vlxxviet mms desi xnxx

বাংলাদেশ বনাম আফগানিস্তান পরিসংখ্যান

0
5/5 - (1 vote)

বাংলাদেশ বনাম আফগানিস্তান পরিসংখ্যান 2024

আমরা সকলে জানি যে, ক্রিকেট অঙ্গণে বাংলাদেশ এবং আফগানিস্তান জনপ্রিয় দুটি ক্রিকেট দলের নাম। আর ক্রিকেট ইতিহাসে এই দুটো দল অনেকবার একে অপরের মুখোমুখি হয়েছে। তো আজকে আমি আপনাকে অতীতের সেই ম্যাচ গুলোর পরিসংখ্যান সম্পর্কে জানিয়ে দিবো।

যেখান থেকে আপনি জানতে পারবেন যে, এই দুটো দল কতবার একে অপরের বিপক্ষে জয়লাভ করতে পেরেছে। এর পাশাপাশি বাংলাদেশ বনাম আফগানিস্তান এর মধ্যে কে বেশি শক্তিশালী সে সম্পর্কেও ধারনা নিতে পারবেন। তো আর দেরী না করে চলুন, সরাসরি মূল আলোচনা তে ফিরে যাওয়া যাক।

আরো দেখুন: বাংলাদেশ বনাম আফগানিস্তান লাইভ ম্যাচ.

বাংলাদেশ বনাম আফগানিস্তান পরিসংখ্যান ODI (ওয়ানডে)

সবার শুরুতে আমরা জানবো, অতীতের ক্রিকেট খেলায় এই দুটো দল ওয়ানডে ম্যাচে কতবার একে অপরের মুখোমুখি হয়েছে। এবং তাদের মধ্যে আয়োজিত হওয়া ক্রিকেট ম্যাচ গুলোতে কোন দল কত গুলো ম্যাচে জয়লাভ পেয়েছে। তা আপনি নিচের পরিসংখ্যান থেকে জেনে নিতে পারবেন। যেমন,

  • মোট ম্যাচের সংখ্যাঃ ১১ টি,
  • বাংলাদেশ জয়লাভ করেছেঃ ০৭ টি ম্যাচ,
  • আফগানিস্তান জয়লাভ করেছেঃ ০৪ টি ম্যাচ,

উপরের তালিকা তে আপনি দেখতে পাচ্ছেন যে, বাংলাদেশ এবং আফগানিস্তানের মধ্যে মোট ১১ টি ওয়ানডে ম্যাচে বাংলাদেশের জয়লাভ করার সংখ্যা বেশি। তবে মোট ম্যাচ এর হিসেব থেকে আফগানিস্তান বাংলাদেশের বিপক্ষে প্রায় ০৪ টি ম্যাচে জয় করতে সক্ষম হয়েছে। 

বাংলাদেশ বনাম আফগানিস্তান পরিসংখ্যান T20 (টি টুয়েন্টি)

ক্রিকেট ইতিহাসে টি টুয়েন্টি ফরম্যাটে প্রায় ০৯ টি ম্যাচে এই দুটো দল একে অপরের মুখোমুখি হয়েছে। আর উক্ত ম্যাচ গুলোতে কোন দল কত গুলো ম্যাচে জয়লাভ করতে পেরেছে। তা আপনি নিচে উল্লেখ করা বাংলাদেশ বনাম আফগানিস্তান পরিসংখ্যান থেকে জেনে নিতে পারবেন। যেমন, 

  • মোট ম্যাচের সংখ্যাঃ ০৯ টি,
  • বাংলাদেশ জয়লাভ করেছেঃ ০৩ টি ম্যাচ,
  • আফগানিস্তান জয়লাভ করেছেঃ ০৬ টি ম্যাচ,

উপরের পরিসংখ্যান থেকে এটা ষ্পষ্ট বোঝা যায় যে, টি টুয়েন্টি ফরম্যাটে আফগানিস্তানের তুলনায় বাংলাদেশ অনেকটা দুর্বল। তবে তারপরও আমাদের বাংলাদেশ আফগানিস্তানের বিপক্ষে প্রায় ০৩ টি ম্যাচে জয়লাভ করতে পেরেছে। 

বাংলাদেশ বনাম আফগানিস্তান পরিসংখ্যান (টেষ্ট)

উপরের তালিকা থেকে আমরা বাংলাদেশ বনাম আফগানিস্তানের ওয়ানডে ও টি টুয়েন্টি ফরম্যাট এর পরিসংখ্যান দেখতে পারলাম। তো এবার আমাদের এই দুটো দলের টেষ্ট ফরম্যাট এর পরিসংখ্যান জেনে নিতে হবে। যেখান থেকে আমরা জানতে পারবো, টেষ্ট খেলার আয়োজনে কোন দল কত গুলো ম্যাচে জয় করতে সক্ষম হয়েছে। 

  • মোট ম্যাচের সংখ্যাঃ ০১ টি,
  • বাংলাদেশ জয়লাভ করেছেঃ ০০ টি ম্যাচ,
  • আফগানিস্তান জয়লাভ করেছেঃ ০১ টি ম্যাচ,

বিষয়টা অবাক করার মতো হলেও সত্য যে, এখন পর্যন্ত বাংলাদেশ বনাম আফগানিস্তান এর মাত্র ০১ টি ম্যাচের আয়োজন করা হয়েছিলো। আর উক্ত ম্যাচে আফগানিস্তান জয়লাভ করতে পেরেছে।

আরো দেখুন:

বাংলাদেশ বনাম আফগানিস্তান কে বেশি শক্তিশালী?

যেহুতু আজকের আলোচনা তে আমরা বাংলাদেশ বনাম আফগানিস্তানের পরিসংখ্যান নিয়ে আলোচনা করলাম। সেহুতু একটা বিষয় সম্পর্কে আমাদের অবশ্যই কথা বলা উচিত। আর সেই বিষয়টি হলো, এই দুটো ক্রিকেট দলের মধ্যে কে বেশি শক্তিশালী।

তো আপনি যদি এই বিষয়টি সম্পর্কে জানতে চান। তাহলে আমি আপনাকে বলবো যে, এই দুটো ক্রিকেট দলের মধ্যে কেউ বেশি শক্তিশালী না। কেননা, বাংলাদেশ যেমন ওয়ানডে ফরম্যাটে আফগানিস্তানের বিপক্ষে অধিক ম্যাচে জয়লাভ করতে পেরেছে। ঠিক তেমনি ভাবে আফগানিস্তান টি টুয়েন্টি ও টেষ্ট ম্যাচে বাংলাদেশের বিপক্ষে অধিক ম্যাচে জয় করতে পেরেছে।

আর উক্ত পরিসংখ্যান থেকে এটা ষ্পষ্টভাবে লক্ষ্য করা যায় যে, ক্রিকেট মাঠে এই দুটো দল একে অপরের বিপক্ষে সমান সমান শক্তিশালী। 

বাংলাদেশ বনাম আফগানিস্তান পরিসংখ্যান কিছুকথা

আজকের আলোচনাতে আমি আপনাকে বাংলাদেশ বনাম আফগানিস্তান পরিসংখ্যান দেখিয়ে দিয়েছি। আশা করি, আজকের এই আর্টিকেল টি আপনার কাছে অনেক ভালো লাগবে। আর আমরা প্রতিনিয়ত ক্রিকেট খেলার বিভিন্ন আপডেট বিষয় গুলো নিয়ে এই ওয়েবসাইটে আর্টিকেল পাবলিশ করি।

যদি আপনি সেই আপডেট তথ্য গুলো সম্পর্কে জানতে চান। তাহলে আপনি নিয়মিত আমাদের ওয়েবসাইট এর মধ্যে ভিজিট করবেন। ধন্যবাদ, এতক্ষন ধরে আমাদের সাথে থাকার জন্য। ভালো থাকুন, সুস্থ থাকুন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex