vlxxviet mms desi xnxx

রাজনৈতিক উক্তি

0

সেরা কিছু রাজনৈতিক উক্তি (বাণী ও স্ট্যাটাস)

কোন একটি দেশ অথবা কোন একটি রাষ্ট্রকে সঠিকভাবে পরিচালনা করার জন্য অবশ্যই রাজনীতি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। মূলত এই রাজনীতির ফলে একটি দেশের নাগরিকদের জীবনধারা কি পরিমাণ পরিবর্তন হবে। এটা মূলত রাজনীতির মাধ্যমে নির্ধারণ হয়ে থাকে। যে দেশের রাজনৈতিক অবস্থা ভালো, সেই দেশের জনগণের জীবনমান উন্নয়নের সম্ভাবনা তত বেশি থাকে। আর আজকের এই আর্টিকেলে আমি রাষ্ট্রের এই গুরুত্বপূর্ণ বিষয় রাজনীতি সম্পর্কে উক্তি শেয়ার করব আপনার সাথে। এই আর্টিকেলে আপনি চমৎকার কিছু রাজনৈতিক ব্যক্তি সম্পর্কে জানতে পারবেন। যে রাজনৈতিক উক্তি গুলো অবশ্যই আপনার ভালো লাগবে।

যদি আপনি গুগলে রাজনৈতিক উক্তি কিংবা রাজনৈতিক স্ট্যাটাস সম্পর্কে জানার জন্য সার্চ করে থাকেন। তাহলে আজকের এই আর্টিকেলটি শুধুমাত্র আপনার জন্য লেখা হয়েছে। কারণ আমি আজকের এই আর্টিকেলে বাছাই করা সব জনপ্রিয় রাজনৈতিক উক্তি এবং রাজনৈতিক স্ট্যাটাস শেয়ার করব আপনার সাথে। তাই আপনি যদি একান্তভাবেই রাজনৈতিক উক্তি সম্পর্কে জানতে চান। তাহলে চেষ্টা করবেন আজকের এই পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়বেন। চলুন এবার তাহলে সরাসরি মূল আলোচনায় ফিরে যাওয়া যাক।

আরো দেখুন: অহংকার নিয়ে উক্তি.

সেরা কিছু রাজনৈতিক উক্তি

প্রিয় পাঠক, আপনি হয়তোবা জেনে থাকবেন যে রাজনীতি হল কোন একটি রাষ্ট্রে বসবাস করা জনগণের কল্যাণের জন্য কাজ করে থাকে। তবে এই রাজনীতির যেমন ভালো দিক আছে, তেমনি খারাপ দিকও রয়েছে। আর রাজনীতির সাথে জড়িত যে মানুষ গুলো জনগণের কল্যাণে কাজ করে যায়। সেই মানুষ গুলোই একটা সময় সেই রাষ্ট্রের মানুষের মনে জায়গা করে নেয় আর একজন সাধারন জনগন হিসেবে আপনাকে সেইসব রাজনীতিবিদদের সাপোর্ট করা উচিত মানুষগুলো জনগণের কল্যাণে এগিয়ে আছে আর সে কারণেই এবার আমি জনপ্রিয় কিছু রাজনৈতিক উক্তি শেয়ার করব আপনার সাথে।

🔘 রাজনৈতিক উক্তি 🔘

আপনি হয়তো বা জেনে থাকবেন যে রাজনীতি শব্দটির ইংরেজি অর্থ হল পলিটিক্স। কিন্তু অবাক করার মত বিষয় হলো, যখন আপনি এই পলিটিক্স শব্দটি কে ভেঙ্গে ভেঙ্গে অর্থবোধক করবেন। তখন আপনি কিছু অবাক করা শব্দ খুঁজে পাবেন। সেটি হল যে, পলি শব্দের অর্থ এক বা একাধিক এবং টিক্স শব্দটির অর্থ হল রক্তচোষা পরজীবী। অর্থাৎ এই পলিটিক্স শব্দটি কে যখন আপনি একত্রে করবেন। তখন এই শব্দের অর্থ দাঁড়াবে এক বা একাধিক রক্তচোষা পরজীবী। কি অবাক হয়ে গেলেন, তাইনা?

🔘 রাজনৈতিক উক্তি 🔘

আমরা সবাই জানি যে, এই পৃথিবীতে সৃষ্টির সেরা জীব ভালো মানুষ। এবং আপনাকে আরও একটা বিষয়ে জেনে নিতে হবে। সেটি হলো যে, মানুষ হিসেবে আমরা স্বভাবগত ভাবেই রাজনৈতিক প্রেমী প্রাণী। যাদের চিন্তা চেতনা তে সব সময়ে রাজনৈতিক ভাব বিরাজ করে।

🔘 রাজনৈতিক উক্তি 🔘

যে মানুষ গুলো রাজনীতির সাথে জড়িত, সেই মানুষ গুলো এই রাজনীতির সাথে জড়িত থাকার পরও সৎ থাকতে পারবে। যদি সেই জড়িত থাকা মানুষ গুলোর মধ্যে দেশের মানুষদের প্রতি সৎ এবং উন্নয়ন করার ইচ্ছা থাকে। কিন্তু সেই রাজনীতির সাথে জড়িত মানুষ গুলোর মনে যদি জনগণের প্রতি কোন প্রকার ভালোবাসা না থাকে। তাহলে সেই মানুষ গুলো কখনোই রাজনীতির সাথে জড়িত থেকে সৎ থাকতে পারবে না।

🔘 রাজনৈতিক উক্তি 🔘

যখন কোন একটি রাজনৈতিক প্রতিষ্ঠান সংগঠিত করা হয়। তখন মূলত চারটি অংশের প্রয়োজন হয়ে থাকে। আর সেই চারটি অংশের নাম হলো, নেতৃত্ব, আদর্শ নিঃস্বার্থ কর্মী এবং সবশেষে রয়েছে সংগঠন। কেননা এই চারটি অংশ ছাড়া কখনোই একটি রাজনৈতিক প্রতিষ্ঠান স্বয়ংসম্পূর্ণতা পাবেনা। আর কোন একটি রাজনৈতিক প্রতিষ্ঠান সংগঠিত করার জন্য অবশ্যই এই চারটি অংশের প্রয়োজন হবে।

🔘 রাজনৈতিক উক্তি 🔘

নেলসন ম্যান্ডেলা একটি উক্তি বলে গেছেন। আর সেই উক্তিটি হল যে, কোন একজন ব্যক্তি যখন ক্ষমতাবান হয়। তখন সেই ব্যক্তি ক্ষমতাহীন মানুষদের কষ্ট দিয়ে থাকে। এবং এই কষ্ট দেওয়ার বিষয়টি যেন একটি আদর্শের পরিপন্থী হয়ে দাঁড়িয়েছে। যার কারণে সাধারণ জনগণ এখন এই রাজনৈতিক মানুষদের প্রতি একটা ভুল ভাবনা নিয়ে বেঁচে আছে।

🔘 রাজনৈতিক উক্তি 🔘

এই রাজনীতি হলো এমন একটি বিষয়, যার সুদিন এবং দুর্দিন খুব অল্প সময়ের মধ্যেই পরিবর্তন হয়ে থাকে। অর্থাৎ রাজনীতি কখনো কোনো একটি রাষ্ট্রকে সুদিন উপহার দিতে পারে। তবে এর স্থায়িত্ব আবার ক্ষণস্থায়ী হতে পারে। কেননা এই রাজনীতির মাধ্যমে খুব অল্প সময়ের মধ্যে কোন একটি রাষ্ট্রকে দুর্দিনে পরিণত করা সম্ভব। আর সে কারণেই বলা হয়, রাজনীতি একটি রাষ্ট্রের সুদিন এবং দুর্দিনের দূরত্ব খুব অল্প করে থাকে।

🔘 রাজনৈতিক উক্তি 🔘

যখন আপনি রাজনীতির মাধ্যমে লোক একটি রাষ্ট্রের সুস্থ গণতন্ত্র নির্মাণ করতে চাইবেন। তখন অবশ্যই সেই রাজনীতির সাথে জড়িত মানুষদের পাশাপাশি সেই রাষ্ট্রে বসবাস করা মানুষদের যথেষ্ট শালীন হতে হবে। সেই রাষ্ট্রে বসবাস করা জনগণদের উদার হতে হবে, সহনশীল হতে হবে। তাহলে কিন্তু উক্ত রাষ্ট্রে একটি সুষ্ঠু গণতন্ত্র তৈরি হবে। অন্যথায় যদি সে রাষ্ট্রে বসবাস করা জনগণ এবং রাজনৈতিক মানুষদের মধ্যে উদারতা না থাকে, সহনশীলতা না থাকে। সে ক্ষেত্রে কিন্তু কখনই সেই রাষ্ট্রে সুস্থ গণতন্ত্র নির্মাণ করা সম্ভব হবে না।

🔘 রাজনৈতিক উক্তি 🔘

কোন একটি গণতান্ত্রিক শাসন ব্যবস্থার সার্বভৌম ক্ষমতা কিন্তু সেই রাষ্ট্রে বসবাস করা জনগণের হাতে ন্যস্ত থাকে। সে রাষ্ট্রে বসবাস করা জনগণের যদি দেশের প্রতি ভালোবাসা থাকে, নিজের রাষ্ট্রের প্রতি ভালোবাসা থাকে। তাহলে কিন্তু সেই দেশে খুব সহজেই গণতান্ত্রিক শাসনব্যবস্থার সার্বভৌমত্ব লাভ করবে। অন্যথায় সেই রাষ্ট্রের জনগণের মধ্যে এই গুণাবলী গুলো অনুপস্থিত থাকলে। কখনোই সে রাষ্ট্রে গণতান্ত্রিক শাসনব্যবস্থা সার্বভৌমত্ব তা পাবে না।

আরো দেখুন: নীরবতা নিয়ে উক্তি.

🔘 রাজনৈতিক উক্তি 🔘

আমাদের বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি উক্তি বলেছেন। আর সেই উক্তিটি হলো, যে রাজনীতিবিদরা গরিবের 5 কেজি আটা কিংবা 10 কেজি চাউলের লোভ সামলাতে পারেনা। সেই মানুষ গুলোর রাজনীতির সাথে জড়িত থাকার কোন প্রশ্নই আসে না। বরং যারা এভাবে গরিবের ন্যায্য হক মেরে খায়, সেই মানুষ গুলোর রাজনীতি ছেড়ে ভিক্ষা করা উচিত। কেননা রাজনীতির ময়দানে এই মানুষ গুলোর কোন মূল্য নাই।

🔘 রাজনৈতিক উক্তি 🔘

কোন একটি দেশের রাজনীতির মূল কাজ হলো সেই রাষ্ট্রে বসবাস করা জনগণের মধ্যে কি কি সমস্যা রয়েছে, তা খুঁজে বের করা। এর পাশাপাশি সে রাষ্ট্রে আর কোন ধরনের সমস্যা রয়েছে, সেগুলো কে অনুসন্ধান করা। সেই রাষ্ট্রের সব জায়গাতেই এই বিষয় গুলো অনুসন্ধান করা। এবং সেই অনুসন্ধান কৃত সমস্যা গুলোর প্রতিকার করার জন্য যথেষ্ট পদক্ষেপ নেওয়া। আর এটি হলো কোন একটি দেশের রাজনীতির মূলমন্ত্র, যা প্রত্যেকটি রাজনীতিবিদদের মাথা রেখে চলা উচিত।

🔘 রাজনৈতিক উক্তি 🔘

যেসব দেশে রাজনৈতিক বিরাজমান, সেই দেশের প্রত্যেকটা মানুষের একটা কথা জেনে রাখা উচিত যে। এই রাজনীতি হলো যুদ্ধের মতোই উত্তেজনা পূর্ণ একটি বিষয়। যে বিষয় টি খুবই বিপদজনক উক্ত দেশ এবং দেশের জনগণের জন্য। একজন হত্যাকারী কোন একটি মানুষকে শুধুমাত্র একবার হত্যা করতে পারবে। কিন্তু এই রাজনীতি হলো এমন একটি বিষয়, যা অনেকবার এই কাজটি কে সম্পন্ন করতে পারে। আর সে কারণেই এই রাজনীতিকে সবচেয়ে বিপদজনক এবং উত্তেজনাপূর্ণ কাজ হিসেবে বিবেচিত করা হয়ে থাকে।

🔘 রাজনৈতিক উক্তি 🔘

যখন আপনি রাজনীতি কে নিজের মত করে ব্যাখ্যা করতে যাবেন। তখন আপনি সাধারণ ভাবেই হেরে যাবেন। কেননা এ রাজনীতি কে ব্যাখ্যা করার মতো কোনো সঠিক ব্যাখ্যা আপনার আশেপাশে থাকা মানুষ গুলোর মধ্যে গ্রহণযোগ্যতা পাবে না। কেননা রাজনীতি হলো এমন একটি বিষয়, যাকে পূর্ণাঙ্গ ভাবে বিশ্লেষণ করা সম্ভব নয়। কেননা একটি দেশের রাজনীতি সে দেশের রাষ্ট্রের উপর ভিন্ন হয়ে থাকে। আবার সেটি সে দেশের জনগণের ওপর নির্ভর করেও ভিন্নতা পায়। আর সে কারনেই আপনি নিজের মত সংজ্ঞায়িত করে রাজনীতির ব্যাখ্যা দিতে গেলেই হেরে যাবেন।

আরো দেখুন: ধৈর্য নিয়ে উক্তি.

🔘 রাজনৈতিক উক্তি 🔘

যখন আপনি দেখবেন যে কোন একজন ব্যক্তি কিছুই জানে না, অথচ সেই ব্যক্তির মধ্যে এমন একটা ভাব থাকবে, যেন সে সবকিছু জানেন। এবং সবকিছু সম্পর্কে বুঝতে পারেন। আর যদি আপনি কোন ব্যক্তির মধ্যে এরকম কোন লক্ষণ দেখতে পান। তাহলে বুঝে নিবেন যে সেই ব্যক্তির ক্যারিয়ার কিন্তু ওই রাজনৈতিক কাজের দিকে নির্দেশ করে।

🔘 রাজনৈতিক উক্তি 🔘

রাজনীতি তে আপনি প্রধানত দুটি বিষয় কে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হিসেবে দেখতে পারবেন। আর সেই গুরুত্বপূর্ণ দুইটি বিষয় মধ্যে প্রথম যে বিষয়টি আছে সেটি হলো টাকা। অর্থাৎ টাকা না থাকলে আপনি কখনোই রাজনীতি তে স্বয়ংসম্পূর্ণতা পাবেন না। আর সর্বশেষ যে বিষয়টি আছে, সেটি আমি মনে করতে পারছিনা।

🔘 রাজনৈতিক উক্তি 🔘

সবচেয়ে অবাক করার মত বিষয় হলো, রাজনীতি এমন এক ধরনের প্রক্রিয়া। যে প্রক্রিয়া তে কোন রাজনীতিবিদ যদি গতকাল মিথ্যুক হিসেবে পরিচিত হয়। তাহলে সেই রাজনীতিবিদ আজকের দিনে একজন চাটুকার হিসেবে তাকে আক্রমণ করা হবে। সত্যিই রাজনীতি একটি অবাক করার মত প্ল্যাটফর্ম।

🔘 রাজনৈতিক উক্তি 🔘

আমরা একজন সাধারন জনগন হিসেবে সর্বদাই একটা কথা মনে করে থাকি যে। রাজনীতি হয়তোবা আমাদের কাছে সব তথ্য ফাঁস করে দেয়। অর্থাৎ সেই রাষ্ট্রে কি ঘটছে, কি ঘটছে না সেই সকল তথ্য ফাঁস করে দেয়। আসলে এ কথাটি সম্পূর্ণ ভুল, কারণ রাজনীতি আমাদের মধ্য থেকে অনেক তথ্য কে লুকিয়ে রাখে। যা সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেয় না।

🔘 রাজনৈতিক উক্তি 🔘

একটি দেশের রাজনীতির মধ্যে আপনি অনেক কিছু কে খুজে পাবেন। কিন্তু আপনি যেকোন দেশের রাজনীতির মধ্যে প্রবেশ করুন না কেন। আপনার সেই রাজনীতির মধ্যে কখনোই মধ্যপন্থা অর্থাৎ তৃতীয় পক্ষ কে খুঁজে পাবেন না। যদি আপনি এরকম মধ্যপন্থা কে খুঁজতে যান। তাহলে আপনার হতাশা ছাড়া আর কিছুই জুটবে না।

🔘 রাজনৈতিক উক্তি 🔘

আপনি সবকিছুর একটা শেষ দেখতে পারবেন। কিন্তু আপনি যদি রাজনীতির শেষ দেখতে চান, তাহলে আপনি রাজনীতির শেষ কোথায় খুঁজে পাবেন না। কেননা অনেক বিখ্যাত রাজনীতিবিদরা বলে গেছেন যে, আপনি কোনো ভাবেই এই রাজনীতির শেষ খুঁজে পাবেন না। কেননা রাজনীতির শেষ বলতে তেমন কোনো কিছুই নেই।

আরো দেখুন: টাকা নিয়ে উক্তি.

🔘 রাজনৈতিক উক্তি 🔘

মূলত নেতৃত্ব কোন টাইটেল অথবা কোন ধরনের পদ নয়। বরং এই নেতৃত্ব হলো এমন একটি বিষয়, যার মাধ্যমে কোনো একজন মানুষের সাহায্য অন্য আরেকটি মানুষকে প্রভাবিত করা যায়। সে মানুষটি কে অনুপ্রাণিত করা যায়। কেননা নেতৃত্ব এর মূল ক্ষমতা হলো, অন্য কোন মানুষ কে প্রভাবিত করা এবং অনুপ্রাণিত করা।

🔘 রাজনৈতিক উক্তি 🔘

নেতৃত্ব হলো এমন একটি বিষয়, যার মাধ্যমে কোন প্রকার বল প্রয়োগ না করে শুধুমাত্র নেতৃত্বের মাধ্যমেই অন্যান্য মানুষদের কে একটি নির্দিষ্ট পথে চালিত করার প্রক্রিয়া। মূলত এই প্রক্রিয়া তে কোন প্রকার বল প্রয়োগ করার প্রয়োজন পড়ে না। বরং নেতৃত্তের ক্ষমতা বলে অন্য মানুষদের কে নির্দিষ্ট কাজে অগ্রসর করা হয়ে থাকে।

🔘 রাজনৈতিক উক্তি 🔘

কোন একটি রাষ্ট্রের পতন তখন হবে, যখন সেই রাষ্ট্রের সুবিচার নামক শব্দটির পতন হবে। কেননা সুবিচারের মাধ্যমে কিন্তু একটি রাষ্ট্রের রাষ্ট্রীয় ক্ষমতা স্থায়ী হয়ে থাকে। কিন্তু সেই রাষ্ট্রের যদি সুবিচার অনুপস্থিত থাকে। তাহলে কখনই সেই রাষ্ট্রকে স্থায়ী করা সম্ভব হবে না।

🔘 রাজনৈতিক উক্তি 🔘

নেতৃত্ব হলো এমন একটি বিষয়, যে বিষয়টির মাধ্যমে আপনি আপনার কঠিন পরিস্থিতির সময়। আপনার টিমকে নেতৃত্বের মাধ্যমে কোনো একটি কাজে অগ্রসর করিয়ে নিতে পারবেন। এবং এই নেতৃত্বের মাধ্যমে আপনি সেই কাজটি সম্পন্ন করে সফলতা অর্জন করতে পারবেন। আর এটিই হল নেতৃত্বে আসল ক্ষমতা।

🔘 রাজনৈতিক উক্তি 🔘

যদি আপনি একজন সত্যিকার অর্থেই নেতা হতে চান। তাহলে আপনার প্রধান এবং প্রথম স্বপ্ন হতে হবে অন্যদের সফলতার পথকে প্রশস্ত করে দেওয়া। এবং সেই মানুষদের সফলতা নিজেদের চোখে দেখা। মূলত একজন নেতার প্রধান স্বপ্ন এটি হওয়া উচিত, বলে আমি মনে করি।

জনপ্রিয় কিছু রাজনৈতিক স্ট্যাটাস

উপরের আলোচনা থেকে আপনি সেরা কিছু রাজনৈতিক উক্তি সম্পর্কে জানতে পেরেছেন। আমার আশা নয় বরং দৃঢ় বিশ্বাস আছে যে, এই আলোচিত রাজনৈতিক উক্তি গুলো আপনার অনেক বেশি ভালো লেগেছে। এবং আপনার এই ভালোলাগা কে ধরে রাখার জন্য এবার আমি কিছু রাজনৈতিক স্ট্যাটাস শেয়ার করব আপনার সাথে। তাই নিচে আলোচিত রাজনৈতিক স্ট্যাটাস গুলো একটু হলেও মনোযোগ দিয়ে পড়ার চেষ্টা করবেন।

🔘 রাজনৈতিক স্ট্যাটাস 🔘

রাজনীতি তে কেবলমাত্র মুক্ত মানুষেরাই কোনো সুষ্ঠু আলোচনায় বসতে পারে। তবে রাজনীতির সঙ্গে জড়িত কোন মানুষ যদি বদ্ধ জীবন কাটায়। তাহলে সেই মানুষটি কখনোই সুষ্ঠু আলোচনায় বসতে পারে না। এবং কোন ধরনের রাজনৈতিক চুক্তিতে স্বাক্ষর করতে পারে না।

🔘 রাজনৈতিক স্ট্যাটাস 🔘

বর্তমানের এই বিশ্বায়নের যুগে এককভাবে যখন কোন কিছু করতে যাবেন। তখন তা আপনার জন্য অনেক কষ্টকর হয়ে যাবে। তাই প্রতিযোগিতা নয় বরং সহযোগিতা এবং সহায়তার মাধ্যমে এই কাজ গুলোকে আরো সহজ করে তুলতে হবে। আর এই সহযোগিতার মাধ্যমে রাজনৈতিক কাজের নতুন রূপ দেওয়া সম্ভব।

🔘 রাজনৈতিক স্ট্যাটাস 🔘

কোন একটি রাষ্ট্রের কোন একজন নেতা যদি নিজের দোষকে স্বীকার করে এবং সেই নেতা যদি কৃতিত্ব প্রদান করে। তাহলে সে নেতাকে সবচেয়ে শক্তিশালী নেতা হিসেবে বিবেচিত করা হয়। কিন্তু যে নেতা গুলো প্রকৃত অর্থেই দুর্বল। তারা কখনোই নিজের দোষ স্বীকার করে না। এবং দোষ স্বীকার না করলেও কৃতিত্ব গ্রহণ করেন। মূলত এই নেতা গুলোকে রাষ্ট্রের সবচেয়ে দুর্বল নেতা হিসেবে বিবেচিত করা হয়ে থাকে।

🔘 রাজনৈতিক স্ট্যাটাস 🔘

যদি আপনি একজন বস হয়ে থাকেন তাহলে আপনি আপনার নিজের ক্ষমতাকে সর্বদাই ভালোবাসবেন। অপরদিকে আপনি যদি একজন নেতা হয়ে থাকেন, তাহলে আপনার সেই নেতার অধীনস্থ মানুষ গুলো কে ভালবাসতে হবে। কেননা নেতা হওয়ার জন্য আপনাকে অবশ্যই সেই অধীনস্থ মানুষ গুলো কে ভালবাসা উচিত।

🔘 রাজনৈতিক স্ট্যাটাস 🔘

রাজনীতির ক্ষেত্রে আপনি তখনই একজন সফল নেতা হতে পারবেন। যখন আপনি সব পরিস্থিতি তে হাসি মুখে হ্যাঁ বলতে পারবেন। কারণ রাজনীতির তে জড়িত থাকার সময় আপনার সুদিন এবং দুর্দিন দুটো সমান মধ্যে দিয়েই পার করতে হবে। আর এই সব গুলো সময় আপনাকে হাসি মুখে জনগণের প্রতি ভালোবাসা প্রদান করতে হবে। তাহলে আপনি একজন সফল নেতা হিসেবে বিবেচিত হবেন।

আরো দেখুন:

🔘 রাজনৈতিক স্ট্যাটাস 🔘

রাজনীতিতে অবস্থান করার সময় তিনি সেখানেই আছেন, তিনি সেখান থেকেই যদি তার নিজের দায়িত্ব এবং কর্তব্য গুলো কে সঠিকভাবে পালন করেন। তাহলে সেই রাষ্ট্রে কোন প্রকার বিশৃঙ্খলা হওয়ার সুযোগ থাকবে না। কিন্তু সেই কর্মরত কর্তব্য গুলো যদি রাজনীতিতে জড়িত থাকা নেতারা সঠিকভাবে পালন না করেন। তাহলে স্বাভাবিক ভাবেই সেই রাষ্ট্রের বিশৃংখলার পরিমাণ বৃহৎ আকার ধারণ করবে।

রাজনৈতিক উক্তি নিয়ে কিছু কথা

প্রিয় পাঠক, উপরের এই আলোচনা তে আমি সেরা কিছু রাজনৈতিক উক্তি এবং রাজনৈতিক স্ট্যাটাস নিয়ে আলোচনা করেছি। আশা করি আলোচিত এই উক্তি গুলো আপনার অনেক বেশি ভালো লেগেছে। এবং আপনি রাজনৈতিক অনেক অজানা বিষয় গুলো সম্পর্কে এই উক্তি গুলোর মাধ্যমে জানতে পেরেছেন। আর আপনি যদি এমন সব জনপ্রিয় উক্তি সম্পর্কে জানতে চান। তাহলে অবশ্যই আমাদের সাথে থাকবেন। আর্টিকেলের এই পর্যন্ত আসার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex