vlxxviet mms desi xnxx

টুইটার একাউন্ট খোলার নিয়ম

0

টুইটার একাউন্ট খোলার নিয়ম: আপনি কি নিজের আলাদা একটি পরিচিতি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া টুইটারে তুলে ধরতে চান ? টুইটার একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানতে আগ্রহী ?

সময়ের ক্রমবর্ধমান স্রোতধারায় এখন সামাজিক যোগাযোগ মাধ্যমের পরিধি বেড়েছে ব্যাপক। মানুষের চাহিদার এবং জানার কেন্দ্রবিন্ধুতে পরিণতির হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমসমূহ। একসময় সামাজিক যোগাযোগ  মাধ্যমে শুধুমাত্র অবসর সময়ে ব্যবহার করর তা কিন্তু নয়। বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যম এখন শিক্ষা এবং জ্ঞান অর্জনের অন্যতম মাধ্যম হিসেবে পরিগণিত হচ্ছে। সামাজিক যোগাযোগ  মাধ্যমগুলোর মধ্যে অন্যতম একটি গুরুত্বপূর্ণ উদাহরণ হলো টুইটার।গুরুত্বপূর্ণ এই মাধ্যমে যদি নিজের উপস্থিতি জানান দিতে চান আজই টুইটার একাউন্ট খোলার নিয়ম অনুসরণ করুন।

গুরুত্বপূর্ণ: FB আইডি হ্যাক করার apps

বর্তমানে দেশে কিংবা বিদেশে সকল সেক্টরে, সকল স্তরে সমান তালে জনপ্রিয় একটি সামাজিক যোগাযোগ মাধ্যম হল টুইটার। টুইটার শুধুমাত্র বন্ধুবান্ধবের সাথে যোগাযোগের ক্ষেত্রে ব্যবহৃত হয় তা কিন্তু নয়। বরং শিক্ষাগ্রহণের ক্ষেত্রেও সমান তালে জনপ্রিয় টুইটার। এটি এমন একটি মাধ্যম যে মাধ্যমকে আপনি কাজে লাগাতে পারবেন জ্ঞান, প্রযুক্তি, ব্যবসাক্ষেত্রে উন্নতির অফুরন্ত সুযোগ হিসেবে। তাই নিজেকে প্রযুক্তির এবং সমসাময়িক বিষয়সমূহে আপডেটেড রাখতে একটি টুইটার একাউন্ট সকলের চাই ই চাই।

টুইটার কি ?

টুইটারে একাউন্ট খোলার নিয়মাবলি সম্পর্কে  জানার পূর্বে চলুন আমরা জেনে নেই নেই টুইটার সম্পর্কে।  সারা পৃথিবীব্যাপী একটি সামাজিক যোগাযোগ মাধ্যমে হিসেবে পরিচিত হল টুইটার। যদিও আমাদের দেশে এই সামাজিক যোগাযোগ মাধ্যমটি এত্তটা বেশি জনপ্রিয় না। কিন্তু বহির্বিশ্বে রয়েছে এর আকাশচুম্বি জনপ্রিয়তা। সকল কিছু সেই সব দেশে পরিচালিত হয় টুইটারের মাধ্যমে।

২০০৬ সালে তৈরিকৃত একটি জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম হল টুইটার। অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমের মতোই এর ব্যবহার বিধি। জনপ্রিয় এই সামাজিক যোগাযোগ মাধ্যমের ফলে আপনি ম্যাসেজ আদান প্রদান করতে পারবেন বন্ধু বান্ধবের সাথে, ছবি কিংবা ভিডিও শেয়ার করতে পারবেন আপনার প্রিয়জনদের সাথে, কোন গুরুত্বপূর্ণ বিষয় কিংবা যেকোনো বিষয় নয় টুইট করতে পারবেন। তবে মনে রাখবেন, টুইটারে টুইটের ক্ষেত্রে কিন্তু শব্দের নির্দিষ্ট সীমারেখা রয়েছে। সর্বোচ্চ ১৪০ শব্দের মাধ্যমে আপনি টুইটারে টুইট করতে পারবেন। এর অধিক হলে আপনি টুইটারে টুইট করতে পারবেন না। তাই যোগাযোগ মাধ্যম টুইটারে একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানতে হবে।

কিভাবে টুইটার একাউন্ট খুলতে হয়

টুইটার বর্তমানে বহুল ব্যবহৃত একটি সামাজিক যোগাযোগ মাধ্যম। দিন দিন টুইটারের পদচারণা পড়ছে সর্বক্ষেত্রে। তাই নিজেকে টুইটার সম্পর্কে পারদর্শী করে গড়ে তুলতে চাইলে খুলতে হবে টুইটার একাউন্ট। কিভাবে টুইটার একাউন্ট খুলতে হয় তার একটি নমুনা তুলে ধরব আজকের পোস্টে। তাই দেরি না করে বিস্তারিত শুরু করা যাক।

টুইটারে একাউন্ট খোলার নিয়ম:

টুইটার ব্যবহার করতে চাইলে আপনাকে খুলতে হবে Twitter Account। আপনি চাইলে ঘরে বসে আপনার ব্যবহৃত এন্ড্রয়েড ফোন, ল্যাপটপ, কিংবা কম্পিউটারের মাধ্যমে খুলতে পারেন টুইটার একাউন্ট। একটি টুইটার একাউন্ট খোলার নিয়ম জানতে হলে আজকের লেখাটি আপনার জন্য। নিচে টুইটার একাউন্ট খোলার  নিয়ম সমূহ সম্পর্কে আলোচনা করা হলো:

  • প্রথমে আপনি আপনার ব্যবহৃত মোবাইল ফোন কিংবা আপনার ব্যবহৃত ল্যাপটপ থেকে ব্রাউজারে প্রবেশ করতে হবে। ব্রাউজারে প্রবেশ করে আপনাকে নিচের দেওয়া লিংকে ক্লিক করতে হবে। আপনাদের সুবিধার কথা চিন্তা করে নিচের লিংকটি তুলে ধরা হলঃ

  • https://play.google.com/store/apps/

কিভাবে টুইটার একাউন্ট খুলতে হয়

  • তারপর সাইটটি ওপেন করার পর সাইট ইন অপশন আসবে। সাইন ইন অপশনে আপনার ব্যক্তিগত তথ্যাদি যেমন নাম, মোবাইল নাম্বার, জন্ম তারিখ, ইমেইল আইডি ইত্যাদি যাবতীয় গুরুত্বপূর্ণ তথ্যাদি দিয়ে একাউন্ট সাইন ইন করুন।

টুইটার একাউন্ট খোলার নিয়মকিভাবে টুইটার একাউন্ট খুলতে হয়

  • সমস্ত তথ্যাদি দিয়ে পূর্ণ করার পর আপনার ইমেইল কিংবা মোবাইল নামার যা ব্যবহার করে আপনি একাউন্ট খুলেছেন তার একটি কোড প্রবেশ করে সেই কোড বসিয়ে দিলে একাউন্ট ভেরিফিকেশন হবে।

টুইটার একাউন্ট ভেরিফাই করার নিয়ম

  • পরবর্তীয়ে কাস্টমাইজড ডাটা নাম একটি অপশন আসবে। সেখানে আপনি যা পছন্দ করেন যেমন তথ্যাদি কিংবা বিষয়ে আপনার আগ্রহ রয়েছে তা বাছাই করে নিন। আপনি যা কিছু বাছাই করবেন তার বিদ্যমান টুইটসমূহ আপনি আপনার টুইটার ফিড এ দেখতে পাবেন।

  • পরবর্তীতে আপনার আইডি সুরক্ষাত জন্য একটি  গোপন নম্বর কিংবা পাসওয়ার্ড ব্যবহার করুন। পাসওয়ার্ড ব্যবহার করে আপনার আইডি সিকিউর করুন।

টুইটার কি ?

  • একটি প্রোফাইল পিক আপনার একাউন্টের জন্য যুক্ত করুন।

টুইটার একাউন্ট খোলার নিয়ম ২০২১

  • প্রোফাইল পিকচার সিলেক্ট করার পর আপনার নিজের ব্যক্তিগত পরিচিতি জীবন সম্পর্কে ১৬০ ওয়ার্ড এর মতো এবাউট সেকশনে লিখুন।

  • এবাউট সেকশন সম্পন্ন করে আপনি যে ভাষা চান সে ভাষা সে ভাষা নির্বাচন করুন।

  • পছন্দের টপিক গুলো সিলেক্ট করুন। আর সেগুলো অনুসরণ করুন। আরও কিছু সম্পর্কে জানতে সাজেশান অনুসরণ করুন।

  • পরবর্তীতে আপনার সামনে আপনার হোম পেজে আসবে।

এভাবে আপনি খুব সহজে টুইটার খেলার নিয়ম অনুসরণ করে টুইটার একাউন্ট খুলতে পারবেন।

টুইটার একাউন্ট ভেরিফাই করার নিয়মঃ

বর্তমানে প্রযুক্তির এই যুগে নিজেকে আপডেটেড করতে হলে সকল প্রযুক্তির সকল স্তরের জন্য জ্ঞান থাকা চাই ই চাই। বর্তমান প্রযুক্তি জগতের সাথে মানুষ নিজেকে মেলে ধরতে সামাজিক সব ধরনের যোগাযোগ মাধ্যমের অবাধ পদচারণা মানুষের। টুইটার তার ক্ষেত্রে ব্যতিক্রম নয়। প্রযুক্তির এই যুগে মানুষের যেমন বন্ধু হয়েছে তেমনি শত্রুর সংখ্যা কিন্তু কম নয়।

আপনার পরিচয় নিয়ে কেউ যাতে কোনো বিভ্ৰান্তি ছাড়তে না পারে তার জন্য আইডি ভেরিফাই করা খুবই জরুরি। টুইটার একাউন্ট খোলার নিয়ম জানার পর এখন আমরা জানব টুইটার একাউন্ট ভেরিফাই করার নিয়ম সম্পর্কে।

  • টুইটার একাউন্টে ভেরিফাই করতে হলে সবার আগে আপনার আইডিতে একটি মোবাইল নাম্বার যুক্ত করে দিতে হবে।

  • মোবাইল নাম্বার যুক্ত করে দেওয়ার পরের ভেরিফাই অপশনে গিয়ে আপনার সকল ধরণের অরিজিনাল কাগজপত্রে দিয়ে ভেরিফাই করে নিতে হবে আপনার একাউন্ট।

  • বিভিন্ন সেলিব্রেটিদের প্রোফাইলে আমরা নীল একটি টিক দেখতে পাওয়া যায়। এটি মূলত টুইটারের ভেরিফিকেশন এর চিহ্ন। কিন্তু বর্তমানে অনেকে ধরণের ভেরিফিকেশান একাউন্ট ব্যবসার কাজ প্রচারণা করছে বিধায় গত নভেম্বভ মাস থেকে টুইটার কর্তৃপক্ষ নতুন কোন ধরণের আইডি ভেরিফিকেশন করা বন্ধ করে দিয়েছে।

টুইটার একাউন্ট ডিলেট করার নিয়ম

আপনি টুইটার একাউন্ট খোলার নিয়ম অনুসরণ করে যদি পরবর্তীতে আপনার ব্যবহৃত টুইটার একাউন্টটি ডিলেট করতে চান তাহলে তা করতে পারবেন খুব সহজে। চলুন জেনে নেই টুইটার একাউন্ট ডিলেট করার নিয়ম সম্পর্কে:

  • টুইটার একাউন্ট ডিলেট করে আপনার টুইটার একাউন্টের ডিলেট করতে চাইলে আপনাকে সবার আগে আপনার টুইটার একুউন্ট এ  গিয়ে লগ ইন করতে হবে। লগ ইন করার ক্ষেত্রে একাউন্টের আইডি পাসওয়ার্ড দিয়ে সেক্ষেত্রে লগইন করে নিন।

  • আপনার টুইটার একাউন্ট সাইন আপ করার পর টুইটারে প্রোফাইল আইকন বাড়ে ক্লিক করবেন।

  • আইকন বার এ প্রবেশের পর top down menu থেকে Setting অপশনে ক্লিক করুন।

  • top down menu তে গিয়ে একদম নিচে deactivated my account  নামক অপশনে ক্লিক করুন।

  • অপশনটিতে ক্লিক করলে আপনার টুইটার একাউন্টে ব্যবহৃত উইজার নেইম এবং পাসওয়ার্ড। তথ্যাদি বসিয়ে দিয়ে ক্লিক করুন।

  • পাসওয়ার্ড এবং ইউজার নেইম দেওয়ার পর কনফার্ম বা ওকে দিলে আপনার একাউন্ট ডিএক্টিভেটেড হয়ে যাবে।

  • তবে মনে রাখবেন আপনি একাউন্ট ডিএক্টিভেটেড করে ৩০ দিনের মধ্যে একাউন্টে পুনরায় প্রবেশ করতে পারবেন।

  • কিন্তু যদি কোন কারণে প্রবেশ না করতে পারেন চিরতরে আপনার টুইটার একাউণ্ট নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

উপসংহারঃ তথ্য ও যোগাযোগ প্রযুক্তির অগ্রযাত্রায় এক বিপ্লব ভূমিকা পালন করছে সামাজিক যোগাযোগ মাধ্যমসমূহ।আপনি যদি নিজেকে প্রযুক্তির সাথে আপডেটেড রাখতে চান তাহলে টুইটার একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জেনে আজই খুলে ফেলুন টুইটার একাউন্ট।

Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex