vlxxviet mms desi xnxx

এশিয়া কাপ ২০২২ সময়সূচী | Asia Cup 2022 Schedule

0

এশিয়া কাপ ২০২২ সময়সূচী | এশিয়া কাপ কবে শুরু হবে?

এশিয়া কাপের ১৫ তম আসর অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কায়। এশিয়া কাপের আজকের ম্যাচ গুলো 50 ওভারের হলেও এবারের এশিয়া কাপ টি-টোয়েন্টি ফরম্যাটে। এশিয়ান ক্রিকেট কাউন্সিল‌ এই আসরকে সামনে রেখে ইতিমধ্যেই এশিয়া কাপ ২০২২ সময়সূচি ঘোষণা করেছে। 2022 এর শেষের দিকে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে যাচ্ছে (অক্টোবর-নভেম্বর) তাই এটিকে টি-টোয়েন্টি ফরম্যাটে করা হয়েছে যেন ভালো প্রস্তুতির জন্য। পাকিস্তান ক্রিকেট বোর্ডকে এই টুর্নামেন্ট আয়োজনের অধিকার দেওয়া হয়েছে।

খেলাটি পাকিস্থানে নাকি সংযুক্ত আরব আমিরাতে হবে তা স্পষ্টভাবে বলা যাচ্ছে না। কিন্তু ঘোষণার পর থেকেই বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ায উদ্যোগের কারণে ইভেন্টের পরিবর্তন করতে। ২০২১ সালে এসিসি ঘোষণা করেছে যে, ২০২২ সালের এশিয়া কাপ আয়োজন করবে শ্রীলংকা এবং ২০২৩ সালের এশিয়া কাপ আয়োজন করবে পাকিস্তান।

আমাদের আজকের পোস্টটি আপনি জানতে পারবেন এশিয়া কাপ২০২২ সময়সূচী কখন কোথায় খেলা হবে এবং আরো বিস্তারিত কিছু বিষয় থাকবে। আপনি যদি খেলা প্রেমিক একজন ব্যক্তি হয়ে থাকেন তাহলে অনুরোধ করছি সম্পূর্ণ আর্টিকেলটি পড়ে বিস্তারিত তথ্য জেনে নিন।

আরো দেখুন: কাতার বিশ্বকাপ সময়সূচী ২০২২

বাংলাদেশ সময় এশিয়া কাপ ম্যাচ কখন এবং কোথায় হবে?

এবারের এশিয়া কাপে মোট ছয়টি দল অংশ নিতে যাচ্ছে এবং দেশগুলো হচ্ছে পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলংকা, আফগানিস্তান, ভারত। আরো চারটি দল রয়েছে সেগুলো হচ্ছে কোয়ালিফায়ার দল। তার মধ্যে রয়েছে কুয়েত, আরব, আমিরাত, হংকং, সিঙ্গাপুর। এখন জেনে নেই বাংলাদেশে কখন এশিয়া কাপ ম্যাচ অনুষ্ঠিত হবে। বাংলাদেশ সময়সূচি অনুযায়ী প্রতিদিন রাত ৮ টায় খেলা অনুষ্ঠিত হবে। আরব আমিরাত স্টেডিয়াম ও দুবাই স্টেডিয়ামে খেলা অনুষ্ঠিত হবে। স্টেডিয়ামগুলো হচ্ছে শারজাহ ক্রিকেট স্টেডিয়াম ও দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।

এশিয়া কাপে অংশগ্রহণকারী দল

এশিয়া কাপে মোট দুটি পর্বে খেলা হবে। মূল পর্বে অংশগ্রহণ করবে  ৬ টি দল (বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তান, ভারত, শ্রীলংকা) এবং কোয়ালিফায়ার পর্বে অংশগ্রহণ করবে চারটি (সংযুক্ত আরব আমিরাত, সিঙ্গাপুর, হংকং, কুয়েত ) দল।

এশিয়া কাপ কবে শুরু হবে ২০২২?

২০২২ সালের চলতি বছরের আগস্ট মাসের ২৭ তারিখে এশিয়া কাপ শুরু হবে এবং এর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে সেপ্টেম্বরের ১১ তারিখে।

এশিয়া কাপ ২০২২ সময়সূচী | Asia Cup 2022 Schedule

2022 সালে এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল শ্রীলঙ্কায়। কিন্তু আপনারা সকলেই জানেন শ্রীলংকার অর্থনৈতিক ও রাজনৈতিক অবস্থা বর্তমানে খুবই ভয়াবহ। যার কারণে সকলেই দুশ্চিন্তায় ছিলেন যে সঠিক সময়ে এশিয়া কাপ মাঠে গড়াবে কিনা। আর সকল চিন্তার অবসান ঘটিয়ে অবশেষে সঠিক সময়ে মাঠে গড়াচ্ছে এশিয়া কাপ 2022। কিন্তু শ্রীলঙ্কাতে 2022 এশিয়া কাপ অনুষ্ঠিত হবে না কারণ শ্রীলঙ্কার পরিস্থিতি। ভেন্যু পরিবর্তন করে 2022 সালে এশিয়া কাপ সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে (পুরুষদের)।

Asia Cup 2022 Schedule

এশিয়া কাপ ২০২২ সময়সূচী তালিকা

হাজার ১৯ মার্চ এশিয়ান ক্রিকেট কাউন্সিল বোর্ড তাদের নিজস্ব ওয়েবসাইটে এশিয়া কাপ ২০২২ সময়সূচী প্রকাশ করেছে। এবারের এশিয়া কাপে খেলবে সর্বমোট ছয়টি দল। এর মধ্যে টেস্ট খেলবে পাঁচটি দল ভারত, পাকিস্তান, আফগানিস্তান, শ্রীলঙ্কা, এবং বাংলাদেশ। মূল পর্বের জন্য আরও একটি দলকে নির্ধারণ করা হয়েছে কোয়ালিফায়ার রাউন্ড খেলতে। মূল পর্ব অনুষ্ঠিত হওয়ার আগে কোয়ালিফায়ার পর্ব বা বাছাইপর্ব অনুষ্ঠিত হবে।

বাছাইপর্ব অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাত, হংকং, সিঙ্গাপুর এবং কুয়েতে। এই চারটি দলের মধ্যে যেই দল চ্যাম্পিয়ন হবে সেই নম্বর দল হিসেবে মূলপর্বে খেলতে পারবেন। প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৭ শে আগস্ট এবং ফাইনাল ম্যাচ সেপ্টেম্বরের ১১ তারিখে।

আরো দেখুন:

ম্যাচ বার  তারিখ  দল গ্রুপ  ভেন্যু  সময় 
১  শনিবার ২৭ আগস্ট ২০২২ শ্রীলঙ্কা V আফগানিস্তান  বি দুবাই  রাত ৮ টা
২  রবিবার  ২৮ আগস্ট ভারত বনাম পাকিস্তান  দুবাই রাত ৮ টা 
৩  মঙ্গলবার ৩০ আগস্ট   বাংলাদেশ V আফগানিস্তান  বি শারজাহ   রাত ৮ টা
বুধবার ৩১ অগাস্ট  ভারত V কোয়ালিফায়ার  এ  দুবাই রাত ৮ টা 
বৃহস্পতিবার পহেলা সেপ্টেম্বর  বাংলাদেশ বনাম শ্রীলংকা  বি  দুবাই রাত ৮ টা 
শুক্রবার ২ সেপ্টেম্বর  কোয়ালিফায়ার V পাকিস্তান    এ শারজাহ রাত ৮ টা 
শনিবার  ৩ সেপ্টেম্বর  বি১ বনাম বি২ সুপার ৪   শারজাহ  রাত ৮ টা 
রবিবার  ৪ সেপ্টেম্বর এ১ বনাম এ২ সুপার ৪     দুবাই রাত ৮ টা
মঙ্গলবার  ৬ সেপ্টেম্বর  এ১ বনাম বি২  সুপার ৪   দুবাই  রাত ৮ টা 
১০ বুধবার  ৭ সেপ্টেম্বর  এ২ বনাম বি২ সুপার ৪     দুবাই রাত ৮ টা 
১১  বৃহস্পতিবার  ৮ সেপ্টেম্বর  এ১ বনাম বি২  সুপার ৪   দুবাই  রাত ৮ টা
১২ শুক্রবার ৯ সেপ্টেম্বর  বি১ বনাম এ২  সুপার ৪   দুবাই  রাত ৮ টা 
১৩  রবিবার ১১ সেপ্টেম্বর  ফাইনাল  সুপার ৪    দুবাই রাত ৮ টা 

এশিয়া কাপের আয়োজক দেশ

২০২২ সালের এশিয়া কাপের আয়োজক দেশ হিসেবে নির্ধারণ করা হয়েছে শ্রীলঙ্কাকে। শ্রীলংকা আয়োজক দেশ হিসেবে দায়িত্ব পালন করবে। ২০২২ সালে অনুষ্ঠিত হবে এশিয়ার এই জাঁকজমকপূর্ণ আসর।

এশিয়া কাপে কে কতবার কাপ নিয়েছে

এ পর্যন্ত এশিয়া কাপ অনুষ্ঠিত হয়েছে মোট ১৪ বার।

এশিয়া কাপে চ্যাম্পিয়ন দলগুলো হলো:

  • পাকিস্তান দুইবার।
  • শ্রীলংকা চারবার।
  •  ভারত আটবার।

এশিয়া কাপে বাংলাদেশ দল ঘোষণা | এশিয়া কাপ ২০২২ বাংলাদেশের দল

১৭ সদস্যের স্কোয়াডে যারা যারা আছেন তাড়া হলোঃ

১. সাকিব আল হাসান (ক্যাপ্টেন)
২. এনামুল হক বিজয়
৩. মুশফিকুর রহিম
৪. মাহমুদউল্লাহ রিয়াদ
৫. আফিফ হোসাইন
৬. মোসাদ্দেক হোসাইন
৭. শেখ মাহাদী
৮. সাইফ উদ্দিন
৯. হাসান মাহমুদ
১০. মোস্তাফিজুর রহমান
১১. নাসুম আহমেদ
১২. সাব্বির রহমান
১৩. মেহেদী মিরাজ
১৪. এবাদত হোসেন
১৫. পারভেজ ইমন
১৬. নুরুল হাসান সোহান
১৭. তাসকিন আহমেদ

এশিয়া কাপে বাংলাদেশ দল ঘোষণা

এশিয়া কাপ ২০২২ যেভাবে খেলা দেখবেন

এশিয়া কাপ ২০২২ এর সময়সূচী থেকে আমরা দেখতে পাচ্ছি যে এশিয়া কাপ খেলাগুলো কখন এবং কবে অনুষ্ঠিত হবে। বাংলাদেশের মোট সাতটি টিভি চ্যানেল টিভি ব্রডকাস্ট সম্প্রচার করবে। প্রতিটি ম্যাচের। চ্যানেলগুলো হচ্ছে গাজী টিভি বা জি টিভি স্টার, স্টার স্পোর্টস, স্পোর্টস ক্রিকেট, বিটিভি, সনি স্পোর্টস, পিটিভি চ্যানেলগুলো সরাসরি এশিয়া কাপের খেলার সরাসরি সম্প্রচার করবে। এছাড়া অ্যাপস এর মাধ্যমে ইউটিউব লাইভ স্ট্রিমিং ও ফেসবুকে আপনি খেলাগুলো দেখতে পারবেন।

আরো দেখুন: সরাসরি ক্রিকেট খেলা দেখার সফটওয়্যার.

এশিয়া কাপ ২০২২ সময়সূচী

শেষকথা: ২৭ আগস্ট এশিয়া কাপ ২০২২ এর পর্দা উঠবে এবং এর ফাইনাল ১১ সেপ্টেম্বর ফাইনাল এর মাধ্যমে খেলা শেষ হবে। উপরে আমরা এশিয়া কাপ ২০২২ সময়সূচী নিয়ে বিস্তারিত আলোচনা করছি। খেলাগুলো কোথায় কখন এবং কোন সময়ে বাংলাদেশে কখন, কোথায়, এবং আপনি কিভাবে দেখতে পারবেন সে বিষয়েও আলোচনা করেছি। কোন দল তার সর্বোচ্চ দিয়ে জয় নিয়ে আসবে তা খেলা শেষেই আমারা দেখতে পাবো। খেলাগুলো আপনার জন্য উপভোগ্য হয়ে উঠুক এই কামনা করছি।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex