vlxxviet mms desi xnxx

মিম নামের অর্থ কি?

1

মিম নামের অর্থ কি? | Mim Name Meaning In Bengali

বাংলাদেশে বহুল প্রচলিত একটি মেয়ে নাম হল মিম। বাংলাদেশের অনেক মা-বাবাই তাদের মেয়ের নাম মিম রেখে থাকেন। কিন্তু আপনি কি জানেন মিম নামের অর্থ কি? প্রত্যেকটি নামেরি কিছু-না-কিছু অর্থ রয়েছে। তবে সব নামের অর্থই যে ভালো হবে তা কিন্তু নয়। অনেক সময় মা-বাবারা না বুঝে আধুনিক নাম রাখতে যেয়ে এমন কিছু নাম রেখে ফেলেন যার অর্থ রুচিসম্পূর্ণ হলো কিনা তা চিন্তা করার সময় পান না।

পরবর্তীতে যখন জানতে পারেন তখন তারা আফসোস করেন। কিন্তু একবার নাম রেখে ফেললে তা পরবর্তীতে চেঞ্জ করা অনেক কষ্টকর। তাই নাম রাখার ক্ষেত্রে প্রতিটি মা-বাবাকে আরো সর্তকতা পালন করা উচিত।

মিম শব্দের অর্থ কি?

হিব্রু ভাষার একটি আরবী শব্দ হলো মিম। হিব্রু ভাষা থেকে মিন শব্দটি এসেছে। হিব্রু ভাষায় মিম বলতে বোঝায় তেতো। অর্থাৎ হিব্রু ভাষায় তেতো শব্দটি বোঝানোর জন্য মিম শব্দটি ব্যবহার করা হয়।

মিম নামের বাংলা অর্থ কি?

দুঃখজনক হলেও এটাই সত্যি জেবিন নামের বাংলা কোন অর্থ নেই। মিম শুধুমাত্র আরবিতে একটি অক্ষৱ। আরবিতে যে 29 টি হরফ রয়েছে তার একটি হরফ হচ্ছে মিম। কিন্তু আরবি এই হরফ গুলোর অর্থ শুধুমাত্র আল্লাহ তাআলাই ভালো জানেন। তাই মিম নামের কোন বাংলা অর্থ কারো জানা নেই।

মিম নামটি ইসলামিক কিনা

মিম নামটি আরবি 29 টি হরফ এর একটি হরফ হলেও এই নামটি ইসলামিক নয়। কারণ ইসলামে যেকোনো একটি হরফ দিয়ে নাম রাখতে মানা করা আছে। 29 টি হরফ এর যেকোনো একটি হরফ দিয়ে কারো নাম রাখার ব্যাপারে ইসলামী নিষেধাজ্ঞা রয়েছে। যেমন আলিফ মিম সোয়াদ ইত্যাদি। এছাড়াও মিম নামটির কোন বিশেষ অর্থ নেই তাই অর্থহীন নাম ও ইসলামে রাখা নিষেধ। কিন্তু অনেক মা-বাবাই মনে করেন নীম নামটি আরবি হরফের একটি হওয়াতে হয়তো এটি খুব ভালো।

এমনটি মোটেও নয় এই ধারণা ভুল। ইসলামে বলা হয়েছে শুধুমাত্র আরবি হরফের যেকোনো একটি হরফ এর নাম রাখলেই হবে না বরং নামটি অর্থবোধক হতে হবে এবং অবশ্যই কমপক্ষে 2 হরফের হতে হবে। যেহেতু মিম নামটি এক হরফের এবং এর কোন অর্থ ও নেই সুতরাং বলা যায় যে মীম নামটি ইসলামিক নয়।

মিম নামের ইসলামিক অর্থ কি?

মিম নামের কোন ইসলামিক অর্থ নেই। মিম একটি আরবি হরফ। আর 29 টি আরবি হরফ এর অর্থ কেবলমাত্র মহান আল্লাহ তায়ালাই ভালো জানেন। এই হরফ গুলোর অর্থ কোথাও বর্ণনা করা নেই। মিম শুধুমাত্র একটি হরফ এর স্পেসিফিক কোন অর্থ নেই। যদিও হিব্রু ভাষায় তেতো শব্দটি বোঝাতে মিম শব্দটি ব্যবহার করা হয়। তবে এর কোন ইসলামিক বাংলা বা ইংরেজি অর্থ নেই। আর অর্থবিহীন এরকম নাম না রাখাই উচিত।

মিম নামের ইংরেজি অর্থ কি?

যেহেতু মিম শুধুমাত্র একটি আরবি হরফ তাই এরকম স্পেসিফিক অর্থ নেই। ইংরেজিতে মিম নামটিকে এভাবে লেখা যায় Mim. আবার অনেকেই এভাবেও লিখে থাকে Meem. তবে যেভাবেই লেখা হোক না কেন এই নামটির কোন অর্থ নেই। তবে এরপরেও যদি আপনি আপনার মেয়ে শিশুর জন্য মিম নাম রাখতে চান তাহলে সেটি আপনার ব্যক্তিগত ব্যাপার।

মিম নামের সাথে সংযুক্ত আরো কিছু নাম

 আপনি যদি চান সরাসরি মিম নাম না রেখে এর সাথে সংযুক্ত করে অন্য কোন রাখতে তাহলে তাও পারবেন। নিচে মিম নামের সাথে সংযুক্ত আরো কিছু নাম দেয়া হলো।

  •  সাদিয়া আক্তার মিম।
  •  মিম ইসলাম।
  •  মিম আক্তার।
  •  লাবনী আক্তার মিম।
  •  সুমাইয়া ইসলাম মিম।
  •  ফাইরুজ রহমান মিম।

Related Post:

উপসংহার: মিম নামটি ইসলামিক নাম নয়। এরপরেও যদি কোন মা-বাবা এই নামটি রেখে থাকেন তাহলে সেটি হবে অজ্ঞতার পরিচয়। নাম রাখার ক্ষেত্রে আরো সতর্ক হোন। চিন্তা ভাবনা করে একটি সুন্দর নাম রাখুন। মিম নামের অর্থ কি আশা করি এটি আপনারা খুব ভালভাবেই বুঝতে পেরেছেন। আপনাদের যদি মিম নামটি নিয়ে আর কোন প্রশ্ন থাকে তাহলে তা আমাদের কমেন্ট করে জানান। আশা করি মিম নামটি নিয়ে বিস্তারিত আপনারা বুঝতে পেরেছেন আর কোন প্রশ্ন নেই।

You might also like
1 Comment
  1. Md Saroare says

    আপনি মিম নামের অর্থটি দিয়ে একটি খুব সুন্দর পোস্ট করেছেন। আপনার এই পোষ্টটি দেখে অনেক মানুষ উপকৃত হতে পারবে।

Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex