vlxxviet mms desi xnxx

সৌদি আরবে আজকে আরবি মাসের কত তারিখ 2024

0
4.7/5 - (4 votes)

সৌদি আরবে আজকে আরবি মাসের কত তারিখ | Today Arabic Date In Saudi Arabia 2024

আমরা অনেকেই সৌদি আরবে আজকে আরবি মাসের কত তারিখ সে সম্পর্কে জানতে চাই। আর যারা এই তারিখ সম্পর্কে জানতে চান, তাদের সঠিক তথ্য দেওয়ার জন্যই আজকের এই আর্টিকেল টি লেখা হয়েছে। তাই আর দেরী না করে চলুন জেনে নেওয়া যাক, সৌদি আরবে আজকে আরবি মাসের কত তারিখ।

আরবি মাসের তারিখ জানা কতটা গুরুত্বপূর্ণ?

আপনি যদি একজন মুসলিম হয়ে থাকেন। তাহলে আপনার জন্য আরবি মাসের তারিখ জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। এর কারণ হলো, বিভিন্ন কারণে আমাদের বিশেষ কিছু দিনে রোজা রাখতে হয়। আর যদি আপনি বিশেষ দিনে রোজা রাখতে চান, তাহলে অবশ্যই আপনাকে আরবি মাসের তারিখ জেনে নিতে হবে।

কিন্তুু দুঃখজনক হলেও সত্য যে, বর্তমান সময়ে আমাদের প্রত্যেকের কাছে ইংরেজি মাসের তারিখ জানা থাকলেও। অধিকাংশ মানুষ আছেন, যারা মূলত আরবি মাসের তারিখ সঠিকভাবে জানেন না। তো আপনিও যদি তাদের মধ্যে একজন হয়ে থাকেন। তাহলে আপন নিচের তালিকা থেকে জেনে নিন যে, সৌদি আরবে আজকে আরবি মাসের কত তারিখ।

  • সৌদি আরবে আজকে আরবি কত তারিখ- ৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি সন।
  • আজকের ইংরেজি তারিখ হচ্ছে- ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সৌদি আরবে আজকে আরবি মাসের কত তারিখ?

আজকের সৌদি আরব এর আরবি মাসের তারিখ হলো, ৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি সন

তবে এই তারিখটি শুধুমাত্র সৌদি আরব এর ক্ষেত্রে প্রযোজ্য। আর আপনি যদি আমাদের বাংলাদেশের আরবি মাসের তারিখ জানতে চান। তাহলে আপনাকে সৌদি আরবের থেকে ১ দিন পেছনে হিসেব করতে হবে। তাহলে আপনি বাংলাদেশের আরবি মাসের তারিখ বের করতে পারবেন।

সৌদি আরবের আরবি মাসের আজকের তারিখ- ৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি সন।

আরো দেখুনঃ বাংলাদেশ থেকে সৌদি আরবের দূরত্ব কত কিলোমিটার.

আজকের আরবি মাসের কত তারিখ বাংলাদেশ?

উপরের আলোচনা তে আপনি সৌদি আরবে আজকে আরবি কত তারিখ সেটি জানতে পারছেন। তো এখন যদি আপনি আমাদের বাংলাদেশ এর আরবি মাসের তারিখ জানতে চান। তাহলে আপনাকে সৌদি আরব এর থেকে ০১ দিন পিছিয়ে হিসেব করতে হবে। যার কারণে আজকের বাংলাদেশের আরবি মাসের তারিখ হবে, (এখানে আজকের তারিখ বাংলা ইংরেজি আরবি দেওয়া আছে)

আরবি তারিখ জানলে কি কি সুবিধা পাওয়া যায়?

আপনি যদি আরবি তারিখ সম্পর্কে জানতে পারেন। তাহলে আপনি বিভিন্ন দিক থেকে বিশেষ সুবিধা ভোগ করতে পারবেন। তার মধ্যে অন্যতম একটি সুবিধা হলো, ইবাদত করা। কেননা, একজন মুসলিম হিসেবে আমাদের ইবাদত করার দরকার হয়। তো আপনার যদি আরবি মাসের সঠিক তারিখ জানা থাকে। তাহলে আপনার ইবাদত করতে সুবিধা হবে।

আরবি বার মাসের নাম (বাংলায়)

যেহুতু আপনি সৌদি আরবে আজকে আরবি মাসের কত তারিখ সে সম্পর্কে জানতে চান। সেহুতু অবশ্যেই আপনার আরবি বার মাসের নাম জেনে রাখা উচিত। কেননা, আমরা সকলেই জানি যে, ইংরেজি তে ১২ মাসে ১ বছর হয়। ঠিক তেমনি ভাবে আমাদের আরবি ১২ মাস আছে। আর সেই আরবি বার মাসের নাম গুলো নিচে দেওয়া হলো। যেমন, 

  1. মুহররম (Muharram)
  2. সফর (Safar)
  3. রবিউল আউয়াল (Rabiul Awal)
  4. রবিউস সানি (Rabius Sani)
  5. জমাদিউল আউয়াল (Jamadi Ul Awal)
  6. জমাদিউস সানি (Jmadius Sani)
  7. রজব (Rajab)
  8. শাবান (Shaban)
  9. রমজান (Ramjan)
  10. শাওয়াল (Shawal)
  11. জিলক্বদ (Jilkad)
  12. জিলহজ্জ্ব (Zilhaj)

যদি আপনি একজন মুসলিম হয়ে থাকেন। তাহলে অবশ্যই আপনাকে আরবি বারো মাসের নাম জানতে হবে। আর আপনি যেন জানতে পারেন, সে কারণে উপরের তালিকা তে আরবি বারো মাসের নাম উল্লেখ করা হয়েছে। 

খুব সহজে আরবি মাসের তারিখ জানার উপায়

আরবি মাসের তারিখ জানার সহজ উপায় হলো, সৌদি আরবের তারিখ থেকে ০১ দিন বাদ দেওয়া। কিন্তুু আপনি যদি আরো সহজভাবে আজকের আরবি মাসের তারিখ জানতে চান। তাহলে আমার ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করবেন। তাহলে আপনি আজকের আরবি মাসের সঠিক তারিখ জেনে নিতে পারবেন। 

সৌদি আরবে আজকে আরবি কত তারিখ কিছুকথা

সৌদি আরবে আজকে আরবি মাসের কত তারিখ আজকে সে নিয়ে বিস্তারিত বলা হয়েছে। তো যদি আপনার বিভিন্ন সময় আজকের আরবি মাসের তারিখ জানার প্রয়োজন হয়। তাহলে আপনি এই পোষ্টে নিয়মিত ভিজিট করবেন। কেননা, আমি প্রতিদিন এর তারিখ টি আপডেট করে দিবো।

সেইসাথে আপনি যদি আরো কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে চান। তাহলে নিচে কমেন্ট করে জানাবেন। আর ধন্যবাদ, এতক্ষন ধরে আমাদের সাথে থাকার জন্য। ভালো থাকুন, সুস্থ থাকুন। 

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex