vlxxviet mms desi xnxx

বাংলা নববর্ষের শুভেচ্ছা

0

শুভ নববর্ষ 2022 | বাংলা নববর্ষের শুভেচ্ছা

বাংলা নববর্ষ হলো আমাদের বাঙ্গালী একটি আবেগঘন উৎসব এর নাম। যদি আপনি একটু খেয়াল করে দেখেন, তাহলে দেখতে পারবেন যে, ইংরেজি বছরের নিউ ইয়ার এর শুভেচ্ছা বিনিময় করার মাঝে যে পরিমান সুখ অনুভুত হয়। তার থেকে অধিক সুখ লাভ হয়, বাংলা নববর্ষের শুভেচ্ছা বিনিময় করার মাঝে। যা আসলে লিখে বলে বোঝানো যাবে না। কারন বাংলা নববর্ষের শুভেচ্ছা বিনিময় করার মাঝে আলাদা একটা মাধুর্য আছে।

বাংলা ভাষাভাষি প্রতিটা মানুষের কাছে নববর্ষ হলো প্রাণের একটি উৎসব৷ আর সে কারনে এপার বাংলার কথা বলুন কিংবা ওপার বাংলার কথা বলুন। এই দুই বাংলার মানুষ একে অপরকে বাংলা নববর্ষের শুভেচ্ছা বিনিময় করে থাকে। এবং নিজেদের মধ্যে বার্তা বিনিময় করে থাকে। আর এই বাংলা নববর্ষের শুভেচ্ছা বিনিময়ের মধ্যেই আমরা আমাদের নিজের ভেতরে থাকা আবেগ অনুভূতি গুলো কে একে অপরের সাথে ভাগাভাগি করে নেই।

তো পাঠক আজকের এই চমৎকার আর্টিকেল থেকে আপনি বাংলা নববর্ষের শুভেচ্ছা বিনিময় করার বেশ কিছু কবিতা, এসএমএস এবং বানী সম্পর্কে জানতে পারবেন৷ এর পাশাপাশি বাংলা নববর্ষ প্রচলন করেন কে সে সম্পর্কেও বিস্তারিত জানতে পারবেন৷ আর যদি আপনি এসব বিষয়ে জানতে চান, তাহলে অবশ্যই পুরো লেখাটি মন দিয়ে পড়বেন৷ 

বাংলা নববর্ষ প্রচলন করেন কে?

বাংলা নববর্ষ কিংবা পহেলা বৈশাখ হলো বাঙালি সংস্কৃতির ঐতিহ্যের এক মহা উৎসব। মূলত বাংলা বছরের বৈশাখ মাস এর প্রথম দিন কে পহেলা বৈশাখ হিসেবে ধরা হয়ে থাকে। আর পহেলা বৈশাখের এই মহা উৎসব কে বলা হয় বাংলা নববর্ষ। আর বাংলা বছরের বিশেষ এই দিনটি তে আমরা সর্বস্তরের বাঙ্গালিরা ফিরে যাই আমাদের চিরচেনা পুরোনো সংস্কৃতির মাঝে। আর সেই কারনে বলা হয় যে, হে বৈশাখ, তুমি আমার বাঙ্গালীয়ানা কে পুনরায় ফিরিয়ে দিয়েছো। 

তবে আমাদের সকল স্তরের বাঙ্গালীরা পহেলা বৈশাখ কে ধুমধাম ভাবে পালন করলেও। আপনি এমন অনেক মানুষ কে খুজে পাবেন৷ যারা মূলত এখনও জানেনা যে, এই পহেলা বৈশাখ এর শুরুটা কখন এবং কোথা থেকে হয়েছিলো। তাই বাংলা নববর্ষের শুভেচ্ছা দেয়ার কবিতা ও এসএমএস জানার আগে আপনাকে সে বিষয়ে জেনে নিতে হবে। 

বাংলা নববর্ষ কখন পালন করা শুরু হয়? 

বাংলা নববর্ষের এই বিশেষ দিনটিকে গোটা বাংলাদেশ এবং ভারতের পশ্চিমবঙ্গে বেশ ধুমধামে পালন করা হয়ে থাকে। তবে মজার বিষয় হলো, পহেলা বৈশাখের এই বিশেষ দিন থেকে ত্রিপুরায় বসবাসরত বাঙালিরাও কোনো অংশে পিছিয়ে নেই৷ কারন সেখানে যেসব বাঙ্গালিরা বসবাস করে। তারাও বেশ জাঁকজমকপূর্ণ ভাবে এই নববর্ষে অংশগ্রহন করে থাকে। আর সে কারনে এই উৎসব কে সার্বজনীন উৎসব হিসেবে পরিচিত করা হয়ে থাকে। আর এই বিশেষ সার্বজনীন উৎসব টি মূলহ বৈশাখ মাসের ১ তারিখে পালন করা হয়ে থাকে। 

নববর্ষের প্রচলন করেন কে?

মুঘল সাম্রাজ্যের তৃতীয় সম্রাট যে ব্যক্তির নাম ছিলো জালাল উদ্দিন মোহাম্মদ আকবর। আর তিনি মূলত সর্ব প্রথম বাংলা সন (সাল) এর আবিস্কার করেন। সবচেয়ে বেশি অবাক করার মতো বিষয় হলো, সম্রাট আকবরের এর শাষনামলে গোটা ভারতবর্ষে মোট ৪০ (চল্লিশ) ধরনের পঞ্জিকার ব্যবহার হতো। কেননা, উক্ত সময়ে এখানে বসবাস করা ভিন্ন ভিন্ন জাতিগোষ্ঠী নিজের জন্য আলাদা ভাবে পঞ্জিকার প্রচলন করেছিলো। 

কিন্তুু সম্রাট আকবর এর শাসনামলে তার রাজ্য একজন রাজকীয় জ্যোর্তিবিদ ছিলেন। যার নাম হলো, আমির ফতেউল্লাহ্ সিরাজী। আর এই ব্যক্তি মূলত ১৪ এপ্রিল ১৫৫৬ সালে সর্বপ্রথম পহেলা বৈশাখ পালন করার রেওয়াজ শুরু করেন। আর একটা বিষয় জেনে রাখা ভালো যে এই বিশেষ দিনেই সম্রাট আকবর সিংহাসনে অভিষেক হয়। যে কারনে তিনি এই বিশেষ দিনটি কে স্বরনীয় হিসেবে রাখতে চেয়েছিলেন। যার ফলস্বরূপ তিনি তার গোটা রাজ্যে হিজরী সন এর পরিবর্তে সৌরবৎসর পালনের সিদ্ধান্ত প্রদান করেন।

আরো দেখুনঃ নতুন বছরের শুভেচ্ছা.

বাংলা নববর্ষের শুভেচ্ছা ২০২২

তো উপরের আলোচনা থেকে আপনি বাংলা নববর্ষের নানা অজানা বিষয় সম্পর্কে জানতে পেরেছেন। তো এবার আপনাকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানানোর জন্য বেশ কিছু আর্কষনীয় কবিতা,মেসেজ এবং বানী শেয়ার করার চেস্টা করবো। আশা করি আজকের আলোচিত বাংলা নববর্ষের শুভেচ্ছা গুলো আপনার কাছে অনেক বেশি ভালো লাগবে। 

💌Number/01

শত শত ফুল ফুটে আছে বনে বনে, আমি একাকী বসে ভাবছি শুধু মনে মনে, আর ফিসফিস করে বলছি তোমার কানে কানে, বাংলা নববর্ষের শুভেচ্ছা। 

💌Number/02

দিন চলে যাক ঐ দিগন্তের শেষে, রাত চলে যাক সেই অসীম তাঁরার দেশে, তবুও আমি শুধু থাকবো তোমার পাশে। শুভ বাংলা নববর্ষের শুভেচ্ছা। 

💌Number/03

তোমার ভেতরে যতগুলো জমা আছে পুরনো স্মৃতি, তার সব গুলোকে আজ করে দাও ইতি। তোমার মধ্যে আছে যত পুরনো কষ্ট, আজ তার সব গুলো কে করে দাও বিনষ্ট। যত আছে পুরনো সব বেদনা, তার একটাকেও আর মনে ভেতরে রেখোনা। আর তোমার প্রতি রইলো বাংলা নববর্ষের শুভেচ্ছা

💌Number/04

সব পুরনো কষ্টের হবে আজ মরন, করে নাও তুমি নতুন বছর কে বরণ। সবকিছু মুছে ফেলো তোমার ঐ মন থেকে, তাকিয়ে দেখো ঐ নীলাভ সূর্যের দিকে। হয়তবা সূর্যটা তোমায় অনেক ভালোবাসে, তাই তোমার দিকে তাকিয়ে মিটিমিটি হাসে। আর সে কারণে তোমাকে জানাই বাংলা নববর্ষের শুভেচ্ছা। 

💌Number/05

গুডবাই বলে বিদায় করো পুরনো বছরের আশা, নতুন বছর আনবে এখন অপার ভালোবাসা। মেলে দেখো তোমার ঐ দুই চোখ, নতুন বছরটি তোমার অনেক শুভ হোক। 

💌Number/06

বসন্তের আগমনে কানে ভাসছে কোকিলের সুর, গ্রীষ্মের আগমনে দেখছি ঝলসানো দুপুর। বর্ষার আগমনে দেখছি সাদা কাশফুল, তোমাকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানাতে করিনি কো ভুল। 

💌Number/07

তাকিয়ে দেখো উঠিছে সেই রবির আলো, দুর করবে সব তোমার মনে আছে যতো কষ্টের কালো। বাইরে বইছে আনন্দের ধারা, হয়েছে সবাই বাঁধনহারা। দিনটি কে বিলিয়ে দাও সবার তরে, মেতে নাও নিজেকে আনন্দের ঝড়ে। শুভ বাংলা নববর্ষের শুভেচ্ছা।

💌Number/08

ঝড়ে গেছে আজ সব বসন্তের পাতা, মুঝে ফেলো তুমি বুকে আছে যতো মলিনতা। বৈশাখের সকাল কে প্রানভরে করো স্পর্শ, খুলে দেখো দাড় এসেছে বাংলা নববর্ষ। বাংলা নববর্ষের শুভেচ্ছা।

💌Number/09

বারো মাসে তেরো পার্বন, আসবে এবার বলে, বাঙ্গালির জীবনে একটি বছর কিভাবে গেলো চলে। নতুন বছরে করো নতুন কিছু ইচ্ছা। তাইতো তোমাকে জানাতে এসেছি শুভ বাংলা নববর্ষের শুভেচ্ছা।

💌Number/10

পান্তা ভাত আর ইলিশ মাছের ভাষা, সব বাঙ্গালীর প্রাণ, নতুন বছরে আসছে বলে, সবাই এবার গাইবো বাংলা গান। বলবো সবাই সবার মনে লুকিয়ে থাকা ইচ্ছা। আমি তোমাকে জানিয়ে দিচ্ছি বাংলা নববর্ষের শুভেচ্ছা

💌Number/11

এসে গেছে নতুন বৈশাখ, বসবে গায়ে মেলা। সেই মেলা তে তুমি আমি খেলবো নতুন খেলা। ভুলে যাবো অতীত স্মৃতি, জ্বালাবো জীবনের সুখের বাতি।

💌Number/12

নতুন বছরে জমবে মেলা, সাজবো মোরা নতুন সাজে৷ ঐ দেখো ভোরের সূর্য সাজছে নতুন আমেজে। ভাসবো মোরা রঙ্গিন ভেলায়, হারাবো মোরা দিক। ঐ দেখো সেই সুখের মেলার ফুটছে আলোর ঝিলিক।

💌Number/13

লাল হলুদ শাড়িতে সাজবো, নতুন বছরের পহেলা বৈশাখে। সাদা ফুল রাখবো খোপায়, নথ ঝুলাবো এই নাকে। যদি তুমি থাকো আমার সাথে, মিলবো সুখের হাওয়ার ঝাঁকে। শুভ নববর্ষ। 

💌Number/14

পহেলা বৈশাখের নতুন আলো, লাগবে তোমায় আরো ভালো। জাগবে মনে নতুন আশা, বুকে বাঁধো সুখের বাসা৷ ফিরে দেখো ঐ শালিকের ঝাঁক,তোমার অতীতের সব গ্লানি মুছে যাক। 

💌 Number/15

তোমার জীবনে থাকা পুরোনো বছরের সকল দুঃখ কষ্ট চলে যাক, সবসময় এটাই আমার কামনা। তাই মুছে ফেলো সেই পুরোনো অতীত, মনের ভেতর আছে যতে যাতনা। সাজিয়ে নাও তুমি নতুন বেশে, সুখের ভেলায় চলো ভেসে ভেসে। 

💌Number/16

নতুন বছর আসবে নিয়ে নতুন ভালোবাসা। এ বছরেই পূরন হোক সবার মনের আশা৷ পুরোনো সব ভেদাভেদ কে সবাই যাই ভুলি। নতুন বছরে নতুন করে সবাই এক হয়ে চলি। 

💌Number/17

আসছে এবার নতুন বছর, তোমাকে জানাই সুখের খবর। সবার জীবনে ফিরে আসুক আনন্দ। হানাহানি বিদ্বেষ কে করো বন্ধ৷ ফিরে আসুক ইচ্ছে ঘুরি, যাবো মোরা সুখের বাড়ি। 

পহেলা বৈশাখের শুভেচ্ছা ২০২২

উপরে আপনি বাংলা নববর্ষ কি এবং বাংলা নববর্ষ প্রচলন করেন কে – সে সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। এর পাশাপাশি আপনি বাংলা নববর্ষের শুভেচ্ছা নিয়ে অনেক স্ট্যাটাস দেখতে পেয়েছেন। তো এবার আমি মূলত পহেলা বৈশাখের শুভেচ্ছা নিয়ে কিছু স্ট্যাটাস শেয়ার করবো৷ তবে যদিওবা পহেলা বৈশাখ আর নববর্ষ দুটোই এক জিনিস। কিন্তুু তারপরও আমি এই দুটো বিষয় কে আলাদা আলাদা ভাবে শেয়ার করবো। তো চলুন এবার তাহলে পহেলা বৈশাখের শুভেচ্ছা নিয়ে আর্কষনীয় স্ট্যাটাস গুলো জেনে নেয়া যাক। 

💌Number/1

আলোর মাঝে আধার, নদীর বুকে দিচ্ছে সাঁতার, কিছু দুঃখ আর তার মাঝে কিছু সুখ, হেসে উঠছে বাংলার মুখ। বকুল এর সুবাস দিচ্ছে ঘ্রান, বিলিয়ে দাও তোমার প্রান। তোমাকে জানাই পহেলা বৈশাখের শুভেচ্ছা। 

💌Number/2

নতুন মনে নতুন আশা, জাগিয়ে তোলো নতুন আশা, ভোরের পাখি দিচ্ছে ডাক, তোমার পুরোনো কষ্ট গুলো মুছে যাক। শুভ পহেলা বৈশাখের শুভেচ্ছা।

💌Number/3

পুরোনো সব কষ্ট, করে দাও নষ্ট। জীবন করো আনন্দময়, তোমার পরবর্তী জীবনটা যেন সুখের হয়। বয়ে আসুক নতুন সকাল, বিলিয়ে দাও সুখের জাল৷ মনে জাগাও নতুন ইচ্ছা, তাই তোমাকে জানাই পহেলা বৈশাখের শুভেচ্ছা।

💌Number/4

এসেছে নতুন বছরের আগমন, সব ক্লান্তি থেকে মুক্ত করো তোমার জীবন, ভুলে যাও তোমার অতীত। নতুন করে সাজিয়ে নাও তোমার বর্তমান কে। সুখে এবং সুখে কাটুক আগামীর দিন গুলো। 

💌Number/5

নিশি যখন ভোর হয়, সুখতাঁরা গুলি নিভে যায়। আসছে একটা নতুন দিন, এ জীবন কে সাজিয়ে নিন। সব কষ্টকে যাও ভুলে, আনন্দ কে নাও কোলে। পহেলা বৈশাখের শুভেচ্ছা। 

💌Number/6

নতুন বছরে নতুন সাজ, নিজেকে নতুন করে গড়ে নাও আজ৷ মিষ্টি মনে সুখের হাসি, জানাবো তোমায় রাশি রাশি। শুভ নববর্ষের প্রীতি ও শুভেচ্ছা রইলো। 

💌Number/7

নতুন বছরটা নিয়ে আসুক নতুন সব আশা। পৃথিবীতে ছড়িয়ে দাও অপার ভালোবাসা। যতো আছে হানাহানি সব যাই ভুলি, এসো আমরা সবাই মিলে একসাথে মিলেমিশে চলি। ভুলে যাই সকল ভেদাভেদ, জেগে উঠুক নতুন আবেগ। 

💌Number/8

মুছে ফেলো গ্লানি, ঘুচে ফেলো সকল জড়া। অগ্নিস্নানে সূচি করো তোমার সকল ধারা। যতো আছে রসের রাশি, সব কিছু মুছে ফেলে দাও আসি। ফিরে আনো তোমার প্রলয় এর শাঁখ। জীবনের সব দুঃখ ধুয়ে চলে যাক। এসো হে বৈশাখ এসো এসো।

💌Number/9

নতুন বছরের নববর্ষের মাধ্যমে শুরু হোক তোমার পরবর্তী জীবন৷ শুভ হোক শুভ হোক তোমার চলার পথ। 

💌Number/10

নববর্ষের নতুন রুপে রাঙ্গিয়ে দাও নিজেকে। নিজেকে তুমি ছড়িয়ে দাও প্রভাতের আলোর দিকে। শুরু হোক নতুন দিন, শুরু হোক নতুন পথচলা। ডাক দাও নতুন কিছুর বেলা আর অবেলা। 

💌Number/11

তোমার স্বপ্ন গুলো কে সাজাও রঙ্গের মেলায়, জীবন কে ভাসিয়ে দাও রঙ্গের ভেলায়, ডানা মেলো মাটির টানে, গান গাও নতুর সুরের টানে, আশা জাগাও সেই নতুন প্রাণে, খুজে নাও জীবনের নতুন মানে। তোমাকে জানাই বাংলা নববর্ষের শুভেচ্ছা। 

💌Number/12

নতুন বছরে উঠুক নতুন সূর্য, ভেসে আসুক নতুন আলো। নতুন এই বছরের দিন গুলো তোমার যেন কাটে ভালো। কাটবে বিষাদ, জাগবে হর্ষ। তোমাকে জানাই শুভ নববর্ষ। বাংলা নববর্ষের শুভেচ্ছা।

💌Number/13

তোমার ভালোবাসার জানলা রেখো খোলা, মনের দুয়ার দাও খুলে উন্মুক্ত করে মনে লাগাও দোলা। ঝড়ের মাঝেও আবার দেখবো তোমার মুখের হাসি। আমি আছি, থাকবো শুধু তোমার পাশাপাশি। নববর্ষের আন্তরিক শুভেচ্ছা রইলো। 

💌Number/14

চৈত্রের ঐ রাত্রি শেষে, সূর্য আসবে হেসে হেসে। নতুন বছর দিবে ডাক। তোমার সব গ্লানি গুলো মুছে যাক। নতুন সূর্য দিবে আলো, মনে থাকা কষ্ট গুলো কে দুরে ঠেলো।

💌Number/15

তোমার জন্য আসুক সকাল, আসবে শুভ সন্ধ্যা। তোমাকে আমি গোলাপ দিবো, সব রজনীগন্ধা। তোমাকে শোনাবো নতুন সুর, শোনাবো নতুন ছন্দ। সেই খুশিতে ফিরে আসুক তোমার জীবনের সব আনন্দ। 

💌Number/16

শেষ দিনের ঐ ঝড়া পাতা বলছে উড়ে এসে। একটা বছর হারিয়ে গেলো হাওয়ায় ভেসে ভেসে। নতুন বছর আবার আসছে, তাকে খুব যত্নে রেখো। নতুন বছরে নতুন কিছু করে, নিজেকে সুখে রাখো। বাংলা নববর্ষের শুভেচ্ছা।

💌Number/17

পুরোনো দিনগুলি যেমন ই হোক, সেগুলো ঠিকি যাবে কেটে। কি লাভ সেই অতীত জেনে, পুরনো কথা গুলো ঘেঁটে। নতুন বছরে পূর্ন হোক, তোমার সব আশা। তাইতো আমি জানাতে এসেছি নতুন বছরের শুভেচ্ছা। খুব সুন্দর ও শুভ হোক তোমার আগামীর দিন গুলো।

💌Number/18

আধার ভেদ করেছে সূর্যের আলো, রাখতে তোমায় আরো ভালো। নতুন সাজে বৈশাখ এসেছে, তাই আজ প্রকৃতি এতোটা নতুন করে সেজেছে। এবার চলো নতুন পথে, সুখ কে রাখো নিজের সাথে। শুভ নববর্ষের শুভেচ্ছা।

💌Number/19

রাতের আকাশের ঐ তারা গুলো মিটিমিটি হাসে। দুঃখ গুলো দুরে গিয়ে সুখ যেন আগে আসে। এসেছে নতুন বৈশাখ, তোমায় রাখতে সুখে। দুঃখকে দুরে ঠেলে সুখকে রাখো বুকে। 

💌Number/20

নতুন সকালের নতুন আলো, শেখাবে নতুন ভাষা৷ সে কারনে আমি তোমাকে, জানাই পহেলা বৈশাখের শুভেচ্ছা।

💌Number/21

নীল খামে চিঠি উড়িয়ে দিলাম, ঐ আকাশের মাঝে। জীবনে আসুক যতোই ঝড়, বন্ধু তুমি থেকো আমার পাশে। আসুক যতোই বাধা বিপত্তি, আমি সবসময় পাশে থাকবো এটা সত্যি। 

💌Number/22

আমি কোনোদিন ভুলে যাবো না, তোমার দেয়া কথা। মুছে দিবো সকল কষ্ট, বুকে জমা আছে যতো ব্যাথা। 

💌Number/23

আমার কলমের কালি শেষ, হারিয়ে ফেলেছি মুখের ভাষা। তাইতো আমি মেসেজে বলছি বাংলা নববর্ষের শুভেচ্ছা।

Number/24

চিঠির মাধ্যমে ভালোবাসা, আমার লাগেনা ভালো। রাতের আধারে আসো ফিরে জ্বালিয়ে প্রদিপের আলো। রাখো আমার এই হাতে হাত। মনের ভেতরে থাকা কষ্ট গুলো আজ নিপাত যাক। 

💌Number/25

রাতভর শুয়ে আছি আমি নরম বিছানায়, তাইতো তোমাকে আজ নতুন বছরের শুভেচ্ছা জানাই। মনে রেখো বন্ধু তুমি আমাকে। শুভেচ্ছা জানিও তোমার কাজের ফাঁকে।

আরো দেখুনঃ জন্মদিনের শুভেচ্ছা বার্তা.

আমাদের শেষকথা: প্রিয় পাঠক, আসন্ন বাংলা নববর্ষের শুভেচ্ছা কে কেন্দ্র করে আজকের এই আর্টিকেল টি লেখা হয়েছে। যেখানে শুরু থেকে আপনি বাংলা নববর্ষ সম্পর্কে অনেক অজানা বিষয় সম্পর্কে জানতে পেরেছেন। যেমন, প্রথমত আপনি জেনেছেন যে বাংলা নববর্ষ কিভাবে পালিত হয়ে আসছে। আর এরপরে আপনি চমৎকার কিছু বাংলা নববর্ষের শুভেচ্ছা স্ট্যাটাস সম্পর্কে জানতে পেরেছেন।

আশা করি আজকের আলোচিত বাংলা নববর্ষের শুভেচ্ছা স্ট্যাটাস গুলো আপনার খুব ভালো লেগেছে। আর আজকের কোন স্ট্যাটাস গুলো আপনার ভালো লেগেছে। তা অবশ্যই কমেন্ট করে জানাবেন। আর এতক্ষন আমাদের সাথে থাকার জন্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ। 

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex