল প্রচলিত ধর্ম হলেও বেশির ভাগ মানুষ হল খ্রিষ্টান ধর্মের অনুসারী। তবে ইউক্রেনের চতুর্থ ধর্ম হল ইসলাম। ইউক্রেনের মোট জনসংখ্যা হল ৪৩ মিলিয়ন যার ০.৬ থেকে ০.৯ শতাংশ মানুষ ইসলাম ধর্ম পালন করে থাকে। তবে আবার অনেকের মতে ১ থেকে ২ শতাংশ মানুষ ইসলাম ধর্ম পালন করে থাকে।

ইউক্রেনের ভাষার নাম কি?

ইউক্রেনের সরকারি ভাষার নাম হল ইউক্রেনীয় ভাষা। তবে ইউক্রেনের প্রায় ১ কোটি রুশ ভাষাও কথা বলে থাকে। কিন্তু প্রায় 70% লোক ইউক্রেনীয় ভাষায় কথা বলে থাকে। ইউক্রেনীয় ও রুশ এই ভাষা ইউক্রেনের মানুষ কথা বলে থাকে।

সর্বশেষ কথা: আশা করি আপনারা সকলে জানতে পেরেছেন যে, ইউক্রেনের মুদ্রার নাম কি? এই লেখা নিয়ে যদি আপনাদের কোন মন্তব্য থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। তাছাড়া নিত্য নতুন এমন লেখা পেতে আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex