vlxxviet mms desi xnxx

রাজশাহী বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪

0
Rate this post

রাজশাহী বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪ দেখার নিয়ম | Rajshahi Board SSC Exam Result Method

আপনি যদি রাজশাহী শিক্ষা বোর্ড এসএসসি পরীক্ষা ২০২৪ এর শিক্ষার্থী হয়ে থাকেন এবং রাজশাহী বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪ খুঁজেন? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। ১৯৬১ সালে পূর্ব পাকিস্তানের সময়কালে রাজশাহী জেলায় “মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহী” প্রতিষ্ঠিত হয়। বর্তমানে অফিস ভবনটি রাজশাহী শহরের লক্ষ্মীপুর এলাকায় অবস্থিত।

পূর্বে রাজশাহী শিক্ষা বোর্ডের কার্যক্রম সমগ্র উত্তর ও দক্ষিণবঙ্গ পর্যন্ত ছিল। কিন্তু ১৯৬৩ সালে যশোর শিক্ষা বোর্ড প্রতিষ্ঠার পর থেকে এর আয়তন বেশ কিছুটা কমে যায়। পূর্ববর্তী কয়েক বছরের রেজাল্ট দেখা বুঝতে পারবেন, রাজশাহী বোর্ড অন্যান্য বোর্ডের তুলনায় বেশ SSC Result ভাল করে আসছে। কারণ শিক্ষার্থীরা মনোযোগ করে পড়ছে এবং শিক্ষকরা তাদের যথেষ্ট সাহায্য এবং সহযোগিতা করে থাকে। আজকের এই পোস্টে রাজশাহী বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪ সহজে কিভাবে বের করবেন এবং কবে রেজাল্ট প্রকাশ করা হবে সেসব বিষয় নিয়ে আলোকপাত করবো। চলুন শুরু যাক-

রাজশাহী বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল পদ্ধতি

কিছু দিন আগেই এসএসসি পরীক্ষা ২০২৪ শেষ হল। শিক্ষা মন্ত্রণালায় আনুমানিক ……………………. সকল শিক্ষা বোর্ডে এ ফলাফল প্রকাশ করবে বলে আমরা আশা করি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার বঙ্গভবন থেকে ফলাফল প্রকাশের কার্যক্রমের উদ্বোধন করে থাকেন। তাছাড়া অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী দীপু মনি ও উপশিক্ষামন্ত্রী উপস্থিত থাকেন। এছাড়া সকল শিক্ষা বোর্ডের চেয়ারম্যানগণ উপস্থিত থাকেন।

রাজশাহী বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪ অনলাইনে চেক | Online Check SSC Result Rajshahi Board 2024

আপনি বাংলাদেশ শিক্ষা বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট থেকে সরাসরি আপনার রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪ দেখতে পারবেন। নিচের পদ্ধতি গুলো অনুসরণ করে আপনি সহজে রেজাল্ট দেখতে পারবেন।

  • প্রথমে আপনাকে educationboardresults.gov.bd এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।
  • তারপর পরীক্ষার বিকল্প এসএসসি/দাখিল/সমমান নির্বাচন করুন।
  • এরপর বছর অপশন থেকে অবশ্যই ২০২৪ সিলেক্ট করুন।
  • তারপর বোর্ড অপশন থেকে রাজশাহী বোর্ড নির্বাচন করুন।
  • আপনার রোল নম্বর রোল বক্সে সঠিকভাবে লিখুন।
  • এরপর রেজিষ্ট্রেশন বক্সে আপনার রেজিস্ট্রেশন নম্বর লিখুন।
  • আপনার সামনে একটি চ্যালেঞ্জ বক্স আসবে। যেখানে যোগ করতে হবে। যেমন ২+৪= ৬ হয়, সঠিক উত্তর লিখতে হবে।
  • সবকিছু পূরণ করা হয়ে গেলে সাবমিট বাটনে ক্লিক করুন এবং অপেক্ষা করুন। একটু পর আপনার রেজাল্ট চলে আসবে।

Online Check SSC Result Rajshahi Board 2022

এছাড়া আপনি চাইলে eboardresults.com ওয়েবসাইট থেকেও রাজশাহী বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪ দেখতে পারবেন কোন রকম সমস্যা ছাড়া। উপরের পদ্ধতি গুলো একই ভাবে অনুসরণ করে এই ওয়েবসাইট থেকে রেজাল্ট দেখতে পারবেন। তাই আপনার কাছে যে ওয়েবসাইট সুবিধার মনে হয়, সেই ওয়েবসাইট থেকে রেজাল্ট দেখুন।

মার্কশীট সহ রাজশাহী বোর্ড এসএসসি রেজাল্ট 2024 দেখতে নিচের লিংকে দেখুন-

এখানে ক্লিক করুন: এসএসসি রেজাল্ট চেক ২০২৪

এসএসসি রেজাল্ট ২০২৪ রাজশাহী বোর্ড এসএমএসের মাধ্যমে

আপনার এলাকায় ইন্টারনেট সংযোগ নেই বা থাকলে ইন্টারনেটের গতি অনেকে কম। তখন আপনি কিভাবে রেজাল্ট দেখবেন। দুশ্চিন্তার কারণ নেই, আপনি আপনার মোবাইল ফোনের এসএমএস মাধ্যমে রেজাল্ট দেখতে পারবেন। তাই তাড়াতাড়ি রেজাল্ট পাওয়ার দ্রুততম এবং সবচেয়ে কার্যকর উপায় হল মোবাইল ফোন থেকে এসএমএস পাঠিয়ে ফলাফল বের করা। আপনি বাংলাদেশের সকল মোবাইল অপারেটর থেকে এই সুবিধা পেয়ে যাবেন।

এর জন্য আপনার যেকোনো একটি সিম (গ্রামীণফোন, রবি, বাংলালিংক, এয়ারটেল,টেলিটক) ব্যবহার করতে হবে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, রাজশাহী এসএসসি রেজাল্ট 2024 (ssc result rajshahi board 2024) এসএমএসের মাধ্যমে জানতে হলে 

  • প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে যেতে হবে। 
  • এরপর এসএসসি লিখে একটি স্পেস দিন। 
  • তারপর আপনার বোর্ডের প্রথম তিনটি অক্ষর বড় অক্ষর RAJ লিখে স্পেস দিন।
  • এরপর আপনার এসএসসি পরীক্ষার রোল নম্বর সঠিকভাবে লিখুন।
  • সবকিছু পূরন করা হয়ে গেলে ১৬২২২ নম্বরে পাঠিয়ে দিন। উদাহরণ: SSC RAJ 312532 2024 Send 16222
  • তারপর কিছুসময় অপেক্ষা করুন এবং আপনার মোবাইল ফোনের ইনবক্স চেক করুন।
  • ফিরতি বার্তায় আপনি রাজশাহী বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪ পেয়ে যাবেন।

রাজশাহী বোর্ড এসএসসি রেজাল্ট

★★SMS charges from Grameenphone, Banglalink, Robi, Airtel, Citycell, Teletalk will be applicable, Tk 2.30 + Vat + SD + SC per message*

রাজশাহী বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪ অ্যাপসের মাধ্যমে

আপনার স্মার্টফোন অ্যাপসের মাধ্যমে আপনি এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল দেখতে পারবেন। এর জন্য শিক্ষা মন্ত্রণালয়ের একটি অফিসিয়াল অ্যাপ রয়েছে। গুগল প্লে স্টোর থেকে “শিক্ষা বোর্ডের ফলাফল” অনুসন্ধান করলে অ্যাপটি পাওয়া যাবে। অ্যাপসের মাধ্যমে আপনার সকল বোর্ডের ফলাফল দেখতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন।

  • প্রথমে গুগল প্লে স্টোর থেকে “শিক্ষা বোর্ডের ফলাফল” অ্যাপটি ডাউনলোড করুন।
  • এরপর আপনার ফোনে অ্যাপটি ইনস্টল করুন।
  • অ্যাপসটি ওপেন করুন।
  • তারপর আপনার শিক্ষা বোর্ড নির্বাচন করুন।
  • আপনার পরীক্ষার সাল নির্বাচন করুন।
  • এরপর আপনার এসএসসি রোল এবং রেজিস্ট্রেশন নম্বর সঠিকভাবে লিখুন।
  • সাবমিট বাটমে চাপ দিন এবং কিছুক্ষণ আপনার ফলাফল দেখতে পারবেন।

রাজশাহী বোর্ড এসএসসি ফলাফল 2024 – বিকল্প পদ্ধতি

নিজস্ব শিক্ষা প্রতিষ্ঠানের একটি EIIN নম্বর ব্যবহার করে আপনি আপনার রেজাল্ট দেখতে পারবেন। বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে নিবন্ধিত প্রত্যকটি মাদ্রাসা, স্কুল এবং কলেজের একটি EIIN নম্বর রয়েছে। এই EIIN  নম্বর ব্যবহার করে প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থীর ফলাফল এক সাথে খুব সহজে এবং দ্রুত ডাউনলোড করা যাবে।

আপনি যদি শিক্ষা প্রতিষ্ঠানের EIIN নম্বর ব্যবহার করে রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪ বের করতে চান তাহলে নিচের পদ্ধতি গুলো অনুসরণ করুন। 

  • প্রথমে আপনার শিক্ষা প্রতিষ্ঠান থেকে EIIN নম্বর সংগ্রহ করুন। 
  • তারপর eboardresults.com/v2/home ওয়েবসাইটে প্রবেশ করুন।
  • তারপর আপনার শিক্ষা প্রতিষ্ঠানের EIIN নম্বর লিখুন এবং অন্যান্য তথ্য সঠিকভাবে পূরণ করুন এবং জমা দিন।

আরো দেখুনঃ এসএসসি রেজাল্ট মার্কশিট সহ দেখার নিয়ম।

রাজশাহী বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪ আপনি চাইলে অনলাইন, মোবাইলের এসএমএস, মোবাইল অ্যাপের মাধ্যমে জানতে পারবেন। তাছাড়া আপনি ইন্টারনেট থেকে সরাসরি অফিশিয়াল ওয়েবসাইট থেকে এবং রাজশাহী বোর্ডের নিজস্ব একক সাইট থেকে রেজাল্ট জানতে পারবেন।

এসএসসি ফলাফল 2024 রাজশাহী বোর্ড মার্কশিট | SSC Result 2024 Marksheet With Number Rajshahi Board

রাজশাহী বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪ প্রকাশের সাথে সাথে আপনার মার্কশিট পেয়ে যাবেন। প্রতিটি শিক্ষা বোর্ড রেজাল্ট সহ একটি পৃথক মার্কশিট প্রকাশ করে থাকে।  বিষয় ভিত্তিক গ্রেড সহ ফলাফল প্রকাশের সাথে নম্বরগুলো দেওয়া থাকে। শিক্ষার্থীরা তাদের নিজ নিজ শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে মার্কশিট দেখতে পারবে। মার্কশিট দেখার জন্য রোল এবং রেজিস্ট্রেশন নম্বর প্রয়োজন হবে।

এসএসসি রেজাল্ট ২০২৪ জিপিএ সিস্টেম

আরো দেখুনঃ সিজিপিএ গ্রেডিং পদ্ধতি বের করার নিয়ম।

Marks RangesGrade PointLetter Grade
80 to 100 Mark5.00A+
70 to 79 Mark4.00A
60 to 69 Mark3.50A-
50 to 59 Mark3.00B
40 to 49 Mark2.00C
33 to 39 mark1.00D
0 to 32 Mark0.00F

SSC Result Rajshahi Board 2024 FAQ

  • প্র: এসএসসি মানে কী?

SSC পূর্ণ অর্থ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট। এটি বাংলাদেশের একটি পাবলিক পরীক্ষা যা শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে মাধ্যমিক ও মাধ্যমিক শিক্ষা বোর্ড দ্বারা পরিচালিত হয়। মূলত এসএসসি নবম এবং দশম শ্রেণীর বইয়ের উপর ভিত্তি করে অনুষ্ঠিত হয়। পাস করার জন্য, একজন শিক্ষার্থীকে লিখিত এবং ব্যবহারিক উভয় পরীক্ষায় অংশগ্রহণ করতে হয়।

  • কিভাবে রাজশাহী শিক্ষা বোর্ড এসএসসি ২০২৪ মার্কশিট পাব?

রাজশাহী এসএসসি ফলাফল ২০২৪ প্রকাশিত হওয়ার কয়েকদিন পরে শিক্ষার্থীরা তাদের নিজ নিজ স্কুল থেকে তাদের মার্কশিট পেয়ে যাবে। তাছাড়া আপনি চাইলে অনলাইন থেকেও ডাউনলোড করে নিতে পারেন।

  • রাজশাহী বোর্ডের এসএসসি ফলাফল ২০২৪ এর জন্য কি কোন নির্দিষ্ট তারিখ প্রকাশিত হয়েছে?

রাজশাহী বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪ প্রকাশের কোনো তারিখ এখন প্রকাশ করে নিই। তবে অনুমান করা হচ্ছে যে, আগামী ৩০ নভেম্বর ফলাফল প্রকাশিত হতে পারে।

  • রেজিস্ট্রেশন নম্বর ছাড়া আপনি কীভাবে এসএসসি ফলাফল দেখতে পারবেন?

এই ওয়েবসাইটে মাধ্যমে আপনি রেজিস্ট্রেশন নম্বর ছাড়াই ফলাফল দেখতে পারবেন। ওয়েবসাইট লিংক http://eboardresults.com। প্রথমে ওয়েবসাইটে যান এবং তারপরে SSC/Dakhil/ সমমানের ফলাফল বিকল্প ক্লিক করুন, বছর, বোর্ডের নাম এবং পৃথক ফলাফল অপশন পূরণ করুন। তারপর রোল নম্বর এবং  নিরাপত্তা অপশন গুলো পূরণ করুন। সর্বশেষে “ফলাফল” অপশনে ক্লিক করুন।

  • বাংলাদেশের কয়টি বোর্ড এসএসসি পরীক্ষা দিয়েছে?

বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয়ের মোট 10টি শিক্ষা বোর্ড রয়েছে। সমস্ত বোর্ড পরীক্ষা একই সময়ে হয়েছিল। তবে বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয়ের আটটি সাধারণ শিক্ষা বোর্ড রয়েছে। একটি মাদ্রাসা এবং আরেকটি হল ভোকেশনাল শিক্ষা বোর্ড।

  • কিভাবে আপনার এসএসসি রেজাল্ট ২০২৪ দেখবেন?

আপনি তিনটি উপায়ে এসএসসি ফলাফল দেখতে পারবেন।

  1. অনলাইনের মাধ্যমে
  2. মোবাইল এসএমএস থেকে
  3. অ্যান্ড্রয়েড অ্যাপসের মাধ্যমে

সর্বশেষ কথা: আশা করি প্রিয় শিক্ষার্থীরা সকলেই বুঝতে পারছেন কীভাবে রাজশাহী বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪ বের করবেন খুব সহজে। আজকের পোস্ট কোথাও যদি বুঝতে অসুবিধা হয়, তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আমরা সাথে সাথে উত্তর দেওয়ার চেষ্টা করবো। তাছাড়া পোস্টটি অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন, যাতে তারাও এই পদ্ধতি খুব দ্রুত নিজেদর রেজাল্ট বের করতে পারে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex