vlxxviet mms desi xnxx

পাকিস্তান বনাম নিউজিল্যান্ড পরিসংখ্যান 2024

0
5/5 - (1 vote)

পাকিস্তান বনাম নিউজিল্যান্ড পরিসংখ্যান 2024 | Pakistan vs New Zealand Head to Head Stats

Pakistan vs New Zealand Stats: বর্তমান পৃথিবীতে ক্রিকেট হল অন্যতম একটি খেলার নাম। আর এই ক্রিকেট খেলার ইতিহাসে পাকিস্তান এবং নিউজিল্যান্ড হলো জনপ্রিয় দল গুলোর মধ্যে অন্যতম। আর সে কারণে আজকে আমি আপনাকে পাকিস্তান বনাম নিউজিল্যান্ড পরিসংখ্যান জানিয়ে দিব।

অর্থাৎ এই দুটি দল কখন. কোন ম্যাচ গুলো তে একে অপরের মুখোমুখি হয়েছিল। এবং পাকিস্তান বনাম নিউজিল্যান্ড  ক্রিকেট ম্যাচ গুলো তে কোন দল সবচেয়ে বেশি জয়লাভ করতে পেরেছে। তার তালিকা টি আপনি আজকের পাকিস্তান বনাম নিউজিল্যান্ড পরিসংখ্যান থেকে দেখতে পারবেন।

আরো দেখুন: পাকিস্তান বনাম নিউজিল্যান্ড লাইভ খেলা.

তো চলুন, আর দেরি না করে সরাসরি পাকিস্তান বনাম নিউজিল্যান্ড পরিসংখ্যান দেখে নেওয়া যাক। 

পাকিস্তান বনাম নিউজিল্যান্ড ক্রিকেট পরিসংখ্যান

Pakistan vs New Zealand Head to Head Stats: আমরা সবাই জানি যে, ক্রিকেট অঙ্গনে তিনটি ফরমেটে খেলা হয়ে থাকে। আর সে গুলো হলো টেস্ট, ওয়ানডে এবং টি২০. তো এই তিনটি ফরমেটে পাকিস্তান বনাম নিউজিল্যান্ড একে অপরের বিপক্ষে অনেকবার মুখোমুখি হয়েছে।

আর আপনি যদি সেই পাকিস্তান বনাম নিউজিল্যান্ড পরিসংখ্যান দেখেন। তাহলে লক্ষ্য করতে পারবেন যে, তাদের মধ্যে অধিকাংশ ম্যাচে পাকিস্তান জয়লাভ করতে পেরেছে।

যেমন ধরুন, আপনি যদি পাকিস্তান বনাম নিউজিল্যান্ড পরিসংখ্যান থেকে শুধুমাত্র টেস্ট খেলার ইতিহাস দেখেন। তাহলে লক্ষ্য করতে পারবেন যে, পাকিস্তান বনাম নিউজিল্যান্ড এই দুটি দলের মধ্যে মোট ৩৯ বার টেস্ট খেলার আয়োজন করা হয়েছিল।

এবং এই খেলাতে পাকিস্তান নিউজিল্যান্ডের বিপক্ষে ২৫ টি ম্যাচে  জয়লাভ করতে পেরেছিল। এর পাশাপাশি আপনি যদি টি-টোয়েন্টি এবং ওয়ানডে পরিসংখ্যান দেখেন। তাহলে আপনি একই চিত্র লক্ষ্য করতে পারবেন। কারণ পাকিস্তান বনাম নিউজিল্যান্ড এর মধ্যে মোট ১০৪ টি ওয়ানডে ম্যাচের আয়োজন করা হয়েছিল। এবং সেই ওয়ানডে খেলা গুলোর ৫৫ টি ম্যাচে পাকিস্তান জয়লাভ করতে পেরেছিল।

আর অবাক করার মত বিষয় হলো যে, এই দুটি দলের মধ্যে মোট ২৯ টি-টোয়েন্টি খেলার আয়োজন করা হয়েছিল। এবং সেই খেলা গুলোর ১৮ টি টি-টোয়েন্টি ম্যাচে পাকিস্তান জয়লাভ হতে পেরেছে। আর এখান থেকে এটা সহজেই অনুমান করা যায়। ক্রিকেট ইতিহাসে নিউজিল্যান্ডের চাইতে পাকিস্তান এর জয় করার রেকর্ড অনেক বেশি। 

পাকিস্তান বনাম নিউজিল্যান্ড হেড টু হেড

Pakistan vs New Zealand Head to Head: উপরের আলোচনায় আপনি পাকিস্তান বনাম নিউজিল্যান্ড পরিসংখ্যান থেকে আপনি একটি বিষয় জানতে পেরেছেন। সেটি হলো, টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলায় নিউজিল্যান্ড এর চাইতে পাকিস্তান অধিকাংশ ম্যাচে জয়লাভ করতে পেরেছে।

কারণ আপনি যদি পাকিস্তান বনাম নিউজিল্যান্ড এর টেস্ট খেলার ইতিহাস দেখেন। তাহলে লক্ষ্য করতে পারবেন যে, এই দুটি দল সর্বপ্রথম একে অপরের বিপক্ষে টেস্ট খেলায় অংশগ্রহণ করেছিল ১৯৫৫ সালে।

আর তখন থেকে এখন পর্যন্ত এই দুটি দলের মধ্যে মোট ৩৯ টি টেস্ট খেলা আয়োজন করা হয়েছিল। এবং সেই টেস্ট খেলা গুলো তে নিউজিল্যান্ড শুধুমাত্র ১৪ টি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে জয় লাভ করতে পেরেছে। এছাড়াও ক্রিকেট t20 খেলায় পাকিস্তান বনাম নিউজিল্যান্ড এর মোট ম্যাচের সংখ্যা হল ২৯ টি।

আর এখানেও নিউজিল্যান্ড পাকিস্তানের বিপক্ষে মাত্র ১১  টি ম্যাচে জয়লাভ করতে পেরেছে। যে ম্যাচের বিস্তারিত তথ্য গুলো আপনি নিজের পাকিস্তান বনাম নিউজিল্যান্ড পরিসংখ্যান থেকে দেখতে পারবেন। 

পাকিস্তান বনাম নিউজিল্যান্ড t20 পরিসংখ্যান

Pakistan vs New Zealand T20 Stats: যেহেতু আজকের এই আলোচনার মাধ্যমে আমি আপনাকে পাকিস্তান বনাম নিউজিল্যান্ড পরিসংখ্যান জানিয়ে দিব। সেহেতু আপনাকে ধাপে ধাপে ক্রিকেট খেলার সকল ফরমেট এর পরিসংখ্যান সম্পর্কে জানতে হবে।

আর সে কারণে সবার শুরুতেই আমি টি-টোয়েন্টি পরিসংখ্যান সম্পর্কে জানিয়ে দিব। অর্থাৎ পাকিস্তান বনাম নিউজিল্যান্ড মোট কতবার একে অপরের বিপক্ষে টি-টোয়েন্টি ক্রিকেট খেলায় অংশগ্রহণ করেছিল। এবং সেই খেলা গুলো তে কোন দল কতবার জয় করতে পেরেছে। তার তালিকা টি আপনি নিচের পাকিস্তান বনাম নিউজিল্যান্ড পরিসংখ্যান থেকে দেখতে পারবেন।

পাকিস্তান বনাম নিউজিল্যান্ড পরিসংখ্যান (T20 Cricket Stats)

মোট ম্যাচের সংখ্যা২৯ টি, 
নিউজিল্যান্ড উইন১১ টি,
পাকিস্তান উইন১৮ টি,
পাকিস্তানের জয়ের হার৬০%
নিউজিল্যান্ডের জয়ের  হার৪০%
প্রথম টি টুয়েন্টি ম্যাচ২২ সেপ্টেম্বর ২০০৭
শেষ টি টুয়েন্টি ম্যাচডিসেম্বর ২০২২

পাকিস্তান বনাম নিউজিল্যান্ড ওয়ানডে পরিসংখ্যান

Pakistan vs New Zealand ODI Stats: এবার আমি আপনাকে পাকিস্তান বনাম নিউজিল্যান্ড পরিসংখ্যান থেকে শুধুমাত্র ওয়ানডে ফরম্যাট এর তালিকা দেখাবো। অর্থাৎ পাকিস্তান বনাম নিউজিল্যান্ড মোট কত গুলো ওয়ানডে ম্যাচে অংশগ্রহণ করেছিল। এবং সেই ম্যাচে কোন দল বেশি জয় করার রেকর্ড করেছে। তা আপনি এবারের পাকিস্তান বনাম নিউজিল্যান্ড পরিসংখ্যান থেকে জানতে পারবেন।

পাকিস্তান বনাম নিউজিল্যান্ড পরিসংখ্যান (ODI Cricket Stats)

মোট ম্যাচের সংখ্যা১০৪ টি, 
নিউজিল্যান্ড উইন৪৮ টি,
পাকিস্তান উইন৫৫ টি,
পাকিস্তানের জয়ের হার৫৬.৩৬%
নিউজিল্যান্ডের জয়ের হার৪৬.৬৬%
প্রথম টি টুয়েন্টি ম্যাচ১১ ফেব্রুয়ারী ১৯৭৩
শেষ ম্যাচ২৬ জুন ২০১৯
পরিত্যক্ত ম্যাচের সংখ্যা৩ টি ম্যাচ

পাকিস্তান বনাম নিউজিল্যান্ড টেস্ট পরিসংখ্যান

Pakistan vs New Zealand Test Stats: পাকিস্তান বনাম নিউজিল্যান্ড পরিসংখ্যান থেকে আমরা স্পষ্টভাবে দেখতে পাচ্ছি। যে এই দুটি দল টেস্ট খেলার সর্বপ্রথম একে অপরের মুখোমুখি হয়েছিলো,  ১৯৫৫সালে। আর সেই সময় থেকে এখন পর্যন্ত পাকিস্তান বনাম নিউজিল্যান্ড এর সর্বমোট ৩৯ টি ম্যাচ আয়োজিত হয়েছিল।

আর সেই টেস্ট ক্রিকেট খেলায় কোন দল অধিকাংশ ম্যাচে জয় করতে পেরেছে। তা আপনি নিচে উল্লেখিত পাকিস্তান বনাম নিউজিল্যান্ড পরিসংখ্যান থেকে জানতে পারবেন। 

পাকিস্তান বনাম নিউজিল্যান্ড পরিসংখ্যান (Test Cricket Stats)

মোট ম্যাচের সংখ্যা৩৯ টি, 
নিউজিল্যান্ড উইন১৪ টি,
পাকিস্তান উইন২৫ টি,
পাকিস্তানের জয়ের হার৬৪.১০%
নিউজিল্যান্ডের জয়ের হার৩৫.৮৯%
প্রথম টি টুয়েন্টি ম্যাচ১৩ অক্টোবর ১৯৫৫
শেষ ম্যাচ৩ ডিসেম্বর ২০১৮

আরো দেখুন:

পাকিস্তান বনাম নিউজিল্যান্ড পরিসংখ্যান FAQ

Q: পাকিস্তান বনাম নিউজিল্যান্ড প্রথম টেস্ট কবে খেলেছিল?

A: পাকিস্তান বনাম নিউজিল্যান্ড এই দুটি ক্রিকেট দলের মধ্যে ১৯৫৫ সালের অক্টোবর মাসের ১৩ তারিখ সর্ব প্রথম টেস্ট খেলার আয়োজন করা হয়েছিল।

Q:  পাকিস্তান বনাম নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি কবে খেলেছিল? 

A: ২২ সেপ্টেম্বর ২০০৭ সালে পাকিস্তান বনাম নিউজিল্যান্ড এর প্রথম টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করা হয়েছিল।

Q: মোট কতবার পাকিস্তান বনাম নিউজিল্যান্ড ওয়ানডে  খেলা হয়েছে? 

A:পাকিস্তান বনাম নিউজিল্যান্ড একে অপরের বিপক্ষে মোট ১০৪ টি ওয়ানডে ম্যাচ খেলেছে।

Q: পাকিস্তান বনাম নিউজিল্যান্ড কে বেশি শক্তিশালী?

A: যেহেতু আজকের আলোচনা তে আমি আপনাকে পাকিস্তান বনাম নিউজিল্যান্ড পরিসংখ্যান দেখিয়ে দিয়েছি। সেহেতু এই পরিসংখ্যান দেখলে আপনিও বলবেন একটি কথা বলবেন। আর সেটি হলো, নিউজিল্যান্ড এর চাইতে পাকিস্তান অধিক বেশি শক্তিশালী।

কারণ আপনি যদি ক্রিকেট অঙ্গনের টি-টোয়েন্টি, ওয়ানডে এবং টেস্ট খেলার পরিসংখ্যান দেখেন। তাহলে লক্ষ্য করতে পারবেন যে, এই দুটি দলের অধিকাংশ ম্যাচ গুলো তে পাকিস্তান বেশি ম্যাচ জয় করতে পেরেছে।

পাকিস্তান বনাম নিউজিল্যান্ড পরিসংখ্যান নিয়ে কিছু কথা

প্রিয় পাঠক, আপনি হয়তো বা জেনে থাকবেন যে। ক্রিকেট ইতিহাসে পাকিস্তান অনেক জনপ্রিয় একটি দল। তবে এই জনপ্রিয়তার দিক থেকে নিউজিল্যান্ড কোন অংশেই কম নয়। আর বর্তমান সময়ে পাকিস্তান বনাম নিউজিল্যান্ড এর লাইভ খেলা চলমান রয়েছে। সে কারণে আমাদের মধ্যে এমন অনেকেই আছেন। যারা পাকিস্তান বনাম নিউজিল্যান্ড পরিসংখ্যান সম্পর্কে জানতে চায়।

তো আপনি যদি এই পরিসংখ্যান সম্পর্কে জানতে চান। তাহলে আজকের এই আলোচনা টি আপনার জন্য অনেক বেশি হেল্পফুল হবে।

সেই সাথে আমরা প্রতিনিয়ত ক্রিকেটসহ অন্যান্য বিষয় গুলোর আপডেট তথ্য সবার আগে পাবলিশ করি। আপনি যদি এই আপডেট তথ্য গুলো সম্পর্কে জানতে চান। তাহলে আপনার অবসর সময় গুলো তে আমাদের ওয়েব সাইটে ভিজিট করবেন।

আর ধন্যবাদ, এতক্ষণ ধরে আমার লেখা আর্টিকেল টি পড়ার জন্য। ভালো থাকুন, সুস্থ থাকুন। এবং পাকিস্তান বনাম নিউজিল্যান্ডে লাইভ ক্রিকেট ম্যাচ উপভোগ করুন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex