vlxxviet mms desi xnxx

পেপাল একাউন্ট খোলার নিয়ম

0

বাংলাদেশে পেপাল একাউন্ট খোলার নিয়ম 2021

বর্তমান পৃথিবীতে অনলাইন মানিট্রান্সফার থেকে শুরু করে শপিং করার জন্য বেশিরভাগ মানুষ পেপাল এর ওপর নির্ভরশীল হয়ে পড়েছে। পৃথিবীর সবচেয়ে বৃহত্তম দেশ গুলো যখন পেপাল কে তাদের মানে ট্রানস্ফারিং এর সর্ব উৎকৃষ্ট মাধ্যম হিসেবে গ্রহণ করেছিল তখন বাংলাদেশ ছিল পিছিয়ে। কিন্তু এখন বাংলাদেশের মানুষ এই পেপাল সুবিধার ভাগীদার হতে পারবে আগের মতো অ্যাকাউন্টগুলো এখন ব্লক হয়ে যায় না। কিন্তু কীভাবে খুলবেন এই পেপাল একাউন্ট সঠিকভাবে তার নিয়ম অবশ্যই আপনাকে ভালোভাবে জেনে নিতে হবে। আসুন তাহলে বিস্তারিত ভাবে জেনে নেই পেপাল একাউন্ট খোলার নিয়ম।

Paypal কি?

পেপাল জনপ্রিয় একটি মানি ট্রান্সফার সিস্টেম। এই মানে ট্রানস্ফারিং সিস্টেমটির যাত্রা শুরু হয়েছিল ১৯৯৮ সালের ডিসেম্বর মাসে।

ম্যাক্স লেভকিন, পিটার থিল ও লিউক নোসেক মিলে এই মানি ট্রান্সফারে সিস্টেমটি আবিষ্কার করেছিলেন যার প্রথম নাম ছিল কনফিনিটি। পরবর্তীতে নাম পরিবর্তনের মাধ্যমে এটিকে পেপাল হিসেবে সবার কাছে উন্মুক্ত করা হয়।

Paypal কি বাংলাদেশে আছে?

অফিশিয়ালি বাংলাদেশ থেকে এখন পর্যন্ত পেপাল কে গ্রহণ করা হয়নি কিন্তু আপনি বাংলাদেশ থেকে বিজনেস পেপাল অ্যাকাউন্ট খুলতে পারবেন এবং সেটিকে ভেরিফাই করতে পারবেন। পার্সোনাল পেপাল একাউন্ট করার জন্য এখন পর্যন্ত বাংলাদেশ সরকার আমাদেরকে অনুমতি দেয়নি।

Paypal কি বাংলাদেশে আছে?

পেপাল একাউন্ট খোলার নিয়ম 2021

বাংলাদেশ থেকে পেপাল একাউন্ট খোলা নিয়ে অনেক মানুষ অনেক রকমের কথা বলে থাকেন। পেইজ ভিপিএন থেকে শুরু করে সব ধরনের ইললিগ্যাল পদ্ধতিতে পার্সোনাল পেপাল একাউন্ট খোলার প্রক্রিয়া অনেকেই গ্রহণ করেন কিন্তু সর্বশেষ পরিস্থিতি হয়ে যায় আপনার ব্যালেন্স ব্লক করে দেয়া হয় এবং আপনিও টাকাগুলো উঠাতে পারেন না। আজ আমি আপনাদের যে পদ্ধতিতে পেপাল একাউন্ট খোলার নিয়ম শেখাবো তার মাধ্যমে আপনার একাউন্টের টাকা গুলো ব্লক হওয়ার কোন ধরনের সম্ভাবনা থাকছে না।

আপনি যখন পেপাল ওয়েবসাইটে সাইন আপ করার জন্য প্রবেশ করবেন তখন আপনার সামনে দুইটি অপশন থাকবে।

  1. পার্সোনাল একাউন্ট।
  2. বিজনেস একাউন্ট।

পেপাল একাউন্ট খোলার নিয়ম 2021

পার্সোনাল পেপাল একাউন্ট: 

বাংলাদেশ থেকে পার্সোনাল পেপাল একাউন্ট খোলার কোন ধরনের সুযোগ নেই যদি আপনি খুলেও থাকেন পরবর্তীতে আপনার অ্যাকাউন্ট ব্লক হবেই।

বিজনেস পেপাল একাউন্ট

বাংলাদেশ থেকে সবচাইতে সহজ এবং নিরাপদ মাধ্যম হচ্ছে বিজনেস পেপাল একাউন্ট।

ধাপ ১: রেজিস্ট্রেশন

পেপাল সাইন আপ পেইজ এ যাওয়ার পর আপনাকে বিজনেস পেপাল একাউন্ট অপশনটি চুজ করতে হবে। তারপর আপনি আপনার পছন্দের পাসওয়ার্ড লিখে দিবেন যেখানে আপনাকে আট ক্যারেক্টার এর পাসওয়ার্ড চেঞ্জ করতে হবে। 

ধাপ ২: বিজিনেজ ডিটেইলস

এরপর আপনার বিজনেস ডিটেলস জানতে চাইবে পেপাল। আপনার নাম থেকে শুরু করে আপনার বিজনেসের নাম সহ বিজনেস এর বিবরণ গুলো আপনাকে ধাপে ধাপে পূর্ণ করতে হবে। আপনার বিজনেস যদি অনলাইনে হয় তাহলে অবশ্যই ওয়েবসাইটের লিংক আপনাকে প্রভাইট করতে হবে আর অফলাইনে গেলেও কিছু তথ্য আপনাকে অবশ্যই দিতে হবে। এরপর আপনার ভেরিফিকেশন এর জন্য আপনার নাম্বারটি আপনাকে লিখে দিতে হবে। তার নিচে আপনাকে বলবে আপনার বাড়ির এড্রেস গুলো সঠিকভাবে দেওয়ার জন্য আপনি আপনার বাড়ির এড্রেস, ইউনিয়ন পরিষদ জেলা সহ সকল ধরনের তথ্য এই 2 টি বাক্সে লিখে দিবেন।

এরপর আপনাকে আলাদা করে পুনরায় আপনার শহরের নাম টি সিলেক্ট করতে হবে। যে আপনি কিছু ট্রাম এন্ড কন্ডিশন এর ঘর পাবেন যেগুলোতে আপনাকে টিক প্রদান করতে হবে। এইসব ধাপগুলো অতিক্রম করতে পারলেই আপনার একাউন্টে সম্পূর্ণভাবে খোলা হয়ে যাবে।

পেপাল একাউন্ট খোলার নিয়ম কি বুঝে গেছেন।

আরো দেখুনঃ

কিভাবে পেপাল থেকে টাকা তুলব

পেপাল একাউন্ট খোলার নিয়ম অনুসারে আপনি যদি একটি সঠিক বিজনেস পেপাল একাউন্ট খুলতে পারেন তারপর আপনাকে টাকা তুলতে তেমন কষ্ট করতে হবেনা। কারণ আপনি পেপাল একাউন্ট দিতে আপনার ডেবিট কার্ড এড করতে পারেন অথবা ব্যাংকে আপনার পেপাল কার্ডটি লিংক করে নিতে পারেন। কিন্তু মনে রাখবেন লিঙ্ক করার জন্য অবশ্যই আপনার ব্যাংক একাউন্ট টা বিজনেস ব্যাংক একাউন্ট হতে হবে।

পেপাল থেকে বিকাশ

পেপাল থেকে বিকাশে টাকা তোলার দুইটি পদ্ধতি আমি আপনার কাছে শেয়ার করব। 

  •  পেপাল একাউন্টে যেই ডলার গুলো আছে সেগুলো অনেকেই কিনে নিতে চায়। আপনি চাইলে তাদের কাছে আপনার ডলার গুলো বিক্রি করে বিকাশে সমপরিমাণ টাকা নিতে পারেন।
  • আর পরবর্তী পদ্ধতি হলো বিকাশে আজকাল যেকোনো ব্যাংক থেকে মানি এড করা যায় । আপনার টাকা যখন আপনার ব্যাংকে আসবে তখন আপনি সহজেই বিকাশ থেকে ওই পেপাল আইডি টাকাগুলো উত্তোলন করে নিতে পারবেন।

পেপাল এ্যাকাউন্ট নিয়ে প্রশ্ন উত্তর

১: পার্সোনাল পেপাল একাউন্ট কবে থেকে বাংলাদেশের শুরু হবে?

উওর: তার নিশ্চয়তা এখনো দেওয়া যাচ্ছে না কারণ এটি আমাদের সরকারের উপর নির্ভর।

২: ভিপিএন দিয়ে পার্সোনাল পেপাল একাউন্ট চালালে কি কোন ক্ষতি হবে?

উওর: অবশ্যই হবে কারণ যে কোন সময় আপনার টাকা ঐ একাউন্টে আটকে যেতে পারে আর যা আপনি কখনো তুলতে পারবেন না।

৩: বিজনেস পেপাল অ্যাকাউন্ট দিয়ে কি আমি মার্কেটপ্লেস থেকে পেমেন্ট নিতে পারব?

উত্তর: জি অবশ্যই পারবেন। আমাদের দেশের সকল ফ্রিল্যান্সিং সেক্টর এর কর্মীরা এভাবেই পেমেন্ট নিয়ে থাকে।

আমাদের দেশে পার্সোনাল পেপাল একাউন্ট সার্ভিস যত তাড়াতাড়ি সম্ভব চালু করা উচিত এটাই আমাদের দেশের অনলাইন মার্কেটপ্লেস আরো দ্রুত এগিয়ে নিয়ে যাবে।

Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex