vlxxviet mms desi xnxx

আইপিএল ২০২৪ সময়সূচী বাংলা | আইপিএল খেলার সময় সূচি 2024

0
4.8/5 - (12 votes)

আইপিএল ২০২৪ সময়সূচী ও দল | IPL 2024 Match Schedule | আইপিএল খেলার সময় সূচি 2024

IPL 2024 Schedule: ২০২৪ সালে অনুষ্ঠিত হওয়া আইপিএল এর প্রথম খেলা অনুষ্ঠিত হবে, 22 মার্চ ২০২৪ সালে। আর এটি হলো আইপিএল (IPL) এর 17 তম আসর। এবারের আইপিএল আসরে সর্ব মোট দশ (১০) টি ক্রিকেট টিম অংশগ্রহণ করবে। প্রতিটা ক্রিকেট টিম চৌদ্দ (১৪) টি করে ম্যাচে অংশগ্রহণ করতে পারবে। এবং ২০২৪ সালে অনুষ্ঠিত হওয়া আইপিএল এর মধ্যে ফাইনাল খেলা সহ মোট ৭৪ টি ক্রিকেট ম্যাচের আয়োজন করা হয়েছে। যা আপনি আজকের আইপিএল ২০২৪ সময়সূচী (Ipl 2024 Schedule) থেকে জানতে পারবেন।

প্রিয় পাঠক, ক্রিকেট উত্তেজনার অপর নাম হলো, আইপিএল । কেননা প্রতি বছর গোটা বিশ্বের জনপ্রিয় এবং দক্ষ খেলোয়াড়দের নিয়ে। ভারতের মধ্যে বিরাট ক্রিকেট টুর্নামেন্ট এর আয়োজন করা হয়। আর এই আয়োজন এর মধ্যে অংশগ্রহণ করা ক্রিকেট দল গুলো একে অপরের সাথে প্রতিযোগিতা করে। এবং সবশেষে একটি দল আইপিএল এর মধ্যে চ্যাম্পিয়ন হতে পারে। এই আইপিএল এর মধ্যে থাকা আপনার প্রিয় দলের খেলা কোন দিন রয়েছে সে সম্পর্কে জানিয়ে দেওয়ার জন্য। এবার আমি আইপিএল ২০২৪ সময়সূচী নিয়ে বিস্তারিত আলোচনা করব।

এক নজরে আইপিএল 2024

  • সর্বমোট ক্রিকেট দলের সংখ্যাঃ ১০ টি 
  • আয়োজিত ম্যাচের সংখ্যাঃ ৭৪ টি
  • আইপিএল ২০২৪ খেলা শুরুর তারিখঃ 22 মার্চ ২০২৪ সাল
  • আইপিএল ২০২৪ ফাইনাল খেলার তারিখঃ ২৮ মে ২০২৪ সাল,

আরো দেখুন:

আইপিএল ম্যাচ লিস্ট 2024

আইপিএল ২০২৪ সময়সূচী থেকে এটা স্পষ্ট দেখতে পাওয়া যাচ্ছে। আইপিএল এর অধিকাংশ খেলা গুলো রাত ০৭ টা এবং রাত ০৮ টায় অনুষ্ঠিত হবে। তবে বেশ কয়েক দিনের খেলা গুলো আপনি বাংলাদেশ সময় বিকাল ০৪ঃ০০ এর মধ্যে দেখতে পারবেন। তো এই বিষয় গুলো কে একটি তালিকা আকারে আইপিএল 2024 সময়সূচী তে প্রকাশ করলাম।

 

আপনারা যারা আইপিএল খেলার সময় সূচি 2024 সম্পর্কে জানতে চেয়েছেন। তাদের জন্য উপরের এই তালিকা টি অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। কারণ উপরের তালিকা তে আমি আপনাকে আইপিএল এর সময়সূচি 2024 এর সঠিক তথ্য গুলো জানিয়ে দিয়েছি। যেখান থেকে আপনি জেনে নিতে পারবেন, 2024 সালের আইপিএল আসরে কোন দিন, কোন দলের খেলা রয়েছে।

আরো দেখুন: আইপিএল কবে শুরু হবে ২০২৪

আইপিএল ২০২৪ সময়সূচী পিকচার

Ipl 2024 Schedule: উপরের আলোচনা থেকে আমরা জানতে পারলাম, 2024 সালের মার্চ মাসের 25 তারিখে আইপিএল শুরু হবে। এবং আপনি হয়তো জেনে থাকবেন, এই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ এর মধ্যে সর্বমোট ১০ টি ক্রিকেট দল অংশগ্রহণ করেছে। এবং একটি দল অন্যান্য ক্রিকেট দলের সাথে সর্বমোট চৌদ্দ (১৪) টি করে ম্যাচ খেলার সুযোগ পাবে।

সে কারণে 2024 সালে অনুষ্ঠিত হওয়া আইপিএল এর মোট ম্যাচের সংখ্যা হবে 74 টি। আর এই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের খেলা গুলো আপনি বাংলাদেশ থেকে. বিভিন্ন তারিখে, বিভিন্ন সময়ে দেখতে পারবেন। মূলত আপনি যেন সেই খেলার দিন, তারিখ ও সময় সম্পর্কে সঠিক ভাবে জানতে পারেন। সে কারণে এবার আমি আপনাকে আইপিএল 2024 সময়সূচী বাংলা তে দিয়ে দিব।

 

আইপিএল ২০২৪ সময়সূচী –FAQ

Q:আইপিএল কবে থেকে শুরু 2024 ? 

A: ২০২৪ সালে আইপিএল এর প্রথম খেলা অনুষ্ঠিত হবে, মার্চ মাসের 22 তারিখে।

Q: আইপিএল নিলাম ২০২৪ তারিখ কত ?

A: 2024 সালে 17 তম আসরে আইপিএল এর আয়োজন করা হয়েছে। সেই আইপিএল এর নিলাম ডিসেম্বর মাসের ২৩ তারিখে অনুষ্ঠিত হবে। 

Q:আইপিএল নিলাম 2024 বাংলাদেশ এর কোন কোন খেলোয়ার রয়েছে?

A: আইপিএল 2024 এর 17 তম আসরে বাংলাদেশ থেকে লিটন দাস এবং সাকিব আল হাসান  চুক্তি করেছে। যেখানে লিটন দাস 50 লাখ টাকার চুক্তিতে কলকাতা নাইট রাইডার্স এর হয়ে খেলবে। এবং বাংলাদেশ থেকে সাকিব আল হাসান 1.5 কোটি  টাকার চুক্তিতে কলকাতা নাইট রাইডার্স এর হয়ে খেলবে। 

Q: আইপিএল নিলাম ২০২৪ কলকাতায় কোন বাংলাদেশি  ক্রিকেটার রয়েছে?

A: এবারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্স এ বাংলাদেশের দুই জন ক্রিকেটার চুক্তিবদ্ধ হয়েছেন। আর তারা হলেন, লিটন কুমার দাস এবং সাকিব আল হাসান।

Q:আইপিএল ২০২৪ ফাইনাল কবে ?

A: 2024 সালে আইপিএল খেলার ফাইনাল অনুষ্ঠিত হবে, মে মাসের 28 তারিখে।

আইপিএল ২০২৪ সময়সূচী ও কিছু কথা

আজকের আলোচনায় আপনি যে আইপিএল ২০২৪ সময়সূচী দেখতে পাচ্ছেন। সেটি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ এর অফিশিয়াল ওয়েবসাইট থেকে সংগ্রহ করা হয়েছে। তবে পরবর্তী সময়ে যদি কোন কারনে আইপিএল ২০২৪ সময়সূচী  এর মধ্যে কোন ধরনের পরিবর্তন নিয়ে আসা হয়। তাহলে আমি তাৎক্ষণিক ভাবে আজকের উল্লেখ করা আইপিএল ২০২৪ সময়সূচী আপডেট করে দিব। যাতে করে আপনি আমাদের ওয়েবসাইট থেকে সঠিক তথ্য জানতে পারেন।

আর আমাদের ওয়েবসাইটে প্রতিনিয়ত এই ধরনের খেলাধুলা বিষয়ক আপডেট তথ্য প্রকাশ করা হয়। যদি আপনি খেলাধুলার দেখতে ভালোবাসেন। তাহলে  আমাদের পাবলিশ করা আর্টিকেল গুলো আপনার জন্য অনেক বেশি হেল্পফুল হবে। তাই অবসর সময় গুলোতে আমাদের ওয়েবসাইটে ভিজিট করার চেষ্টা করবেন। এর পাশাপাশি এই ওয়েবসাইটে পাবলিশ করা আর্টিকেল সম্পর্কে যদি আপনার কোন ধরনের মতামত কিংবা অভিযোগ থাকে। তাহলে সেটা অবশ্যই কমেন্টের মাধ্যমে জানিয়ে দিবেন। ধন্যবাদ। 

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex