vlxxviet mms desi xnxx

ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম

0

আপনি কি কারোর ওয়াইফাই পাসওয়ার্ড পেতে চান ? ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম (wifi password hack) সম্পর্কে জানতে চান ?

বেশ কিছুদিন আগে, মানুষ তার প্রিয়জনের সাথে, যোগাযোগের মাধ্যম ছিল শুধুমাত্র ছিল বার্তা বিনিময়। এই বার্তা বিনিময়ের প্রথাটি বেশ দীর্ঘমেয়াদি হবার ফলে, মানুষ এর থেকে ভিন্ন কোন পদ্ধতির সন্ধানে ছিল। সেই ভিন্নতার পালে হাওয়া জুড়িয়েছে মোবাইল ফোন। প্রিয়জনের সাথে বার্তা আদান প্রদানের এই মাধ্যমটিতে, মুঠোফোনের খরচের কারণে খুব কম সংখ্যক মানুষ তার প্রিয়জনের সাথে যোগাযোগ করতে পারতেন। তাই মানুষের সমস্যা সমাধানের ,দূরের মানুষকে কাছে আনার প্রয়াস ঘটিয়েছে ইন্টার্নি। ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম জানতে হলে  চোখ রাখুন।

Important: ফেসবুক আইডি হ্যাক

ইন্টারনেটের সহজলভ্যতার কারণে মানুষ খুব সহজে তার প্রিয়জনদের সাথে খবরা-খবর নিতে পারছে। কিন্তু ইন্টারনেটের উচ্চমূল্য মানুষকে তার কাজে কিছুটা বাধা প্রধান করে। কিন্তু বর্তমানে প্রায় সকল কিছু ছড়িয়ে পড়েছে ইন্টারনেট। তাই আমাদের পড়াশোনা থেকে কর্ম প্রায় সকল মাধ্যমে  ছড়িয়ে পড়েছে ইন্টারনেট। তাই মানুষ এখন ইন্টারনেট ব্যবস্থার অন্যতম সহজ করণ ওয়াইফাই নিয়ে এসেছে তার ঘরে। অন্যের ওয়াইফাই পাসওয়ার্ড জানার উপায় সম্পর্কে জানতে পারবেন। সেই সাথে জানতে হলে চোখ রাখুন ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম।

ওয়াইফাই কি? – What is WiFi?

ইন্টারনেট এর খরচকে সীমিত করার লক্ষ্যের এবং ইন্টরনেটের সহজ ব্যবহারকরণের লক্ষ্যে চলে এসেছে ওয়াইফাই। ওয়াইফাই এর পূর্ণরূপ হলো ওয়ারলেস ফিডালিটি। মূলত একটি নির্দিষ্ট এরিয়ার মধ্যে ইন্টানেটে সংযোগ দেওয়ার ক্ষেত্রে ব্যবহার করা হয়ে থাকে ওয়াইফাই।

ওয়ারলেস লোকাল এরিয়ার নেটওর্য়াক এর আওতায় ওয়াইফাই ইন্টারনেট সেবা দিয়ে থাকে। প্রায় প্রত্যেক গ্রাহক তাদের বাসা -বাড়িতে ,অফিসে কিংবা তার পদচারণার  সকল স্থানে ব্যবহার করে থাকে ওয়াইফাই। বতর্মানে জনপ্রিয় এই ইইন্টারনেট ব্যবস্থা গ্রাহকদের চাহিদার শীর্ষে অবস্থান করে থাকে। ওয়াইফাই পাসওয়ার্ড কিভাবে বের করব তা নিয়ে অনেকের মনে বেশ শঙ্কা কাজ করে। কিভাবে ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করা যায় সেই সম্পর্কে জানতে পারবেন। পাশাপাশি জানতে হলে চোখ রাখুন ” ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম সম্পর্কে।

কিভাবে ওয়াইফাই পাসওয়ার্ড দেখে নিবেন

ওয়াইফাই বর্তমানে সকল স্থানে, সকল বয়সের মানুষ খুব সানন্দ্যে ব্যবহার করে থাকে।ধরূন আপনি কোন স্থানে ঘুরতে গিয়েছেন,সে স্থানে ওয়াইফাই রয়েছে, আপনার ওয়াইফাই পাসওয়ার্ড জানা প্রয়োজন।চলুন তাহলে জেনে নেই কিভাবে ওয়াইফাই পাসওয়ার্ড দেখে নিবেন-

সেভ করা ওয়াইফাই পাসওয়ার্ড দেখার নিয়ম

আপনি যদি আপনার মোবাইল এ ব্যবহৃত৷ আগের সেভ করা পাসওয়ার্ড দেখতে চান তাহলে আপনাকে আপনার ব্যবহৃত একটি ওয়াইফাইয়ের এর পাসওয়ার্ড স্ক্রিনশট নিবেন। সাথে সংযুক্ত কোন ডিভাইস এর স্কিনশর্ট নিয়ে নিন। সেই স্কিনশ্ট যখন স্ক্যান করবেন সাথে সাথে যে ওয়াইফাই সংযুক্ত রয়েছে তার পাসওয়ার্ড দেখতে পাবেন।

এপ্লিকেশনের মাধ্যমে পাসওয়ার্ড জানার নিয়ম

আপনি যদি এপ্লিকেশনের মাধ্যমে ওয়াইফাই পাসওয়ার্ড সম্পর্কে জানতে চান সেক্ষত্রে আপনাকে সবার আগে আপনার মোবাইলের গুগুল প্লে অপশান এ গিয়ে router setup page নামক অপশনে গিয়ে আপনাকে সফটওয়্যারটি ডাউনলোড করে নিতে হবে।সফটওয়্যারটি ওপেন করে সকল ট্রামস এবং কন্ডিশন মেনে নিয়ে আপনি press to update এ ক্লিক করবেন।

এপ্লিকেশনের মাধ্যমে পাসওয়ার্ড জানার নিয়ম

আপনি যে ওয়াইফাই খুঁজছেন তার পাসওয়ার্ড আপনি দেখতে পাবেন। নিচে open router নামক পেইযে এ নাম, আইডি, পাসহওয়ার্ড এবং লগিন টু এডমিনে ক্লিক করলে আপনি সেই ফ্রি ওয়াইফাই  পাসওয়ার্ড শো করলে সহজে দেখতে পারবেন। বিস্তারিত জানুন ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম।

ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম

আপনি যখন কোথাও যাবেন,  আপনার গুরুত্বপূর্ণ কাজে দরকার হতে পারে, ওয়াইফাই এর পাসওয়ার্ড। সরাসরি কারো কাছ থেকে ওয়াইফাই এর পাসওয়ার্ড চাওয়া বেশ বোকামি। আপনি চাইলে অল্প কিছু পদ্ধতি অবলম্বন করে জেনে নিতে পারেন কাঙ্খিত ওয়াইফাই পাসওয়ার্ড। চলুন দেরি না করে জেনে নেই ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম সম্পর্কে :

  • প্রথমে আপনার  ফোনটিকে রুট করে নিতে হবে। যদি আগে থেকে রুট করা থাকে তাহলে ঠিক আছে ,কিন্তু যদি আগে থেকে রুট করা না থাকে সেক্ষেত্রে আপনাকে একটি সফটওয়্যার এর মাধ্যমে আপনি ঘরে বসে মোবাইল ফোন রুট করে নিবেন। সেই সেজন্য গুগল প্লে এপ্লিকেশন থেকে আপনি kingo root এপ্লিকেশন ডাউনলোড করে নিতে হবে। আপনাদের সুবিধার জন্য আমি লিংকটি যুক্ত  করে দিচ্ছি। 

  • https://play.google.com/store/apps/de

ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম

  • পরবর্তীতে আপনার পুনরায় আপনার মোবাইল ফোন থেকে গুগল প্লে স্টোরে গিয়ে explorer root ব্রাউজার নামক এপ্লিকেশনটি ডাউনলোড করে নিন। আপনাদের সুবিধার কথা চিন্তা করে আমি লিংক যুক্ত করে দিচ্ছি।

  • https://play.google.com/store/apps/de

  • এপ্লিকেশনটি ওপেন করা হয়ে গেলে তিনটি ডট ক্লিক করে নিন এবং সেই সাথে আপনাকে root dictionary ওপেন করে নিতে হবে।

  • ওপেন করে নেবার পর আপনি অনেক ধরণের ফোল্ডার দেখতে পাবেন ,সেই ফোল্ডার থেকে আপনাকে ডাটা নামক ফোল্ডার ক্লিক করতে হবে। 

  • এছাড়া ফাইল সমুহের মধ্যে ওয়াইফাই লেখা অপশন পাবেন। সেখান থেকে wifi supplicant configaration নামক অপশনে ক্লিক করলে আপনি আপনার কাঙ্খিত পাসওয়ার্ড সহজে খুঁজে পাবেন। ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম জানুন।

ল্যাপটপ বা পিসি থেকে ওয়াইফাই 

আপনি চাইলে আপনার ব্যবহৃত পিসি কিংবা ল্যাপটপ এ পূর্বে ব্যবহার করা পাসওয়ার্ড দেখে সেই রেঞ্জে গিয়ে সেই পাসওর্য়াড দিয়ে ব্যবহার করে নিতে পারেন ওয়াইফাই। আপনি যদি আপনার পিসি কিংবা ল্যাপটপ থেকে ওয়াইফাই ব্যবহার করতে চান সেইজন্য আপনাকে নিম্নোক্ত নিয়মসমূহ অনুশীলন করতে হবে।

  • প্রথমে আপনার ব্যবহৃত ল্যাপটপ কিংবা কম্পিউটার অপশন থেকে আপনাকে সার্চ বাড়ে run  লিখে সার্চ করতে হবে।

  • সার্চ অপশনে ncpa.cpl লিখে সার্চ দিবেন। তারপর যে আপনি সেখানে ok দিয়ে সাবমিট করবেন।

  • যখন আপনি oka দিয়ে সাবমিট করবেন এই যাবৎকালে আপনার ল্যাপটপে যে পরিমান ওয়াইফাই ব্যবহার করা হয়েছে সকল কিছু পাসওয়ার্ডসহ অপশন থাকবে।

  • আপনি পরবর্তীতে wireless properties নামক অপশন আসবে সেখানে আপনি security অপশনে ক্লিক করুন।

  • বাস security অপশনে আপনার কাঙ্খিত ওয়াইফাই এর পাসওয়ার্ড পেয়ে যাবেন খুব সহজে কোন রকম ঝামেলা ঝাড়াই। জানতে হলে চোখ রাখুন ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম।

ফ্রি ওয়াইফাই পাসওয়ার্ড প্রশ্ন ও উত্তরঃ

প্রশ্নঃবিভিন্ন ফ্রি ওয়াইফাই জন্যে ওয়াইফাই ব্যবহার করা কতটা নিরাপদ?

উত্তরঃআপনি যদি ওয়াইফাই ব্যবহার করে থাকেন তাহলে আপনি হ্যাক হবার মতো ঝামেলায় পড়তে পারেন। 

প্রশ্নঃফ্রি ওয়াইফাই চালানোর সময় ধরা পড়ার সম্ভাবনা আছে?

উত্তরঃজি আছে। জিনি ওয়াইফাই এর মালিক তিনি যদি স্পিড কম পায় তাহলে চেক করলে ধরা পড়ার সম্ভাবনা রয়েছে। 

প্রশ্নঃওয়াইফাইয়ের স্পিড কম হলে কি করবেন?

উত্তরঃঠিক কত পরিমাণ সার্ভিস গ্রহণ করবেন তার উপর নির্ধারণ করে আপনার সার্ভিস সুবিধা আপনি নির্ধারণ করতে হবে।

প্রশ্নঃএকটি ওয়াইফাই সেবার অধীনে ঠিক কত পরিমাণ ডিভাইস আপনি ব্যবহার করতে পারবেন?

উত্তরঃসর্বনিম্ন চারটি, সর্বোচ্চ ৫০ টির অধিক। 

প্রশ্নঃকোন মাধ্যম ব্যবহারে বেশি সুবিধা পাবেন? ওয়াইফাই না ডাটা মাধ্যম?

উত্তরঃওয়াইফাই। 

প্রশ্নঃবাংলাদেশে ওয়াইফাই ব্যবহারের ক্ষেত্রে কি ধরণের প্রতিবন্ধকতা লক্ষ করা যায়?

উত্তরঃবাংলা ওয়াইফাই এর পর্যাপ্ত পরিমাণ প্রভাইডার নাই। থাকলেও সে সংখ্যা খুবই সীমিত পরিমাণ।যার কারণে তাদের মাধ্যমে পর্যাপ্ত সুবিধা গ্রহণ করা যায় না।

প্রশ্নঃওয়াইফাই ব্যবহারে কি ধরণের সমস্যা দেঝা যায়?

উত্তরঃ পর্যাপ্ত স্পিড পাওয়া যায় না। পাওয়া গেলেও তা খুব সীমিত সময়ের জন্য হয়ে থাকে।

উপসংহারঃ সময়ের সাথে সাথে ইন্টারনেট সেবার পরিধি বেড়েছে বেশ ব্যাপক হারে।বর্তমান সময়ে গ্রাহকদের আস্থার সর্বোচ্চ প্রতিদান দিচ্ছে ওয়াইফাই সেবা।অদূর ভবিষ্যতে সেই ধারা অব্যাহত থাকবে এবং সেই সাথে বিদ্যমান সমস্যাসমূহ কাটিয়ে উঠবে বলে আশা করা যাচ্ছে। আশা করি আজকের পোস্টের মাধ্যমে  ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম সম্পর্কে জানতে সক্ষম হয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex