vlxxviet mms desi xnxx

মালয়েশিয়া ভিসা কবে খুলবে? | Malaysia Visa From Bangladesh

0

মালয়েশিয়া ভিসা কবে খুলবে? | Malaysia Visa Check

মালয়েশিয়া ভিসা পাওয়ার জন্য আপনারা যারা অধীর আগ্রহে অপেক্ষা করছেন তাদের জন্য আমরা মালয়েশিয়া ভিসা সম্পর্কিত তথ্য নিয়ে এসেছি। এবং আপনারা যারা মালেশিয়ার ভিসা কবে খুলবে সম্পর্কিত তথ্য জানতে আমাদের ওয়েবসাইট এসেছেন তাদেরকে স্বাগত জানাচ্ছি। আমরা আপনাদের মালয়েশিয়া ভিসা সম্পর্কে সকল খুঁটিনাটি তথ্য জানিয়ে দিব। যাতে করে আপনারা যারা মালয়েশিয়ায় যেতে চান তারা যাতে খুব সহজে মালয়েশিয়ার তথ্য জেনে মালয়েশিয়া যাওয়ার জন্য ভিসা এপ্লাই করতে পারেন।

বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় বেশিরভাগ মানুষ কর্মরত কারণে যে থাকে তবে শিক্ষাগত কারণে বর্তমানে মালয়েশিয়ায় অনেক বেশি যাচ্ছে। কিন্তু বিশ্বের এই মহামারীর কারণে মালয়েশিয়া ভিসা বেশ কয়েক বছর বন্ধ ছিল বলে এখনো বাংলাদেশের অনেক নাগরিক ওয়ার্ক পারমিট পারছে না। তাই আপনাদের জন্য মালয়েশিয়া ভিসা সম্পর্কিত বিস্তারিত তথ্য নিয়ে হাজির হয়েছি। তবে চলুন এখন আমরা Malaysia Visa Check সম্পর্কে জেনে নেই।

গুরুত্বপূর্ণ: ই পাসপোর্ট করার নিয়ম.

মালয়েশিয়া ভিসা কবে খুলবে? 

বাংলাদেশের যে সকল নাগরিক মালয়েশিয়ায় যাওয়ার জন্য মালয়েশিয়া ভিসার জন্য অপেক্ষা করছিলেন তাদের জন্য সুখবর হচ্ছে দীর্ঘ সাড়ে তিন বছর পর মালয়েশিয়ায় যাওয়ার ভিসা খুলে দিচ্ছেন। বাংলাদেশের বেশিরভাগ প্রবাসী মালয়েশিয়া যে থাকে এবং তারা স্পেশাল মালয়েশিয়া ওয়ার্ক পারমিট ভিসায় যাওয়ার চেষ্টা করে তাই তারা মালয়েশিয়া ভিসার জন্য অপেক্ষা করছেন।

আমরা সকলেই জানি ১৯ ডিসেম্বর, ২০২১ বাংলাদেশের সাথে মালয়েশিয়ার সরকারের সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয় এবং সেদিন মালয়েশিয়া ভিসা খুলে দেয়া হয়। বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় দীর্ঘ সময় ধরে শ্রমিক নেয়ার অবৈধ সিন্ডিকেটের জন্য বিভিন্ন ধরনের প্রতিবন্ধকতার সৃষ্টি হচ্ছিল। আর এই সমস্যাকে কেন্দ্র করে বাংলাদেশ হতে মালয়েশিয়া ভিসা বন্ধ হয়ে যায়। আর এর ফলে সকলকে প্রায় সাড়ে তিন বছরের মতো অপেক্ষা করতে হয়। তবে বর্তমানে মালয়েশিয়া যাওয়ার ভিসা চালু রয়েছে।

মালয়েশিয়া যেতে কত টাকা লাগে?

মালয়েশিয়া ভিসা খুলে যাওয়ার পর হতেই সকলের মধ্যে একটি প্রশ্ন জেগে ওঠে মালয়েশিয়া যেতে কত টাকা লাগে? আপনারা যারা মালেশিয়া যেতে চাইছেন তারা অবশ্যই সবার আগে জানতে চাইবেন মালয়েশিয়ায় যাওয়ার জন্য কত টাকা প্রয়োজন হয় এবং বৈধভাবে মালয়েশিয়া যাওয়ার জন্য চেষ্টা করে থাকেন। তবে মালয়েশিয়া যাওয়ার জন্য অবশ্যই আপনার আগে জেনে নিতে হবে কোন ভিসার জন্য আপনি যেতে চাইছেন সে অনুসারে মালেশিয়া যাওয়ার খরচ হয়ে থাকেন।

একেক ধরনের ভিসার খরচ একেকরকম এবং যারা শ্রমিক হিসেবে মালয়েশিয়ায় যেতে চাইছেন তাদের শ্রমের লেভেল অনুসারে অর্থ ব্যয় করতে হয়। তাই অবশ্যই আপনাদের জেনে নিতে হবে যে আপনি কোন ধরনের ভিসায় যাচ্ছেন তাহলে সেই ধরনের ভিসা অনুসারে আপনাকে অর্থ প্রদান করতে হবে। তবে আমরা আপনাদেরকে আনুমানিকভাবে একটি ধারণা দিতে পারি যে, মালয়েশিয়া যাওয়ার জন্য টিকেট এবং অন্যান্য খরচ অনুসারে আপনাদের প্রায় ৪-৫ লক্ষ টাকা বা এর বেশি প্রয়োজন হতে পারে।

মালয়েশিয়া টাকার রেট

বাংলাদেশের টাকা অনুসারে মালয়েশিয়ার টাকার রেট জানা প্রয়োজন হয় যখন আপনারা মালয়েশিয়ায় যাবেন এবং আপনাদের মালয়েশিয়া যাওয়ার জন্য সকল কার্যক্রম সম্পন্ন হয় তখন আপনাদেরকে অবশ্যই ওই দেশে খরচ করার জন্য মালয়েশিয়ান মুদ্রা সংগ্রহ করে নিতে হয়। আর তখন আপনাদের মালয়েশিয়ান মুদ্রার রেট জানতে হয়। মালয়েশিয়ার টাকার রেট হচ্ছে- ১ রিঙ্গিত = ২১.৪০ টাকা।

গুরুত্বপূর্ণ:

মালয়েশিয়া কাজের বেতন কত?

মালয়েশিয়াতে যারা শ্রমজীবী হিসেবে যেতে চান অর্থাৎ ওয়ার্কিং ভিসা মালয়েশিয়া যেতে চান তাদের জন্য আমরা মালয়েশিয়া কাজের বেতন কত হতে পারে তার জানাতে এসেছি। তবে মালয়েশিয়ায় প্রত্যেক কাজের জন্য আলাদা আলাদা বেতন হয়ে থাকে যেমন করে বাংলাদেশের প্রত্যেক কাজের জন্য আলাদা আলাদা বেতন ধরা হয় ঠিক তেমন করে। প্রবাশি কল্ল্যান ইমরান ahmed’এর ঘোষণা অনুসারে মালয়েশিয়াতে সর্বনিম্ন কাজের নির্ধারণ করা হয়েছে ১,২০০ রিঙ্গিত বাংলাদেশি টাকায় ২৪৪২০ টাকা সমপরিমাণ।

তাছাড়া আপনারা যারা মালয়েশিয়ার জব ভিসা ওয়ার্ক পারমিট ভিসায় যেতে চাইছেন তাদের প্রথমে বাংলাদেশি টাকার স্যালারি ধরা হয় ২৪০০০ টাকা এবং প্রত্যেক কাজের উপর এবং কাজের দক্ষতার ওপর নির্ভর করে ৫০০০০-৬০০০০ হাজার টাকা পর্যন্ত নির্ধারণ করা হয় বাংলাদেশি টাকায়।

মালয়েশিয়া যাওয়ার ভিসা সমূহ

বাংলাদেশের যে সকল নাগরিক মালয়েশিয়া যাওয়ার জন্য ভিসা খুঁজছেন এবং ভিসার ধরন গুলো জানতে চাইছেন তাদের জন্য আমরা মালয়েশিয়া ভিসার ধরনসমূহ নিয়ে এসেছি। বাংলাদেশী নাগরিকদের মালয়েশিয়া ভিসা মালয়েশিয়া যেতে পারবেন সেগুলো হচ্ছে-

  • মালয়েশিয়া এন্ট্রি ভিসা।
  • মালয়েশিয়া স্টুডেন্ট ভিসা।
  • মালয়েশিয়া এম্প্লয়মেন্ট ভিসা/ মালয়েশিয়া ওয়ার্কিং ভিসা।
  • মালয়েশিয়ার বিজনেস ভিসা।
  • মালয়েশিয়ার মেডিকেল ভিসা।
  • মালয়েশিয়া টুরিস্ট ভিসা।

Malaysia Visa From Bangladesh

 

মালয়েশিয়া যাওয়ার প্রয়োজনীয় ডকুমেন্ট

যেসকল ব্যক্তিবর্গ মালয়েশিয়া যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন তাদের জন্য অবশ্যই যে সকল প্রয়োজনীয় ডকুমেন্ট সংগ্রহ করে রাখতে হবে সেগুলো হচ্ছে-

  • লিগেল ডিজিটাল পাসপোর্ট থাকতে হবে। যদি পাসপোর্ট তৈরি করা না থাকে সে ক্ষেত্রে তৈরি করে নিতে হবে।
  • প্রয়োজনীয় সকল ডকুমেন্ট সংগ্রহ করে রাখতে হবে এবং সেই সকল ডকুমেন্টগুলো সত্যায়িত করে রাখতে হবে।
  • পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি সংগ্রহ করে রাখতে হবে (সদ্য তোলা রঙ্গিন ছবি)।
  • এবং ভিসার ধরন অনুসারে সকল তথ্য সংগ্রহ করে রাখতে হবে অর্থাৎ যদি আপনি স্টুডেন্ট ভিসায় যেতে থাকেন সেক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের অফার লেটার সংগ্রহ করে রাখতে হবে আর যদি আপনিও ওয়ার্কিং ভিসা এজেন্ট সেক্ষেত্রে আপনাদেরকে অবশ্যই ওয়ারকিং ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করে রাখতে হবে।
  • আইনি গত যত ক্লিয়ারেন্স রয়েছে সে সকল প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করে রাখতে হবে।
  • জাতীয় ভোটার আইডি কার্ড সংগ্রহ করে রাখতে হবে।
  • বর্তমানে যেহেতু করোনার মহামারী চলছে সে ক্ষেত্রে কোভিড-১৯ ভ্যাকসিনের পেপার সংগ্রহ করে রাখতে হবে।
  • মেডিকেল এর সকল কাগজপত্র সংগ্রহ করে রাখতে হবে।

মালয়েশিয়া ভিসা চেক | Malaysia Visa Check

আপনারা যারা মালেশিয়া যাওয়ার জন্য ইতিমধ্যে ভিসা করতে দিয়েছেন তাদের বিচার যেভাবে চেক করবেন সেটি হচ্ছে-

মালয়েশিয়া যাওয়ার জন্য যারা ভিসা তৈরি করতে দিয়েছেন তাদের সবার প্রথমে মালয়শিয়ান ভিসা চেক করার প্রয়োজন হয় কারণ। মালয়েশিয়া ভিসার বৈধতা যাচাই করার জন্য মালয়েশিয়া ভিসা চেক করার প্রয়োজন হয়। মালেশিয়ার ভিসা চেক করার জন্য আপনারা এখন বর্তমানে ঘরে বসে অনলাইনের মাধ্যমে ভিসা চেক করতে পারবেন। মালয়েশিয়ান ভিসার ওয়েবসাইটে যেতে হবে এবং সেখানে প্রবেশ করে আপনাদের ভিসার নাম্বার দিয়ে এবং প্রয়োজনীয় তথ্য প্রদান করার মাধ্যমে আপনারা আপনাদের বিচার সম্পর্কে জানতে পারবেন। সকল তথ্য প্রদান করার পর আপনারা যদি সাবমিট করেন এবং আপনাদের ফলাফল যদি আসে তাহলে আপনাদের বিচার বৈধতা রয়েছে এবং আপনারা যদি ফলাফল না পান তাহলে ওই বিচার কোনো বৈধতা নেই।

গুরুত্বপূর্ণ: নিজের পাসপোর্ট চেক করুন.

Malaysia Visa From Bangladesh F&Q

১. মালয়েশিয়ার যাওয়ার জন্য ভিসা কবে খোলা হয়েছে?

উত্তরঃ মালয়েশিয়া যাওয়ার জন্য ১৯ ডিসেম্বর, ২০২১ইং বাংলাদেশ এবং মালয়েশিয়ার মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয় এবং সেদিন থেকে মালয়েশিয়া ভিসা চালু করা হয়েছে।

২. মালয়েশিয়া যাওয়ার জন্য কোভিড-১৯ ভ্যাকসিনের পেপার সংগ্রহ করা প্রয়োজন?

উত্তরঃ মালয়েশিয়া যাওয়ার জন্য অবশ্যই কোভিড-১৯ ভ্যাকসিনের পেপার সংগ্রহ করে রাখা আবশ্যক।

৩. স্টুডেন্ট ভিসায় মালয়েশিয়া যাওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের কি সংগ্রহ করতে হয়?

উত্তরঃ স্টুডেন্ট ভিসায় মালয়েশিয়া যাওয়ার জন্য বিশ্ববিদ্যালয় থেকে অবশ্যই অফার লেটার সংগ্রহ করতে হয়।

৪. মালয়েশিয়া ভিসা এপ্লাই এর জন্য কি ধরনের ছবির প্রয়োজন হয়?

উত্তরঃ মালয়েশিয়া ভিসা এপ্লাই করার জন্য অবশ্যই পাসপোর্ট সাইজের সদ্যতোলা রঙ্গিন ছবি প্রয়োজন হয়।

৫. মালয়েশিয়া যাওয়ার জন্য পুলিশ ক্লিয়ারেন্স প্রয়োজন?

উত্তরঃ মালয়েশিয়া যাওয়ার জন্য অবশ্যই পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট সংগ্রহ করা প্রয়োজন।

উপসংহারঃ বাংলাদেশের যে সকল নাগরিকরা মালয়েশিয়া যাওয়ার জন্য এতদিন ধরে অপেক্ষা করছেন আশা করছি তারা আমাদের এই আর্টিকেল থেকে মালেশিয়া ভিসা কবে খুলবে সে সম্পর্কে তথ্য জেনে উপকৃত হয়েছেন এবং মালয়েশিয়ায় যাওয়ার জন্য সকল ধরনের তথ্য আপনারা যাতে একসাথে পেয়ে যান তাই আমরা আপনাদেরকে সকল তথ্য জানিয়েছে। এবং সেই সাথে মালয়েশিয়া ভিসা যাচাই এর জন্য মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম আপনাদেরকে জানিয়ে দেয়া হয়েছে। তবে আপনারা যদি আমাদের ভগবতী মালয়েশিয়া যাওয়ার জন্য অন্যান্য তথ্য জানতে চান অথবা অন্যান্য দেশে যাওয়ার জন্য সকল তথ্য জানতে চান তাহলে আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। ধন্যবাদ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex