vlxxviet mms desi xnxx

চরফ্যাশন উপজেলার ইতিহাস

0
5/5 - (1 vote)

চরফ্যাশন, ভোলা জেলার অন্তর্গত একটি মনোমুগ্ধকর উপজেলা। যা ঐতিহ্য, প্রকৃতি ও সৌন্দর্য কে দারুন ভাবে ফুটিয়ে তুলতে পেরেছে। কৃষি ও জেলে ভিত্তিক এই অঞ্চলটি তার অনন্য বৈশিষ্ট্যের জন্য গোট দেশ জুড়ে ব্যাপক পরিচিতি লাভ করতে পেরেছে।

চরফ্যাশন উপজেলার ইতিহাস, ঐতিহ্য ও স্মৃতির এক অপূর্ব মিশ্রণ

চরফ্যাশন, ভোলা জেলার একটি মনোরম উপজেলা, যেখানে ঐতিহাসিক স্মৃতি, ঐতিহ্যবাহী সংস্কৃতি এবং প্রাকৃতিক সৌন্দর্যের অপূর্ব মিশ্রণ দেখা যায়।

নামকরনের ইতিহাস-

১৮৮৫ থেকে ১৮৮৭ সালের মধ্যে বাকেরগঞ্জ জেলার (বর্তমান বরিশাল) জেলা ম্যাজিস্ট্রেট ও কালেক্টর মিস্টার জে. এইচ ফ্যাশনের নামানুসারে এই এলাকার নামকরণ করা হয়।

ঐতিহাসিক স্মৃতি-

১৯২৯ সালে তৎকালীন বাকেরগঞ্জ জেলা প্রশাসকের নির্দেশে বিশটি নতুন বাড়ি তৈরি করে মুসলিম ও হিন্দু পরিবারদের এখানে বসবাসের ব্যবস্থা করা হয়েছিল।

মুক্তিযুদ্ধের সময় আমিনাবাদ ও ওসমানগঞ্জ ইউনিয়নে মুক্তিবাহিনী ও পাকবাহিনীর মধ্যে যুদ্ধে ১১ জন মুক্তিযোদ্ধা শহীদ হন।

ঘূর্ণিঝড় ও জলোচ্ছ্বাসে বারবার ক্ষয়ক্ষতি হয়। ১৯৪১ ও ১৯৭০ সালের ঘূর্ণিঝড়ে ব্যাপক প্রাণহানি ও ক্ষয়ক্ষতি ঘটে।

চরফ্যাশন উপজেলার ইতিহাস

অতীত থেকে আজকের চরফ্যাশন

উনবিংশ শতাব্দীর শেষভাগে যখন ভাসমান চরের কিছু অংশ চাষাবাদের উপযোগী হয়ে ওঠে। তখন থেকে ধীরে ধীরে এখানে জনবসতি স্থাপিত হয়। আর বিংশ শতাব্দীর শুরুতে, ডেপুটি কালেক্টর অভয় চন্দ্র সেন জনমানবশূন্য এলাকায় বসতি স্থাপনের উদ্দেশ্যে জনগণের মধ্যে জমি বিতরণ শুরু করেন।

তবে চরাঞ্চল হওয়ায় অনীহার থাকলেও তিনি জোরপূর্বক জমি বিতরণ করেন। আর ১৯২০ সালে চরফ্যাশন বাজার গড়ে ওঠে। এরপর ধীরে ধীরে আধুনিকায়নের মাধ্যমে এটি একটি সমৃদ্ধ শহরে পরিণত হয়। সবশেষে ১৯৯০ সালে চরফ্যাশন পৌরসভা স্থাপিত হলে এটি পৌরশহরের মর্যাদা লাভ করে।

More:

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex