vlxxviet mms desi xnxx

এসএসসি পরীক্ষার রুটিন ২০২৪

0
5/5 - (1 vote)

এসএসসি পরীক্ষার রুটিন ২০২৪ | SSC Exam Routine 2024

দির্ঘ ১০ বছর শিক্ষা গ্রহন এর পরে পাওয়া যায় এসএসসি সার্টিফিকেট। আর এই সার্টিফিকেট পেতে দিতে হয় পরীক্ষা। আর এই পরীক্ষাটিই হচ্ছে এস এস সি পরীক্ষা। এই এস এস সি পরীক্ষা আবার মেট্রিক পরীক্ষা নামেও পরিচিত। এস এস সি এর ফুল মিনিং হচ্ছে সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট। এই পরীক্ষার মাধ্যমে হাইস্কুল শিক্ষা জীবনের ইতি ঘটে। প্রতিবছর একটি নির্দিষ্ট সময়ে এই পরীক্ষা হয়ে থাকে। তবে করোনা কালিন সময়ে হয়নি৷ শিক্ষার্থীদের অটো পাশ দেয়া হয়েছে l

আসন্ন 2024 সালের এসএসসি পরীক্ষা অল্প কিছু দিনের মধ্যেই অনুষ্ঠিত হবে। আর সে কারণেই মূলত এসএসসি এবং সমমানের পরীক্ষার রুটিন ২০২৪ ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে। এবং এই SSC Routine 2024 প্রকাশিত হয়েছে বাংলাদেশ শিক্ষা বোর্ড থেকে। মূলত এসএসসি পরীক্ষার্থীরা কোন দিন কোন বিষয়ে পরীক্ষা দিতে পারবে সে বিষয়গুলো মূলত এসএসসি এক্সাম রুটিনে উল্লেখ করা থাকে।

তো যারা এবার 2024 সালে এসএসসি পরীক্ষা দিবেন, তাদের জন্য SSC Exam Routine 2024 সম্পর্কে জেনে নেয়াটা অতি গুরুত্বপূর্ণ একটা বিষয়। মূলত আজকের আর্টিকেলে আমি এসএসসি পরীক্ষার রুটিন ২০২৪ শেয়ার করবো আপনার সাথে। এর পাশাপাশি আপনার সুবিধার জন্য আজকে আমি SSC Routine 2024 pdf শেয়ার করব আপনার সাথে

তাই যেসব শিক্ষার্থীরা এবার এসএসসি পরীক্ষা দিবেন, তাদের মধ্যে যদি কারো এসএসসি পরীক্ষার রুটিন 2024 নিয়ে উদ্বিগ্ন থাকে। তাহলে বলব যে এত উদ্বিগ্ন হওয়ার তেমন কোন দরকার নেই, কারণ আজকে আমি  খুব সহজ ভাবে এসএসসি পরীক্ষার রুটিন ২০২৪ সম্পর্কে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করবো।

দেখুনঃ জিপিএ গ্রেডিং পদ্ধতি।

২০২৪ সালের এসএসসি পরীক্ষা কবে হবে?

আপনাদের মধ্যে এমন অনেকেই আছেন যারা মূলত জানতে চেয়েছেন যে 2024 সালের এসএসসি পরীক্ষা কবে হবে। সত্যি বলতে এই প্রশ্নটিই শুধুমাত্র আপনার মধ্যেই নয় বরং আপনার মত এমন অনেক অনেক পরীক্ষার্থীরা এই প্রশ্নটিই করে থাকে। তবে জানার বিষয় হল যে পরীক্ষা আসলে কবে থেকে শুরু হবে সেটা কিন্তু বোর্ড থেকে নির্ধারণ করে দেওয়া হয়। এবং আজকের আলোচনার যে, এসএসসি পরীক্ষার রুটিন ২০২৪ শেয়ার করা হয়েছে। সেটা মূলত সম্ভাব্য তারিখ সম্পর্কে উল্লেখ করা হয়েছে। তবে বাংলাদেশ শিক্ষা বোর্ড এর তথ্য অনুযায়ী চলতি বছরের জুন মাস থেকে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

এই বছর শিক্ষার্থীদের অটো প্রমোশন দেয়ার কোনো সম্ভবনা নেই। সব কিছু ঠিক থাকলে ২০২৪ সালের ১৫ ফেব্রুয়ারি সকাল ১০ টা থেকে এসএসসি পরীক্ষা শুরু।

এসএসসি রুটিন প্রকাশ তারিখ: ২১ ডিসেম্বর 2024.
এসএসসি পরীক্ষা শুরু তারিখ:১৫ ফেব্রুয়ারি 2024.
এসএসসি শেষ তারিখ:১২ মার্চ 2024
এসএসসি পরীক্ষা আরম্ভের সময়:সকাল ১০ টা.

এসএসসি পরীক্ষার রুটিন ও দাখিল পরীক্ষার রুটিন আলাদা হয়। দাখিল পরীক্ষা হচ্ছে মাদ্রাসা বোর্ড থেকে এস এস সি সমমান পরীক্ষা। এটি মাদ্রাসা শিক্ষা বোর্ডের অন্তর্ভুক্ত। আবার এস এস সি পরিক্ষা কারিগরি শিক্ষা বোর্ডের অন্তর্ভুক্ত হয়ে দিলে সেটিকে ভোকেশনাল পরীক্ষা বলা হয়। ভোকেশনাল পরীক্ষার রুটিনও আলাদা হয়। এটি কারিগরি শিক্ষা বোর্ডের অধিনে গ্রহণ করা হয়।

এসএসসি রুটিন ২০২৪

যদি আপনি একজন এসএসসি পরীক্ষার্থী হয়ে থাকেন তবে আপনার জন্য এসএসসি পরীক্ষার রুটিন ২০২৪ সম্পর্কে জেনে নেওয়াটা অত্যন্ত জরুরি একটি বিষয়। কারণ এই রুটিন দেখেই আপনাকে আপনার পরীক্ষার জন্য ভালো প্রস্তুতি নিতে হবে। নিচে আমি এসএসসি পরীক্ষার রুটিন ২০২৪ এর পিকচার শেয়ার করলাম। আপনি আপনার সুবিধা মতো এই SSC Routine 2024 Download  করে রাখতে পারবেন।

উপরের আলোচনায় আমি এসএসসি পরীক্ষার রুটিন ২০২৪ এর পিকচার শেয়ার করেছি আপনার সাথে। আপনি চাইলে এই পরীক্ষার রুটিন টি আপনার মোবাইল ফোন অথবা কম্পিউটারে ডাউনলোড করে রেখে দিতে পারবেন।

01এসএসসি রুটিন 2024 ঢাকা বোর্ডPDF দেখুন
02এসএসসি পরীক্ষার রুটিন 2024 চট্টগ্রাম বোর্ডPDF দেখুন
03এসএসসি রুটিন 2024 রাজশাহী বোর্ডPDF দেখুন
04যশোর বোর্ড এসএসসি পরীক্ষার রুটিন 2024 PDF দেখুন
05এসএসসি পরীক্ষার রুটিন 2024 বরিশাল বোর্ডPDF দেখুন
06সিলেট বোর্ড এসএসসি পরীক্ষার রুটিন 2024 PDF দেখুন
07এসএসসি পরীক্ষার রুটিন 2024 কুমিল্লা বোর্ডPDF দেখুন
08এসএসসি রুটিন 2024 দিনাজপুর বোর্ডPDF দেখুন
09এসএসসি পরীক্ষার রুটিন 2024 ভোকেশনালPDF দেখুন
10এসএসসি পরীক্ষার রুটিন মাদ্রাসা বোর্ডPDF দেখুন

মাধ্যমিক পরীক্ষার রুটিন 2024

যারা এবার 2024 সালে এসএসসি পরীক্ষার্থী তাদের জন্য এসএসসি রুটির ২০২৪ অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। কারণ এই রুটিনটি পাওয়ার পরেই শিক্ষার্থীরা তাদের পরীক্ষার জন্য ভালোভাবে প্রস্তুতি নিতে পারবে। এছাড়াও এসএসসি পরীক্ষার রুটিনে বেশ কিছু বিধিনিষেধ দেওয়া থাকে যেগুলো একজন শিক্ষার্থীর অবশ্যই আগে থেকেই জেনে নিতে হবে। 

মূলত আমাদের বাংলাদেশ এসএসসি পরীক্ষার্থীদের মোট তিনটি বিভাগ থাকে। আর এই সব গুলো বিভাগ এর পরীক্ষার্থী দের অবশ্যই আগে থেকে ভালো পরীক্ষার জন্য প্রস্তুতি থাকতে হয়। আর এসএসসি পরীক্ষার রুটিন ২০২৪ দেখে অবশ্যই আপনাকে পরীক্ষার জন্য ভালো প্রস্তুতি নিতে হবে, কারণ আপনার পরীক্ষা কিন্তু আপনার দরজায় কড়া নাড়ছে।

এসএসসি পরীক্ষার রুটিন ২০২৪

ssc exam routine 2024

 

SSC Routine 2024 PDF

উপরের আলোচনা থেকে আপনি এসএসসি পরীক্ষার রুটিন ২০২৪ টি পিকচার আকারে ডাউনলোড করে নিতে পারবেন। কিন্তু আপনি যদি পিকচার আকারে ডাউনলোড করতে না চান তাহলে আপনি SSC Routine 2024 Pdf ফাইলেও ডাউনলোড করে নিতে পারবেন। তবে আপনি যদি SSC Routine 2024 PDF Download করতে চান তাহলে আপনাকে নিচের দেওয়া লিংকে ক্লিক করতে হবে।

দাখিল পরীক্ষার রুটিন ২০২৪

আরো দেখুনঃ দাখিল পরীক্ষার রুটিন PDF.

ভোকেশনাল পরীক্ষার রুটিন ২০২৪

ভোকেশনাল পরীক্ষার রুটিন, উইকিপিডিয়া বাংলা এখানে প্রকাশ করে দেবে.

এসএসসি পরীক্ষার রুটিন মানবন্টন ২০২৪

এসএসসি পরীক্ষার মানবন্টন নুতুন ছাত্র ছাত্রীদের জন্য বিশেস গুরুত্বপূর্ণ বিষয়, সেটা প্রতিটি শিক্ষার্থীর অবশ্যই জানা উচিত। প্রতিটি বিষয় পরীক্ষায় দুটি অংশে বিভক্ত থাকে। পরীক্ষাটি ব্যাবহারিক পরীক্ষা এবং লিখিত পরীক্ষা হয়। লিখিত পরীক্ষা আবার দুটি অংশে বিভক্ত একটি লিখিত এবং অন্যটি এমসিকিউ। প্রতিটি গ্রুপের শিক্ষার্থীদের জন্য আইসিটি বিষয় বাধ্যতামূলক করা থাকে। আইসিটি পরীক্ষায়ও লিখিত অংশ এবং ব্যবহারিক অংশ রয়েছে। প্রতিটি শিক্ষার্থী উভয় বিষয়ে উপস্থিত থাকতে হবে,নয়তো পরিক্ষা বাতিল বলে গন্য হবে।

এস এস সি পরীক্ষার্থীদের জন্য দিকনির্দেশনা:

  • আগের রাতেই এডমিট কার্ড, রেজিষ্ট্রেশন কার্ড, ২টি কলম,পেন্সিল,রাবার,স্কেল একত্রে একটি ফাইলে গুছিয়ে রাখবেন। কোনো ভাবেই ভুল হওয়া যাবে না(রেজিষ্ট্রেশন কার্ড ও এডমিট কার্ড ফটোকপি করে বাসায় রাখবেন অবশ্যই মুলকপি সাথে নিতে হবে)
  • ড্রেস পরিপাটি করে রাখবেন(স্কুল ড্রেস ছাড়া পরিক্ষার হলে ঢুকতে দিবে না তাই অজথা রংচং ড্রেস রেখে লাভ নেই)
  • রাতে দ্রুত ঘুমিয়ে পড়তে হবে।যা পড়ার দুই বছরে পড়ে নিয়েছেন অজথা নতুন কিছু পড়ার দরকার নেই।
  • অবশ্যই খেয়ে ঘুমাবেন।অনেকে পরীক্ষার চিন্তায় খান না এতে শরীর দুর্বল হয়। উপকার কিছুই হয়না তাই খেয়ে নিবেন।
  • ঘুম থেকে উঠে সকালের প্রার্থনা(ধর্ম অনুযায়ী) সেরে নিবেন। ফ্রেশ হয়ে গসুল করে খেয়ে সময় থাকলে বইতে চোখ বুলাবেন তারাহুরো থাকলে দরকার নেই। কোনাও কিছু খেতে না পারলে অন্তত চাল চিবিয়ে পানি খান এতে অন্তত দুর্বল হয়ে পরে যাওয়ার ভয় আর থাকবে না
  • মুরুব্বিদের বলে পরীক্ষা দেয়ার উদ্দেশ্যে বের হবেন। কমপক্ষে ৩০মিনিট আগে হলে বসবেন। কোভিড ১৯পরিস্থিতিতে পরীক্ষা হলে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার নিতে ও বার বার স্যানিটাইজ করতে ভুলবেন না।

পরীক্ষার হলে পৌছানোর পর এস এস সি পরীক্ষার্থীদের জন্য বিশেষ কিছু দিক নির্দেশনা:

  • আবার চেক দিবেন সব ঠিকমতো সাথে এনেছেন কিনা।
  • নিজের সিট খুজে নিয়ে বসবেন।হট্টগোল এর দরকার নেই।সিট যেখানেই থাকুক শান্ত থাকুন।
  • বিসমিল্লাহ (নিজ ধর্ম অনুযায়ী) বলে উত্তর পত্র হাতে নিন।মার্জিন করতে থাকুন।
  • প্রশ্ন হাতে পেয়ে পড়ুন।মিন দিয়ে পড়ুন। এর পর উত্তর লিখা শুরু করুন।
  • পরিদর্শক কে দেখে নার্ভাস হওয়ার দরকার নেই।
  • কখনই চিন্তা করবেন না। চিন্তার ফল ভালো কিছু হয় না ,মাধ্যমিক পরীক্ষার নতুন রুটিন 2024, এসএসসি পরীক্ষার সময়সূচি ২০২৪.

এসএসসি পরীক্ষার রুটিন ২০২৪ এর প্রয়োজনীয় তথ্য

আপনি হয়তো জেনে থাকবেন যে এসএসসি পরীক্ষার সকল কার্যক্রম গুলো বাংলাদেশ উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের মাধ্যমে পরিচালনা করা হয়ে থাকে। আর আমাদের বাংলাদেশে বর্তমান সময়ে মোট 11 টি শিক্ষা বোর্ডে পর্যায় ক্রমে এসএসসি পরীক্ষা গুলো অনুষ্ঠিত হয়ে আসছে। আমাদের বাংলাদেশে যত ধরনের বোর্ড পরীক্ষা আছে, তার মধ্যে এসএসসি পরীক্ষা হল অন্যতম। 

কারণ আপনার এস এস সি রেজাল্ট এর উপর নির্ভর করে মূলত পরবর্তীতে আপনি কলেজে ভর্তি হওয়ার যোগ্যতা অর্জন করতে পারবেন। আর সে কারণেই একজন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় যুক্ত হওয়ার পূর্বেই তাকে তার নিজ প্রতিষ্ঠানে থেকে উক্ত পরীক্ষা দেওয়ার জন্য রেজিস্ট্রেশন করে নিতে হয়।

আপনার জন্য গুরুত্বপূর্ণ: এস এস সি রেজাল্ট দেখার নিয়ম

SSC Exam Routine 2024 FAQ

Q: এসএসসি পরীক্ষা ২০২৪ কবে শুরু হবে?

A: আপনি যদি ২০২৪ সালে এসএসসি পরীক্ষাতে অংশগ্রহন করতে চান। তাহলে জেনে রাখুন, ২০২৪ সালের এসএসসি পরীক্ষা শুরু হবে, ফেব্রুয়ারি মাসের ১৫ তারিখে।

Q: এসএসসি পরীক্ষা ২০২৪ কবে শেষ হবে?

A: ২০২৪ সালের এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারি মাসের ১৫ তারিখে শুরু হবে। এবং এই এসএসসি পরীক্ষা চলমান থাকবে মার্চ মাসের ১২ তারিখ পর্যন্ত।

Q: ২০২৪ সালের এসএসসি পরীক্ষার রুটিন কবে প্রকাশিত হয়েছে?

A: যারা চলতি বছরে এসএসসি পরীক্ষাতে অংশগ্রহন করবেন। তাদের জন্য এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশ হয়েছে ২০২৪ সালের ডিসেম্বর মাসের ২১ তারিখে।

Q: কিভাবে এসএসসি পরীক্ষার রুটিন ২০২৪ ডাউনলোড করবো?

A: আপনি চাইলে সরাসরি এখানে ক্লিক করে আপনার ২০২৪ সালের এসএসসি পরীক্ষার রুটিন ডাউনলোড করতে পারবেন।

Q: এসএসসি পরীক্ষা ২০২৪ কত ঘন্টা সময় থাকবে?

A: ১০০ মার্কের পরীক্ষার জন্য লিখিত পরীক্ষার সময় থাকবে ২ ঘন্টা ২০ মিনিট। এবং এমসিকিউ পরীক্ষার জন্য নির্ধারিত সময় থাকবে মাত্র ৪০ মিনিট।

এসএসসি পরীক্ষা ২০২৪, এস এস সি, ২০২৪ সালের এসএসসি পরীক্ষা কবে হবে, ssc পরীক্ষার খবর 2024, ssc routine 2024, ssc exam routine 2024, ssc exam 2024 routine, ssc pariksha routine, ssc new routine 2024.

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex