vlxxviet mms desi xnxx

আয়াত নামের অর্থ কি

0

আয়াত নামের অর্থ কি

ইসলাম ধর্মে কুরআনের প্রতি বাক্যে থামার জায়গাটিকে আয়াত বলা হয়। আয়াত নামের একটি সুন্দর অর্থ রয়েছে। আপনি কি জানতে চান আয়াত নামের অর্থ কি? এর অর্থ কুরআনের ছন্দ, বহু লক্ষণ ও প্রমান এবং রাজকীয়। যা উত্তম অর্থ প্রকাশ করে। এ নামটি রাখার ক্ষেত্রে কোনো নিষেধ নেই। আপনি আপনার পরিবারের ছোট মেয়ে সদস্যের এই নামটি রাখতে পারেন। নিচে এই নামটি সম্পর্কে আরো বিস্তারিত করে দেওয়া হলো যেনো আপনার আয়াত নামটি নিয়ে আর কোনো দ্বিধা না থাকে। তাই সম্পূর্ণ আর্টিকেলটি আশা করি মনোযোগ দিয়ে পড়বেন।

 আয়াত শব্দের অর্থ কি?

আয়াত নামটি একটি ইসলামিক নাম। আমরা যারা মুসলিম ধর্মের তারা কুরআনের প্রতিটি বাক্যকে আয়াত দ্বারা চিহ্নিত করে থাকি। আর আয়াত নামের অর্থ কুরআনের ছন্দ, বহু লক্ষণ ও প্রমান এবং রাজকীয়। চমকপ্রদ এই নামটির অর্থ অসাধারণ সুন্দর। নামটি আক্ষরিক অর্থ জানতে চান? আক্ষরিক অর্থ চিহ্ন, সূত্র, নিদর্শন, লক্ষণ, বার্তা। সাধারণত মেয়েদের জন্য এই নামটি রাখা হয়। ছেলেদের জন্য এই নামটি রাখা হয় না।

আয়াত নামের বাংলা অর্থ কি?

আয়াত নামের বাংলা অর্থ রয়েছে। এর বাংলা অর্থ হচ্ছে নিদর্শন, চিহ্ন, সূত্র,  লক্ষণ, বার্তা। পবিত্র কুরআনুল কারীমের এক একটি বাক্যের থামানোর জন্য আয়াত শব্দটি ব্যবহার করা হয়। এই নামের অর্থ কুরআনের ছন্দ, বহু লক্ষণ ও প্রমান। 

আয়াত নামটি ইসলামিক কিনা

হ্যাঁ অবশ্যই, আয়াত নামটি ইসলামিক নাম। কুরআনের প্রতিটি বাক্য যেখানে থেমে যায়, সেইখানে চিহ্ন হিসেবে আয়াত কথাটি ব্যবহার করা হয়। তাই আয়াত নামটি ১০০ ভাগ নিশ্চিত ইসলামিক নাম। এ বিষয়ে কোন সন্দেহ নেই।

আয়াত নামের ইসলামিক অর্থ কি?

আয়াত যেহেতু ইসলামিক নাম, অবশ্যই এর সুন্দর একটি অর্থ ও আছে। আয়াত নামের আরবি অর্থ কুরআনের ছন্দ, বহু লক্ষণ ও প্রমান এবং রাজকীয়। এছাড়া এর অর্থ দিনের ভাগ্য বা দিবসের ভাগ্য হিসেবে ও বলা যায়। কোথাও কোথাও এই নামের ফার্সি অর্থও পাওয়া যায়। আয়াত নামের ফার্সি অর্থ আল্লাহর মহত্ত্বের চিহ্ন, কুরআনের আয়াত। আয়াত নামটি কুরআনের সাথে সম্পৃক্ত একটি সুন্দর নাম।

আয়াত নামের ইংরেজি অর্থ কি?

আয়াত নামের ইংরেজি বানান Ayat. এই নামের ইংরেজি অর্থ জানতে চান? আয়াত নামের ইংরেজি অর্থ হচ্ছে Verses in the Quran, Many Signs & Proofs, Royal.

Related post:

আয়াত নামের সাথে যুক্ত কিছু নাম

আয়াত নামের সাথে বিভিন্ন নাম যুক্ত করে একটি পুর্ণ নাম রাখা হয়। আয়াত নামের সাথে সাধারণত যেই নামগুলো যুক্ত হয়, কিছু নাম যুক্ত করে তা নিচে দেওয়া হলোঃ

আয়াত রহমান, আয়াত সুলতানা, আয়াত আকতাৱ, আয়াতুল আয়াত, আয়াত চৌধুরী, আয়াত হক, আয়াত হোসেন, আয়াত হোসাইন, আয়াত খান, আয়াত বিনতে, আয়াত সিদ্দিকি, আয়াত রহমান সুপ্তি, কানিজ, ফাতেমা আয়াত, আয়াত আহমদ, মিম আয়াত, আয়াত তাসফিদ, কাশফিয়া আয়াত, আয়াত বানু, আয়াত লাজমি, কাজী আয়াত সুলতানা, আয়াত ইসলাম, উম্মে আয়াত, উম্মে মারজান হক আয়াত, আয়াত বিনতে হাবিব।

উপসংহার: আয়াত শব্দটি পবিত্র কুরআনের সাথে সম্পর্কিত। সম্পূর্ণ ইসলামিক উচ্চারণে সাবলীল একটি নাম আয়াত। আপনার পরিবারের ছোট মেয়ে সদস্যের নাম আয়াত রাখতে পারেন। হাদিসে ইসলামিক নাম রাখার ব্যাপারে নির্দেশনা রয়েছে। আশা করি আয়াত নামটি সম্পর্কে আপনার আর কোনো প্রশ্ন নেই। পুরো আর্টিকেলটিতে আয়াত নামের অর্থ কি তা বিভিন্ন ভাষায় অর্থ সুন্দরভাবে ফুটিয়ে তোলা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex