vlxxviet mms desi xnxx

বন্ধু নিয়ে স্ট্যাটাস | বন্ধু নিয়ে উক্তি

0
Rate this post

বন্ধু নিয়ে স্ট্যাটাস | বেস্ট ফ্রেন্ড স্ট্যাটাস ইংরেজি | বন্ধু নিয়ে কবিতা | বন্ধু নিয়ে উক্তি | Best Friendship Status Bangla

বন্ধুত্ব আমাদের জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশের নাম। বন্ধু নিয়ে স্ট্যাটাস জানতে হলে সাথেই থাকুন।

আমাদের জীবনের পরিবারের পরে যে মানুষটি আমাদের সবচেয়ে বেশি আপন থেকে থাকে তা হল বন্ধু। একজন বন্ধু আমাদের জীবনের প্রকৃত সাথী। আমাদের ভালো মন্দ ,আবেগ অনুভূতি ,আমাদের ভালো লাগা ,আমাদের খারাপ লাগা সকল কিছুই আমরা যে মানুষটির সাথে বলে শান্তি পাই তা হল বন্ধু।আমাদের দিনের বেশিরভাগ সময়ে আমরা যে মানুষটির সাথে সময় অতিবাহিত করে থাকি তা হল বন্ধুত্ব। আরো জানুন বন্ধু নিয়ে স্ট্যাটাস

আমাদের পরিবারের বাইরে যে মানুষটির সাথে দিনের বেশিরভাগ সময় ব্যয় করে করে থাকি তা হল বন্ধু। মানুষের জীবনে এমন অনেক ধরণের কথা থাকে যা সে তার পরিবারের মানুষের সাথে শেয়ার করতে পারেনা। কিন্তু একজন বন্ধুর সাথে খুব সহজে শেয়ার করতে পারে। তাই মানুষের জীবনে কিংবা প্রত্যেকের জীবনে একটি গুরুত্বপূর্ণ মানুষ হল বন্ধু। আরো জানুন বন্ধু নিয়ে স্ট্যাটাস

Bengali Friendship status

বর্তমানে আমাদের তরুণ প্রজন্মদেড় ডিপ্রেশন কিংবা হতাশ কাজ করে থাকে। শিক্ষা জীবন ,কর্মজীবন ,পারিবারিক জীবনে নানান ধরণের হতাশার কারণে অনেক তরুণ তরুণী আত্নহত্যায়ৰ পথ বেঁচে নিয়েছে। কিন্তু শুধুমাত্র তার সমস্যাগুলো শুনার মানুষের অভাবে আজ তার এই অবস্থা। তাই বর্তমান যোগে সবাই এতটাই ব্যস্ত যে নিজের কাছের মানুষটার কথা শুনার জন্য ,তার সমস্যা সমাধান করার জন্য সময়টুকু নেই। ফলে আমাদের মধ্যে কাজ করে হতাশা। আমাদের মাথায় জেঁকে বসে হতাশার মত সমস্যা।

আরো দেখুন: ভালোবাসার রোমান্টিক স্ট্যাটাস.

বন্ধুত্ব একটি পবিত্র সম্পর্কে নাম। একজন বন্ধু থাকা সত্যিকার অর্থে একটি আশীর্বাদ। বন্ধু পারে আমাদের জীবনের সকল আধার মুছে দিতে। আমাদের জীবনকে আলোকিত করে তুলতে। আমাদের সকল ধরণের সমস্যার সমাধান করতে পারে। বন্ধুত্ব আমাদের জীবনে চলার পথে নানা বিষয়ের উপর পরিপূর্ন গাইড লাইন দিতে পারে। আরো জানুন বন্ধু নিয়ে স্ট্যাটাস সম্পর্কে।

বন্ধু নিয়ে স্ট্যাটাস 2024

আমাদের প্রত্যেকের জীবনে একজনবন্ধু থাকা খুব বেশি গুরুত্বপূর্ণ। কারণ একজন বন্ধু আমাদের সকল বিষয় সম্পর্কে ভালো করে জানতে ,বুঝতে ,শুনতে সাহায্য করবে। আমাদের সুখীর দিনে যেমন পাশে থাকবে ,তেমনি করে আমাদের দুঃখের দিনে আমাদের সাহস যোগাবে। আমাদের সফলতায় যেমন থাকবে আমাদের হারের  ক্ষেত্রেও আমাদেরকে সাহস যোগাবে। আমাদের জীবনে চলতে গেলে একজন বন্ধুর খুব বেশি প্রয়োজন।

 যাদের জীবনে এমন একজন সত্যিকারের বন্ধু রয়েছে তারা খুবই ভাগ্যবান। সুখের দিনে মানুষের অভাব হয়না।কিন্তু দুঃখের দিনে শান্তনা দেওয়া মানুষের বড়োই অভাব। তাই সবসময় এমন একজন বন্ধু খুজবেন যাকে আপনি নির্দ্বদ্বিধায় মনের সকল ধরণের কথা খুব সহজে বলে দিতে পারবেন। যাকে কোন ধরণের সমস্যার সম্মুখীন হতে হবে না। যাদের নিয়ে আপনি আপনার জীবনে সমস্ত সমস্যার সমাধান খুব সহজে করতে পারবেনা। এমন একজন বন্ধু থাকা আমাদের জীবনে খুব বেশি দরকার বন্ধু নিয়ে স্ট্যাটাসবন্ধু নিয়ে স্ট্যাটাস সম্পর্কে জানতে চাইলে সাথেই থাকুন।

আরো দেখুন: কষ্টের স্ট্যাটাস.

💌Bondhu Niye Status💌

পৃথিবীতে দুর্ভাগা মানুষ তো সেই ব্যক্তি যে মানুষটির সত্যিকার অর্থেই কোনো বন্ধু নেই। আর এ পৃথিবীতে ভাগ্যবান ব্যক্তি তো সেই, যার একজন প্রকৃত বন্ধু আছে।

💌Bondhu Niye Status💌

কোন একজন ছেলে এবং কোন একজন মেয়ের মধ্যে কখনোই বন্ধুত্ব তৈরী হতে পারে না। হয়ত তাদের গড়া সম্পর্ক টি প্রেম হতে পারে। সেই সম্পর্ক থেকে ভালোবাসা তৈরি হতে পারে। তারা একে অপরের প্রেমে অবশ্যই পড়বে হয়তবা, আজ নয়তো কাল। কিন্তু তারা অবশ্যই প্রেমে পড়বে।

💌বন্ধু নিয়ে স্ট্যাটাস💌

আপনি আপনার জীবনে আলোর মধ্যে একাকী হাঁটার চেয়ে আপনার প্রকৃত কোন বন্ধুকে নিয়ে অন্ধকারে হাঁটা অতি উত্তম।

💌Bondhu Niye Status💌

বন্ধু মানেই দুটো মানুষের মধ্যে সম্পর্ক স্থাপন নয় বরং বন্ধু মানেই হলো দুটি মনের মধ্যে অভিন্ন মিলন। যে মিলনকে সহজেই নষ্ট করা যায় না।

💌Bondhu Niye Status💌

আপনার জীবনে কোন প্রকৃত বন্ধু আছে?- যদি আপনার জীবনে এমন কোন বন্ধু থেকে থাকে। তাহলে সেই বন্ধুত্বের সম্পর্ক কখনোই এরকম পর্যায়ে নিয়ে যাবে না, যেন আপনাদের কে কোন বিচারকের কাঠগড়ায় দাঁড়াতে হয়।

💌বন্ধু নিয়ে স্ট্যাটাস💌

তোমার প্রকৃত বন্ধু তো সেই ব্যক্তি যে তোমার সকল খারাপ দিক জানে কিন্তু তার পরেও তোমাকে ভালোবাসে। আর এটাই হলো প্রকৃত বন্ধুত্বের পরিচয়।

💌Bondhu Niye Status💌

আপনি যদি ছেলে হয়ে থাকেন তাহলে একটি কথা জেনে রাখুন। ছেলেদের মধ্যে প্রকৃত বন্ধুত্ব গুলো মাত্র দুটি কারণে নষ্ট হয়ে থাকে। তার মধ্যে একটি কারণ হলো টাকা এবং অন্য আরেকটি কারণ হলো মেয়ে। তাই আপনি যদি আপনার বন্ধুত্ব কে টিকিয়ে রাখতে চান তাহলে অবশ্যই এই দুটো কারণ থেকে একটু দূরে থাকার চেষ্টা করবেন।

💌Bondhu Niye Status💌

যদি আপনার জীবনে কোনো একজন বিশ্বস্ত প্রকৃত বন্ধু থাকে তাহলে আপনি একটা কথা জেনে রাখুন। একজন বিশ্বস্ত বন্ধু হল আপনার জীবনের দশ হাজার আত্মীয় স্বজনের সমান। তাই প্রকৃত বন্ধু কে কখনোই অবহেলা করবেন না।

💌বন্ধু নিয়ে স্ট্যাটাস💌

আমাদের জীবনে আশা প্রকৃত বন্ধুদেরকে নিয়ে কখনো ঠাট্টা বা কখনো তামাশা করা ঠিক না। এতে করে আমাদের বন্ধুর মনে আঘাত লাগবে এবং আমাদের বন্ধুত্বের ফাটল সৃষ্টি হবে। তাই আমাদের সবার উচিত নিজের প্রকৃত বন্ধুকে নিয়ে ঠাট্টা, হাসি-তামাশা,না করা।

আরো দেখুন: অভিমান নিয়ে উক্তি।

💌Bondhu Niye Status💌

তোমার আত্মীয় স্বজনকে বেছে নেয়ার দায়িত্ব তোমার নিয়তির। কিন্তু একজন প্রকৃত বন্ধু কে বেছে নেওয়ার জন্য তোমাকে নিজে নির্ধারণ করে নিতে হবে। কারণ বন্ধুত্ব নির্বাচন এবং নির্ণয় এই দুটোই কিন্তু তোমার নিজের ওপর নির্ভর করবে।

💌বন্ধু নিয়ে স্ট্যাটাস💌

যদি আপনাকে বলা হয় যে বন্ধুত্ব মানে কি, তাহলে কি আপনি সেই প্রশ্নের উত্তর দিতে পারবেন? – তাহলে শুনুন বন্ধু মানে হলো একই আত্মার দুটো ভিন্ন শরীর।

💌Bondhu Niye Status💌

যদি আপনার জীবনে আসা প্রকৃত বন্ধুর বন্ধুত্ব কখনো নষ্ট হয়ে যায়। তাহলে পৃথিবীর কোন কিছু দিয়ে সেই ফাটল ধরা বন্ধুত্বকে আবার পুনরায় আগের মত করা সম্ভব হবে না। তাই আমাদের সবার উচিত নিজের বন্ধুত্ব গুলোকে টিকিয়ে রাখা।

💌Bondhu Niye Status💌

যে মানুষ গুলো নিজের বন্ধুকে অপমান করে, নিজের বন্ধুর অপমান হওয়া দেখেও চুপচাপ থাকে। সেসব মানুষের সাথে কখনোই সঙ্গ দেওয়া উচিত নয়। কারণ এই ধরনের মানুষ গুলো সত্যিই খুব স্বার্থপর হয়।

💌Bondhu Niye Status💌

এ পৃথিবীতে যে মানুষ গুলো নিজের বন্ধুকে ঠকাতে পারে সেই মানুষ গুলো সৃষ্টিকর্তার কেও ঠেকাতে পারে। আর এটাই হলো প্রকৃত নিষ্ঠুর এবং ধোকাবাজ মানুষ।

💌Bondhu Niye Status💌

যদি আপনি আপনার জীবনে কোন শত্রুকে তৈরি করতে না পারেন তাহলে আপনার জীবনে কোনো বন্ধু থাকবে না। কারণ যে মানুষের কোন শত্রু নেই সে মানুষের কোনো বন্ধু থাকবে এটা আশা করা বোকামি।

💌Bondhu Niye Status💌

আমার জীবনের সবচেয়ে ভালো বন্ধু হলো আমার আয়না।  কারণ আমি যখন কাঁদি তখন আমার আয়না টি কখনোই হাসে না।

💌Bondhu Niye Status💌

বন্ধুকে একটি ছাতার সাথে তুলনা করা হয়ে থাকে কারণ বৃষ্টির প্রবণতা বাড়লে যেমন ছাতার প্রয়োজন বাড়ে। ঠিক তেমনি জীবনের চলার পথে কোনো একজন প্রকৃত বন্ধুর প্রয়োজনীয় তা সর্বদাই থাকে।

💌Bondhu Niye Status💌

মানুষের বন্ধুত্বের সম্পর্ক ছিন্ন করে কখনোই অর্থ উপার্জন করতে যেও না। কারণ অর্থের চেয়ে বন্ধুত্বের সম্পর্কের দাম অনেক বেশি।

আরো দেখুন: শিক্ষামূলক উক্তি।

💌বন্ধু নিয়ে স্ট্যাটাস💌

প্রকৃত বন্ধু হলো তারার মতো, তারা গুলো যেমন আকাশে সর্বদাই থাকে কিন্তু রাত না হওয়া পর্যন্ত দেখা যায় না। ঠিক তেমনি ভাবে কোন একজন প্রকৃত বন্ধু কে সবসময় খুঁজে পাওয়া যায় না।

💌Bondhu Niye Status💌

তোমার আর্থিক স্বচ্ছলতা তোমার বন্ধু আনবে, কিন্তু এই আর্থিক স্বচ্ছলতা কোনোভাবেই ভালোবাসা নিয়ে আসবে না।

💌Bondhu Niye Status💌

একটি বই হল একশটি বন্ধুর সমান। কিন্তু আপনার জীবনে যখন একটা প্রকৃত বন্ধু থাকবে তখন সেই প্রকৃত বন্ধু একটি লাইব্রেরির সমান হয়ে যাবে।

💌Bondhu Niye Status💌

যদি আপনি আপনার জীবনে সত্যিকার অর্থেই শান্তিতে থাকতে চান, তাহলে আপনি আপনার বন্ধুদের সাথে কাজ করতে থাকুন। তাহলেই সে ব্যক্তিটি আপনার সহকর্মী হিসেবে কাজ করতে পারবে।

💌Bondhu Niye Status💌

গোলাপ যেমন একটি বিশেষ জাতের ফুল হিসেবে বিবেচিত করা হয়। ঠিক তেমনি ভাবে একজন প্রকৃত বন্ধু কিন্তু বিশেষ একজন মানুষ। আর আমাদের সবার উচিত বিশেষ এই মানুষটিকে যথেষ্ট পরিমাণে গুরুত্ব দেওয়া।

💌Bondhu Niye Status💌

তুমি আমার সামনে কখনোই হাঁটবে না, কারন আমি তোমাকে অনুসরণ করতে পারবোনা। তুমি আমার পেছনে হাঁটবে না, কারন আমি তোমাকে পথ দেখাতে পারব না। বরং বন্ধু হিসেবে তুমি আমার সাথে সাথেই থাকো।

💌বন্ধু নিয়ে স্ট্যাটাস💌

আপনার জীবনে আসা একজন ভালো বন্ধু আপনার জীবনে পড়া একটি ভালো বই আর আপনার ভেতরে থাকা একটি সুস্থ মস্তিষ্ক। হ্যাঁ এটাই হলো আপনার আদর্শ একটি জীবন। যে জীবনের স্বপ্ন আমাদের সবার দেখা উচিত।

💌Bondhu Niye Status💌

যদি আপনাকে বলা হয় যে বন্ধুত্ব এর অর্থ কি তাহলে আপনিই সেই প্রশ্নের উত্তর দিতে পারবেন না। কারণ এই বন্ধুত্বের অর্থ না কোন স্কুলের শিক্ষা দেওয়া হয়, না কোনো পাঠ্যপুস্তকে। কিন্তু তারপরও আপনি যদি বন্ধুত্বের অর্থ বুঝতে ব্যর্থ হন তাহলে আপনি কখনোই প্রকৃত বন্ধুর মর্যাদা কে বুঝতে পারবেন না।

💌Bondhu Niye Status💌

আপনি কি জীবনের খুব সহজেই প্রকৃত একজন বন্ধুকে খুঁজে পেতে চান। তাহলে আপনি নিজেই কারো একজন প্রকৃত বন্ধু হয়ে যান। তাহলে আপনি খুব সহজেই একজন প্রকৃত বন্ধু খুঁজে পাবেন।

💌Bondhu Niye Status💌

যদি তুমি নিজেকে নিজেই ভালো একজন বন্ধু ভাবো তাহলে তুমি কখনোই নিজেকে একা অনুভব করতে পারবে না। কারণ তুমি নামক বন্ধুটা সর্বদাই তোমার সাথেই থাকবে।

💌Bondhu Niye Status💌

বন্ধুত্ব এবং ভালো ব্যবহার তোমাকে যে অবস্থানে নিয়ে যাবে সেই অবস্থানে তোমাকে কোটি টাকাও নিয়ে যেতে পারবে না।

💌Bondhu Niye Status💌

জীবনে চলার পথে সর্বদাই একটা কথা মাথায় রাখবেন একজন প্রকৃত বন্ধু কখনোই তার অপর বন্ধুর অসফল কামনা করবে না। সেই বন্ধুটি সর্বদা আপনার সফলতা চাইবে।

💌বন্ধু নিয়ে স্ট্যাটাস💌

তোমার জীবনে থাকা যে বন্ধুটি সর্বদাই তোমাকে দুঃখ দিতে চেষ্টা করে। সেই বন্ধুটির পাশে তোমার শান্ত হয়ে বসে থাকাই ভালো। আর এটি হবে তোমার বন্ধুকে দেওয়া শ্রেষ্ঠ উপহার।

💌Bondhu Niye Status💌

নিজের কথা, নিজের কর্ম এবং নিজের বন্ধুর কাছে সর্বদা সৎ থাকার চেষ্টা করবে। এসবে কখনোই মিথ্যার আশ্রয় নিবে না।

💌Bondhu Niye Status💌

তোমার কাছে থাকা একটি গোলাপ কোন একটি বাগিচার সমান হতে পারে। কিন্তু তোমার জীবনে আসা একজন প্রকৃত বন্ধু হলো তোমার একটা দুনিয়া। যা তুমি অন্য কোথাও খুজে পাবে না।

বন্ধু নিয়ে কষ্টের স্ট্যাটাস

“বন্ধু আমার সকাল বিকেল সব সময়ের সাথী
বন্ধু আমার রোজ সকালের অবুঝ এক পাখি”

“বন্ধু আমার একলা দুপুরের একমাত্র সাথী
বন্ধু আমার রাত জাগা হরেক বিষয়ের রথি।”

“বন্ধু আমাদের জীবনের এক অমূল্য সম্পদ,
যা এক অমুল্য রতন,
বন্ধু ছাড়া আমাদের জীবন অকল্পনীয়,
তাই বন্ধুত্ত্বকে সকল কিছু থেকে গুরুত্ব দেওয়া আমাদের কর্তব্য।”

“সময় থাকতে মূল্য দিন বন্ধুকে,
টাকা হারিয়ে গেলে টাকা পাওয়া গেলেও বন্ধু পাওয়া যায় না।

“প্রকৃত সুখ বন্ধুত্ততে পাওয়া যায়।”

“বন্ধু আমার সাঝের বাতি সকল খুশির উৎস,
বন্ধু আমার চলার পথের গুরুত্বপূর্ণ অংশ।”

“তারা যেমন মূল্যহীন,
তেমনি বন্ধুত্ত বেশ মূল্যহীন।”

আরো দেখুন: টাকা নিয়ে উক্তি.

বন্ধু নিয়ে ফেসবুক স্ট্যাটাস

এ পৃথিবীতে যে মানুষ গুলোর বন্ধু নেই, সেই মানুষ গুলো আসলে সত্যিই খুব একা। আর একজন মানুষ এর বেঁচে থাকার জন্য অবশ্যই তার জীবনে ভালো বন্ধু দরকার হয়ে থাকে। আপনার ভালোবাসার সম্পর্ক হয়তো একদিন শেষ হয়ে যেতে পারে। কিন্তু যদি আপনার কোন প্রকৃত বন্ধু থাকে তাহলে সেই বন্ধুত্ব কোনদিনও শেষ হবেনা। বছরের পর বছর ধরে সম্পর্ক টিকিয়ে রাখার আরেক নাম হল বন্ধু। যে সম্পর্কের থাকেনা কোন লোভ, থাকে না কোন হিংসা।

নিজের বন্ধু গুলো কে ফেসবুকের মাধ্যমে শুভেচ্ছা জানানোর অন্যতম একটি উপায় হলো বন্ধু নিয়ে ফেসবুক স্ট্যাটাস শেয়ার করা। কিন্তু সেই স্ট্যাটাস গুলোতে আপনি আসলে কি শেয়ার করবেন সেটা খুঁজে পান না। আর সে কারনেই আমি এবার জনপ্রিয় কিছু বন্ধু নিয়ে ফেসবুক স্ট্যাটাস শেয়ার করব আপনার সাথে আশা করি এই ধরনের বন্ধু নিয়ে ফেসবুক স্ট্যাটাস গুলো আপনার খুব ভালো লাগবে।

💌Bondhu Niye Status💌

জীবনে চলার পথে কোনো মানুষের চেহারা যদি আপনার কাছে অপরিচিত মনে হয়, তাহলে এটা খুবই স্বাভাবিক বিষয়। কিন্তু জীবনের চলার পথে আপনার কোন প্রকৃত বন্ধু যদি অচেনা হয়ে যায়। তাহলে এর থেকে বড় কষ্টকর বিষয় আর কিছুই হয় না।

💌Bondhu Niye Status💌

একজন সত্তিকারের প্রকৃত বন্ধু হলো কোন একজন ব্যক্তির সুস্বাস্থ্যের মত। যখন এটি কাছে থাকে তখন তা উপলব্ধি করা যায় না। কিন্তু যখন এটি অনেক দূরে চলে যায় ঠিক তখনই তার প্রয়োজন অনুভব করা যায়।

💌Bondhu Niye Status💌

আমাদের জীবনে আশা পুরোনো বন্ধু গুলো হল আশীর্বাদ এর মতই। কারণ এরাই হলো একমাত্র ব্যক্তি যাদের কাছে নিজেকে বোকা হিসেবে প্রমাণিত করলেও কোন প্রকার সমস্যা হয় না।

💌বন্ধু নিয়ে স্ট্যাটাস💌

যদি তুমি গোপনীয়তা রক্ষা করতে না পারো তাহলে তোমার কোন বন্ধুত্ব সম্পর্কই দীর্ঘ দিন টিকে থাকবে না। জীবনে চলার পথে অনেক কিছুই বলতে হয় কিন্তু অবশ্যই আপনাকে আপনার বন্ধুত্বের গোপন রহস্য গুলোকে গোপনীয় রাখতে হবে।

💌Bondhu Niye Status💌

বন্ধু হলো এমন এক ধরনের সিমেন্ট যা একটি পৃথিবী কে আঁকড়ে ধরতে পারবে। আর বন্ধুত্বের সম্পর্ক টা এতটাই মজবুত যে, বন্ধুত্বের ভিত্তিকে খুব সহজেই ভেঙে ফেলা সম্ভব নয়।

💌Bondhu Niye Status💌

যদি আপনি আপনার জীবনে কোনো একজন প্রকৃত বন্ধু কে খুঁজে পান তাহলে ভেবে নিবেন যে আপনি পৃথিবীর সবচেয়ে মহা মূল্যবান রত্ন কে খুঁজে পেয়েছেন। আর আপনার উচিত সেই রত্নকে কোনভাবে হারিয়ে না ফেলা। বরং সে রত্নকে যথেষ্ট গুরুত্বের সাথে আগলে রাখতে হবে।

💌Bondhu Niye Status💌

যখন আপনি অপরিচিত কারও সঙ্গে দেখা করবেন তখন তার সাথে দূর থেকে বন্ধুত্ব তৈরী করার চেষ্টা করবেন। কারণ সেই অপরিচিত ব্যক্তির গলা জড়িয়ে ধরে বন্ধুত্ব করতে গেলে আপনার বিপদ আসার সম্ভাবনা থাকবে।

💌বন্ধু নিয়ে স্ট্যাটাস💌

যদি আপনার জীবনে আসা প্রকৃত বন্ধুটি কখনো আপনার উপর রেগে যায়। তাহলে আপনার প্রধান কর্তব্য হলো তাকে মানিয়ে নেওয়া। কারণ সেই বন্ধুটি কিন্তু আপনার সমস্ত গোপন তথ্য গুলো জানে। আর যদি কোনো কারণে সেই গোপন তথ্য গুলো বাইরে আসে, তাহলে আপনি নানাবিধ সমস্যার সম্মুখীন হয়ে পড়বেন।

💌Bondhu Niye Status💌

পৃথিবীতে সব কিছুকেই কিনতে পাওয়া গেলেও বন্ধুত্ব কে কখনো কিনে নেওয়া যায় না। বরং আমাদের প্রত্যেককে বন্ধুত্ব কে উপার্জন করে নিতে হয়। আর যে মানুষটি আপনার সকল বিপদে-আপদে পাশে থাকবে একমাত্র সেই মানুষটিকে আপনার প্রকৃত বন্ধু হিসাবে ধরে নেবেন।

💌Bondhu Niye Status💌

এ পৃথিবীতে সৃষ্ট প্রত্যেকটি সৃষ্টির অপচয় হতে পারে,  আপনার কাছে থাকা কোটি কোটি টাকা শেষ হতে পারে,  আপনি বর্তমানে যে ভাবে জীবিকা নির্বাহ করছেন তার পরিবর্তন হতে পারে। কিন্তু আপনাদের মধ্যে থাকা একজন প্রকৃত বন্ধুর সাথে ভালোবাসার সম্পর্ক সৃষ্টি হবে তা কখনোই শেষ হবেনা।

💌Bondhu Niye Status💌

প্রকৃত বন্ধুত্বের সম্পর্ক কখনোই সোশ্যাল মিডিয়াতে আবদ্ধ থাকে না বরং সেই সম্পর্ক গুলো থাকে হৃদয়ের মধ্যে।

💌Bondhu Niye Status💌

আপনি যদি একটি বন্ধুত্বের সম্পর্ক কে কোন একটি গোলাপ ফুলের সাথে তুলনা করেন তাহলে। আপনি দেখতে পারবেন যে গোলাপ কিন্তু ক্ষণস্থায়ী আর বন্ধুত্বের সম্পর্ক গুলো হল চিরস্থায়ী। কেননা প্রকৃত বন্ধুত্বের মধ্যে যে সম্পর্ক তৈরি হয় তা কখনোই শেষ হয়না।

আরো দেখুন: নীরবতা নিয়ে উক্তি।

বন্ধু নিয়ে উক্তি ২০২৪

আপনার জীবনে আসা সমস্ত সুখ-দুঃখ, আনন্দ-বেদনার সময় অনেকেই আপনার পাশে থাকবে আবার অনেকেই আপনার কাছ থেকে চলে যাবে। কিন্তু আপনার সকল বিপদে-আপদে রক্তের সম্পর্ক বাদে অন্য কোন মানুষ যদি পাশে থাকে। তাহলে সেই মানুষটি আর কেউ নয়, সেটি হলো আপনার বন্ধু। আসলে প্রকৃত বন্ধুত্ব গুলো এমনই হয়। আর আজকের আর্টিকেলটি আমি এই উদ্দেশ্যে লিখছি।

প্রিয় পাঠক উপরের আলোচনায় আপনি সেরা কিছু বন্ধু নিয়ে স্ট্যাটাস সম্পর্কে জানতে পেরেছেন। আর সেই ধারাবাহিকতায় এবার আমি আপনার সাথে জনপ্রিয় কিছু বন্ধু নিয়ে উক্তি শেয়ার করব। আশা করি আজকের আলোচিত এই বন্ধু নিয়ে উক্তি গুলো আপনার অনেক বেশী ভালো লাগবে।

💌Bondhu Niye Status💌

আপনার জীবনে যদি বন্ধু না থাকে তাহলে আপনি পুরোই অর্থহীন হয়ে পড়বেন। কারণ আপনার জীবনে আসা কঠিন কোনো সিদ্ধান্ত নেয়ার জন্য আপনার বন্ধুরা সাহায্য করবে। যখন আপনি কোন কিছু অসম্ভব কাজ করা শুরু করতে যাবেন তখন এই কাজের জন্য উৎসাহ প্রদান আপনার বন্ধুরাই করবে। আর সে কারণেই বলা হয় যে বন্ধু ছাড়া জীবন অসম্ভব। 

💌Bondhu Niye Status💌

একটি বন্ধুত্বের সম্পর্কের মধ্যে না বলা কথাগুলো থেকেই শুরু হয় ভালোবাসা আর এই ভালোবাসার কখনোই সমাপ্তি হয় না। যা ক্রমাগতভাবে চলতে থাকে।

💌Bondhu Niye Status💌

আমাদের জীবনে দুঃখ আছে বলেই সুখের গুরুত্ব বেশি। এ পৃথিবীতে রাত আছে বলেই দিনের এত গুরুত্ব। আর এ পৃথিবীতে সূর্য আছে বলেই চাঁদের এতো অভিমান। আর এই পৃথিবীতে প্রকৃত বন্ধু আছে বলেই এখনো ভালোবাসা টিকে আছে।

💌বন্ধু নিয়ে স্ট্যাটাস💌

প্রিয় বন্ধুরা আপনাকে রাগাবে, প্রিয় বন্ধুরা আপনাকে কাঁদাবে, প্রিয় বন্ধুরা ততক্ষণ আপনাকে কষ্ট দেবে যতক্ষণ আপনি কষ্টের জর্জরিত না হন। কিন্তু এরপর সেই বন্ধুরা পুনরায় আপনার কাছে ক্ষমা চাইবে। এবং যতক্ষণ না পর্যন্ত আপনি তাদেরকে ক্ষমা করবেন ততক্ষণ তারা আপনাকে খোঁচাতে থাকে।

💌Bondhu Niye Status💌

আপনার জীবনে যেসব মানুষ আপনার সুখের সময় পাশে থাকবে এবং দুঃখের সময় অনেক দূরে চলে যাবে। সেই মানুষ গুলো কখনোই আপনার জীবনের প্রকৃত বন্ধু হতে পারে না। এই মানুষ গুলোই হল স্বার্থপর, যারা সময়ের প্রয়োজনে আপনাকে ব্যবহার করছে এবং সময় ফুরিয়ে যাওয়ার পর আপনার থেকে অনেক দূরে চলে গেছে।

💌Bondhu Niye Status💌

আপনার জীবনে আসা সকল বন্ধুরা আপনার সাফল্য দেখিয়ে দিবে। কিন্তু যারা আপনার প্রকৃত বন্ধু তারা আপনার অসফল হওয়ার কারণ গুলো দেখিয়ে দিবে। এবং সেই কারণ গুলো শুধরাতে পারলে আপনিও উক্ত কাজে সফল হতে পারবেন।

💌Bondhu Niye Status💌

জীবনে আশা প্রকৃত বন্ধুরা এমন সব স্মৃতি তৈরি করে দিয়ে যায় যে স্মৃতিগুলো পরবর্তী জীবনে মনে পড়লে আপনাকে হাসতে হবে আবার কখনো কাঁদতে হবে।

💌Bondhu Niye Status💌

যদি আপনি কাউকে সারা জীবনের জন্য কাছে পেতে চান তাহলে তার সঙ্গে কখনোই ভালোবাসার সম্পর্ক তৈরী করবেন না। বরং সেই মানুষটির সাথে বন্ধুত্বের সম্পর্ক তৈরী করুন। ভালোবাসার সম্পর্ক গুলো আজ নয় নতুবা কাল অথবা অন্য কোন দিন শেষ হয়ে যাবে। কিন্তু বন্ধুত্বের সম্পর্ক কোনোদিন শেষ হবার নয়।

💌বন্ধু নিয়ে স্ট্যাটাস💌

আমি আমার জীবনে আসা ভাল বন্ধু গুলোকে মনে করে যতটা সুখ অনুভব করতে পারি তা পৃথিবীর অন্য কোথাও খুঁজে পাইনা।

বন্ধু নিয়ে স্ট্যাটাস Sad

বন্ধু আমাদের জীবনের একটি গুরুত্বপূর্ণ অধ্যায়ের নাম। একজন শিশু পরিবারের অধ্যায় পার হয়ে যখন একটি শিক্ষাজীবনের প্রবেশ করে তখন তার সাথে আমাদের নতুন অনেক ধরণের মানুষের সাথে মিশতে হয় ,কথা বলতে হয়, চলাফেরা করতে হয়। কিছু কিছু মানুষ আমাদের খুব বেশি আপন হয়ে উঠে। ফলে সেই মানুষগুলো আমাদের জীবনের এক গুরুত্বপূর্ণ সম্পর্ক বন্ধুত্বের বাঁধনে বেঁধে যায়।যা আমাদের জীবনের শেষ সময় পর্যন্ত আমাদের পাশে থাকে,আমাদের সাথে থাকে।

Related: বন্ধুদের মিস করা নিয়ে কিছু কথা

সেই থেকে আমাদের শিক্ষাজীবনের প্রতিটি ধাপের পরে পরে আমাদের জীবনে নতুন নতুন বন্ধু যুক্ত হয়ে থাকে। কিছু কিছু বন্ধু আমাদের আবার খুব বেশি আপন হয়ে থাকে যাদের সাথে আমরা দিনের এতটাই বেশি সময় অতিক্রম করে থাকি যে,তাদের ছাড়া আমাদের চলে না। তাদের প্রতি এই নির্ভরশীলতা আমাদের এক সময় বিরাট ক্ষতির দ্বারপ্রান্তে এনে দেয়।

আবার একটু কোথায় হয়তো তার মাঝে পূর্ণরায় ভরসা জেগে উঠবে ,না হয় আপনার বন্ধু হারিয়ে যাবে ,আর বন্ধুত্ব এমন এক ধরণের জিনিস যা কখনো হারিয়ে গেলে পুনরায় ফিরে পাওয়া যায় না। কারণ সেই বন্ধুটিকে যদি কোন কারণে হারিয়ে ফেলি তার অভাবটি কোন দিন পূরণ হয় না।কোন সম্পর্কে তার সাথে তুলনা করা যায় না।

“টাকা হারিয়ে গেলে টাকা ফেরত পাওয়া যায়,
কিন্তু বন্ধুত্ত হারিয়ে গেলে তা পুনরায় ফেরত পাওয়া যায় না।”

“খুবই কপাল পোড়া সেই ব্যক্তির,
যার জীবনের অভাব রয়েছে প্রকৃত বন্ধুত্তের।”

“কখনো বন্ধুর সাথে এমন ব্যবহার করা উচিত নয়,
যা তাকে হারানোর অন্যতম কারণ হতে পারে।”

“বন্ধুত্ব নষ্টের কারণ হল টাকা এবং গুরুত্বহীনতা।”

“বন্ধুত্ত কখনো অমূল্য নয়,
যার অন্যধাবন শুধু হারিয়ে গেলে ফিরে পাওয়া সম্ভব।”

“যদি কখনো ছিড়ে যায় বন্ধুত্তের সম্পর্ক?
পৃথিবীর সমস্ত তার দিয়ে সম্ভব নয় তা ঝোড়া লাগানো।”

“যে ঠকাতে পারে বন্ধুত্তকে,
সে ব্যক্তিকে ঠকাতে পারে তার খোদাকে।”

“বন্ধুত্তকে ছিন্ন করে অর্থ উপার্জন করো না।
কারণ বন্ধুত্তই অর্থ উপার্জনের মূল ভিত্তি।”

বেস্ট ফ্রেন্ড স্ট্যাটাস ইংরেজি

আমাদের জীবনে এমন অনেক ধরণের কথা থাকে যা আমরা সহজেই  কারো সাথে শেয়ার করতে পারি। আমাদের জীবনের নানান ক্ষেত্রে আমরা পেয়ে থাকি বন্ধু। আমাদের জীবনের বন্ধুর সংখ্যা হিসেবে করতে হয়তো একদিন অতিবাহিত হয়ে যাবে। তার মধ্যে কিছু কিছু বন্ধু থাকে আমাদের লাইফে। যাদের গুরুত্ব কোন অংশে কম নয়। আমাদের জীবনের নানান ক্ষেত্রে তারা জড়িয়ে থাকে। তারা হয়ে থাকে সবার থেকে আলাদা ,সবার থেকে ভিন্ন ধরণের ,সবার থেকেই আলাদা হয়ে থাকে।

তারা আমাদের জীবনের যেকোনো পরিস্থিতিতে একদম ছায়ার মত লেগে থাকে। আমরা তাদের জীবনে কোন উপকার করি বা না করি তারা আমার জীবনে ছায়ার মত থাকবে। তাই আমাদের সেই বেস্ট ফ্রেন্ডের জন্য কিছু ইংরেজি স্ট্যাটাস তুলে ধরছি।

<< Walking alone in the light is better than walking with your best friend in the light. >>

<< The best mirror of us is an old friend. >>

<< A best friend sees the first tear, catches the second, and will stop the third. >>

<< Sometimes our best friends understand better than we understood. >>

<< just looking at your best friend and saying, “I’ll do it if you do it.” >>

<< Remember no man is a failure who has best friends. >>

<< When you have crazy best friends, you have crazy times. >>

বন্ধু নিয়ে কবিতা 2024

কবিতা আমাদের সবার প্রিয় একটি জিনিস কিন্তু সেই কবিতাটি যদি নিজের বন্ধুকে নিয়ে তৈরি করা হয় তাহলে তার অনুভূতিটা কয়েকগুণ বেড়ে যায়। আর সে কারণেই এবার আমি চমৎকার একটি বন্ধু নিয়ে কবিতা শেয়ার করব আপনার সাথে। চলুন এবার তাহলে সেই বন্ধু নিয়ে কবিতা টি দেখে নেয়া যাক।

💌Bondhu Niye Kobita💌

তোমার ঐ মন খারাপের রাতে,
যখন একলা বসে তারার খেলা দেখিস।
 তোমার পাশেই আমি দাঁড়িয়ে থাকবো,
 যদি প্রয়োজন হয় তাহলে আমাকে ডাকিস।
 তোমার অন্তরে থাকা রঙিন স্বপ্নগুলো সব,
 হারিয়ে ফেলবে আর তাদের সব রং।
 গোধূলির সেই স্নিগ্ধ আভায়,
 আমি রাঙাবো তোমার মন।
 দুঃখের ওই কালো মেঘ টা যদি আসে,
 কালো আঁধার করে।
 তবুও আমি পাশে থাকব তোমার,
 রাখব তোমাকে এই বুকে আঁকড়ে ধরে।
 আমরা দুজন বন্ধু ছিলাম,
 এখনো আমরা বন্ধু হয়েই আছি।
 আমাদের বন্ধুত্ব থাকবে ততদিন,
 যতদিন আমরা এ পৃথিবীতে বাঁচি।
 দিনশেষে যদি থাকো একা,
 তোমার ভেতরটা যদি লাগে ফাঁকা।
 বিলিয়ে দিবে তোমার সকল সুখ,
 তুমি দেখতে পাবে আমার মুখ।

💌Bondhu Niye Kobita💌

কিছু কিছু পাতা আছে,
হালকা বাতাসে ঝরে পড়ে,
কিছু কিছু ফুল আছে,
তার সুবাস ছড়িয়ে পড়ে
আমার জীবনে যতই আসুক ঝড় কিন্তু
তুমি বন্ধু থাকবে আমার হৃদয় মাঝারে।
ফুল ফুটে আর কিবা হবে
একদিন তো যাবেই ঝরে
স্বপ্ন দেখে কি হবে
একদিন তো ভেঙ্গে যাবে।
কিন্তু তোমার আমার বন্ধুত্বের সম্পর্ক
সারাটি জীবন বয়ে যাবে।
আমার এই বুকের ভিতর মন আছে 
মনের ভিতর তুমি
আমার জীবনে আসা সকল সম্পদের চেয়ে
বন্ধু তুমি হলে সবচেয়ে দামি।

বন্ধু নিয়ে কথাবার্তা

প্রিয় পাঠক, বন্ধু হল এমন একটি সম্পর্কের নাম যাওয়া চিরস্থায়ী। কেননা একটি প্রকৃত বন্ধুর সম্পর্ক কখনোই শেষ হবার নয়। আপনার জীবনে যতই ঝড় আসুক যতই বিপদ আসুক যে আপনার প্রকৃত বন্ধু সে সর্বদা আপনার পাশে থাকবে।  আর সে কারণেই মূলত আজকের এই চমৎকার আর্টিকেলটি লেখা হয়েছে। 

কারন, আজকের এই গুরুত্বপূর্ণ আর্টিকেলটি তে আমি বিশ্বের সেরা কিছু বন্ধু নিয়ে স্ট্যাটাস শেয়ার করছি আপনার সাথে। আশা করি আজকের শেয়ার করা বন্ধু নিয়ে স্ট্যাটাস গুলো আপনার অনেক অনেক অনেক বেশি ভালো লেগেছে।  তবে উপরে আলোচিত কোন বন্ধু নিয়ে স্ট্যাটাস টি আপনার সবচেয়ে বেশি ভালো লেগেছে তা অবশ্যই নিচে কমেন্ট করে জানিয়ে দিবেন।

আমাদের জীবনের এর পথনিদর্শন হল বন্ধুত্ব। আমাদের দিনের বেশিরভাগ সময় কাটে এই মানুষটির সাথে। তাই আমাদের জীবনের এই বন্ধুর গুউর্ত্তী কোন অংশে কম নয়। এক সময় কাটানোর সমস্ত স্মৃতি ,সমস্ত অনুভূতি কাটিয়ে উঠার ক্ষেত্রে বন্ধুত্ব খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। কিন্তু বর্তমানে আমাদের সমাজ ব্যবস্থার কারণে এই মানুষটির বদ্ধ বেশি অভাব লক্ষ্য করা যায়। আরো জানুন বন্ধু নিয়ে স্ট্যাটাস

আমরা আমাদের জীবনের বিভিন্ন দ্বারপ্রান্তে যখন তাদের সাহায্যের খুব বেশি প্রয়োজন তখন তাদের ছাড়া আমাদের একদম চলেইনাফলে আমরা এভাবেই প্রতি মুহূর্তে হারিয়ে ফেলছি আমাদের বন্ধুদের ,আমাদের সাথীদের। আমাদের নিজেদের কারণে আমরা আমাদের জীবনে এক হয়ে পড়ছি। বন্ধু ছাড়া বেঁচে থাকা অসম্ভব। তাই আমাদের উচিত আমাদের আশেপাশের সকল বন্ধুদের খবর রাখা, তাদের সাথে সবসময় সাথে সাথে থাকা।কোন বিপদে আপদে তাদের খোঁজ খবর নেওয়া ইটা আমাদের নৈতিক দায়িত্ব, তাই আসে পাশের বন্ধুটির খোঁজ নিন।

আরো দেখুন: ধৈর্য নিয়ে উক্তি।

উপসংহার: আমাদের সকলের জীবনের একটি মধুর সম্পর্কের নাম হল বন্ধুত্ব। আমাদের জীবনে চলার ক্ষেত্রে একজন প্রকৃত বন্ধু খুব বেশি প্রয়োজন। আমাদের জীবনে সকল ধরণের বিষয়ের পরিপূর্ন সমাধান এবং দিকনির্দেশনা পেয়ে থাকি বন্ধুর মাঝে। তাই বলা হয় একজন প্রকৃত বন্ধু যেকোনো সম্পদের তুলনায় অনেকাংশে দামি।আশা করি করি আজকের আর্টিকেলের মাধ্যমে বন্ধু নিয়ে স্ট্যাটাস সম্পর্কে জানতে পেরেছেন।তা আপনার জীবনে বন্ধুত্তের গুরুত্ব ফুটিয়ে তোলার ক্ষেত্রে বেশ ভূমিকা রাখবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex