vlxxviet mms desi xnxx

সৌদি আরবের টাকার মান কত 2024 | ১ রিয়াল = কত টাকা

0
5/5 - (1 vote)

সৌদি আরবের টাকার মান কত 2024 | সৌদি আরবের ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪ | ১ রিয়াল = কত টাকা

বিভিন্ন সময় আমাদের সৌদি আরবের টাকার মান কত সে সম্পর্কে জানার প্রয়োজন হয়। আর আপনি যদি এই বিষয়টি সম্পর্কে জানতে চান। তাহলে আপনাকে বলে রাখি যে, সৌদি মুদ্রার রেট প্রতিদিন এক রকম থাকেনা।

অর্থাৎ আপনি আজকের দিনে যে রেট দেখতে পারবেন। সেটি কালকে দেখতে পারবেন কিনা তার কোন নিশ্চয়তা নেই। আর সে কারণে আপনাকে প্রতি দিনের সৌদি আরবের টাকার আপডেট তথ্য জানতে হবে। 

সৌদি আরবের টাকার মান কত? | Saudi Arabia Riyal To Taka

আলোচনার শুরুতেই আমি আপনাদের বলেছিলাম যে, সৌদি আরবের মুদ্রার মান প্রতিদিন একই রকম থাকে না। তবে আজকের তারিখ অনুযায়ী সৌদি আরবের টাকার মান কত তার একটি তালিকা নিচে শেয়ার করা হলো।

এবং বলে রাখা ভালো যে, এই তালিকা টি প্রতিনিয়ত আপডেট করা হবে। যাতে করে আপনি আজকের সৌদি আরবের টাকার মান কত সে সম্পর্কে জানতে পারেন।

গুরুত্বপূর্ণ:

What is the value of Saudi Arabian money

সিরিয়াল সৌদি রিয়ালবাংলাদেশি টাকার রেট
০১০১ সৌদি রিয়াল ২৮ টাকা ৬৬ পয়সা
০২০৫ সৌদি রিয়াল১৪৩ টাকা ২৯ পয়সা
০৩২০ সৌদি রিয়াল৫৭৩ টাকা ১৭ পয়সা
০৪৫০ সৌদি রিয়াল১,৪৩২ টাকা ৯১ পয়সা
০৫১০০ সৌদি রিয়াল২,৮৬৫ টাকা ৮৩ পয়সা
০৬৫০০ সৌদি রিয়াল১৪,৩২৯ টাকা ১৩ পয়সা
০৭১,০০০ সৌদি রিয়াল২৮,৬৫৮ টাকা ২৫ পয়সা
০৮১০,০০০ সৌদি রিয়াল২৮৬,৫৮২ টাকা ৫২ পয়সা

আজকের তারিখ অনুযায়ী সৌদি আরবের টাকার মান কত তার একটি তালিকা উপরে দেখতে পাচ্ছেন। এবং এই তালিকা টি প্রতিদিন আপডেট করা হবে। এবং আপনি চাইলে এই পোস্টের মধ্যে প্রবেশ করে প্রতিদিনের সৌদি আরবের টাকার মান কত সেটি জেনে নিতে পারবেন। 

সৌদি আরবের ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

আমাদের মধ্যে এমন অনেক মানুষ আছেন। যারা আসলে জানতে চান যে, সৌদি আরবের ০১ টাকা বাংলাদেশের কত টাকা। তো যারা এই বিষয়টি সম্পর্কে জানতে চান তাদের বলে রাখি যে, সৌদি আরবে টাকার ব্যবহার হয় না। বরং সৌদি আরবে আর্থিক লেনদেনের ক্ষেত্রে রিয়াল ব্যবহার করা হয়। আর সৌদি আরবের ০১ রিয়াল এর আজকের রেট হিসেবে বাংলাদেশের ২৮ টাকা ৬৬ পয়সা।

আরো দেখুনঃ

সৌদি আরবের ১০০ টাকা বাংলাদেশের কত?

যেহেতু আপনি সৌদি আরবের রিয়াল এর সাথে বাংলাদেশের টাকার মানের তুলনা করছেন। সেহেতু অবশ্যই আপনাকে একটি বিষয় জেনে নিয়ে রাখতে হবে। সেটি হল, আমাদের বাংলাদেশে যেমন বিভিন্ন প্রকারের মুদ্রা এবং নোট এর প্রচলন রয়েছে। ঠিক তেমনি ভাবে আপনি সৌদি আরবের মধ্যেও বিভিন্ন প্রকারের মুদ্রার ও নোট এর প্রচলন দেখতে পারবেন।

তবে তার মধ্যে ব্যবহৃত একটি নোট হলো, ১০০ রিয়াল। আর সৌদি আরবের ১০০ রিয়াল এর রেট অনুযায়ী বাংলাদেশি টাকার পরিমান হবে মোট ২,৮৬৫ টাকা ৮৩ পয়সা। অর্থাৎ আপনার কাছে এখন যদি সৌদি আরবের ১০০ রিয়াল থাকে। তাহলে আপনি সেই ১০০ রিয়ালের বিপরীতে ২,৮৬৫ টাকা ৮৩ পয়সা পাবেন। 

সৌদি আরবের এক রিয়াল বাংলাদেশের কত টাকা?

বিভিন্ন সময় আমাদের মনে প্রশ্ন জাগে যে, আমাদের নিকট যদি সৌদি আরবের এক রিয়াল থাকে। তাহলে সেটির বিনিময়ে বাংলাদেশি টাকার পরিমাণ কত হবে। তো আজকের রেট অনুযায়ী সৌদি আরব এর ০১ রিয়াল সমান বাংলাদেশের মোট ২৮ টাকা ৬৬ পয়সার সমান।

আজকের টাকার রেট কত সৌদি আরব?

আমরা বিভিন্ন সময় বিভিন্ন দেশের ডলার কিংবা রিয়ালের সাথে আমাদের বাংলাদেশের টাকার তুলনা করি। তো আজকে আমি আপনাকে আমাদের বাংলাদেশী টাকার রেট সম্পর্কে জানিয়ে দিব। অর্থাৎ আপনার কাছে বাংলাদেশের নির্দিষ্ট পরিমাণ টাকা থাকলে। সেটির রেট অন্যান্য দেশের তুলনায় কেমন হবে তার একটি তালিকা নিচে শেয়ার করা হলো।

বাংলাদেশি টাকাবিদেশের মুদ্রা
২৪ টাকা ০০ পয়সামালেশিয়ান ১ রিংগিত
২৮ টাকা ৬৪ পয়সাসৌদি আরবের ১ রিয়াল 
১১৬ টাকা ৭৩ পয়সাইউরোপীয় ১ ইউরো
১০৭ টাকা ৫০ পয়সামার্কিন ১ ডলার
১৩৩ টাকা ২১ পয়সাব্রিটেনের ১ পাউন্ড

সৌদি আরবের টাকার ছবি | Photo of Saudi Arabian money

আমরা বেশ ভালো করেই জানি যে, সৌদি আরবের মধ্যে বিভিন্ন প্রকারের মুদ্রা এবং নোটের প্রচলন রয়েছে। যে গুলো কে সৌদি ভাষায় বলা হয় রিয়াল। আর বর্তমান সময়ে সৌদি আরবে যে সকল রিয়াল এর ব্যবহার করা হয়। সে গুলো হল,

  • ০১ সৌদি রিয়াল, 
  • ০৫ সৌদি রিয়াল,
  • ২০ সৌদি রিয়াল,
  • ৫০ সৌদি রিয়াল,
  • ১০০ সৌদি রিয়াল,
  • ৫০০ সৌদি রিয়াল,
  • ১,০০০ সৌদি রিয়াল,
  • ১০,০০০ সৌদি রিয়াল,

আর আপনি যেন সৌদি আরবের মধ্যে থাকা এই রিয়াল গুলো সম্পর্কে আরো পরিষ্কার ধারণা নিতে পারেন। সে কারণে এবার আমি আপনাকে সৌদি আরবের টাকার ছবি দেখাবো। যে ছবি গুলো থেকে আপনি বুঝতে পারবেন যে, সৌদি আরবের ব্যবহার করা রিয়াল গুলো আসলে দেখতে কেমন হয়।

সৌদি আরবের টাকার ছবি

সৌদি আরবের টাকার মান ও কিছুকথা

বিভিন্ন সময়ে আমাদের সৌদি আরবের টাকার মান কত সে সম্পর্কে জানার দরকার হয়। আর আপনি যেন এই বিষয়টি সম্পর্কে পরিষ্কার ধারণা নিতে পারেন। সে কারণে আজকে আর্টিকেলের মধ্যে সৌদি আরবের টাকার মান নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। এর পাশাপাশি সৌদি আরবের ব্যবহৃত রিয়াল গুলো দেখতে কেমন তার ছবি শেয়ার করা হয়েছে।

আশা করি, আজকের এই লেখাটি থেকে আপনি অনেক উপকৃত হয়েছেন। আর আপনি যদি এই ধরনের উপকারী তথ্য গুলো বিনামূল্যে পেতে চান। তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইটে নিয়ম করবেন। ধন্যবাদ, এতক্ষণ ধরে আমাদের সাথে থাকার জন্য। ভালো থাকুন, সুস্থ থাকুন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex