vlxxviet mms desi xnxx

কিভাবে এডোবি ফটোশপ ডাউনলোড করব

1

বর্তমান সময়ে গ্রাফিক্স ডিজাইনের ক্ষেত্রে যে সকল সফটওয়্যার রয়েছে তার মধ্যে অন্যতম হল এডোব ফটোশপ। কিভাবে এডোবি ফটোশপ ডাউনলোড করব জানতে হলে সাথে থাকুন।

বর্তমান সময়ের সারা বিশ্ব তথ্য এবং যোগাযোগ  প্রযুক্তিকে এগিয়ে যাচ্ছে আমাদের বিশ্ব। নিত্য নতুন প্রযুক্তির মাধ্যমে আমাদের বিশ্ব এগিয়ে যাচ্ছে। এই প্রতিযোগিতার যুগে নিজেকে এগিয়ে  হলে তথ্য প্রযুক্তির জ্ঞানে নিজেকে সমৃদ্ধ করার বিকল্প নেই। বর্তমানে আমাদের চারপাশ ডিজিটালাইজড হচ্ছে। এই ডিজিটালাইজড এর যুগে প্রায় সকল ক্ষেত্রে আমাদের প্রয়োজন হয়ে থাকে পোস্টার, লোগো, কোন ছবি কিংবা কোন একটি ভালো মানের এডিটিং সফটওয়্যার।

যার মাধ্যেম আমাদের কাজের গতিশীলতা যেমন বাড়বে ঠিক তেমনি করে আমাদের কাছের ম্যান সমৃদ্ধ হবে। তেমনি একটি জনপ্রিয় লোগো ডিজাইনিং এবং ফটো এডিটিং একটি সফটওয়্যার হল এডোবি ফটোশপ। কিভাবে এডোবি ফটোশপ ডাউনলোড করব জানতে হলে সাথেই থাকুন।

এডোবি ফটোশপ কি?

যারা মূলত টেক দুনিয়া নিয়ে ঘাটাঘাটি করে তারা নিশ্চয় তথ্য এবং যোগাযোগ প্রযুক্তির উন্নতির প্রতি ভালোই খেয়াল রাখে। তথ্য প্রযুক্তির  ফলে সারা বিশ্বব্যাপী যে পরিবর্তন ঘটেছে সেই সম্পর্কে ভালোই খেয়াল রাখে। সারা বিশ্বব্যাপী টেক দুনিয়ার এই আলোড়নের কারণে তৈরী হয়েছে নতুন নতুন কর্মক্ষেত্র তৈরী হয়েছে। সে নতুন নতুন কর্মক্ষেত্রের মধ্যে অন্যতম একটি ক্ষেত্রে নাম হল গ্রাফিক্স ডিজাইনার

আমরা আমাদের চারপাশে, ঘর থেকে বের হলে কিংবা যে বইটি পড়ছি সে বইয়ের মধ্যে নানান ধরণের ডিজাইনার ব্যানার, লোগো, ছবি দেখতে পাই। কিন্তু কখনো কি ভেবে দেখেছি এই অসাধারণ লোগো, ব্যানার, বিজনেস কার্ড কিংবা প্লে কার্ড গুলো কিভাবে তৈরী হয়। যেখানে প্রযুক্তিকে কাজে লাগিয়ে এগিয়ে চলেছে বিশ্ব সেই যাত্রার মধ্যে এক অন্যতম পাশে আমাদের যে  সফটওয়্যারটি সাহায্য করছে তার নাম হল এডোবি ফটোশপ।

আরো পড়ুন: ফ্রিল্যান্সিং কিভাবে শিখবো.

এডোবি ফটোশপ হল এমন একটি সফটওয়্যার যা ব্যবহার করে একজন ডিজাইনার খুব সহজে   তার মেধা এবং দক্ষতাকে কাজে লাগিয়ে নতুন নতুন ব্যানার, পোস্টার, প্লে-কার্ড, বিজনেস কার্ড, ফেস্টুন সহ নানান ধরণের ডিজাইন করা যায় জনপ্রিয় এই সফটওয়্যার এর মাধ্যমে। আপনি যদি ডিজাইনার হয়ে থাকেন এবং ডিজাইনিংয়ের জন্য ভালো কোন একটি সফটওয়্যার খুঁজে থাকেন তাহলে নিশ্চিন্তে আপনি ব্যবহার পারেন এই সফটওয়্যারটি। এই সফটওয়্যারটি শুধুমাত্র ওএস এবং উইন্ডোজ অপারেটিং সিস্টেমের ব্যবহারের ক্ষেত্রে প্রযোজ্য। কিভাবে এডোবি সফটওয়্যার ডাউনলোড করব জানতে হলে সাথে থাকুন।

কিভাবে ফটোশপ এর কাজ শিখবেন?

টেক দুনিয়ায় নিজের একটি শক্ত অবস্থান করে তুলতে হলে আপনাকে দক্ষ হতে হবে এই সেক্টরে। এই সেক্টরে আপনাকে দক্ষতা অর্জন করতে হলে, সঠিক কাজ জানার বিকল্প নেই। নিত্যনতুন কর্মক্ষেত্রের এই জগতে আপনি যদি ডিজাইনিংয়ের প্রতি আগ্রহ খুঁজে পান তাহলে আপনি শিখে নিতে পারেন ফটোশপের কাজ।

কিন্তু যখন ফটোশপের কথা আসে তখন অনেকেই কাজ কোথায় শিখবেন তা নিয়ে পরে জান বেশ ঝামেলায়। যেকোনো বিষয় শিক্ষার জন্য আপনি ২ টি প্লাটফর্ম পাবেন। তা হল অনলাইন এবং অফলাইন। চলুন জেনে নেই ফটোশপ শেখার মাধ্যম সম্পর্কে-

অনলাইন-

বর্তমান সময়ে চলছে ই-লার্নিংয়ের জয়জয়কার। ঘরে বসে আপনি শিখতে পারবেন আপনার পছন্দের কোর্সটি। আপনি যদি ফটোশপ শিখতে চান সেক্ষেত্রে আপনি শিখতে পারেন অনলাইনের সে সকল প্ল্যাটফর্ম থেকে তা হল-

  • Udemy

সারা বিশ্ব্যাপী একটি জনপ্রিয় ই-লার্নিং প্লাটফর্ম হল udemy। এই প্লাটফর্মের কোর্স সারাবিশ্বব্যাপি স্বীকৃত। তবে আপনি যদি ফটোশপের কাজ শিখতে চান তাহলে ভর্তি হয়ে যেতে পারেন এই প্ল্যাটফর্মে।

  • Coursera

জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম হলো coursera যেখানে আপনি আপনার মেধাকে কাজে লাগিয়ে ফটোশপের কাজ শিখতে চাইলে করে নিতে পারেন এই প্রতিষ্ঠানের কোর্স।

  • লার্নিং এন্ড আর্নিং

বাংলাদেশ সরকারের পরিকল্পনায় আয়োজিত দেশের তরুণ সমাজকে আইটি খাতে সমৃদ্ধ করার ক্ষেত্রে একটি সুদূরপ্রসারী পরিকল্পনা হল এই প্রোগ্রাম। আপনি যদি ফটোশপ শিখতে চান ভর্তি হতে পারেন এই প্লাটফর্মে সম্পূর্ণ বিনামূল্যে এদের গ্রাফিক্স ডিজাইনিং কোর্সের মাধ্যমে।

অফলাইন-

কোন নিৰ্দিষ্ট প্রতিষ্ঠানে গিয়ে নির্দিষ্ঠ প্রশিক্ষকের অধীনে গিয়ে কোর্স করার মাধ্যম হল অফলাইন। দেশের মধ্যে প্রতিষ্ঠানে আপনি চাইলে শিখতে পারবেন ফটোশপের কাজ। দেশের মধ্যে স্বনামধন্য প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে –

  • Coderstrust Bangladesh

জনপ্রিয় এই প্রতিষ্ঠানটিতে আপনি চাইলে খুব সহজে বৃদ্ধি করতে পারেন আপনার ফটোশপ স্কিল।

  • Sikhbo sobai

জনপ্রিয় এই প্রতিষ্ঠানে ফটোশপে দক্ষতা অর্জন করতে চাইলে ভর্তি হতে পারেন আজই।

উল্লেখিত প্রতিষ্ঠানসমূহ ছাড়াও আরো অনেক ধরণের প্রতিষ্ঠান রয়েছে সে সকল প্রতিষ্ঠানে ভর্তি হয়ে আপনি সহজে শিখতে পারেন ফটোশপ। কিভাবে এডোবি ফটোশপ ডাউনলোড করব জানতে হলে সাথে থাকুন।

কিভাবে এডোবি ফটোশপ ডাউনলোড করব?

সারাবিশ্বব্যাপি জনপ্রিয় একটি ডিজাইনিং এবং এডিটিং সফটওয়্যার হল ফটোশপ। ডিজাইনিংয়ের প্রতি যাদের আগ্রহ থেকে থাকে কিংবা এই সেক্টরে যারা ক্যারিয়ার গঠন করতে চান তাদের সবার আগে শিখে নিতে হবে ফটোশপের কাজ। তবে শুধুমাত্র কাজ শিখলে হবে সেই কাজ আপনাকে অনুশীলন করতে হবে। কাজ নিয়মিত অনুশীলনের মাধ্যমে আপনি খুব অল্পদিনের মধ্যেই অর্জন করতে পারবেন দক্ষতা।

ফটোশপ চর্চা করতে হলে আপনাকে সবার আগে ডাউনলোড করে নিতে হবে। এডোবি ফটোশপ কখনো মোবাইল ফোনে ডাউনলোড করা যাবে না। তাই আপনি যদি এডোবি ডাউনলোড করতে চান তাহলে সেক্ষেত্রে আপনি আপনার ওএস কিংবা অপারেটিং সিস্টেম এর মধ্যে ডাউনলোড করে নিতে পারেন এডোবি ফটোশপ সফটওয়্যারটি।

  • প্রথমে ওএস এর ক্ষেত্রে এপেল স্টোরে থেকে সার্চ দিলে খুব সহজে ডাউনলোড করতে পারবেন এই সফটওয়্যারটি।

  •  অপারেটিং সিস্টেম এর ক্ষেত্রে মাইক্রোসফট স্টোরে গিয়ে সার্চ করলে আপনি পেয়ে যাবেন এডোবি ফটোশপ সফটওয়্যার।

এডোবি ফটোশপ সফটওয়্যার ডাউনলোড

আপনি যদি ফটোশপে নিজেকে দক্ষ করে তুলতে চান তাহলে আপনাকে সবার আগে জানতে হলে এই সফটওয়্যারটির ব্যবহার সম্পর্কে। সফটওয়্যারটি ব্যবহার করতে চাইলে আপনার অপারেটিং সিস্টেম কিংবা ওএস এ ডাউনলোড করে নিতে হবে সফটওয়্যারটি। আপনি যদি এডোবি সফটওয়্যার ডাউনলোড করতে চান তাহলে আপনি প্রথমে নিচের লিংকে গিয়ে খুব সহজে ডাউনলোড করতে পারবেন এডোবি সফটওয়্যারটি। adobe.com/products/photoshop.html

কিভাবে এডোবি ফটোশপ ডাউনলোড করব জানতে হলে সাথেই থাকুন।

এডোবি ফটোশপ টিউটোরিয়াল বাংলা

কোন কিছু শেখার ক্ষেত্রে অনেক সময় প্রতিবন্ধকতা হয়ে উঠে ভাষা। তেমনটি হয়ে থাকে ফটোশপের মধ্যেও। বেশিরভাগ সাইটগুলোতে দেখা যায় ইংরেজিতে ফটোশপের নানান ধরণের কোর্স রয়েছে আবার অনেক ক্ষেত্রে ফটোশপ শেখানোর মাধ্যমে অনেক ক্ষেত্রে ইংরেজিতে ব্যবহৃত হয়ে থাকে।তাই আপনার যদি এডোবি ফটোশপ শেখার ইচ্ছা থাকে এবং সেইক্ষেত্রে ভাষা যাতে প্রতিবন্ধকতা হয়ে না দাঁড়াতে পারে সেইশেত্রে এডোবি ফটোশপ শেখার জন্য রয়েছে বাংলা টিউটোরিয়াল। যেখানে আপনি সম্পূর্ণ বাংলা ভাষায় শিখতে পারবেন এই কোর্স।

এডোবি ফটোশপ টিউটোরিয়াল বাংলা

  • বাংলাদেশ সরকার পরিচালিত লার্নিং এন্ড আর্নিং প্রোগ্রামের মাধ্যমে শেখানো হয় গ্রাফিক্স ডিজাইনিং কোর্স। যেখানে সম্পূর্ণ বাংলা ভাষায় আপনি শিখতে পারবে এডোবি ফটোশপের ব্যবহার।

  • এছাড়াও দেশীয় কিছু প্রতিষ্ঠান রয়েছে যেখানে সম্পূর্ণ বাংলা ভাষাতে এডোবি ফটোশপের প্রশিক্ষণ দেওয়া হয়ে থাকে।

  • এছাড়া ইউটিউবের কিছু ফ্রী টিউটোরিয়াল রয়েছে যেখানে আপনি চাইলে সম্পূর্ণ বাংলা ভাষাতে শিখতে পারবেন এডোবি ফটোশপ। সাইটগুলো হল-

  1. https://youtu.be/EtsCkwSSoikEtsCkwSSoik

  2. https://youtu.be/jB4VKcOnnus

  3. https://youtu.be/C6ZSscgCHKA

এছাড়াও আরোও নানান ধরণের সাইটসমূহে আপনি পেয়ে যাবেন এডোবি ফটোশপ বাংলা টিউটোরিয়াল। কিভাবে এডোবি ফটোশপ ডাউনলোড করব জানতে হলে সাথেই থাকুন।

উপসংহারঃ এডোবি টিউটোরিয়াল নিয়ে আমাদের রয়েছে অনেক আগ্রহ। আশা করি আজকের আলোচনার মাধ্যমে আপনাদের জিজ্ঞাসার সমাধান দিতে পেরেছি। সেই সাথে কিভাবে এডোবি ফটোশপ ডাউনলোড করব আশা করি এই প্রশ্নটির সমাধান আপনারা ইতিমধ্যে পেয়েছেন।আশা করি আজকের আলোচনার মাধ্যমে আপনারা খুব সহজে ফটোশপে নিজেদের দক্ষতা বৃদ্ধি করতে পারবেন। শুভকামনা রইলো সবার জন্য।

You might also like
1 Comment
  1. Triponchakma says

    Good day

Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex