vlxxviet mms desi xnxx

আজকের সয়াবিন তেলের দাম ২০২৪

0
5/5 - (1 vote)

আজকের সয়াবিন তেলের দাম ২০২৪ (জানুয়ারি) | আন্তর্জাতিক বাজারে সয়াবিন তেলের দাম কত | Soybean Oil Price In Bangladesh 2024

আপনারা যারা সয়াবিন তেলের দাম ২০২৪ সম্পর্কে জানতে চাচ্ছেন আজকের এই আর্টিকেলটি তাদের জন্য। বিশ্ববাজারে রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে জ্বালানি রান্নার গ্যাস এবং খাদ্যপূর্ণ সহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় বেশিরভাগ পণ্যের দাম চড়ায় উঠেছে। আন্তর্জাতিক বাজারে সয়াবিন তেলের দাম বেড়ে যাওয়ার করার কারণে বাংলাদেশেও সয়াবিন ও পাম তেলের দাম বেড়ে নজিরবিহীন উচ্চতায় উঠে গিয়েছিল। আর এই মূল্য এখন প্রতিনিয়তই উঠানামা করছে। 

যদিও মাঝখানে সয়াবিন তেলের দাম অনেক বেড়ে গিয়েছিল কিন্তু সেই তুলনায় এখন অনেকটা কমে এসেছে। যুদ্ধের পরিবেশের কারণেই আন্তর্জাতিক বাজার থেকে বিভিন্ন পণ্য এবং ভোজ্য তেল আমদানিতে ধাক্কা খেয়েছে যারা আচ এসে খুচরা বাজারেও পড়েছে। বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন প্রতিদিনই তাদের ওয়েবসাইটে সয়াবিন তেলের দাম প্রকাশ করছে। চলুন তাহলে কথা না বাড়িয়ে আজকের 1 Liter Soybean Oil Price In Bangladesh সম্পর্কে বিস্তারিত আলোচনা মাধ্যমে নিচে জেনে নেওয়া যাক।

আজকের সয়াবিন তেলের দাম ২০২৪

২০২৪ সালে নতুন বাজেট পেশ হওয়ার পর বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন আজকের নতুন জালানি তেলের মূল্য প্রকাশ করেছে। বর্তমানে বাংলাদেশে জ্বালানি তেলের মূল্য অনেক বেশি হওয়ায় বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন তাদের ওয়েবসাইটের মাধ্যমে প্রতিদিনই সয়াবিন ও সরিষার তেলের মূল্য প্রকাশ করছে। যেহেতু জ্বালানি তেলের মূল্য বারবার উঠানামা করছে তাই একজন সচেতন নাগরিক হিসেবে আমাদের উচিত প্রতিদিন তেলের দাম কতটা কমছে এবং বাড়ছে সে সম্পর্কে ধারণা রাখা যাতে করে কোন অসাধু ব্যবসায়ী আমাদের সাথে প্রতারণা করতে না পারে।

তেল কেনার আগে অবশ্যই বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের ওয়েবসাইটের মাধ্যমে আজকে সোয়াবিন তেলের দাম কত সেটা খবর নেয়া উচিত। ২০২৪ সালে প্রকাশিত হওয়া সর্বশেষ বাজেট অনুযায়ী আজকের জ্বালানি তেলের মূল্য খোলা ১৭৭ থেকে ১৮০ টাকা এবং বোতল ১৮৭ থেকে ১৯০ টাকা কেজি। চলুন নিচে বিস্তারিত আলোচনার মাধ্যমে আপনাদের জানিয়ে দেওয়া হোক বর্তমান বাজারে ১ লিটার ২ লিটার এবং ৫ লিটার সয়াবিন তেলের দাম কত।

  • ১ লিটার সয়াবিন তেলের দাম কত ২০২৪

বর্তমান বাজারে আপনি যদি এক লিটার সয়াবিন তেল (1 Liter Soybean Oil Price In Bangladesh) ক্রয় করতে চান তাহলে অবশ্যই তার আগে মূল্য জেনে নিন। আপনি যদি খোলা তেল কিনতে চান তাহলে তার মূল্য দাঁড়াবে প্রতি লিটারে ১৭৭ থেকে ১৮০ টাকা। আর যদি আপনি এক লিটার সয়াবিন তেলের বোতল কিনতে চান তাহলে আপনাকে গুনতে হবে ১৮৭ থেকে ১৯০ টাকা।

  • ২ লিটার সয়াবিন তেলের দাম কত ২০২৪

বর্তমান বাজারে ২ লিটার সয়াবিন তেল (2 Liter Soybean Oil Price In Bangladesh) ক্রয় করার জন্য আপনাকে৩৫৬ থেকে ৩৮০ টাকা পর্যন্ত গুনতে হতে পারে। এটিই বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের প্রকাশিত বর্তমান সয়াবিন তেলের বাজার দর।

  • ৫ লিটার সয়াবিন তেলের দাম কত ২০২৪

বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের ওয়েবসাইটে প্রকাশিত বর্তমান সয়াবিন তেলের বাজার দর অনুযায়ী ৫ লিটার সয়াবিন তেল (5 Liter Soybean Oil Price In Bangladesh) ক্রয় করার জন্য আপনাকে গুনতে হবে ৮৮০ থেকে ৯০৬ টাকা পর্যন্ত।

১ লিটার সয়াবিন তেলের দাম ২০২৪ (লুজ) ১৭৭ থেকে ১৮০ টাকা।
১ লিটার সয়াবিন তেলের দাম (বোতল)১৮৭ থেকে ১৯০ টাকা।
২ লিটার সয়াবিন তেলের দাম (বোতল)৩৫৬ থেকে ৩৮০ টাকা।
৫ লিটার সয়াবিন তেলের দাম ২০২৪ (বোতল)৮৮০ থেকে ৯০৬ টাকা ।
১ লিটার সয়াবিন পামওয়েল (সুপার)১৩০ থেকে ১৪০ টাকা।

আরো দেখুনঃ

সয়াবিন তেলের আজকের বাজার দর | Soybean Oil Price In Bangladesh 2024

কিছুদিন আগেও সয়াবিন তেলের দাম কিছুটা কম ছিল কিন্তু এই সপ্তাহ থেকে আবার দুই সপ্তাহের আগের সয়াবিন তেলের দামে ফিরে এসেছে। যে সপ্তাহ আগে সয়াবিন তেলের দাম ছিল প্রতি লিটার ১৮০ টাকা কিন্তু গত সপ্তাহে সয়াবিন তেল প্রতি লিটার খোলা ১৬৭ টাকায় বিক্রি হতে দেখা গেছে কিন্তু এই সপ্তাহে আবারো সয়াবিন তেলের দাম ১৮০ টাকায় দাঁড়িয়েছে। আজকের বাজার দর অনুযায়ী খোলা সয়াবিন তেল প্রতি লিটার ১৭৭ থেকে ১৮০ টাকা আর বোতল ১৮৭ থেকে ১৯০ টাকা।

আবার লুজ পামঅয়েলের দাম একটু কম হওয়ায় আপনি চাইলে ১১৭ থেকে ১২৫ টাকার মধ্যে এক লিটার লুজ পামঅয়েল কিনতে পারবেন। পামওয়েল সুপারের দাম আবার একটু বেশি। এক লিটার পামঅয়েল সুপার কিনতে হলে আপনাকে গুনতে হবে ১৩০ থেকে ১৪০ টাকা পর্যন্ত। যেহেতু সয়াবিন তেলের মূল্য পরিবর্তনশীল তাই তেল কেনার আগে অবশ্যই প্রতিদিনের সয়াবিন তেলের বাজার দর যাচাই-বাছাই করে নেওয়া উচিত।

  • রূপচাঁদা সয়াবিন তেলের দাম কত ২০২৪

বর্তমান বাজার দর অনুযায়ী রূপচাঁদা সয়াবিন তেলের দাম ২০২৪ প্রতি লিটার ১৮৭ টাকা। ২ লিটার রূপচাঁদা সয়াবিন তেলের দাম দাঁড়ায় 384 টাকা। আর ৫ লিটার রুপচাদা সয়াবিন তেলের দাম ৯৩৫ টাকা।

  • বসুন্ধরা সয়াবিন তেল দাম ২০২৪

বর্তমান বাজার দর অনুযায়ী বসুন্ধরা সয়াবিন তেলের দাম ২০২৪ প্রতি লিটার ১৮৭ টাকা। ২ লিটার বসুন্ধরা সয়াবিন তেলের দাম দাঁড়ায় 384 টাকা। আর ৫ লিটার বসুন্ধরা সয়াবিন তেলের দাম ৯৩৫ টাকা।

  • পুষ্টি সয়াবিন তেল ৫ লিটার দাম ২০২৪

বর্তমান বাজার দর অনুযায়ী পুষ্টি সয়াবিন তেলের দাম ২০২৪ প্রতি লিটার ১৮৭ টাকা। সেই অনুযায়ী ৫ লিটার পুষ্টি সয়াবিন তেলের দাম ৯৩৫ টাকা।

  • তীর সয়াবিন তেল ৫ লিটার দাম ২০২৪

বর্তমান বাজার দর অনুযায়ী তীর সয়াবিন তেলের দাম ২০২৪ প্রতি লিটার ১৮৭ টাকা। তাহলে ৫ লিটার তীর সয়াবিন তেলের মূল্য দাঁড়ায় ৯৩৫ টাকা।

  • ফ্রেশ সয়াবিন তেল দাম ২০২৪

বর্তমান বাজার দর অনুযায়ী ফ্রেশ সয়াবিন তেলের দাম ২০২৪ প্রতি লিটার ১৮৭ টাকা। ২ লিটার ফ্রেশ সয়াবিন তেলের দাম দাঁড়ায় 384 টাকা। আর ৫ লিটার ফ্রেশ সয়াবিন তেলের দাম ৯৩৫ টাকা।

ভারতে সয়াবিন তেলের দাম কত 2024

শুধুমাত্র বাংলাদেশেই সোয়াবিন তেলের দাম নজিরবিহীন উচ্চতায় ওঠেনি পুরো বিশ্বেই এখন ভোজ্য তেলের দাম চড়ায় উঠেছে। ভারতেও এখন সয়াবিন তেলেৱ দাম অনেক বেশি। যদিও ভারতের তুলনায় বাংলাদেশের সয়াবিন তেলের দাম কিছুটা কম। বর্তমানে বা ভারতে সোয়াবিন তেল প্রতি লিটার বিক্রি হচ্ছে ১৯৮ রুপিতে। শুক্রবার এই তথ্য দিয়েছে ভারত সরকারের ভোক্তা বিষয়ক মন্ত্রণালয়।

বাংলাদেশী মুদ্রায় ভারতের এখন বর্তমানে সয়াবিন তেল বিক্রি হচ্ছে ২২২ টাকা লিটারে। আর পাম তেল বিক্রি হচ্ছে প্রতি লিটার ১৮১ দশমিক ৫ রুপিতে। মহারাষ্ট্রতেও অনেক বেশি দরে সয়াবিন তেল বিক্রি হচ্ছে। আর ভারতের পুনেতে যেটিকে ভারতের দ্বিতীয় বৃহত্তম শহর হিসেবে ধরা হয় সেখানে সয়াবিন তেল বিক্রি হচ্ছে ৯০০ এমএল ১৬৫ রুপিতে। আর এক লিটার বিক্রি হচ্ছে বাংলাদেশী মুদ্রায় ২০৬ টাকায়। যদিও ভারত সরকার ইতিমধ্যে বাজার শান্ত রাখার জন্য রান্নার তেলের কাঁচামাল আমদানির উপর শুল্ক কমিয়ে দিয়েছে।

ভারতে ভোজ্য তেলের চাহিদার প্রায় ৬০ শতাংশই বাহির থেকে আমদানি করা হয়। মূলত সবচেয়ে বেশি পাম তেল ভারত ক্রয় করে থাকে ইন্দোনেশিয়া থেকে আর এই পরিস্থিতিতে ভারতের উদ্বেগ আরো বাড়িয়ে দিয়ে সম্প্রতি ইন্দোনেশিয়া জানিয়েছে তারা পাম তেলের রপ্তানিতে নিষেধাজ্ঞা বসাচ্ছে। আর এতে সংশ্লিষ্ট মহল দাবি করছে যে এই কারণে স্বল্প মেয়াদে ১০ থেকে ১৫ শতাংশ সয়াবিন তেলের দাম বেড়ে যেতে পারে।

Soybean Oil Price In Bangladesh 2024

আন্তর্জাতিক বাজারে সয়াবিন তেলের দাম কত

 উপসংহার: আশা করছি উপরোক্ত আর্টিকেলটি পড়ে সয়াবিন তেলের দাম ২০২৪ সম্পর্কে আপনারা অনেক ভালো ধারণা পেয়েছেন। যদিও এই মূল্য পরিবর্তনশীল। তাই প্রতিদিনের সয়াবিন তেলের সঠিক মূল্য সম্পর্কে জানতে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের ওয়েবসাইটে নজর রাখুন।

আজকের সয়াবিন তেলের দাম 2024 সম্পর্কে আশা করছি আপনাদের মনে আর কোন প্রশ্ন নেই। সয়াবিন তেলের দাম সম্পর্কিত যদি আরো কোন কিছু আপনাদের জানার থেকে থাকে তাহলে আমাদের কমেন্ট করে তা জানিয়ে দিন। আমরা খুব শীঘ্রই চেষ্টা করব আপনাদের কমেন্টের উত্তর দেওয়ার।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex