vlxxviet mms desi xnxx

ভিডিও এডিটিং সফটওয়্যার

0

আপনার কি আগ্রহ রয়েছে ভিডিও এডিটিংয়ে? ভিডিও এডিটিং কি?ভিডিও এডিটিং সফটওয়্যার সম্পর্কে জানতে ইচ্ছুক?

মানুষ অনুভূতিশীল প্রাণী। নিজের অনুভূতি সমূহ এর বাস্তব প্রতিফলন দেখতে মানুষ খুব বেশি পছন্দ করে থাকে।আজ যা আমাদের ভালো একটি মুহুর্ত কাল ঠিক সেই মূহুর্তও একটি স্নৃতি ছাড়াও কিছুই না।তাই নিজের স্মৃতি সমূহ, ভালো লাগার মূহুর্ত সমূহ মানুষ নিজের কাছে সংরক্ষণ করার ইচ্ছা বেশ পুরনো একটি স্বভাব মানুষের কাছে।জানতে হলে চোখ রাখুন ভিডিও এডিটিং কি?ভিডিও এডিটিং সফটওয়্যার সম্পর্কে।

মানুষ তার ভালো লাগার মূহুর্ত, তার প্রিয় সমূহের স্নৃতিমমূহ বাস্তবে বাক্সবন্দি বাখতে বেশ পছন্দ করে থাকে।সেই থেকে ক্যামেরা উৎপত্তি। ক্যামেরার মাধ্যমে তার প্রিয় মূহুর্তের কিছু স্নৃতি মানুষ নিজের কাছে সংরক্ষণ করে থাকে। কিন্তু ছবিসমূহ কিছু সময় যেতে না যেতে নষ্ট হবার কারণে এই ব্যাপার নিয়ে মানুষ এর চিন্তার অ অবসান নাই।তাই বিকল্পধারার কিছু চিন্তা করেছিল মানুষ। জানতে হলে সাথেই থাকুন ভিডিও এডিটিং কি?ভিডিও এডিটিং সফটওয়্যার সম্পর্কে।

আপনাদের জন্য: অনলাইনে আয় সহজ উপায়

সেই সাথে ভিডিও কিংবা স্থিরচিত্রের চলমান আবির্ভাব।ভিডিও এর মাধ্যমে মানুষ তার দৈনন্দিন জীবনের নানা কিছু ফুটিয়ে তুলতে পারে।সময়ের সাথে ভিডিও এখন সকলের পছন্দের তালিকায় নিজের জায়গা করে নিয়েছে।ভিডিও মনে হয়, যেন কোন কিছু জলন্ত ছবি।যা আমাদের সামনে ভেসে উঠে।এটি নষ্ট হবার কোন ধরণের ভয় থাকে না বিধায় সকলের পছন্দের তালিকা নিজের স্থান দখন করে নিয়েছে ভিডিও। আরও জানুন ভিডিও এডিটিং কি?  ভিডিও এডিটিং সফটওয়্যার নিয়ে।

ভিডিও এডিটিং কি ?

আমরা সময়ে ভিডিও কিংবা ফিল্ম মেলিনহ বেশ জনপ্রিয় হচ্ছে। অনেকে এই পেশাকে ক্যারিয়ার হিসেবএ  গ্রহণ করছে।কিন্তু আমরা কি জানি আসলে ভিডিও এডিটিং কি? কোন একটি সুন্দর মূহুর্তকে ক্যামেতা বন্ধি করে বাস্তব চিত্র আকারে কিছু কিছু সফটওয়্যার ব্যবহার করে আকর্ষণীয় ভাবে তুলে ধরার মাধ্যমেকে বলা হয় ভিডিং এডিটিং।

গুরুত্বপূর্ণ: ইউটিউব থেকে আয় করুন

বর্তমান সময়ে অনেক তরুণ পেশা হিসেবে বেছে নিয়েছে ভিডিও মেকিং। সেই ভিডিওকে যথাযথভাবে ফুটিয়ে তোলার তেত্রর সবচেয়ে যে জিনিসটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে তা হল ভিডিও এডিটিং সফটওয়্যার। ভিডিও এডিটিং কি? ভিডিও এডিটিং সফটওয়্যার সম্পর্কে বিস্তারিত জানুন।

ভিডিও এডিটিং করে আয়

আপনি যদি ভিডিও এডিটিং শিখে ফেলেন তাহলে আপনি খুব সহজে নিজেকে একজন দক্ষ ভিডিও এডিটর হিসেবে গড়ে তুলতে পারবেন।পাশাপাশি আপনার এই দক্ষতা হতে পারে আপনার আয়ের একটি অন্যতম ক্ষেত্র হিসেবে।

চলুন তাহলে জেনে নেই কিভাবে শুধুমাত্র ভিডিও এডিটিং করে আপনি আয় করতে পারবেন-

  • একজন প্রশিক্ষক হিসেবে।

  • নিজের একটি প্রতিষ্ঠান খুলে।

  • অনলাইনে আয়ের মাধ্যমে। 

  • একজন ভিডিউগ্রাফার হয়ে।

  • একজন কন্টেন্ট ক্রিয়েটর হিসেবে।

  • বিভিন্ন প্রতিষ্ঠান এর সাথে সরাসরি কাজের মাধ্যমে।

ভিডিও এডিটিং কিভাভে শিখব?

সময়ের সাথে অন্যতম একটি জনপ্রিয় পেশা হয়ে উঠেছে ভিডিও এডিটিং। আজকাল একটি চাহিদাবহুল পেশা হিসেবে সকলের মনে জায়গা করে নিয়েছে ভিডিও এফিটিং।তাই অনেকেই চায় ভিডিও এডিটিং শিখে নিজের ক্যারিয়ারকে উজ্জ্বল করে তুলতে।কিন্তু কোথাও ভিডিও এডিটিং শেখার দুই ধরণের মাধ্যম রয়েছে।যেকোনো ব্যক্তি চাইলে যেকোনো মাধ্যমসমূহ কাজে লাগিয়ে শিখে নিতে পারেন ভিডিও এডিটিং। মাধ্যমসমূহ হল-

  • অনলাইন

  • অফলাইন

অনলাইনঃ

ঘরে বসে, নিজের পছন্দের সময়ে, ইন্টারনেটের মাধ্যমে ভিডিও এডিটিং শেখার মাধ্যমকে বলা হয় অনলাইন।আজকাল ই লার্নিং পেশা বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। তাই সকলে আজ ঘরে বসে এই পদ্ধতির মাধ্যমে নিজের স্কিল ডেভেলপমেন্ট করার সুযোগ পাচ্ছে।

আপনি যদি ভিডিও এডিটিং শিখতে চান তাহলে শিখে নিতে পারেন নিম্নে আলোচিত জনপ্রিয় কিছু ই লার্নিং প্রতিষ্ঠান থেকে। প্রতিষ্ঠান সমূহ হল-

  • কোর্সেরাঃ

জনপ্রিয় একটি ই লার্নিং প্ল্যাটফর্ম হল এটি। আপনি চাইলে ভিডিও এডিটিং শিখে নিতে পারেন উক্ত মাধ্যম থেকে খুব সহজে।

লিংকঃ www.cursera.com

  • উডেমি:

এটিও একটি আন্তজার্তিক ই লার্নিং প্ল্যাটফর্ম 

আপনি চাইলে আপনার ভিডিও এডিটিং যাত্রা শুরু করতে পারেন এইখান থেকে। 

লিংকঃwww.udemy.com

  • ১০ মিনিট স্কুলঃ

বাংলা প্রথম প্রতিষ্ঠিত জনপ্রিয় একটি ই লার্নিং প্ল্যাটফর্ম হল এটি।ইচ্ছা করলে ই লার্নিং পদ্ধতির মাধ্যমে এদের দক্ষ ইন্সট্রাক্টরদের মাধ্যমে শিখে নিতে পারেন ভিডিও এডিটিং। 

লিংকঃ www.10minitueschool.com

  • Interactive care 

স্বনামধন্য ভিডিও এডিটর জোবায়ের তালুকদার এর সাথে ভিডিও এডিটিং শিখে চাইলে আজই রেজিষ্ট্রেশন করুন এই ই লার্নিং প্ল্যাটফর্ম এ।

লিংকঃ  www.interactivecres.com

  • ghoorilearning

আপনি যদি ভিডিও এডিটিং শেখার জন্য জনপ্রিয় কোন ই লার্নিং প্ল্যাটফর্ম  খুঁজে থেকে থাকেন তাহলে নিরদ্বিধায় বেছে নিতে পারেন এই প্লাটফর্মটিকে। 

লিংকঃwww.ghoorilearning.com

অফলাইনঃ

কোন প্রতিষ্ঠানের গিয়ে প্রশিক্ষকের নিকট প্রশিক্ষণ নেওয়ার মাধ্যম এ হল অফলাইন। এখনো মানুষ কোন ধরণের প্রশিক্ষণ নেবার ক্ষেত্রে অফলাইন মাধ্যমকে বেছে নেয়।

  • Coderstrust Bangladesh 

প্রতিষ্ঠার শুরুতে গ্রাহক আস্থা অর্জন এ সর্বোচ্চ প্রতিদান দিল এই প্রতিষ্ঠান। তাই আপনি যদি ভিডিও এডিটিং শিখতে চান বেছে নিতে পারেন এই প্রতিষ্ঠান। 

  • Creative IT 

আপনি যদি নিজেকে একজন দক্ষ ভিডিও এডিটর হিসেবে গড়ে তুলতে চান তাহলে আপনি বেছে নিতে পারেন এই প্রতিষ্ঠান।

আরও জানুন ভিডিও এডিটিং কি?ভিডিও এডিটিং সফটওয়্যার Free download।

মোবাইলে ভিডিও এডিটিং সফটওয়্যার 

 আপনি চাইলে খুব সহজে আপনার ব্যবহৃত মোবাইল ফোনটি ব্যবহার করে খুব সহজে  ভিডিও এডিটিং করতে পারবেন কোন রকম ঝামেলা ছাড়াই। চলুন জেনে নেই তাহলে সেই সকল সফটওয়্যার সম্পর্কে –

  • Inshort.

মোবাইলে ভিডিও এডিটিং এর ক্ষেত্রে যার নাম সবার আগে আসে তা হল Inshot। এর অসাধারণ সব ফিচার আপনাকে এটি ব্যবহারে মুগ্ধ করবে। camerasideas.instashot

মোবাইলে ভিডিও এডিটিং সফটওয়্যার

  • Kine master.

আপনি যদি অসাধারণ সব ভিডিও এডিট করতে চান তাহলে বিনা দ্বিধায় বেছে নিতে পারেন এই সফটওয়্যারটি। app.kinemasterfree

ভিডিও এডিটিং করে আয়

  • Capcut.

একটি অসাধারণ ভিডিও এডিটর সফটওয়্যার হল এটি। lemon.lvoverseas

ভিডিও এডিটিং করে আয়

  • Viva video.

প্রতিটি ভিডিও এডিটিং এর ক্ষেত্রে আমরা যে সকল টুলস খুঁজে থাকি তার প্রায় সকল ধরণের টুলস বিদ্যমান রয়েছে এই সফটওয়্যারে। quvideo.xiaoying

  • You cut.

গ্রাহক চাহিদা শীর্ষে অবস্থানকৃত একটি ভিডিও এডিটিং এপ্লিকেশন হল এটি। camerasideas.trimmer

ভিডিও এডিটিং কি?ভিডিও এডিটিং সফটওয়্যার জানতে হলে সাথে থাকুন।

কম্পিউটারের ভিডিও এডিটিং সফটওয়্যার 

আপনি চাইলে আপনার কম্পিউটার এ খুব সহজে ভিডিও এডিটিং করতে পারবেন।চলুন জেনে আসি ভিডিও এডিটিং সফটওয়্যার for pc, কিভাবে ভিডিও এডিটিং করা যায় সে সম্পর্কে –

  • Adobe premier pro

যারা কম বেশি ভিডিও এডিটিং এর সাথে যুক্ত রয়েছে তারা কমবেশি সকলে যে সফটওয়্যার এর সাথে পরিচিত তা হল Adobe Premier Pro।এর অসাধারণ সব ফাংশন আমাদের এই এপ্লিকেশনটি ব্যবহারে বাধ্য করবে।

  • lightworks video editor

অসাধারণ সব ফিচার সমন্বিত এই এপ্লিকেশনটি যা আপনার পিসিতে ভিডিও এডিটিং এ নতুনত্ব প্রদান করবে।

  • Opensort.

পিসিতে ব্যবহৃত অন্যতম একটি ভিডিও এডিটিং টুলস হল এই সফটওয়্যারটি।আপনি চাইলে সহযে ব্যবহার করতে পারেন এই সফটওয়্যারটি।

প্রফেশনাল ভিডিও এডিটিং সফটওয়্যার ডাউনলোড 

আপনি চাইলে প্রফেশনাল ভিডিও এডিটিং এর জন্য বিভিন্ন সফটওয়্যার ডাউনলোড করতে পারেন। তার জন্য আপনাকে নিম্নের লিংকে ক্লিক করতে হবে।

আপনি যদি 4k রেজুলেশন এর ভিডিও চান তাহলে আপনি সহজে ডাউনলোড করতে পারেন VSDC।

লিংকঃhttps://www.videosoftdev.com/

আপনি যদি একজন বিগিনার লেভেলের এডিটর হয়ে থাকেন তাহলে আপনি খুব সহজে ডাইনলোড করে নিতে পারেন Openshort video editor সফটওয়্যারটি। 

লিংকঃhttps://www.openshot.org/

এটি প্রফেশনাল না হলেও আপনি যদি ভিডিও এডিটিং করতে চান তাহলে বেছে নিন এই windows movie maker সফটওয়্যারটিকে।

লিংকঃ movie-maker-video-editor

যারা ভিডিও এডিটিং এর জন্য কোন সফটওয়্যার খুঁজে থাকেন তাদের জন্য জনপ্রিয় একটি সফটওয়্যার হল adobe premier pro। সফটওয়্যারটি ডাউনলোড করতে ক্লিক করুন নিচের লিংকে।

লিংকঃ adobe.com

উপসংহার: সময়ের সাথে সাথে ভিডিও এডিটিং ক্যারিয়ারের বেশ চাহিদা বেড়েছে।এই স্কিল হয়ে উঠেছে টাকা আয়ের অন্যতম একটি ক্ষেত্র। আশা করি আজকের আলোচনা ভিডিও এডিটিং কি?Video Editing সফটওয়্যার নিয়ে পরিপূর্ণ ধারণা পেয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex