vlxxviet mms desi xnxx

সহবাসের কতদিন পর গর্ভবতী হয়

0

সহবাসের কতদিন পর গর্ভবতী হয়: গর্ভধারণ নিশ্চিত রূপে পৃথিবীর সবচাইতে সুখকর বিষয়। গর্ভধারণের মাধ্যমে একটি মেয়ে মা শব্দটির শুনতে পারে। আমাদের পৃথিবীতে এমন অনেক মেয়ে রয়েছে যারা মা ডাকটি শুনতে পারে না। পৃথিবীর বিভিন্ন ভৌগোলিক এবং টেকনোলজিক্যাল কারণে ধীরে ধীরে মানুষের মধ্যে বন্ধ্যাত্ব জনিত সমস্যা তীব্রভাবে বৃদ্ধি পাচ্ছে। গর্ভধারণের বিশেষ প্রক্রিয়ায় হচ্ছে সহবাস। অনেকে প্রশ্ন করে থাকেন সহবাসের কতদিন পর গর্ভবতী হয়?

এই প্রশ্নটিই করা যত সহজ কিন্তু এই প্রশ্নের উত্তর দেওয়া ততটা সহজ নয়। তবুও আজ আমরা আপনাদের সামনে সহবাসের কতদিন পর গর্ভবতী হয় এই বিষয়টি পুরোপুরি ভাবে তুলে ধরব। কিন্তু পুরো বিষয়টি জানতে হলে আমাদেরকে প্রথম থেকেই জানতে হবে তাহলে চলুন শুরু করা যাক।

কোন সময় সহবাস করলে গর্ভবতী হওয়ার সম্ভাবনা থাকে?

প্রতিটি মেয়ের মাসিক চক্র রয়েছে আর সেই চক্রের ওপর নির্ভর করেই গর্ভবতী হওয়ার উৎকৃষ্ট সময়টি প্রতি মাসেই আসে। বৈজ্ঞানিক ভাষায় বলা হয় প্রতিমাসে 7 দিন মাসিক চক্র হয়ে থাকে। অষ্টম দিন থেকে ওই মাসের 17 দিন পর্যন্ত গর্ভধারণের সবচাইতে উৎকৃষ্ট সময় বিবেচনা করা হয়। আপনি যদি সম্পূর্ণ সুস্থ মানুষ হয়ে থাকেন তাহলে এই সময়ে সহবাস করলে আপনার গর্ভবতী হওয়ার সম্ভাবনা অনেকটাই বেশি থাকে। কিন্তু এটি 100% সঠিক নয় যে আপনি প্রথম চেষ্টায় সফল হবেন বারবার চেষ্টা করার পরে আপনি সহবাসের মাধ্যমে গর্ভবতী হতে পারবেন। 

সহবাসের কতদিন পর গর্ভবতী হয়?

বেশিরভাগ সময় সহবাসের দুই থেকে তিন সপ্তাহের মধ্যেই আপনার মধ্যে লক্ষণ দেখা যায় গর্ভবতী হওয়া। কারো জন্য এই সময়টি কম আবার কারো জন্য বেশিও হতে পারেন। সহবাসের তারিখ টি যদি আপনি নোট করে রাখতে পারেন তাহলে খুব সহজে আপনি আপনার সময়টি নির্ধারণ করতে পারেন।

দেখুন: গর্ভবতী হওয়ার প্রথম সপ্তাহের লক্ষণ

সহবাসের পরও গর্ভধারণ কেন হয় না?

আসলে গর্ভবতী হতে হলে শরীর এর সব হরমোনাল ব্যালেন্স ঠিক হতে হবে।  এছাড়া পুরো পৃথিবী তে বন্ধ্যত্ব এর হার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এর বিভিন্ন কারন ও রয়েছে বটে।।।

মেয়েদের ক্ষেএে Polycystic Ovarian Syndrome, থাইরয়েডের, এবং Prolectine হরমোন এর প্রভাবে বিপুল সংখ্যক ডিম্বাণু নষ্ট হয়ে যার কারনে মেয়েরা গর্ভধারণ করতে পারছে না। ছেলেদের ক্ষেএে এ শুক্রাণু জনিত সমস্যা বেশি দেখা যাচ্ছে। বীর্যতে শুক্রাণু এর পরিমান একদম কম থাকার কারনে তারা সন্তান জন্ম দিতে অক্ষম হচ্ছে।

সহবাসের পর কত ক্ষন শুয়ে থাকা ভালো?

আপনি যদি বাচ্চা নেওয়ার উদ্দেশে সহবাস করে থাকেন তাহলে আপনাকে সহবাস এর পর অন্তত  আধা ঘন্টা শুয়ে থাকা উচিত। আর পারলে আপনার পা এর নিচে একটি বালিশ দিয়ে রাখবেন এতে বীর্য জরাযুর ভিতরে ভালোভাবে প্রবেশ করবে এবং এতে আপনার গর্ভবতী হওয়ার চান্স বেড়ে যাবে। সহবাসের জন্য ঘুমের আগের সময়টি বেছে  নেওয়া উচিত যাতে শোয়ার পর আর বিছানা থেকে উঠে যেতে না হয়। বীর্য কে যত সময় ধরে জরাযুর ভিতরে রাখা যায় তত ভালো।

কিন্তু এক ঘন্টা পর আপনি গোপন অঙ্গটি ধুয়ে  নিবেব। যদি বিশেষ করনে ১ ঘন্টার আছে আপনার পরিষ্কার হতে হয় তাহলে শুকনো তেনা  দিয়ে মুছে নিবেন আর ভুলেও ১ ঘন্টার আগে পানি বা সাবান ব্যবহার করবেন না। এই নিয়ম টি শুধমাএ যারা গর্ভধারণ করতে চায় তাদের জন্য।

শেষ কথা: আশা করি আপনারা বুঝতে পেরেছেন সহবাস এর মাধ্যমে কিভাবে গর্ভধারণ করতে পারবেন। আর আপনি যদি  গর্ভধারণে বার বার ব্যর্থ হন তাহলে অবশ্যই ডাক্তার এর পরামর্শ নিন কারন বয়স যতো বাড়বে ততই আপনার গর্ভধারণ এর সম্ভবনা কমে যাবে। ধন্যবাদ।

Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex