vlxxviet mms desi xnxx

স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

0

স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২। DGHS Job Circular 2022

“স্বাস্থ্যই সুখের মূল” উক্তিটি আমরা প্রায় সকলেই জানি। আর এই স্বাস্থ্য কে ভালো রাখতে আমাদের কত কি না করতে হয়। কারণ স্বাস্থ্য ভালো থাকলে আমাদের মন, মেজাজ সব কিছুই ভালো থাকে। আশেপাশে সকল কিছুতেই ভালো লাগা কাজ করে। আর এই স্বাস্থ্য ভালো রাখার পিছনে যেমন আমাদের চেষ্টা কাজ করে তেমনি আমাদের সরকারও বিভিন্ন প্রচেষ্টায় আমাদের স্বাস্থ্য সম্পর্কে সচেতন করে। স্বাস্থ্য সম্পর্কে সচেতন করা কিংবা বিভিন্ন বার্তা জনগণের কাছে পৌছে দেয়া প্রতিটি কাজই যেনো একটি নির্দিষ্ট পরিকল্পনার মাধ্যমে করা হয়। এ সম্পর্কীয় যাবতীয় কাজ করে থাকে স্বাস্থ্য অধিদপ্তর।

DGHS Job Circular 2022 বিবরণঃ

স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করলে সেখানে উল্লেখ করে দেয়াই থাকে যে চাকরি টি প্রকল্প ভিত্তিক নাকি স্থায়ী। স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি দেখে প্রার্থীর যোগ্যতা অনুযায়ী সে আবেদন করতে পারে। স্বাস্থ্য অধিদপ্তর মন্ত্রণালয়ে রয়েছে যেমন কাজের সুযোগ তেমনি রয়েছে বহু সুযোগ সুবিধা। আর এ কথা মাথায় রেখেই বর্তমানে বেকার সমাজ তাদের ক্যারিয়ার গড়তে চায় স্বাস্থ্য অধিদপ্তর মন্ত্রণালয়ে।

আরো দেখুন: সাপ্তাহিক চাকরির খবর.

আর তাই স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ পাবার পর দ্রুতই স্বাস্থ্য অধিদপ্তর মন্ত্রণালয়ে আবেদন করা উচিৎ। বেকার তরুণ তরুণীর সুবিধার জন্য DGHS Job Circular 2022 বিবরণ তুলে ধরা হলোঃ

চাকরির ধরণ  সরকারি চাকরি
প্রতিষ্ঠান  স্বাস্থ্য অধিদপ্তর
মোট পদ  ১০ টি
পদের সংখ্যা  ১০ টি
লোক সংখ্যা ৭৬৫ জন
শিক্ষাগত যোগ্যতা  অফিশিয়াল নোটিশে দেখুন
আবেদন শুরুর তারিখ  ৩০ জুন ২০২২
আবেদনের শেষ তারিখ  ২১ জুলাই ২০২২
আবেদনের মাধ্যম  অনলাইনে
অফিশিয়াল ওয়েবসাইট www.dghs.gov.bd

স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বর্তমানে স্বাস্থ্য নিয়ে যেমন প্রায় সকলেই সচেতন হচ্ছে তেমনি পালটে যাচ্ছে স্বাস্থ্য অধিদপ্তর প্রতিষ্ঠানে চাকরির ব্যাপারে। বর্তমানে বহু তরুণ তরুণীদের টার্গেট থাকে স্বাস্থ্য অধিদপ্তর মন্ত্রণালয়ে যোগ দেয়ার। বেকার তরুণ তরুণীর জন্য এ যেনো সুবর্ণ সুযোগের হাতছানি। বেকার তরুণ তরুণীদের কথা মাথায় রেখে সম্প্রতি স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ প্রকাশ করেছে। অনেক সময় স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকল্প ভিত্তিক প্রকাশ করে থাকে। অর্থাৎ, প্রকল্প যে ক’দিন চলবে কাজও সে ক’দিন চলবে। অনেকে আবার এই ধরণের চাকরি কে চুক্তিভিত্তিক চাকরিও বলে থাকে।

 

 

স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ apply system

  • স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার পর যত দ্রুত আবেদন করা যায় ততই ভালো। আবেদন সম্পর্কিত সকল তথ্য পাওয়া যাবে স্বাস্থ্য অধিদপ্তর মন্ত্রণালয় এর ওয়েবসাইটে কিংবা http://cdc.teletalk.com.bd এর ওয়েবসাইটে পাওয়া যাবে। স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে অবশ্যই প্রার্থীক আবেদন করতে হবে।
  • আবেদন পত্র পূরণ করার সময় প্রার্থীর ছবি এবং সাক্ষর স্ক্যান করে দিতে হবে। সাক্ষর/ সিগনেচার এর সাইজ হতে হবে ৩০০x৮০ পিক্সেল। প্রার্থীর ছবির সাইজ হবে ৩০০x৩০০ পিক্সেল। দুটিই স্ক্যান করে আপলোড করতে হবে। 
  • আবেদন পত্র পূরণ করার পর প্রার্থী একটি User ID পাবে। পরবর্তীতে এই User ID ব্যবহার করে Teletalk Prepaid Mobil নম্বর থেকে পদ অনুযায়ী পরীক্ষার ফি বাবদ টাকা প্রদান করতে হবে। উল্লেখ্য যে, পরীক্ষার ফি বাবদ টাকা জমা না দিলে আবেদন পত্র বাতিল বলে গণ্য হবে। 
  • যারা চাকরিরত (সকারি/বেসরকারি)  অবস্থায় আবেদন করবেন তাদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় কর্তৃপক্ষের মূল অনুমতি পত্র জমা দিতে হবে। 
  • স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি তে পদ অনুযায়ী বয়স নির্ধারণ করে দেয়া হয়। সে অনুযায়ী প্রার্থীকে আবেদন করতে হবে।
  • সকল শিক্ষাগত যোগ্যতার সনদ পত্র, অভিজ্ঞতার সনদ পত্র, জাতীয় পরিচয় পত্র, চারিত্রিক সনদ, নাগরিকত্ব সনদ, কোটা প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্র জমা দিতে হবে মৌখিক পরীক্ষার সময়। 

স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ এডমিট কার্ড ডাউনলোড

স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি দেয়ার পর প্রার্থীরা আবেদন করার পর তারা একটি User ID ও Password পাবে SMS এর মাধ্যমে। এই User ID ও Password সংরক্ষণ করে রাখতে হয়। পরবর্তীতে এডমিট কার্ড ডাউনলোড করার জন্য SMS আসলে স্বাস্থ্য অধিদপ্তর এর ওয়েবসাইট বা প্রেরিত লিংকে প্রবেশ করে User ID ও Password ব্যবহার করে প্রার্থী এডমিট কার্ড ডাউনলোড করতে পারবে।

স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ এডমিট কার্ড ডাউনলোড

ডাউনলোড

আরো দেখুনঃ বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি.

স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষা

স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষা ৩ টি ধাপে অনুষ্ঠিত হয়। প্রথমে আবেদনকৃত প্রার্থীদের থেকে শর্টলিস্টেড করে লিখিত পরীক্ষার জন্য আহবান করা হয়। লিখিত পরীক্ষায় যারা উত্তীর্ণ হয় পরবর্তীতে তাদের মৌখিক পরীক্ষা এবং ব্যবহারিক পরীক্ষা নিয়ে নিয়োগ কার্য সম্পাদন করা হয়। এক্ষেত্রে পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য প্রার্থীদের কোনো প্রকার টিএ/ ডিএ প্রদান করা হয় না।

পরিশেষে বলা যায়, স্বাস্থ্য অধিদপ্তর মন্ত্রণালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি যেমন বেকার সমস্যা সমাধানে একটু একটু করে এগিয়ে যাচ্ছে তেমনি এর মাধ্যমে দেয়া সুযোগ সুবিধা গুলো বেকার সমাজে প্রভাব ফেলছে বহুগুণে। যা বর্তমান তরুণ তরুণীর মধ্যে আগ্রহ তৈরি করছে চাকরি জগতে।  

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex