vlxxviet mms desi xnxx

ডিগ্রি ৩য় বর্ষের ফরম ফিলাপ

0

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ৩য় বর্ষের ফরম ফিলাপ ২০২২ | Degree 3rd Year Form Fill Up 2022

যেসকল শিক্ষার্থীরা ডিগ্রী ২য় বর্ষ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তারা ডিগ্রি ৩য় বর্ষের ফরম ফিলাপ করার জন্য অপেক্ষা করছেন। তবে আপনাদের জন্য সুখবর হচ্ছে- জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রী ৩য় বর্ষের ফরম ফিলাপ ২০২২ প্রকাশ করেছে। আপনারা এতোদিন যারা অপেক্ষা করেছেন তাদের অপেক্ষার অবসান হয়েছে। কিন্তু এখন এর ফরম ফিলাপ কিভাবে করতে হয় তা আপনারা অনেকেই জানেন না। আর তাই আমরা আপনাদের জন্য ফরম ফিলাপের সম্পূর্ণ তথ্য নিয়ে এসেছি এবং সেইসাথে কিভাবে ফরম ফিলাপ করা হবে তা সম্পর্কে জানাতে এসেছি।

সুতরাং আপনারা যারা ডিগ্রী ৩য় বর্ষের ফরম ফিলাপের নিয়ম জানতে চান তাদের জন্য আমরা আমাদের ওয়েবসাইটে সকল নিয়ম নিয়ে এসেছি। সেই সাথে আপনারা যাতে অনলাইনে এবং অফলাইনে দুই পদ্ধতিতেই ফরম ফিলাপ করতে পারেন তাঁর বিস্তারিত তথ্য এনেছি। তাহলে তাহলে চলুন এখন আমরা বিস্তারিত তথ্য জেনে নি।

গুরুত্বপূর্ণ: ডিগ্রি ৩য় বর্ষ পরীক্ষার রুটিন.

ডিগ্রি ৩য় বর্ষের ফরম ফিলাপ ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক ডিগ্রী ৩য় বর্ষের ফরম ফিলাপ এর বিজ্ঞপ্তি পাওয়া যায় ০৪/০৪/২০২০ইং তারিখে। আর সেখানে জানিয়ে দেয়া হবে থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ৩য় বর্ষের ফরম ফিলাপ কবে থেকে শুরু হবে এবং অন্যান্য তথ্য। যখন শিক্ষার্থীরা ডিগ্রী ২য় বর্ষ উত্তীর্ণ হয় তারপর থেকে ডিগ্রি ৩য় বর্ষ ফরম ফিলাপের অপেক্ষা করছেন। তাই সকল শিক্ষার্থীদের জন্য আমরা ডিগ্রী ৩য় বর্ষের ফরম ফিলাপ সম্পর্কে তথ্য নিয়ে এসেছি।

বিজ্ঞপ্তিতে ডিগ্রী ২য় বর্ষে পাস ২০২০ইং সাল লেখা হয়েছে আর এই কথাটির জন্য অনেক শিক্ষার্থীর দ্বিধায় পড়ে যান। এটা লেখার অন্যতম কারণ হচ্ছে করোনা মহামারী। করণা মহামারীর জন্য শিক্ষা কার্যক্রমের বিশাল ক্ষতি হয়। আর এই ক্ষতি পুষিয়ে নেয়ার জন্য আবার শিক্ষাক্রম আগের মতো করে চালু হয়েছে এবং পরীক্ষার্থীদের পরীক্ষা নেয়া হচ্ছে কিন্তু শিক্ষার্থীদের সাল পূর্বের রাখা হচ্ছে। তাই যে সকল শিক্ষার্থীরা ডিগ্রী ২য় বর্ষের পরীক্ষা দেয়ার সময় ২০২০ইং লিখেছেন এবং পাস করেছেন তারা ডিগ্রি ৩য় বর্ষের ফরম ফিলাপ ২০২২ইং এ অংশগ্রহণ করতে পারবেন।

তাছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক ডিগ্রী ৩য় বর্ষের ফরম ফিলাপ সকল নিয়মিত এবং অনিয়মিত শিক্ষার্থীরা পূরণ করতে পারবে।

নিম্নে একটি টেবিলের মাধ্যমে সংক্ষিপ্ত অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফরম ফিলাপের তথ্য দেয়া হলঃ-

আবেদন ফরম পূরণের শুরু তারিখ: ০৭/০৪/২০২২ইং
আবেদন ফরম পূরণের শেষ তারিখ: ১৭/০৫/২০২২ইং
ফরম কলেজে জমা দেয়ার শেষ তারিখ: ১৯/০৫/২০২২ইং 
ডাটা এন্ট্রি নিশ্চয়নের শেষ তারিখ: ২৬/০৫/২০২২ইং
ফরম পূরণের ফি জমা দেয়ার শেষ তারিখ: ৩১/০৫/২০২২ইং
আঞ্চলিক কেন্দ্র পে-স্লিপ প্রদানের তারিখ: ০৫/০৬/২০২২ইং
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট  লিংক: জাতীয় বিশ্ববিদ্যালয় 

ডিগ্রী ৩য় বর্ষ ফরম পূরণ বিজ্ঞপ্তি ২০২২

ডিগ্রী ৩য় ফরম ফিলাপের বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, যেসকল শিক্ষার্থীরা ২০২০ ডিগ্রী ২য় বর্ষ পরীক্ষা করেছেন তারাও ফরম ফিলাপ করতে পারবে। তবে ফরম ফিলাপ করার জন্য অবশ্যই ফরম ফিলাপের সঠিক পদ্ধতি অবলম্বন করতে হবে। গুরুত্বসহকারে সকল তথ্য দিতে হবে এবং বিশেষ করে বিষয় কোড সিলেক্ট করার ক্ষেত্রে অবশ্যই বিষয় কোড সম্পর্কে ধারণা অর্জন করে সঠিক বিষয় কোড গুলো পূরণ করতে হবে। কারণ বিষয় কোড যদি ভুল হয় তাহলে পুনরায় বিষয় কোড সংশোধন করার কোন পদ্ধতি নেই।

ডিগ্রি ৩য় বর্ষের ফরম ফিলাপ ২০২২

ডিগ্রী ৩য় বর্ষ ফরম পূরণ বিজ্ঞপ্তি ২০২২

Degree 3rd Year Form Fill Up 2022

অনলাইনে ডিগ্রী ৩য় বর্ষের ফরম সংগ্রহ করার নিয়ম

যে সকল শিক্ষার্থীরা অনলাইনের মাধ্যমে ডিগ্রী ৩য় বর্ষের ফরম সংগ্রহ করতে চান। তারা খুব সহজে অনলাইনের মাধ্যমে ফরম সংগ্রহ করে সঠিকভাবে পূরণ করার পর, আপনাদের নিজ শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিতে পারবেন।

প্রথমে আপনাদেরকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে এবং সেখান থেকে ডিগ্রী ৩য় বর্ষের ফরম পিডিএফ ফাইল সংগ্রহ করে নিতে হবে। এরপর পিডিএফ ফাইল থেকে প্রিন্ট করে নিতে হবে। তবে ফরম পূরণ করার সময় অবশ্যই সঠিক তথ্য দিবেন এবং পূর্বে বর্ষ গুলোতে যেভাবে ফরম পূরণ করেছেন বিশেষ করে পিতা মাতার নাম, নিজের নাম, ঠিকানা এবং অন্যান্য তথ্য সঠিক রাখবেন।

বিষয় কোড  সিলেক্ট করার সময় অবশ্যই বিষয়গুলো গুরুত্বসহকারে সিলেক্ট করবেন। কারোর যদি ভুল হয় তাহলে পুনরায় সংশোধন যোগ্য নয়। 

ডিগ্রি ৩য় বর্ষের ফরম ফিলাপ ফি কত টাকা

অনার্স ৩য় বর্ষের ফরম ফিলাপ ফি জমা অবশ্যই দিতে হবে এবং সে অর্থ একেক বিষয়ের উপর নির্ধারণ করা হয় তাই আপনাদের নিম্নে একটি চার্ট দেয়া হলো সেই চার্ট অনুসারে আপনারা ফি জমাদান করবেন।

ডিগ্রী ৩য় বর্ষ (৭০০ নম্বর)- নিয়মিত  ১৪০০ টাকা (৭০০ টাকা + মার্কশিট এবং সার্টিফিকেট ৬০০ টাকা + ১০০ টাকা ) এবং ব্যবহারিক ফি প্রতি বিষয়ে ১৫০ টাকা হারে
সার্টিফিকেট কোর্স ৬০০ টাকা ( প্রতি বিষয়ে/ পত্রে ১০০ টাকা হারে +  ইন-কোর্স ১০০ টাকা +  মার্কশিট ৩০০ টাকা)
ডিগ্রী ৩য় অকৃতকার্য ( এক বা একাধিক পত্র)/ গ্রেড উন্নয়ন ৩০০ টাকা +  প্রতিটি পত্রে ১০০ টাকা হারে
ব্যবহারিক কেন্দ্র ফি  ১০০ টাকা ( প্রতি বিষয়ে)
কেন্দ্র ফি  ৪৫০ টাকা

ডিগ্রি ৩য় বর্ষের ফরম ফিলাপ প্রশ্নের উত্তর

১.  অনার্স ৩য় বর্ষের ফরম ফিলাপ কবে থেকে শুরু হবে?

উত্তরঃ অনার্স ৩য় বর্ষের ফরম ফিলাপ শুরু হবে ১০/০৫/২০২২ইং তারিখ।

২. অনার্স ৩য় বর্ষের ফরম ফিলাপের সময় শেষ হবে কবে?

উত্তরঃ অনার্স ৩য় বর্ষের ফরম ফিলাপ শুরু হবে ০৪/০৬/২০২২ইং তারিখ।

৩. অনার্স ৩য় বর্ষের ফরম ফিলাপের সর্বমোট ফি কত?

উত্তরঃ অনার্স ৩য় বর্ষের ফরম ফিলাপের সর্বমোট ১৫০০ টাকা।

৪. অনার্স ৩য় বর্ষের ফরম ফিলাপ অনিয়মিত শিক্ষার্থীরা করতে পারবে কি?

উত্তরঃ অনার্স ৩য় বর্ষের ফরম ফিলাপঅনিয়মিত শিক্ষার্থীরা করতে পারবে।

৫. অনার্স ৩য় বর্ষের ফরম ফিলাপ ফি কোথায় জমা দিতে হবে?

উত্তরঃ অনার্স ৩য় বর্ষের ফরম ফিলাপ ফি যে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অধ্যায়ন করে সে শিক্ষাপ্রতিষ্ঠানে অর্থাৎ বিশ্ববিদ্যালয়ে জমা দিতে হবে।

গুরুত্বপূর্ণ: সিজিপিএ গ্রেডিং পদ্ধতি।

উপসংহারঃ যেসকল শিক্ষার্থীরা ডিগ্রি ৩য় বর্ষের ফরম ফিলাপ সংগ্রহ করার জন্য বিভিন্ন প্রশ্নের সম্মুখীন হয়েছেন এবং ফরম ফিলাপ পূরণ করার জন্য সঠিক তথ্য খুঁজেছেন তাদের জন্য আশা করছি আমাদের এই ওয়েবসাইটের আর্টিকেলটি উপকার বয়ে আনবে। তবে আপনারা যদি ডিগ্রী ৩য় বর্ষের ফরম ফিলাপ করার সময় কোন সমস্যার সম্মুখীন হন তাহলে অবশ্যই আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাবেন। এছাড়া আপনারা যদি আমাদের পক্ষ থেকে ডিগ্রী পরীক্ষা সম্পর্কিত বা ডিগ্রী ফরম ফিলাপ সম্পর্কিত তথ্য জানতে চান তাহলে কমেন্ট এর মাধ্যমে জানাতে পারেন। ধন্যবাদ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex