vlxxviet mms desi xnxx

মেসির মোট গোল সংখ্যা কত ২০২৪

0
Rate this post

মেসির মোট গোল সংখ্যা কত ২০২৪ | মেসির যত গোল সংখ্যা, আন্তর্জাতিক / লীগ / এসিস্ট / ইউরোপা ফুটবল / অন্যান্য লীগ Messi Total Number Of Goals

রোজারিও শান্তা ফের সেই ১৬ বছরের ছোট্ট বালকটি একদিন যে সারাবিশ্ব মাতিয়ে রাখবে তার পায়ের জাদুতে তা কে জানতো? ২৪ বছর বয়সের মধ্যেই মেসি সর্বকালের সেরা ফুটবলারদের র‍্যাংকিং এ উঠে এসেছিলেন। তার সংক্ষিপ্ত ক্যারিয়ারে তিনি ইতিমধ্যে তিনটি ইউরোপিয়ান কাপ, পাঁচটি স্প্যানিশ লিগ শিরোপা এবং দুটি বর্ষসেরা বিশ্ব খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন। তিনি যে তার এই ধারাবাহিকতা পরবর্তীতেও বজায় রাখবেন তা তো চোখ বন্ধ করে বলা যায়। ক্যারিয়ারে

আরো দেখুন:

মেসির মোট গোল সংখ্যা কত ২০২৪ চলুন জেনে নেই

মেসির মোট গোল সংখ্যা কত এখন‌ পর্যন্ত মেসির গোল স্কোরিং রেকর্ডগুলি উল্লেখ করার মতো সময়ের সাথে সাথে তিনি নিজেই তার রেকর্ড ভেঙে চলছেন একের পর এক। বর্তমানে মেসি প্যারিস সেইন্ট জার্মান (Paris saint-Germain) ক্লাবের হয়ে খেলছেন এবং আন্তর্জাতিক পর্যায়ে তিনি আর্জেন্টিনার প্রাণ। লিওনেল মেসি নিশ্চিত করেছেন ২০২২ বিশ্বকাপে হবে তার শেষ বিশ্বকাপ। বর্তমানে বার্সা দলের এক অবিচ্ছেদ্য অংশতে পরিণত হয়েছেন মেসি।

এটা সত্যি যে একজন খেলোয়াড়কে কখনোই সত্যিকার অর্থে গ্রেট বা শ্রেষ্ঠ হিসেবে ধরা যায় না যতক্ষণ পর্যন্ত না তিনি বিশ্বকাপ এনে দিচ্ছেন তার দলকে। কিন্তু এ বিষয়টি আসলেই মনে হয় অনেকটাই বৈষম্যমূলক মেসির ক্ষেত্রে। কারণ তিনি প্রতি মুহূর্তে নিজের পায়ের জাদুতে যেই রেকর্ডগুলো গড়ছেন এবং নিজের রেকর্ড নিজেই একের পর এক ভাঙছেন তা আসলেই অসাধারণ ও অবিস্মরণীয়।

মেসির ক্যারিয়ারের শুরু

মেসি খুব ছোটবেলা থেকেই ফুটবলের সাথে সম্পৃক্ত একজন মানুষ। ৪ বছর বয়সে তিনি ফুটবল খেলা শুরু করেন। বলা যায় জন্মের পর জীবনর একটা লম্বা সময় তিনি ফুটবল খেলেই কাটিয়েছেন। ১১ বছর বয়সে গ্রোথ হরমোন ধরা পড়ার কারণে মেসি স্থানীয় ক্লাব রিভার প্লেটে যোগ দিতে পারেননি। 

লিওনেল মেসি পিএসজি তে ২০২৪ থেকে ২০১০ সালের দুর্দান্ত ফর্মে খেলেছেন লীগ ১-এ। চারটি অফিসিয়াল ম্যাচে ইতিমধ্যেই তিনি চারটি গোল করেছেন। যা আসলেই অবাক করার মত। দেশের হয়ে তার ক্যারিয়ারের গোল সংখ্যা ৭৭৩ এরও বেশি। বার্সেলোনার জন্য তার গোল সংখ্যা ৬৭২ এবং আর্জেন্টিনার জন্য ৮৬ এবং ১৫।

দক্ষিণ আমেরিকার প্রতিপক্ষ বলিভিয়ার বিপক্ষে লিওনেল মেসি সবচেয়ে বেশি আক্রমণাত্মক ছিলেন। তাদের বিপক্ষে এ পর্যন্ত মেসির আটটি গোল রয়েছে। চলুন আজ আপনাদেরকে বিস্তারিত জানিয়ে দেই মেসির জাদুকরী পায়ের যত গোল/ মেসির মোট গোল সংখ্যা কত ২০২৪? 

দল অনুযায়ী মেসির ক্যারিয়ারের গোল সংখ্যার তালিকা 

দলখেলাগোল
বার্সোলনা (Barcelona)৭৭৮৬৭২
পিএসজি (PSG)৫৩২৩
আর্জেন্টিনা (Argentina)১৬৭৯৩
মোট গোল সংখ্যা ৯৯৭৭৮৮

মেসির যত গোল সংখ্যা, আন্তর্জাতিক / লীগ / এসিস্ট / ইউরোপা ফুটবল / অন্যান্য লীগ

বার্সেলোনায় মেসির ক্যারিয়ার শুরু হওয়ার পর ২০০৩ থেকে ২০০৪ একটি মৌসুমেই মেসি আলাদা আলাদা। আলাদা আলাদা ১৪ টি খেলায় তিনি ২১ টি গোল করেন। পরবর্তীতে বার্সেলোনার “C” দলের হয়ে ১০ টি খেলায় ৫ গোল এবং “B” দলের হয়ে ৫ খেলায় গোলশূন্য ছিলেন। ২০০৫ সালের পহেলা মে বার্সেলোনা সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে তিনি গোল করার রেকর্ড করেন। এরপর ২০০৭ সালে বার্সেলোনার “B” দলের হয়ে তিনি অসাধারণ খেলেন যেখানে ১৭ টি ম্যাচে তার গোল সংখ্যা ছিল ৬।

লা লিগায় লীগে অংশগ্রহণের পর মেসি ১৭ খেলায় ৬ গোল এবং চ্যাম্পিয়ন্স লিগের ৬ খেলায় ১ গোল করেন। যা তার সতীর্থদের তুলনায় অনেক বেশি ছিল এবং এই গোলগুলো তার ফুটবল খেলার রাস্তাকে আরো মসৃণ করে দিয়েছিল।

মেসি তার ক্যারিয়ারে ৮৮৪ টি খেলায় অংশগ্রহণ করেছেন তার মধ্যে মোট গোল সংখ্যা ৭১১ টি ছিল এবং ৩৩০ টি এসিস্ট করেছেন। ক্লাব ফুটবলে তার মোট গোল সংখ্যা ৬৪০ টি, এসিস্ট করেছেন ২৫৮টি।

লীগ ফুটবলে তার গোল সংখ্যা ৪৪৭ টি এসিস্ট করেছেন ১৮৩ টি। ইউরোপা ফুটবলে তার গোল সংখ্যা ছিল ১১৮ টি এসিস্ট করেছেন ৩৫টি।

অন্যান্য লীগ কাপে তার গোল সংখ্যা ছিল ৭৫ টি এসিস্ট করেছেন ৪০টি। আন্তর্জাতিক গোল সংখ্যা ৭১ টি, এসিস্ট করেছেন ৪২ টি।

পিএসজি সিজনে মেসির যত গোল সংখ্যা

২০২১ এ পিএসজির (PSG) সাথে আর্জেন্টিনার ম্যাচটি ভালো ছিল না কারণ মেসি পর্যাপ্ত গোল করতে পারেননি সে সময়। কিন্তু ২০২৪ এ মেসি তার আবার পুরনো ফর্মে ফিরে গেছেন। 

পিএসজিতে মেসির যত গোল সংখ্যা:

পিএসজিতে মেসির যত গোল সংখ্যা:

বছর খেলা গোল
২০২২-২৩১৯১২
২০২১-২২৩৪১২
মোট গোল সংখ্যা ৫৩২৩

বার্সেলোনার হয়ে মেসির মোট গোল সংখ্যা কত

বার্সেলোনায় যখন মেসি প্রথম চুক্তিবদ্ধ হন ২০০৪ সালে তখন কেউ ধারণা করতে পারেনি এই ছোট্ট ছেলেটি একদিন ফুটবল খেলার জগতে এক নামে পরিচিত হবেন সবার কাছে। মেসি এমন এক ফুটবলার যিনি মাঠে নামলে গোল না করে মাঠ থেকে ফিরে যাওয়া এটা আশাই করা যায় না।

বার্সেলোনায় মেসি তার ক্যারিয়ারের সময় ৭৭৮ টি খেলায় ৬৭২ টি গোল করেন। যা পূর্বের অসংখ্য রেকর্ড ভেঙে দেয়। ২০০৫ সালে বার্সেলোনায় ক্যারিয়ারের শুরুতেই আলবাসেটের বিপক্ষে নিজের প্রথম গোলটি করেন মেসি ।

ঘরের মাঠে সেল্টা ভেগোর কাছে দুই এক গোলে হেরে যায় বার্সেলোনা। কিন্তু গোল করতে না পারলেও তিনি যেভাবে খেলাকে মাতিয়ে রেখেছিলেন শুরু থেকে শেষ পর্যন্ত তা ভক্তদের হৃদয় আজও নাড়া দেয়। আর্জেন্টিনা বার্সেলোনার হয়ে একটি একটি ক্লাব রেকর্ডে ৩৫ টি ট্রফি অর্জন করেছে। এর পাশাপাশি ৭ বার “ব্যালন ডি’অর” জিতেছে।

২০০৪ থেকে ২০০৫ সিজনে মেসি মোট ৯টি খেলায় একটি গোল করেন। শুরুটা তার ততটা বার্সেলোনার সাথে ভালো না হলেও সাথে সাথে তা পালাক্রমে বাড়তে থাকে।

বার্সেলোনার হয়ে মেসির মোট গোল সংখ্যা

২০০৬ সালে হ্যামস্ট্রিং ইনজুরির কারণে মেসি আর্সেনালের বিপক্ষে ফাইনাল খেলায় অংশগ্রহণ করতে পারেননি। এর ফলে ২০০৫ থেকে ২০০৬ সিজনে তার গোল সংখ্যা অনেকটাই কমে গিয়েছিল।  ২০০৫ থেকে ২০০৬ সিজনে মোট ২৫ টি খেলায় গোল করেন ৮ টি।

২০০৬ – ২০০৭ -এ তার ৩৬ টি খেলায় তার গোল সংখ্যা ছিল ১৭। ২০০৭ থেকে ২০০৮ -এ ৪০ টি খেলায় তার গোল সংখ্যা ১৬। ২০০৮ – ০৯ সিজনে -এ ৫১ টি খেলায় তার গোল সংখ্যা ছিল ৩৮।

২০০৯ – ২০১০ -এ ৫৩ টি খেলায় তার গোল সংখ্যা ছিল ৪৭। ২০১০ – ১১ -এ ৫৫ টি খেলায় তার গোল সংখ্যা ৫৩। খেলা আর গোলের সংখ্যা হিসেবে সমান সমানই ছিল বলা যায়।

১১ থেকে ২০১২ মোট ৬০ টি খেলায় তার গোল সংখ্যা ছিল ৭৩। এর মধ্যে তার এসিস্ট ছিল ২৯ টি।  নিজেকে যে আবার ফর্মে ফিরিয়ে এনেছেন মেসি সেটা এই সিজনে প্রমাণ করেন তিনি। ক্যারিয়ারের সবচেয়ে সফল বছর এটিই ছিল মেসির বার্সেলোনার হয়ে।

২০১২ থেকে ২০১৩ প্রথম দুই ম্যাচেই চারটি গোলের ঝড় তুলেছিলেন মেসি। পরবর্তী সাত ম্যাচের মেসি হ্যাটট্রিকসহ ৯ টি গোল এবং পাঁচটি গোলের এসিস্ট করেন। ২০১২ – ১৩ ৫০ টি খেলায় তার গোল সংখ্যা ৬০। 

এক নজরে বছর  অনুযায়ী মেসির গোল  সংখ্যা

বছর  খেলার সংখ্যা খেলায় গোল সংখ্যা 
২০০৪-০৫
২০০৫-০৬২৫
২০০৬-০৭৩৬১৭
২০০৭-০৮৪০১৬
২০০৮-০৯৫১৩৮
২০০৯-১০৫৩৪৭
২০১০-১১৫৫৫৩
২০১১-১২৬০৭৩
২০১২-১৩৫০৬০
২০১৩-১৪৪৬৪১
২০১৪-১৫৫৭৫৮
২০১৫-১৬৪৯৪১
২০১৬-১৭৫২৫৪
২০১৭-১৮৫৪৪৫
২০১৮-১৯৫০৫১
২০১৯-২০৪৪৩১
২০২০-২১৪৭৩৮
মোট গোল সংখ্যা ৭৭৮৬৭২

আর্জেন্টিনার হয়ে মেসির যত রেকর্ড

বার্সেলোনা ক্লাব ফুটবলে মেসির অনেক গোলের ও ট্রফি অর্জনের রেকর্ড রয়েছে। কিন্তু আন্তর্জাতিক ক্যারিয়ারে তার একটি অভাব ছিল সেটি হল বিশ্বকাপের অভাব। এবারে কাতার বিশ্বকাপে অবশ্যই মেসি তার সেরাটা দিয়ে নিজের ক্যারিয়ারের ইতি টানবেন বিশ্বকাপের সাথে এটি অবশ্যই তার মাথায় থাকবে। কারণ একজন প্লেয়ার যত ভালই ফুটবল খেলুক না কেন যতদিন পর্যন্ত তিনি তার নামের পাশে “বিশ্বকাপ অর্জন” কথাটি যোগ করতে না পারছেন ততদিন পর্যন্ত সাধারণভাবেই তাকে ভালো প্লেয়ার বলা হয় না এটা ভাবা একটু আসলেই কঠিন।

আর্জেন্টিনার হয়ে মেসির যত রেকর্ড

বছর খেলার সংখ্যা খেলায় গোল সংখ্যা 
২০০৫
২০০৬
২০০৭১৪
২০০৮
২০০৯১০
২০১০১০
২০১১১৩
২০১২১২
২০১৩
২০১৪১৪
২০১৫
২০১৬১১
২০১৭
২০১৮
২০১৯১০
২০২০
২০২১১৬
২০২১-২২১২
মোট গোল সংখ্যা ১৬৬৯২

আন্তর্জাতিক পর্যায়ে মেসির গোল সংখ্যা: প্রতিযোগিতা অনুযায়ী

আন্তর্জাতিক প্রতিযোগিতায় মেসি অনেক দুর্দান্ত স্কোর করেছেন। যে সকল প্রতিযোগিতা তিনি গোল করেছিলেন সেগুলোর তালিকা নিচে দেওয়া হল।

প্রতিযোগিতাউপস্থিতিগোল
ইন্টারন্যাশনাল ফ্রেন্ডলাইস৪৮ ৩৯
কোপা আমেরিকা। ৩৪ ১৩
ফিফা ওয়ার্ল্ড কাপ কোয়ালিফিকেশন৬০২৮
ফিফা ওয়ার্ল্ড কাপ১৯ 

লিওনেল মেসি আন্তর্জাতিক কৃতি ম্যাচে সবচেয়ে বেশি গোল করেছেন। ২০২১ সালে কোপা আমেরিকার শিরোপা জেতার সাথে সাথে আর্জেন্টিনার হয়ে সেমিফাইনালে পৌঁছতেও তিনি সক্ষম হয়েছিলেন। এর পরবর্তী দুটি ম্যাচে আর্জেন্টিনা রানার্স আপ হয়েছে তারই নেতৃত্বে।

মেসির মোট গোল সংখ্যা কত ২০২৪ -FAQ

১. কত বছর বয়সে ৩০০ গোল করেছেন?

নিজের ক্যারিয়ারের 25 বছর বয়সের মধ্যেই মেসি বার্সার হয়ে ৩০০ গোলের মাইফলক ছুয়েছিলেন।

২. কেন মেসিকে GOAT বলা হয় সংক্ষেপে? 

সর্বকালের সর্বশ্রেষ্ঠ তারকাদের উল্লেখ করতে এই সংক্ষিপ্ত রূপটি ব্যবহার করা হয়। GOAT শব্দের মানে হলো: greatest of all time.

৩. কেন মেসিকে সর্বকালের শ্রেষ্ঠ খেলা বলা হয় ফুটবলের জগতে?

লা লিগায় ৪২৩ গোল করে সবচেয়ে বেশি গোলের রেকর্ড গড়েন মেসি। এক মৌসুমেই তার দখলে রয়েছে ৫০ গোল। একজন ফুটবল প্লেয়ার হিসেবে সবচেয়ে বেশি হ্যাটট্রিক (৮ টি) করার রেকর্ডও রয়েছে তার।

সমাপ্তি: চার বছর শুরু থেকে বয়স থেকে শুরু হওয়া মেসির ফুটবলের ক্যারিয়ারে বিশ্বকাপ অর্জন না থাকলেও রয়েছে অসংখ্য দেশীয়, আন্তর্জাতিক পুরষ্কার ও ভক্তদের অফুরন্ত ভালোবাসা। এবার কাতার বিশ্বকাপ টিই শেষ বিশ্বকাপ হবে মেসির। শ্রেষ্ঠ থেকে শ্রেষ্ঠতর শব্দটি মেসিকে নিজের নামের পাশে যোগ করতে হলে এই বিশ্বকাপে জয়টা একেবারেই জরুরী।

আজকের পোস্টে মেসির মোট গোল সংখ্যা কত? এই প্রশ্নের উত্তরে এর উত্তরে আমি বিস্তারিত আলোচনা করেছেন। মেসির ফুটবল ক্যারিয়ার সম্পর্কে সংক্ষেপে জানতে এই পোস্টটি আপনার বেশ কাজে লাগবে আশা করছি। 

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex