vlxxviet mms desi xnxx

রোল নাম্বার দিয়ে এইচএসসি রেজাল্ট 2024

0
5/5 - (2 votes)

রোল নাম্বার দিয়ে এইচএসসি রেজাল্ট 2024 | HSC Result 2024 with Roll Number

অনেক সময় আমাদের রোল নাম্বার দিয়ে এইচএসসি রেজাল্ট চেক করার দরকার হয়। তো আপনি যদি রোল নাম্বার দিয়ে এইচএসসি ফলাফল চেক করতে চান। তাহলে আপনাকে যে সকল নিয়ম ফলো করতে হবে। এবার আমি আপনাকে সেগুলো ধাপে ধাপে দেখিয়ে দিবো।

রোল নাম্বার দিয়ে এইচএসসি রেজাল্ট দেখা সম্ভব?

তো আমাদের অনেকের মনে একটি প্রশ্ন রয়েছে। সেটি হলো, শুধুমাত্র রোল নম্বর দিয়ে কি এইচএসসি রেজাল্ট দেখা সম্ভব কিনা। তো যারা আসলে এই বিষয়টি সম্পর্কে জানতে চান। তাদের বলে রাখি, আগের দিনে শুধুমাত্র রোল নম্বর দিয়ে এইচএসসি রেজাল্ট দেখা যেত। কিন্তুু বর্তমান সময়ে এ সিস্টেম টি বন্ধ আছে।

তাই এখন যদি আপনি এইচএসসি রেজাল্ট দেখতে চান। তাহলে আপনার রোল নাম্বার এর পাশাপাশি রেজিষ্ট্রেশন নম্বর এর প্রয়োজন হবে। তাহলে আপনি আপনার এইচএসসি রেজাল্ট চেক করতে পারবেন। তো রোল নাম্বার দিয়ে এইচএসসি রেজাল্ট দেখা সম্ভব কিনা। আশা করি, আপনি সে সম্পর্কে পরিস্কার ধারনা পেয়ে গেছেন।

কিভাবে রোল নম্বর দিয়ে এইচএসসি রেজাল্ট দেখব?

আমরা উপরের আলোচনা থেকে জানতে পেরেছি, এখন রোল নাম্বার দিয়ে এইচএসসি রেজাল্ট চেক করা সম্ভব নয়। তবে এবার আমি আপনাকে যে পদ্ধতি গুলো দেখাবো। সেই পদ্ধতি ফলো করে, আপনি রোল নাম্বার দিয়ে এইচএসসি ফলাফল দেখতে না পারলেও। মার্কশীট সহো এইচএসসি রেজাল্ট দেখতে পারবেন।

  • সেজন্য আপনাকে বাংলাদেশ এডুকেশন বোর্ড এর ওয়েবসাইটে যেতে হবে।
  • আপনি চাইলে এখানে ক্লিক করে উক্ত ওয়েবসাইটে প্রবেশ করতে পারবেন।
  • এবার ”Examination” অপশন এর মধ্যে “HSC/Alim/Equivalent” এর মধ্যে ক্লিক করুন।
  • তার ঠিক নিচে “Year” অপশন এর মধ্যে 2024 সিলেক্ট করে দিবেন।
  • ”Board” এর মধ্যে আপনার বোর্ড সিলেক্ট করে দিবেন।
  • এবার আপনি “Result Type” এর মধ্যে “Individual” এর মধ্যে ক্লিক করবেন।
  • তারপর আপনার “Roll” ও “Reg” নাম্বার  টি বসিয়ে দিবেন।

রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে রেজাল্ট দেখার নিয়ম

  • সবশেষে আপনাকে ক্যাপচা পূরণ করে “Get Result” বাটনে ক্লিক করতে হবে।

মার্কশীট সহ রোল নাম্বার দিয়ে এইচএসসি রেজাল্ট 2024 দেখতে নিচের লিংকে দেখুন-

এখানে ক্লিক করুন: এইচএসসি রেজাল্ট চেক ২০২৪

তো যদি আপনার মার্কশীট সহো এইচএসসি রেজাল্ট দেখতে চান। তাহলে উপরের নিয়ম গুলো ফলো করুন। ‍কিন্তুু এই নিয়ে আপনি শুধুমাত্র রোল নাম্বার দিয়ে এইচএসসি রেজাল্ট দেখতে পারবেন না। 

শুধু রোল নাম্বার দিয়ে রেজাল্ট বের করার নিয়ম

আমরা যারা খুব সহজে রোল নাম্বার দিয়ে এইচএসসি রেজাল্ট দেখতে চাই। তাদের জন্য সহজ একটি উপায় হলো, এসএমএস দিয়ে এইচএসসি রেজাল্ট চেক করা। কেননা, যখন আপনি মেসেজ দিয়ে এইচএসসি রেজাল্ট চেক করবেন। তখন আপনার কোন ধরনের রেজিষ্ট্রেশন নম্বর এর প্রয়োজন হবে না।

আর আপনি যদি মেসেজ দিয়ে দেখতে চান। তাহলে আপনাকে নিচের নিয়ম গুলো ফলো করতে হবে। যেমন,

HSC<space>Board<space>Roll<space>2024 এই ফরমেটে মেসেজ টাইপ করতে হবে। তারপর আপনাকে উক্ত মেসেজ টি 16222 নম্বরে পাঠিয়ে দিতে হবে।

এবং আপনি যখন উপরের পদ্ধতি অনুসরন করে মেসেজ পাঠাবেন। তারপর আপনাকে কয়েক মিনিট অপেক্ষা করতে হবে। তারপর আপনি ফিরতি মেসেজ থেকে শুধু রোল নাম্বার দিয়ে এইচএসসি ফলাফল চেক করতে পারবেন। আর সেজন্য আপনার সিমে অবশ্যই ২.৫০ টাকা থাকতে হবে।

আরো দেখুনঃ

রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে রেজাল্ট দেখার নিয়ম

আমরা এতক্ষন এর আলোচনা থেকে রোল নাম্বার দিয়ে এইচএসসি রেজাল্ট দেখার নিয়ম গুলো সম্পর্কে জানলাম। তো এখন অনেকেই আছেন, যারা আসলে রেজিষ্ট্রেশন নম্বর দিয়ে রেজাল্ট দেখতে চায়। আর যারা রেজিষ্ট্রেশন নাম্বার দিয়ে রেজাল্ট দেখতে চান। এবার তাদের উদ্দেশ্য কিছু কথা বলবো।

দেখুন, প্রথমত আপনার কাছে যদি রোল নম্বর থাকে। তাহলে আপনি বিভিন্ন উপায়ে শুধু রোল নাম্বার দিয়ে এইচএসসি রেজাল্ট চেক করতে পারবেন। দ্বিতীয়ত, যদি আপনি শুধু রেজিষ্ট্রেশন নাম্বার দিয়ে রেজাল্ট চেক করতে চান। তাহলে প্রথমে আপনাকে রেজিষ্ট্রেশন নাম্বার দিয়ে রোল নাম্বার বের করতে হবে। তারপর আপনি আপনার রেজাল্ট দেখতে পারবেন।

রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে রেজাল্ট দেখার নিয়ম

 রোল নাম্বার দিয়ে এইচএসসি রেজাল্ট চেক ও কিছুকথা 

আপনারা যারা রোল নাম্বার দিয়ে এইচএসসি রেজাল্ট চেক করতে চান। তাদের জন্য আজকে একটি উপায় শেয়ার করা হয়েছে। যেটি ফলো করে আপনি রোল নাম্বার দিয়ে এইচএসসি ফলাফল দেখতে পারবেন। তবে এরপরও কোন সমস্যা হলে নিচে কমেন্ট করে জানিয়ে দিবেন।

আর ধন্যবাদ এতক্ষন ধরে আমাদের সাথে থাকার জন্য। ভালো থাকুন, সুস্থ থাকুন। নতুন কিছু জানতে হলে নিয়মিত আমাদের ওয়েবসাইট এর মধ্যে ভিজিট করুন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex