vlxxviet mms desi xnxx

রোনালদোর মোট গোল সংখ্যা কত ২০২৪

0
Rate this post

ক্রিশ্চিয়ানো রোনালদোর মোট গোল সংখ্যা কত ২০২৪ | পর্তুগালের হয়ে রোনালদোর মোট গোল সংখ্যা কত? | Ronaldo’s Total Number Of Goals 2024

ক্রিশ্চিয়ানো রোনালদো মানেই গোল। ২০ বছরের ক্যারিয়ারে পর্তুগিজের হয়ে যেখানেই তিনি খেলেছেন সেখানেই রেকর্ড ভেঙেছেন এবং ৩৭ বছর বয়সে এসেও তা বর্তমান রয়েছে। 

প্রাথমিক পর্যায়ে রোনালদো কিন্তু রিয়েল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেডের জন্যই মানুষের কাছে বেশি পরিচিত। কিন্তু জুভেন্টাস এবং স্পোর্টিং সিপির জন্য খেলেও তিনি তার কৃতিত্বের ছাপ রেখেছেন। ২০২১ সালে ইউনাইটেডে ফিরে আসার পর প্রথম হ্যাটট্রিকটির মাধ্যমে রোনালদো তার ক্যারিয়ারের ৮০৭ গোল পূর্ণ করেন যা ইতিহাসে তাকে সর্বোচ্চ গোলদাতা হিসেবে স্বীকৃতি দেয়। 

ক্রিশ্চিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ এবং পর্তুগাল জাতীয় দলের ইতিহাসে সবচেয়ে বেশি ট্রফি অর্জন করা খেলোয়াড়। ২০২২ সালের ১২ই মার্চ ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে নাটকীয় ৩-২ গোল প্রিমিয়াম লীগের বিপক্ষে অসাধারণ একটি খেলা। যেখানে তিনটি গোলই তার নিজের ছিল। 

২০২১ – ২২ প্রিমিয়ার লিগের সময় আরও ছয়টি গোল এবং ২০২২ সালের জুনে পর্তুগালের সাথে আরো দুটি UEFA ন্যাশনস লীগে গোল করেন তিনি। ২০২২-২৩ বছরে তিনি আরো তিনটি গোল করেন।

“একটি ইউরোপা লীগে FC শেরিফের বিরুদ্ধে আরেকটি প্রিমিয়ার লিগে এভারটনের বিপক্ষে করে তার গোল সংখ্যা ৮১৮ পূর্ণ করেন। বিশ্বকাপে পর্তুগালের প্রথম ম্যাচে ঘানার বিপক্ষে তিনি পেনাল্টি থেকে একটি গোল করে তার গোল সংখ্যা ৮১৯ এর কোঠায় নিয়ে যান।

এভারটনের বিপক্ষে তার গোল সংখ্যা ক্লাব পর্যায়ে ৭০০ এর কোঠায় গিয়ে দাঁড়িয়েছে আপনি কি জানতে চান ক্রিশ্চিয়ানো রোনালদোর মোট গোল সংখ্যা কত তার সম্পূর্ণ ক্যারিয়ারের? তাহলে পোস্টটি শেষ পর্যন্ত পড়তে থাকুন।

আরো দেখুন:

ক্রিশ্চিয়ানো রোনালদোর মোট গোল সংখ্যা কত ২০২৪

দলমোট খেলায় অংশগ্রহণ গোল
ম্যানচেস্টার  ইউনাইটেড৩৪৫১৪৫
জুভেন্টাস১৩৪১০১
রিয়েল মাদ্রিদ৪৩৮৪৫০
স্পোর্টিং সিপি৩১
পর্তুগাল১৯২ ১১৮
মোট১১৪০৮১৯

৩৭ বছর বয়সী এই খেলোয়ার ফিফা বিশ্বকাপের ১৭ ম্যাচের সাতটি গোল করেছেন। ২০২২ বিশ্বকাপের আগে ২০০৬ সাল থেকে টুর্নামেন্টের প্রতিটি খেলায় তিনি গোল করেছেন।

ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ক্রিশ্চিয়ানো রোনালদোর যত গোল

ফুটবলের মাঠে ক্রিস্টিয়ানো রোনালদোর ভক্তদের এক অনুপ্রেরণা ও ভালোবাসার নাম। তাইতো ভক্তদের মাঝে সবসময় একটি উত্তেজনা কাজ করে রোনালদোকে নিয়ে। ২০০৩ সালে ১৮ বছর বয়সে যখন তিনি তার ক্যারিয়ার শুরু করেন প্রথমে কিন্তু গোল করার জন্য তিনি মানুষের কাছে পরিচিতি পাননি, তার পরিচয় ছিল তার ড্রিবলিং এবং ফ্লেয়ারের জন্য। 

২০০৬ থেকেই একজন গোলদাতা হিসেবে নিজেকে পরিচিত করান মানুষের মাঝে। ম্যানচেস্টার ইউনাইটেডের সর্বোচ্চ গোলদাতা ছিলেন তিনি। এর ফলে তিনি ২০০৮ সালে ব্যালন ডিওর জিতে ছিলেন। তারপর নিজেকে তিনি এতটাই উচ্চতায় নিয়ে যান ফুটবলের জগতে যে, ২০০৯ সালে রিয়াল মাদ্রিদের সবচেয়ে ব্যয়বহুল খেলোয়াড় হিসেবে তিনি রিয়াল মাদ্রিদে যোগ দেন। এর ঠিক দু বছর পর মানে ২০১১ সালে তিনি ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে আবারো সর্বোচ্চ গোল করেন, যার সংখ্যা ছিল ২৪। 

এক নজরে দেখে নেই ম্যানচেস্টারের হয়ে রোনালদোর মোট গোল সংখ্যা কত?

নিশ্চয়ই এই প্রশ্ন এখন আপনার মাথায় আসছে যে, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে রোনালদোর মোট গোল সংখ্যা কত? হ্যাঁ, এই প্রশ্নের উত্তরই আপনি এই প্যারাতে পেতে যাচ্ছেন। ম্যানচেস্টারের হয়ে রোনালদোর করা গোলগুলো তালিকা আকারে নিচে দেওয়া হল। 

বছর মোট খেলায় অংশগ্রহণ গোল
২০০৩-০৪৪০
২০০৪-০৫৫০
২০০৫-০৬৪৭১২
২০০৬-০৭৫৩২৩
২০০৭-০৮৪৯৪২
২০০৮-০৯৫৩২৬
২০২১-২২৩৮২৪
২০২২-২৩১৫
মোট৩৪৫১৪৫

জুভেন্টাসের হয়ে রোনালদো মোট কত গোল

২০১৮ সালের জুভেন্টাসে যোগদান করেন রোনালদো। চ্যাম্পিয়নস লীগের জয় অনেক পুরনো হলেও রোনালদোই কিন্তু রয়ে গেছেন সবচেয়ে বেশি গোল স্কোরার হিসেবে এখন পর্যন্ত। 

২০১৯ মৌসুমে এসে তার ক্যারিয়ারের দ্বিতীয় দ্রুততম গোলটি তিনি করেন। যা তার ৫০ এর কোঠা পূর্ণ করে এবং ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা রুই কাস্তাকে ছাড়িয়ে তিনি সর্বোচ্চ গোলদাতা হিসেবে নিজের নাম সবচেয়ে উপরের দিকে নিয়ে যান। 

২০২০ মৌসুমে তিনি গোলের সেঞ্চুরি করেন এবং লীগের হয়ে ২৯ টি গোল করে সর্বোচ্চ স্কোরার হন।

এক নজরে দেখে নেই জুভেন্টাসে রোনাদোর যত গোল-

বছর মোট খেলায় অংশগ্রহণ গোল
২০১৮-১৯৪৩২৮
২০১৯-২০৪৬৩৭
২০২০-২১৪৪৩৬
২০২১-২২
মোট ১৩৪১০১

রিয়াল মাদ্রিদের হয়ে রোনালদোর গোল সংখ্যা

রিয়াল মাদ্রিদে রোনালদো যুক্ত হওয়ার পর ফুটবলের চেহারাই বদলে দিয়েছেন। তিনি মাদ্রিদে যোগদানের পরে একটি অসাধারণ পরিবর্তন এসেছিল এজন্য এই সময়টিকে আধুনিক ফুটবলের “স্বর্ণালী সময়” বলা হয়। আর এই বিষয়টি লিওনেল মেসির সাথে তার যে হাড্ডাহাড্ডি প্রতিদ্বন্দ্বিতা হয়েছে তার মাধ্যমেই প্রমাণিত হয়েছে। 

রোনালদো রিয়াল মাদ্রিদের হয়ে চারবার চ্যাম্পিয়ন্স লিগের ট্রফি অর্জন করেছেন। ব্যক্তিগতভাবে রোনালদো চারবার “ব্যালন ডি’অর” অর্জন করেছেন যা একজন ইউরোপিয়ান  খেলোয়ার হিসেবে সবচেয়ে বেশি।

গোল করার ক্ষেত্রে দেখা যায় যে রোনালদোর লস ব্লাঙ্কোসের হয়ে খেলার সময় সবচেয়ে বেশি রেকর্ড ভেঙেছেন। ২০১৫-১৬ মৌসুমি তিনি ক্লাবের সর্বকালের সর্বোচ্চ স্কোরার এবং চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন। 

রোনালদোর রিয়াল মাদ্রিদের জন্য করা গোলের তালিকা-

বছর মোট খেলায় অংশগ্রহণ গোল
২০০৯-১০৩৫৩৩
২০১০-১১৫৪৫৩
২০১১-১২৫৫৬০
২০১২-১৩৫৫৫৫
২০১৩-১৪৪৭৫১
২০১৪-১৫৫৪৬১
২০১৫-১৬৪৮৫১
২০১৬-১৭৪৬৪২
২০১৭-১৮৪৪৪৪
মোট৪৩৮৪৫০

পর্তুগালের হয়ে রোনালদোর যত গোল

অনেক খেলোয়ারই ক্লাব ও জাতীয় দলের খেলার মধ্যে পার্থক্য করে ফেলেন যা রোনালদোর মধ্যে কখনোই দেখা যায়নি। তিনি ক্লাব এবং পর্তুগালের জাতীয় দলের খেলার সময় তার খেলার  সামঞ্জস্য ও গোলের পরিমাণ ধারাবাহিকভাবে বজায় রেখেছিলেন। জাতীয় দলের অভিষেকের বছরের তার কোন গোল ছিল না কিন্তু এরপর থেকে তিনি গোল করা যে শুরু করেছেন তা এখন পর্যন্ত বজায় রেখেছেন। এইজন্য তিনি এখন পর্যন্ত পর্তুগালের সর্বোচ্চ স্কোরার এবং আন্তর্জাতিক ফুটবলে সর্বাধিক গোলের খেলোয়াড়। রোনালদোর করা গোল পর্তুগালকে ২০১৬ সালে ইউরো এবং ২০১৯ সালের ন্যাশন্স লীগ জিততে সাহায্য করেছিল।

বছরমোট খেলায় অংশগ্রহণ গোল
২০০৩
২০০৪ ১৬
২০০৫ ১১
২০০৬ ১৪
২০০৭ ১০
২০০৮
২০০৯
২০১ ১১
২০১১
২০১২ ১৩৫ 
২০১৩ ১০
২০১৪
২০১৫
২০১৬ ১৩ ১৩
২০১৭ ১১ ১১
২০১৮
২০১৯ ১০ ১৪
২০২০
২০২১ ১৪ ১৩
২০২২৩ 
মোট  ১৯২ ১১৮

 ক্লাব ও দেশের হয়ে রোনালদোর মোট গোল সংখ্যা। রোনালদোকের সর্বশ্রেষ্ঠ গোল স্কোরারদের একজন হিসেবে বিবেচনা করা হয় এবং সর্বোচ্চ স্তরে খেলার সময় তিনি নিয়মিতভাবে পূর্বেকার খেলোয়ার ও তাদের রেকর্ড ভেঙ্গে চলছেন। 

ব্যক্তিগত এবং ক্লাব পর্যায়ে তার বেশিরভাগ সাফল্য এসেছে রিয়াল মাদ্রিদের সাথে। কিন্তু ম্যানচেস্টার ইউনাইটেড এবং জুভেন্টাসের সাথেও তার কৃতিত্ব কম নয়। পর্তুগালের একজন সর্বকালের সর্বোচ্চ স্কোরার হচ্ছেন রোনালদো। 

ক্রিশ্চিয়ানো রোনালদোর মোট গোল সংখ্যা কত? -FAQ

১. রোনালদো আন্তর্জাতিক পর্যায়ে কখন রেকর্ড ভেঙেছেন?

২০২১ সালের পহেলা সেপ্টেম্বর পর্তুগালের ইউরোপীয় বাছাই পর্বে ফারু লুলেতে রিপাবলিক অফ আয়ারল্যান্ড এর বিরুদ্ধে ৩৬ বছর বয়সে দুবার গোল করার সময় আন্তর্জাতিক বিশ্ব রেকর্ড ভাঙেন রোনালদো। তিনি প্রাক্তন ইরানের ফরওয়ার্ড আলী দায়ের করা বর্তমান বিশ্ব রেকর্ডটি ছাড়িয়ে যান। 

২. পর্তুগালে অভিষেকের পর রোনালদো কি প্রতি বছরই গোল করেছেন?

পর্তুগালে অভিষেকের প্রথম বছর রোনালদো গোল করতে পারেননি। কিন্তু তারপর থেকে ২০২২সাল পর্যন্ত  টানা ১৯ বছর শুধু গোলই করেননি একের পর এক রেকর্ড তৈরি করেছেন ও ভেঙেছেন। 

৩. রোনালদাকে কতটি গোল করেছেন?

রোনালদো তার বিশ বছরের ক্যারিয়ারে যেখানেই তিনি খেলেছেন সেখানেই রেকর্ড গড়েছেন ও ভেঙ্গেছেন । তার ক্যারিয়ারে তিনি ১১৪০ টি খেলায় মোট গোল করেন ৮১৯ টি। 

৪. গোলের রাজা কাকে বলা হয়?

পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদোকে জাতীয় দলের সর্বকালের গোলদাতা বলা হয়। 

৫. কে বেশি গোল স্কোরার?

ক্রিশ্চিয়ানো রোনালদোকে সবচেয়ে বেশি গোল স্কোরার বলা হয়। 

সমাপ্তি: রেকর্ড গড়া ও ভাঙার দিক থেকে যদি সেরাদের তালিকা করি তাহলে প্রথমে যার নামটি উঠে আসবে তিনি হচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। আজকের পোস্টে আমি আপনাদেরকে ক্রিস্টিয়ানো রোনালদোর মোট গোল সংখ্যা কত রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড, জুভেন্টাস, ও পর্তুগালের জন্য সেই বিষয় বিস্তারিত তুলে ধরেছি। আশা করছি আজকের পোস্টের মাধ্যমে আপনি ক্রিশ্চিয়ান রোনালদোর ক্যারিয়ারের শুরু থেকে শেষ পর্যন্ত আন্তর্জাতিক, লীগ সকল পর্যায়ের গোলের আপডেট জানতে পারবেন। 

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex