vlxxviet mms desi xnxx

ব্রাজিল বনাম আর্জেন্টিনার রেকর্ড 2024

0
4/5 - (1 vote)

ব্রাজিল বনাম আর্জেন্টিনার রেকর্ড 2024 | Brazil vs Argentina record 2024 | আর্জেন্টিনা বনাম ব্রাজিল মোট ম্যাচ ও গোলসংখ্যার রেকর্ড

ব্রাজিল বনাম আর্জেন্টিনার রেকর্ড সম্পর্কে অনেকেই জানেন না। আমাদের এই ব্লগের মাধ্যমে আজকে আমরা আপনাদের সামনে তুলে ধরবো বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবল এর দুটি জনপ্রিয় ফুটবল দল ব্রাজিল এবং আর্জেন্টিনা এর রেকর্ডগুলো।

ব্রাজিল এবং আর্জেন্টিনা এই দুটি জনপ্রিয় ফুটবল একাদশের প্রতিদ্বন্ধিতা শুরু হয়েছিল সেই অনেক সময় আগে। যখন কিনা এই দুটি দেশে ফুটবল খেলা জনপ্রিয় হয়ে উঠেনি। কিন্তু সময়ের পরিবর্তনে বর্তমান বিশ্বে ফুটবল আলোচিত হলে এই দুটি দেশের নাম থাকে সবার শীর্ষে। প্রায় সকল খেলায় এই দুটি দেশের নাম জনপ্রিয় থাকলেও পুরুষ ফুটবল নিয়ে প্রতিদ্বন্ধিতা সবচেয়ে বেশি থাকে। এছাড়া সমর্থক ও প্রতিদ্বন্ধিতায় এই দুটি দল থাকে সবার শীর্ষে।

আরো দেখুন:

প্রতিটি খেলার ক্ষেত্রে জয় এবং পরাজয় থাকলেও কেই পরাজয় মানতে চায় না এবং জয়ের জন্য সর্বোচ্চ চেষ্টা করে এটা আমরা সবাই জানি। ব্রাজিল এবং আর্জেন্টিনার মধ্যে কোনো ম্যাচ অনুষ্ঠিত হলে ঐ খেলাটি অনেক গুরুত্বপূর্ণ বলে মনে করে সমর্থকেরা। এবার চলুন জেনে নেওয়া যাক ব্রাজিল বনাম আর্জেন্টিনার রেকর্ড গুলো।

ব্রাজিল বনাম আর্জেন্টিনার রেকর্ড 2024

ব্রাজিল এবং আর্জেন্টিনা এই দুটি দলের জনপ্রিয়তা ফুটবল জগতে সবচেয়ে বেশি। এই দুটি দলের মধ্যে অনেকগুলো ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। দুটি দলের রয়েছে অনেকগুলো রেকর্ড। ব্রাজিল এবং আর্জেন্টিনা এই দুটি দল সর্বপ্রথম মুখোমুখি হয়েছিল ১৯১৪ সালে।

ফিফার রেকর্ড অনুযায়ী এখন পর্যন্ত এই দুটি দল ১১০ বার মুখোমুখি হয়েছে। যার মধ্যে ৪৩ টি খেলায় ব্রাজিল জয় পেয়েছে এবং আর্জেন্টিনা জয় পেয়েছে ৪১ বার এবং বাকি ২৬ ম্যাচ ড্র অনুষ্ঠিত হয়েছে।

ব্রাজিল বনাম আর্জেন্টিনার রেকর্ড সম্পর্কে বিস্তারিত জানার জন্য দেখতে হবে এই দুটি দলের পরিসংখ্যান। আর্জেন্টিনা এবং ব্রাজিল এই দুটি দেশের জাতীয় দল হলো ব্রাজিল (CBF) এবং আর্জেন্টিনা (AFA)। এই দুটি দল এতটাই জনপ্রিয় যে, দুটি দেশের মুখোমুখি ফুটবল খেলা অনুষ্ঠিত হলে সেই প্রতিদ্বন্দ্বী ম্যাচ কে দক্ষিণ আমেরিকানদের যুদ্ধ ও বলা হয়ে থাকে। চলুন এবার আমরা দেখে নেই জনপ্রিয় ফুটবল একাদশের দুটি জনপ্রিয় ফুটবল একাদশের পরিসংখ্যান।

দলের নাম >ব্রাজিলআর্জেন্টিনা 
মোট অনুষ্ঠিত ম্যাচ১১০১১০
মোট জয়৪৩৪১
মোট ড্র ম্যাচ২৬২৬
মোট গোলসংখ্যা ১৬৫১৬

ফিফার রেকর্ড অনুযায়ী এখন পর্যন্ত এটা ছিল ব্রাজিল বনাম আর্জেন্টিনার পরিসংখ্যান। চলুন এবার আমরা দেখে নেই ব্রাজিল ও আর্জেন্টিনা দলের মোট পরিসংখ্যান।

মূল শিরোপাব্রাজিলআর্জেন্টিনা
বিশ্বকাপ
কোপা আমেরিকা ১৫
কনফেডারেশন কাপ
প্যান আমেরিকান কাপ
মোট২০২৫

এটি হলো ব্রাজিল ও আর্জেন্টিনা দলের মোট পরিসংখ্যান। যেখানে,  বিশ্বকাপ, কোপা আমেরিকা,  কনফেডারেশন কাপ, প্যান আমেরিকান কাপ-এ আর্জেন্টিনা সর্বোচ্চ ২৫ টি শিরোপা জয়লাভ করেছে বিপরীতে ব্রাজিল জয়লাভ করেছে ২০ টি শিরোপা।

এখন পর্যন্ত আমরা ব্রাজিল বনাম আর্জেন্টিনার রেকর্ড গুলোর মধ্য থেকে আন্তর্জাতিক পর্যায়ের পরিসংখ্যান সম্পর্কে জানলাম। চলুন এবার অন্যান্য শিরোপার পরিসংখ্যান দেখে নেয়া যাক।

অপ্রধান শিরোপাব্রাজিলআর্জেন্টিনা 
অলিম্পিক গেমস 
প্যান আমেরিকান গেমস
দক্ষিণ আমেরিকান যুব চাম্পিয়নশিপ১১
দক্ষিণ আমেরিকান অনুর্ধ্ব-১৭ চাম্পিয়নশিপ১২
দক্ষিণ আমেরিকান অনুর্ধ্ব-১৭ ফুটবল চাম্পিয়নশিপ
ফিফা অনুর্ধ্ব -২০ চাম্পিয়নশীপ
প্রি অলিম্পিক চাম্পিয়নশিপ
দক্ষিণ আমেরিকান গেমস 
ফিফা অনুর্ধ্ব -১৭ চাম্পিয়নশিপ
মোট৫০৩২

আর্জেন্টিনা বনাম ব্রাজিল মোট ম্যাচ ও গোলসংখ্যার রেকর্ড

আন্তর্জাতিক ভাবে এখন পর্যন্ত অনুষ্ঠিত হওয়া ১১০ টি ম্যাচের মধ্যে সর্বোচ্চ ৪৩ ম্যাচে জয়লাভ করে ব্রাজিল জাতীয় ফুটবল দল। অন্যদিকে ৪১ ম্যাচে জয়লাভ করে আর্জেন্টিনা জাতীয় ফুটবল দল এবং বাকি ২৬ টি ম্যাচ ড্র হিসেবে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিত হওয়া এই ১১০ টি ম্যাচের পরিসংখ্যান হিসেব করলে মোট ১৬৬ করেছে ব্রাজিল জাতীয় ফুটবল দল। অন্যদিকে আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের মোট গোলসংখ্যা ১৬৩ টি।  আর এই পরিসংখ্যানের দিক থেকে ব্রাজিল এগিয়ে থাকবে।

অনুষ্ঠিত হওয়া ম্যাচগুলোর মধ্যে,  সর্বোচ্চ গোল আর্জেন্টিনা ৬-১ এবং ৫-১ গোলের ব্যবধানে জয়লাভ করেছে। অপরদিকে ব্রাজিল ও কম নয়। ব্রাজিল ফুটবল দল সম্প্রতি আর্জেন্টিনা ফুটবল দল কে ৬-২ এবং ৪-১ গোলের ব্যবধানে পরাজিত করেছে।

অন্যদিকে কোপা আমেরিকা কাপ সর্বোচ্চ ১৬ ম্যাচে জয়লাভ করেছে আর্জেন্টিনা জাতীয় ফুটবল একাদশ। ৮ টি ম্যাচ ড্র অনুষ্ঠিত হয়েছে এবং এখন পর্যন্ত মোট ১০ টি ম্যাচে জয়লাভ করেছে ব্রাজিল। কোপা আমেরিকা কাপের পরিসংখ্যান বিবেচনা করলে ব্রাজিল ফুটবল দলের চেয়ে অনেকটা এগিয়ে রয়েছে আর্জেন্টিনা ফুটবল একাদশ। জনপ্রিয় ফুটবল একাদশের এই দুটি দলের মধ্যে এখন পর্যন্ত ৫০ টি প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

শেষাংশ: প্রিয় দর্শক, এই ব্লগের মাধ্যমে আপনাদের সামনে আমরা সরলভাবে ব্রাজিল বনাম আর্জেন্টিনার রেকর্ড ও পরিসংখ্যান উপস্থাপন করেছি। আমরা আশা করি আপনি এই ব্লগের মাধ্যমে আপনার সকলে প্রশ্নের উত্তর এবং ব্রাজিল ও আর্জেন্টিনা প্রতিদ্বন্দ্বিতার পরিসংখ্যান সম্পর্কে জানতে পেরেছেন।

একজন ফুটবল প্রেমিক হিসেবে সবচেয়ে পছন্দের দুটি দলের মধ্যে ব্রাজিল ও আর্জেন্টিনা দলের মধ্যে সেরা দল নির্বাচন করা খুবই কঠিন বিষয়। কেননা এই দুটি দল কোনো অংশেই কম নয়। তাই এখন পর্যন্ত ফিফার রেকর্ড অনুযায়ী এই দুটি দল শীর্ষ ৫ দলের মধ্যে রয়েছে।

আমাদের এই ব্লগের মাধ্যমে আমরা প্রতিনিয়ত খেলা বিষয়ক বিভিন্ন আর্টিকেল পাবলিশ করে যাচ্ছি এবং আমাদের এ ধারা আগামী দিনেও অব্যাহত থাকবে বলে আমরা আশাবাদী। আশা করি আমাদের এই ব্লগ টি আপনারা পছন্দ করবেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex