vlxxviet mms desi xnxx

বাস্তবতা নিয়ে উক্তি

0

বাস্তবতা নিয়ে উক্তি এর সেরা কালেকশন

যদি আপনি বাস্তবতা নিয়ে উক্তি এবং বাস্তবতা নিয়ে স্ট্যাটাস সম্পর্কে জানার জন্য অনুসন্ধান করে থাকেন। তাহলে আমি আপনাকে বলবো যে, আপনি একবারে সঠিক জায়গাতে চলে এসেছেন। কেননা আজকের আলোচনায় আমি আপনার সাথে শিক্ষনীয় কিছু বাস্তবতা নিয়ে উক্তি শেয়ার করব। যে উক্তি গুলো একজন মানুষের জন্য জেনে নেওয়াটা খুব জরুরী। এবং এই বাস্তবতা নিয়ে উক্তি গুলো আপনি আপনার নিজের জীবনে অনুভব করতে পারবেন। আর সে কারণেই Wikipedia Bangla এর নতুন এই আর্টিকেলে আমি জনপ্রিয় কিছু বাস্তবতা নিয়ে উক্তি এবং বাস্তবতা নিয়ে স্ট্যাটাস সম্পর্কে আলোচনা করবো।

প্রিয় পাঠক, আমাদের জীবনটা কখনোই ফুলে মোড়ানো বিছানা নয়। বরং আমাদের জীবনে চলার পথে প্রতিনিয়ত বাস্তবতার সাথে সম্মুখীন হতে হবে। এবং জীবনে বেঁচে থাকতে আমাদের অধিকাংশ সময় এই বাস্তবতার সাথে লড়াই করে যেতে হবে। আর যখন আপনি এই বাস্তবতার সম্মুখীন হবেন। তখন আপনি আপনার নিজের মধ্যে তিলে তিলে গড়া স্বপ্ন গুলোর অধিকাংশ স্বপ্নকেই হারিয়ে ফেলবেন। কারণ আমাদের মধ্যে থাকা স্বপ্ন এবং বাস্তবতার মধ্যে বিরাট একটা পার্থক্য রয়েছে। আর এই পার্থক্য নিয়ে আজকের মূল আলোচ্য বিষয়।

আরো দেখুন: শিক্ষামূলক উক্তি।

তো আপনি যদি এই বাস্তবতা কে আরও ভালোভাবে জেনে নিতে চান। তাহলে চেষ্টা করবেন আজকের পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ার। কারণ আজকের আর্টিকেলে আলোচিত বাস্তবতা নিয়ে উক্তি গুলো থেকে আপনি আপনার নিজের জীবন নিয়ে অনেক অজানা বিষয় সম্পর্কে জেনে নিতে পারবেন। চলুন এবার তাহলে সেই বাস্তবতা নিয়ে উক্তি এবং বাস্তবতা নিয়ে স্ট্যাটাস গুলো সম্পর্কে বিস্তারিত ভাবে জেনে নেওয়া যাক।

⚔ বাস্তবতা নিয়ে উক্তি ⚔

বাস্তবতা হল আমাদের জীবনে আসা এক ধরনের মায়া। তবে এই বাস্তবতা একটি মায়ার সমতুল্য হলেও, এটি কিন্তু আমাদের প্রত্যেকটা জীবনের জন্য চিরস্থায়ী। যতদিন আমরা বেঁচে থাকব, ততদিন আমাদের কে এই বাস্তবতার সাথে লড়াই করে যেতে হবে। এবং মানুষ হিসেবে আমাদের অবশ্যই কোন না কোন সময় বাস্তবতার সম্মুখীন হতে হবে।

⚔ বাস্তবতা নিয়ে উক্তি ⚔

যখন আপনি সুখে থাকবেন তখন আপনার চারপাশে অনেক প্রিয় মানুষ থাকবে। কিন্তু যখন আপনি দুঃখে থাকবেন, তখন আপনার পাশে আর কাউকে দেখতে পাওয়া যাবে না। কারণ অভাব যখন আপনার দরজায় এসে কড়া নাড়বে। তখন আপনার সাথে ভালোবাসা শেয়ার করা মানুষ গুলো একটা সময় আপনার থেকে অনেক দূরে চলে যাবে। হ্যাঁ! এটাই হলো বাস্তবতা।

⚔ বাস্তবতা নিয়ে উক্তি ⚔

আপনি যতক্ষণ এই পৃথিবীতে জীবিত থাকবেন ততক্ষণ আপনার জীবনে প্রতিনিয়ত কোন না কোন সমস্যা আসবে। আর আপনাকে সেই সমস্যা গুলোর সাথে লড়াই করে সামনের দিকে অগ্রসর হতে হবে। কারণ এটি হলো আমাদের জীবনের বাস্তবতা। কিন্তু আপনি যদি আপনার জীবনে আসা সমস্যা গুলো কে দেখে হতাশ হয়ে পড়েন। তাহলে কিন্তু আপনি এই বাস্তবতার সাথে কখনোই লড়াই করতে পারবেন না।

আরো দেখুন: অহংকার নিয়ে উক্তি.

⚔ বাস্তবতা নিয়ে উক্তি ⚔

যখন আপনি এই বাস্তবতার সম্মুখীন হয়ে পড়বেন। তখন আপনারা সামনে মোট দুইটি উপায় থাকবে। প্রথম উপায়টি হল, হয় আপনি বাস্তবতার সাথে আপোষ করে নিন। নতুবা আপনি বাস্তবতার সাথে নিজেকে মিশিয়ে নিন। তবে এই দুটো উপায় এর মধ্যে যেকোনো একটি উপায় আপনাকে অবশ্যই বেছে নিতে হবে।

⚔ বাস্তবতা নিয়ে উক্তি ⚔

আপনি আপনার জীবনে হারিয়ে যাওয়া অনেক কিছুকে আবার ফিরিয়ে নিয়ে আসতে পারবেন। কারণ জীবন থেকে হারিয়ে যাওয়া অনেক প্রিয় জিনিস গুলো কে আবার চেষ্টা করলে ফিরিয়ে আনা সম্ভব। কিন্তু আপনি যখন আপনার জীবন এর মূল্যবান সময় গুলো কে একবার হারিয়ে ফেলবেন। তখন আপনি আর কোন ভাবেই সেই হারিয়ে যাওয়া সময় গুলো কে ফিরিয়ে নিয়ে আসতে পারবেন না। আর এটি হলো আপনার জীবনের চরম একটি বাস্তবতা।

⚔ বাস্তবতা নিয়ে উক্তি ⚔

আপনি যদি একজন কল্পনা প্রিয় মানুষ হয়ে থাকেন। এবং আপনি যদি কল্পনা করে থাকেন। তাহলে আপনার একটি বিষয়ে জেনে রাখা উচিৎ। আর সেই বিষয় টি হলো, আপনার মধ্যে থাকা এই কল্পনা শক্তি হলো বাস্তবতার বিরুদ্ধে যুদ্ধ করার একমাত্র অস্ত্র। অর্থাৎ আপনি এই কল্পনার মাধ্যমে বাস্তবতার সাথে যুদ্ধ করতে পারবেন।

⚔ বাস্তবতা নিয়ে উক্তি ⚔

জীবনে চলার পথে একটা কথা অবশ্যই মাথায় রাখবেন। আর সেই কথাটি হলো, যে স্বপ্ন গুলো আপনি একা একা দেখেন। সে গুলো শুধুমাত্র স্বপ্নের মধ্যেই সীমাবদ্ধ থাকে। কিন্তু যে স্বপ্ন গুলো আপনি সহো আপনার সাথে আরও বেশ কয়েকজন মানুষ দেখেন সেগুলো হলো বাস্তবতা।

⚔ বাস্তবতা নিয়ে উক্তি ⚔

আপনি চাইলে এই বিশ্বের মধ্যে সবচেয়ে সুন্দর কোন জায়গা কে ডিজাইন করতে পারেন। আপনি চাইলে পৃথিবীর সবচেয়ে সুন্দর কোন স্থান তৈরি করতে পারেন এবং সেই স্থানকে সাজিয়ে নিতে পারেন। তবে আপনি যদি সেই স্বপ্ন কে বাস্তবে রূপান্তর করতে চান। তাহলে অবশ্যই আপনার মানুষের প্রয়োজন হবে। কারণ স্বপ্ন এবং বাস্তব এর মধ্যে বিশদ পার্থক্য রয়েছে।

আরো দেখুন: অভিমান নিয়ে উক্তি।

⚔ বাস্তবতা নিয়ে উক্তি ⚔

আমাদের জীবন এর মূল উদ্দেশ্য হলো, কোন কিছুকে পাওয়া এবং সময় অনুসারে সেই জিনিস গুলো কে হারিয়ে ফেলা। তবে এরপরও আমরা কখনো থেমে থাকি না। বরং আমরা আমাদের জীবনে অনেক কিছুকে হারিয়ে ফেলি। আবার পুনরায় আমাদের প্রিয় জিনিস গুলো কে কাছে পাওয়ার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাই। আর এই পাওয়া, না পাওয়া এবং হারিয়ে ফেলার মধ্যেই আমরা আমাদের বাস্তবিক জীবনের সামনের দিকে এগিয়ে যায় যাই।

⚔ বাস্তবতা নিয়ে উক্তি ⚔

আমরা আমাদের জীবনে বিভিন্ন সময় বিভিন্ন রকম স্বপ্ন দেখে থাকি। আমরা আমাদের এই স্বপ্ন গুলো কে বাস্তবতার রূপ দিতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাই। কিন্তু যখন আমরা আমাদের মনের মধ্যে তিলে তিলে বড় করার স্বপ্ন গুলো কে বাস্তবতার সম্মুখীন করি। তখন এই বাস্তবতা আমাদের জীবনের অনেক স্বপ্ন গুলো কে নিষ্ঠুর ভাবে ছুড়ে ফেলে দেয়। আর তখনই আমরা আমাদের জীবনে কষ্ট অনুভব করি।

⚔ বাস্তবতা নিয়ে উক্তি ⚔

আমাদের মনের মধ্যে শতশত দরজা আছে। এবং এই মনের মধ্যে প্রতিনিয়ত নতুন নতুন মানুষ আসা যাওয়া করে। তবে জীবনে চলার পথে আমরা এই আসা যাওয়া করা সব ধরনের মানুষ কে মনে রাখতে পারিনা। হয়তোবা যে মানুষ গুলো আমাদের মনের মধ্যে দীর্ঘক্ষন থেকে যায়। শুধুমাত্র সেই মানুষ গুলো কে আমরা নিজের মনের মধ্যে রাখতে পারি। কিন্তু যে মানুষ গুলো স্বল্প সময়ের জন্য এসে আবার চলে যায়। সেই মানুষ গুলো কে আমরা নির্দিষ্ট সময় পরে আবার ভুলে যাই। আর এই সত্যিই বাস্তবতা কে আমাদের প্রত্যেকটা মানুষকে মেনে নিতে হয়।

⚔ বাস্তবতা নিয়ে উক্তি ⚔

আপনি কি জানেন মৃত্যুর চেয়ে কঠিন হলো আমাদের জীবন। হ্যাঁ! যখন আপনি এই পৃথিবীতে জীবিত থাকবেন। তখন আপনার জীবনে অনেক দুঃখ কষ্ট আসবে। আপনার জীবনে অনেক বিপদ আপদ আসবে। এবং আপনি এই সব কিছু তখনই ভোগ করবেন। যখন আপনি এই পৃথিবীতে জীবিত অবস্থায় থাকবেন। কিন্তু যখন আপনি মৃত্যুবরণ করবেন, তখন এই সবকিছু থেকে আপনি একেবারে মুক্তি পেয়ে যাবেন।

⚔ বাস্তবতা নিয়ে উক্তি ⚔

আমরা আমাদের জীবনে যখন বাস্তবতার সাথে সম্মুখীন হই। তখন আমরা খুব ভাল করেই বুঝতে পারি যে, এই জীবন আমাদেরকে যতটা শান্তি দেয়। তার থেকে অধিক অশান্তি প্রদান করে। আর এই অশান্তি নিয়েই আমরা আমাদের জীবন কে অতিবাহিত করে থাকি। এবং তার পরেও আমরা বেঁচে থাকার তাগিদে প্রতিনিয়ত এই বাস্তবতার সাথে লড়াই করে যাই।আরো দেখুন: নীরবতা নিয়ে উক্তি।

⚔ বাস্তবতা নিয়ে উক্তি ⚔

একটি জীবনের সবচেয়ে কঠিন পরিস্থিতি হল বাস্তবতা। যখন আপনি এই বাস্তবতার সম্মুখীন হবেন। তখন আপনি ভাল ভাবেই বুঝতে পারবেন যে। আপনার জীবনের বাস্তবতার চাইতে আর কঠিন কিছুই নেই। কেননা যখন আপনি বাস্তবতার সম্মুখীন হবেন। তখন আপনার বুকের মধ্যে থাকা তিলে তিলে গড়া স্বপ্ন গুলো একটা সময় অসহায় হয়ে পড়বে। কারণ বাস্তবতার সাথে লড়াই করতে গিয়ে আপনি আপনার জীবনের অনেক স্বপ্ন গুলোকে নির্মমভাবে মেরে ফেলবেন।

⚔ বাস্তবতা নিয়ে উক্তি ⚔

যদি আপনি আপনার জীবন কে প্রচুর পরিমাণ ভালবেসে থাকেন। তাহলে আপনি এই জীবনে চলার পথে কখনোই সময়কে অবহেলা করে নষ্ট করবেন না। কেননা এই সময়ের সমষ্টির নিয়েই কিন্তু আপনার এই জীবন তৈরি হয়েছে। কিন্তু আপনি যদি সেই সময়কে অবহেলায় নষ্ট করে ফেলেন। তাহলে আপনি সবচেয়ে বড় একটি ভুল কাজ করে ফেলবেন।

⚔ বাস্তবতা নিয়ে উক্তি ⚔

আমাদের সমাজে বসবাস করার যে মানুষ গুলো সত্যিকার অর্থেই পরিশ্রমি। সে মানুষ গুলো কখনোই অন্যের ওপর নির্ভরশীল হয়ে থাকে না। কেননা তারা তাদের শক্তির উপর বিশ্বাস করে। এবং তারা একটা সময়ে তাদের স্বপ্ন পূরণ করতে সক্ষম হয়। আর সে কারনেই এই ধরনের পরিশ্রমি মানুষ গুলো কখনোই অন্য আরেকটি মানুষের উপর নির্ভরশীল হয় না। আর সেই মানুষ গুলোর মতো আমাদেরও অনেক পরিশ্রমী হতে হবে। যাতে করে আমাদের কেউ অন্য কোনো ব্যক্তির উপর নির্ভরশীল হতে না হয়।

⚔ বাস্তবতা নিয়ে উক্তি ⚔

এই পৃথিবীতে যে মানুষ গুলো মধ্যবিত্ত পরিবারের। সে মানুষ গুলোই পৃথিবীর বাস্তবতা কে খুব ভালোভাবে বুঝতে পারে। কেননা যারা মধ্যবিত্ত তারা প্রতিনিয়ত এই বাস্তবতার সম্মুখীন হয়। আর এই মানুষ গুলো খুব ভাল করেই জানে যে, এই জীবনে বেঁচে থাকতে হলে কতটা কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে পার হতে হয়। এই মধ্যবিত্ত পরিবারের মানুষ গুলো খুব ভাল করেই জানে যে। নিজের মনের মধ্যে তিলে তিলে গড়ে তোলার স্বপ্ন গুলো কে কিভাবে নিঃশ্বাস হয়ে যায়।

⚔ বাস্তবতা নিয়ে উক্তি ⚔

আপনি আপনার প্রিয় মানুষ কে ছাড়া থাকতে পারবেন না। কেননা সেই মানুষটি কে আপনি সবচেয়ে বেশি ভালোবাসেন। এবং সকল পরিস্থিতি তে আপনি সেই মানুষটি কে আপনার পাশে রাখতে চান। কিন্তু এমন কিছু সময় আসবে যখন আপনি আপনার প্রিয় মানুষটিকে কাছে রাখতে পারবেন না। কেননা সেই মুহূর্তে আপনি বাস্তবতার কাছে একবারে অসহায় হয়ে পড়বেন। আর তখনই সেই মানুষ টি আপনার থেকে অনেক দূরে চলে যাবে।

⚔ বাস্তবতা নিয়ে উক্তি ⚔

এই পৃথিবীতে কেউ কারো নয়। যখন আপনি সুখে থাকবেন, তখন আপনার চারপাশে অনেক প্রিয় মানুষ তৈরি হবে। এবং সেই মানুষ গুলো আপনাকে সবসময় পাশে রাখতে চাইবে। কিন্তু যখন আপনি কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে জীবন অতিবাহিত করবেন। যখন আপনার জীবনে অনেক বিপদ আপদ আসবে। ঠিক সেই সময়ে ঐ প্রিয় মানুষ গুলো কে আর খুঁজে পাওয়া যাবে না। কেননা তখন সেই মানুষ গুলো বাস্তবতার কাছে নির্মম এক অভিনয় করে আপনার থেকে অনেক দূরে চলে যাবে।

⚔ বাস্তবতা নিয়ে উক্তি ⚔

কোনো কিছু পাওয়া এবং কোনো কিছু হারানোর নিয়েই আমাদের জীবন কে সামনের দিকে অগ্রসর করতে হয়। হয়তোবা জীবনের চলার পথে আমরা অনেক কিছু কে আপন করে তুলতে পারি। আবার জীবনে চলার পথে আমরা এমন অনেক কিছু হারিয়ে ফেলি। আর এই পাওয়া এবং হারানোর মধ্য দিয়েই আমাদের জীবন বয়ে চলে।

আরো দেখুন: রাগ নিয়ে উক্তি

⚔ বাস্তবতা নিয়ে উক্তি ⚔

এই পৃথিবীতে এমন অনেক ধরনের মানুষ রয়েছেন যাদের মধ্যে এই পৃথিবীটা উপযুক্ত নয় কেননা তাদের কাছে এই পৃথিবী হলো বিরাট এক সমুদ্রের মধ্যে থাকা জলরাশির মতো কারণ সেই মানুষগুলো প্রতিনিয়ত কোন না কোন দুঃস্বপ্ন দেখে এবং সেই স্বপ্নে নিজের জীবনকে সামনের দিকে অগ্রসর করে কিন্তু এর পরেও সেই মানুষগুলোর মনের মধ্যে থাকা স্বপ্নগুলোর অকাল মৃত্যু হয় আর সে কারণেই তাদের কাছে এই পৃথিবীটা বিরাট এক সমুদ্রের সাথে তুলনা করা হয়ে থাকে।

⚔ বাস্তবতা নিয়ে উক্তি ⚔

ভাগ্য হলো আমাদের জীবনের চিরন্তন একটি বাস্তবতা। তবে এই ভাগ্য মানুষ ভেদে ভিন্ন হয়ে থাকে। এই ভাগ্যের কারণেই আমাদের মধ্যে এমন অনেক মানুষ আছেন। যারা তাদের স্বপ্নকে পূরণ করার জন্য আপ্রাণ চেষ্টা করে যান। কিন্তু তারপরও তারা তাদের স্বপ্নকে পূরণ করতে পারেন না। আবার আপনি এমন অনেক মানুষকে খুঁজে পাবেন। যারা কোন কিছু কি পাওয়ার জন্য কল্পনাও করেনি। অথচ সেই মানুষ গুলো খুব সহজেই ঐ অকল্পনীয় বস্তু কে কাছে পেয়ে  যায়।

⚔ বাস্তবতা নিয়ে উক্তি ⚔

এ পৃথিবীতে এমন অনেক ধরনের মানুষ আছেন। যারা শুধুমাত্র জীবনে স্বপ্ন দেখে যান। কিন্তু বাস্তবতার কারণে তাদের মধ্যে থাকা স্বপ্নগুলো আর কখনোই পূরণ হয় না। কারণ আমাদের জীবনে দেখা স্বপ্নের থেকে বাস্তবতা হলো সম্পূর্ণ ভিন্ন। এই বাস্তবতা মানুষের মধ্যে থাকা গভীর স্বপ্ন গুলো কে নির্মম ভাবে হত্যা করে দেয়।

আরো দেখুন: কষ্টের স্ট্যাটাস।

বাস্তবতা নিয়ে স্ট্যাটাস

আমাদের জীবনে বাস্তবতা কতটা প্রভাব ফেলে সেই বিষয়টি কে বোঝানোর জন্যই উপরে শিক্ষনীয় কিছু বাস্তবতা নিয়ে উক্তি শেয়ার করা হয়েছে। আশা করি আপনি এই আলোচিত উক্তি গুলো খুব মনোযোগ দিয়ে পড়েছেন। আর আপনি যদি উক্তি গুলো পড়ে থাকেন। তাহলে এতক্ষনে আপনি বাস্তবতা সম্পর্কে অনেক কিছুই জেনে থাকবেন। তো বিভিন্ন সময় আপনার বাস্তবতা নিয়ে স্ট্যাটাস জানার প্রয়োজন হয়ে থাকবে। আর সে কারণেই এবার আমি আপনার জন্য বেশ কিছু বাস্তবতা নিয়ে স্ট্যাটাস শেয়ার করবো। আশা করি এই বাস্তবতা নিয়ে স্ট্যাটাস গুলো আপনার অনেক বেশী ভালো লাগবে।

  1. বাস্তবতার জগতে সীমাবদ্ধতা রয়েছে, আপনি চাইলেও সেই সীমা অতিক্রম করতে পারবেন না। কিন্তু আমাদের কল্পনার জগতের কোন প্রকার সীমাবদ্ধতা নেই। তাই আপনি আপনার ইচ্ছামত কল্পনা করতে পারবেন।
  2. একজন মানুষ হিসেবে আমরা কখনোই বাস্তবতা কে পছন্দ করি না। কেননা বাস্তবতার ভাড় সব মানুষের বহন করার ক্ষমতা থাকেনা। আর সে কারনেই আমরা সর্বদাই আমাদের মধ্যে থাকা কল্পনার জগৎ কে অধিক পরিমাণে পছন্দ করে থাকি।
  3. প্রথমত আপনি আপনার জন্য সবচেয়ে উচ্চ স্বপ্নটি দেখুন। এবং পরবর্তী সময়ে সেই স্বপ্ন কে পূরণ করার জন্য প্রতিনিয়ত পরিশ্রম করে যান। তাহলেই আপনি একদিন সফলতা অর্জন করতে পারবেন। কিন্তু আপনি যদি স্বপ্ন দেখে বসে থাকেন। তাহলে কিন্তু বাস্তবতা আপনার সেই স্বপ্নকে নির্মম ভাবে হত্যা করবে।
  4. একজন মানুষ হিসেবে আমাদের প্রত্যেককেই বাস্তবতা কে গ্রহণ করে নেয়া উচিত। কিন্তু আপনি যদি বাস্তবতা নিয়ে প্রশ্ন করেন। তাহলে আপনি রীতিমতো বোকামি করে ফেলবেন।
  5. যে মানুষ এই বাস্তবতা কে স্বীকার করতে চায় না। সে মানুষ সমুদ্রের মাঝখানে গিয়ে পালহীন নৌকার মতো ভেসে থাকে। কারণ জীবনে বেঁচে থাকতে হলে অবশ্যই আপনাকে বাস্তবতা কে স্বীকার করে নিতে হবে। এবং এই বাস্তবতার মাধ্যমেই আপনার পরবর্তী জীবন অতিবাহিত করতে হবে।
  6. আমাদের মধ্যে থাকা যে মানুষ গুলো জীবনে কোন ভুল করে না। সে মানুষ গুলো আসলে তাদের জীবনে কোন কিছুই করতে পারে না। কারণ যখন আপনি আপনার জীবনে কোন কিছু করতে যাবেন। তখন আপনি অবশ্যই কখনো না কখনো ভুল করবেন। কিন্তু আপনি যদি কোনো কাজ না করেন, তাহলে আপনার ভুল করার কোনো সম্ভাবনা থাকবে না।
  7. আপনি চাইলে আপনার জীবনের হারিয়ে ফেলা অনেক কিছুকে আবার পুনরায় ফেরত নিয়ে আসতে পারবেন। কিন্তু আপনি শত চেষ্টা করার পরেও আপনার জীবনে হারিয়ে ফেলা মূল্যবান সময় গুলো কে আবার ফিরিয়ে নিয়ে আসতে পারবেন না।
  8. বাস্তবতা হলো অনেক কঠিন আর যখন আমাদের জীবন এই বাস্তবতার সম্মুখীন হয়। তখন আমাদের মধ্যে থাকা স্বপ্ন গুলো একেবারেই অসহায় হয়ে পড়ে।
  9. আপনি চাইলে সবকিছু কে পরিবর্তন করতে পারবেন। কিন্তু আপনার জীবনে আগত বাস্তবতা কে কখনোই পরিবর্তন করতে পারবেন না। বরং বাস্তবতা তার নিজ গতিতে সামনের দিকে অগ্রসর হবে।
  10. এই পৃথিবীতে যে মানুষ গুলো মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করে। সে মানুষ গুলো খুব ভালো করে বুঝতে পারে যে বাস্তবতা আসলে কতটা কঠিন। আর এই বাস্তবতা মেনে নিয়ে একটি জীবন কে পরিচালিত করা কতটা কঠিন কাজ।

আরো দেখুন:

বাস্তবতা নিয়ে কিছু কথা

প্রিয় পাঠক, আমাদের জীবনে চলার পথে অবশ্যই বাস্তবতা মেনে চলতে হবে। কেননা আমরা প্রতিনিয়ত ও বাস্তবতার সম্মুখীন হবো। তবে এই বাস্তবতা হলো আমাদের জীবনের সবচেয়ে কঠিন একটি পরিস্থিতি। যে পরিস্থিতি তে আমরা আমাদের মধ্যে থাকা কিছু কিছু স্বপ্ন একটা সময় অসহায় হয়ে পড়ে। আর এই বিষয় গুলো নিয়েই আজকের আর্টিকেলে বিস্তারিত আলোচনা করা হয়েছে। কারণ আমি চেষ্টা করেছি বাস্তবতা নিয়ে উক্তি এর মাধ্যমে সকল বিষয় গুলো তুলে ধরার জন্য।

এর পাশাপাশি আমি আপনার সাথে জনপ্রিয় কিছু বাস্তবতা নিয়ে স্ট্যাটাস শেয়ার করেছি। আশা করি আজকের আলোচিত বাস্তবতা নিয়ে উক্তি এবং বাস্তবতা নিয়ে স্ট্যাটাস গুলো আপনার অনেক বেশি ভাল লেগেছে। তবে কোন বাস্তবতা নিয়ে উক্তি গুলো আপনার সবচেয়ে ভালো লেগেছে। সেটি অবশ্যই নিচে কমেন্ট করে জানিয়ে দিবেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex