vlxxviet mms desi xnxx

জুম অ্যাপ কিভাবে ডাউনলোড করব

0

জুম অ্যাপ নামটির সাথে আমরা সবাই পরিচিত কারণ করোনাকালীন সময়ে ঘরে বসে কাজ বা ক্লাস করার জন্য আমরা এই অ্যাপটির সাহায্যে নিতাম। আজকে আমরা জানবো জুম অ্যাপ কি? | জুম অ্যাপ কিভাবে ডাউনলোড করব।

জুম অ্যাপ কি?

জুম অ্যাপ একটি ক্লাউড বেস্ট সফটওয়্যার এর মাধ্যমে আমরা ভিডিও কল, অডিও কল, মিটিং ক্লাস সহ যেকোনো ধরনের কনফারেন্স ভার্চুয়ালি আয়োজন করতে পারি। জুম অ্যাপ এর মধ্যে আপনি যদি ফ্রি প্ল্যান গ্রাহক হোন তাহলে মাত্র 100 জন নিয়ে আপনাকে কনফারেন্স করার সুযোগ দেয়া হয়। আর আপনি যদি প্রিমিয়াম প্লান এর গ্রাহক হোন তাহলে আপনি আনলিমিটেড মানুষকে একসাথে যেকোনো কনফারেন্সে যুক্ত করতে পারবেন।

জুম ক্লাউড মিটিং অ্যাপ টি আপনাকে দিচ্ছে সবচাইতে হাই ভিডিও এবং অডিও কোয়ালিটি। আমি জানি এখন আপনার মনে মনে জানতে চাচ্ছি জুম অ্যাপ কিভাবে ডাউনলোড করব? চলুন আপনার প্রশ্নের উত্তরটি দিয়ে দেয়া যাক।

জুম অ্যাপ কিভাবে ডাউনলোড করব?

জুম অ্যাপ টি ডাউনলোড করার সবচাইতে সহজ কাজ। কিন্তু জুম অ্যাপ টি ডাউনলোড করার জন্য একেক প্ল্যাটফর্ম এর জন্য একেক ধরনের পদ্ধতি ব্যবহার করা হয় । আপনি যদি অ্যান্ড্রয়েড মোবাইল থেকে জুম অ্যাপ টি ডাউনলোড করতে চান তাহলে আপনাকে প্লে স্টোরে গিয়ে সার্চ করে অ্যাপটি ডাউনলোড করে নিতে হবে।

আপনি যদি অ্যাপেল থেকে জুম অ্যাপ টি ডাউনলোড করতে চান তাহলে আপনাকে এত স্টোরে গিয়ে সার্চ করে অ্যাপটি ডাউনলোড করতে হবে। আর আপনি যদি ডেক্সটপ থেকে জুম অ্যাপ টি ডাউনলোড করতে চান তাহলে আপনাকে এই লিঙ্ক থেকে ডাউনলোড করে নিতে হবে। zoom.us

জুম অ্যাপ কিভাবে ডাউনলোড করব?

আশাকরি জুম অ্যাপ কিভাবে ডাউনলোড করব এই প্রশ্নের উত্তরটি আপনারা পেয়ে গেছেন।

জুম অ্যাপ এ একাউন্ট খোলার নিয়ম?

মজার বিষয় হলো জুম অ্যাপ এ আপনি একাউন্ট ছাড়াও বিভিন্ন মিটিং বা ক্লাসে জয়েন করতে পারবেন। তবুও প্রফেশনালিজম বলতে একটি বিষয় আছে তাই জুম অ্যাপের একাউন্ট খোলার নিয়ম মেনে নেওয়াই ভালো। জুম অ্যাপ ডাউনলোড করার সাথে সাথে যখন আপনি ওপেন করবেন তখনই আপনার সামনে এই তিনটি অপশন আসবে।

  1. জয়েন এ মিটিং.
  2. সাইন আপ.
  3. সাইন ইন.

জুম অ্যাপ এ একাউন্ট খোলার নিয়ম

স্টেপ ওয়ান:

আপনি যদি মিটিংয়ে জয়েন করতে চান তাহলে সরাসরি মিটিং অপশনে গিয়ে আপনি নির্দিষ্ট আইডি এবং পাসওয়ার্ড দিয়ে জয়েন করে নিবেন। এই আইডি আর পাসওয়ার্ড আপনাকে ওই ব্যক্তি দিবে যে মিটিং হোস্ট করছে।

জুম অ্যাপ ব্যবহারের নিয়ম

স্টেপ টু:

সাইনআপ এর বিষয়টা হলো আপনি নতুন করে একাউন্ট খুলবেন। সাইনআপ এ ক্লিক দেওয়ার পর আপনাকে আপনার ডেট অফ বার্থ কনফার্ম করতে বলবে। এর পরের পেজে আপনাকে আপনার ইমেইল, ফার্স্ট নেম এবং লাস্ট নেম সাবমিট করতে বলবে। এই ধাপগুলো অতিক্রম করার পর আপনার ইমেইলে একটি কনফার্মেশন লিংক আসবে এখানে লেখা থাকবে অ্যাক্টিভ ইউর একাউন্ট। এই লিংকে ক্লিক করলেই পাসওয়ার্ড সেট করার একটি পেজ-এ নিয়ে যাবে সেখানে পাসওয়ার্ড সেট করার সাথে সাথে আপনার একাউন্টে সম্পূর্ণভাবে তৈরি হয়ে যাবে।

কিভাবে জুম মিটিং করব

স্টেপ থ্রি:

সর্বশেষ ধাপ হচ্ছে এইমাত্র আপনি যেই অ্যাকাউন্টটি তৈরি করলেন সে অ্যাকাউন্টটিতে প্রবেশ করার জন্য আপনাকে সর্বপ্রথম নিজের ইমেইল এবং একটি পাসওয়ার্ড এর মাধ্যমে অ্যাকাউন্টটিতে প্রবেশ করতে হবে।

জুম অ্যাপ কিভাবে ব্যবহার করতে হয়

জুম অ্যাপ ব্যবহারের নিয়ম?

জুম অ্যাপ কিভাবে ব্যবহার করব এই প্রশ্নটি অনেকেরই থাকে কারণ প্রথম প্রথম কেউ বুঝতে পারে না এই অ্যাপ এর ফিচারস গুলো কে। ধরুন আপনাকে কেউ বলেছে আজ পাঁচটা বাজে একটি কনফারেন্স হয়েছে। কনফারেন্সে যুক্ত হওয়ার জন্য ওই ব্যক্তি আপনাকে হয়তো একটি ডিরেক্ট এন্ট্রি লিংক দিবে অথবা মিটিং এর আইডি পাসওয়ার্ড দিবে। তবে মিটিং যদি প্রাইভেট না পাবলিক হয় তখন পাসওয়ার্ড এর প্রয়োজন হয় না।

অ্যাপ এ ঢোকার সাথে সাথে আপনার কাছে তিনটি অপশন চলে আসবে নিউ মিটিং, জয়েন ও সিডিউল। এখন আপনি যদি নিজে কোন মিটিং হোস্ট করতে চান তাহলে নিউ মিটিং এ ক্লিক করে আইডি-পাসওয়ার্ড জেনারেট করে আপনার মেম্বারদের দিয়ে দিবেন। আর আপনি যদি কারো মিটিংয়ে এন্ট্রি নিতে চান তখন জয়েন এ ক্লিক করবেন। আশা করে কিভাবে জুম অ্যাপ ব্যবহার করতে হয় তা আপনাদের কাছে সম্পূর্ণভাবে ক্লিয়ার হয়ে গিয়েছে।

কিভাবে জুম মিটিং করব?

বর্তমানে সকল ধরনের মিটিং জুম অ্যাপের মাধ্যমে সম্পন্ন করা হয়। জুমে সাধারণ প্রাইভেট মিটিং আর পাবলিক মিটিং নামের দুইটি অপশন থাকে।ব্যবসায়ী কাজে যারা প্রতিদিন এইসব মিটিং করে থাকেন তারা জুমের বিজনেস প্লান ব্যবহার করে থাকেন। নরমালি 300 জন মানুষকে একসাথে করে এখানে মিটিং প্ল্যান করা যায় আর আপনি যদি লার্জ মিটিং অ্যাড অন অপশন টি ওপেন করে নেন তাহলে আপনি এক হাজার মানুষ নিয়ে একসাথে মিটিং পরিচালনা করতে পারবেন।

ছোট ছোট মিটিং-এর জন্য আপনি নরমাল ফ্রি বেসিক প্লান ও ইউজ করতে পারবেন যেখানে আপনার সদস্য সংখ্যা 100 জনের বেশি হতে পারবে না আর আপনাকে 40 মিনিট পর মিটিং থেকে এক্সিট নিতে হবে। জুম অ্যাপ এ আপনি নিজে মিটিং অরগানাইজ করতে চাইলে আপনার জেনারেট করা মিটিং আইডি ও পাসওয়ার্ড আপনার মেম্বার দের কাছে অবশ্যই পৌঁছে দেবেন যাতে তারা নির্ধারিত সময়ে মিটিংয়ে এন্ট্রি নিতে পারে। জুম মিটিং এ আপনি ভিডিও অডিও কল ছাড়াও আপনি চাইলে সবার সাথে চ্যাটিং ও করতে পারবেন।

জুম মিটিং এ একসাথে অনেক মানুষ একত্রিত হলে বেশি নয়েজের সম্ভাবনা থেকে যায় যার কারণে আপনি আগে থেকেই সবাইকে মিউট করে দিবেন। সেটিং এ গেলেই আপনি আপনার ইচ্ছামত কাস্টমাইজ করে নিতে পারবেন আপনার মিটিং সেটআপ কে। এছাড়া আপনি মিটিংয়ে থাকা অবস্থায় মডারেটর নিয়োগ করতে পারবেন সেটিং-এ আলাদা করে অপশন দেওয়া থাকে মডারেটর অর্থাৎ কো-হোস্ট সিলেক্ট করার। আশা করি জুম অ্যাপ কি? জুম অ্যাপ কিভাবে ডাউনলোড করব এবং জুম অ্যাপ কিভাবে ব্যবহার করব এই প্রশ্নগুলোর উত্তর এখন পুরোপুরি ভাবে ক্লিয়ার হয়ে গিয়েছে।

জুম অ্যাপ প্রশ্ন এবং উত্তর

১: জুম অ্যাপের কোন মিটিং বা ক্লাসে অংশগ্রহণ করার পর আমি সাউন্ড কেন শুনতে পাইনা?

উওর: জুম অ্যাপ এর সাউন্ড শুনতে না পাওয়ায় একটি খুবই কমন সমস্যা। এই সমস্যার সিম্পল সমাধান হলো আপনাকে নিচে থাকা বামদিকের মাইক্রোফোনের অপশনটিতে ক্লিক করলে লেখা উঠবে কল ওভার দ্য ইন্টারনেট। এই লেখাটিতে ক্লিক করার সাথে সাথে আপনি সব সাউন্ড গুলো আগের মতো শুনতে পাবেন।

২: আমি কেন জুম অ্যাপ ব্যবহার করব?

উওর: আপনি জুম অ্যাপ ব্যবহার করবেন কারণ বাকি সব ভিডিও কনফারেন্স কোন গুলোতে আপনাকে এত সংখ্যক মানুষকে একসাথে মিটিং বা ক্লাস করার সুবিধা দিচ্ছে না। আর এতটা হাই অডিও এবং ভিডিও কোয়ালিটি শুধুমাত্র জুম আপনাকে দিচ্ছে।

৩: আমি শুনেছি জুম অ্যাপ ব্যবহার করতে টাকা প্রয়োজন?

উত্তর: জুম অ্যাপ আপনি ফ্রিতে ব্যবহার করতে পারবেন কিন্তু আপনি যদি আরো বেশি মানুষ এবং সময় নিয়ে ক্লাস বা মিটিং করতে চান তখন আপনাকে প্রিমিয়ার প্যাকেজটি কিনে নিতে হবে।

৪: জুম অ্যাপ কি টুজি নেটওয়ার্কে চালানো যাবে?

উত্তর: জুম অ্যাপ খুবই স্টেবল নেটওয়ার্ক সিস্টেম দিয়ে তৈরি করা হয়েছে যার কারণে পুর নেটওয়ার্ক এরিয়া তে এটি খুব ভালোভাবে চলে।

৫: জুম অ্যাপ এর ফ্রী ভার্শন এ কি রেকর্ডিং সুবিধা আছে?

উত্তর: না ফ্রি ভার্সন এর রেকর্ডিং সুবিধা নেই।

আশা করি এই আর্টিকেলটি সম্পূর্ণভাবে পড়ার পর আপনার জুম অ্যাপ চালাতে আর কোন সমস্যা হবে না। জুম অ্যাপ সংক্রান্ত যদি কোন সমস্যা বা জিজ্ঞেসা আপনাদের থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্টে জানাতে ভুলবেন না। ধন্যবাদ শেষ পর্যন্ত আমাদের সাথে থাকার জন্য।

Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex