vlxxviet mms desi xnxx

আর্জেন্টিনার মুদ্রার নাম কী? | আর্জেন্টিনার রাজধানীর নাম কী?

0
Rate this post

আর্জেন্টিনার মুদ্রার নাম কী? | Argentinian Currency Name | আর্জেন্টিনার ধর্ম কী? | আর্জেন্টিনার ভাষার নাম কী?

প্রথমত, জাতীয় ফুটবল দলের জন্য বিশ্বব্যাপী পরিচিত আর্জেন্টিনা দক্ষিণ আমেরিকার একটি দেশ। আয়তনে এটি বিশ্বের অষ্টম বৃহত্তম রাষ্ট্র। আজকের লেখাটি সাজানো হয়েছে মূলত আর্জেন্টিনার মুদ্রার নাম কী সেই বিষয় নিয়ে। চলুন জেনে নেয়া যাক মুদ্রাসহ আর্জেন্টিনা বিষয়ক আরও কিছু খুঁটিনাটি তথ্য।

আর্জেন্টিনার মুদ্রার নাম কী?

আর্জেন্টিনায় দৈনন্দিন ও জাতীয় লেনদেনের কাজে যে মুদ্রা ব্যবহৃত হয় তার নাম পেসো। এর প্রতীক $ ও কোড হল ARS। সাম্প্রতিক তথ্য অনুযায়ী, আর্জেন্টিনা ও ব্রাজিল দুই দেশের মধ্যে বাণিজ্যিক প্রবাহের পথকে সহজ করতে একই মুদ্রা প্রচলনের সিদ্ধান্ত নিচ্ছে।

আর্জেন্টিনার রাজধানীর নাম কী?

আর্জেন্টিনার রাজধানীর নাম বুয়েনোস আইরেস। এটি আর্জেন্টিনার বৃহত্তম ও স্বশাসিত নগরী। শহরটির নামের অর্থ হল অনুকূল বায়ুপ্রবাহ। পূর্বে এর নাম ছিল  “পুয়ের্তো নুয়েস্ত্রা সেনিওরা সান্তা মারিয়া দেল বুয়েন আইরে” যার অর্থ হল কুমারী মেরির অনুকূল বায়ুপ্রবাহের বন্দর। পরবর্তীতে এ নামের সংক্ষিপ্ত রূপ বুয়েনোস আইরেস গ্রহণ করা হয়। এটি রিও দে লা প্লাতা নামক একটি মোহনার তীরে অবস্থিত। শহরটি আর্জেন্টিনার রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক কার্যকলাপের কেন্দ্রবিন্দু।

আর্জেন্টিনার ধর্ম কী?

আর্জেন্টিনায় মূলত খ্রিষ্টান ধর্মালম্বীদের বাস। ৯১% মানুষ এখানে খ্রিষ্টান। খ্রিষ্টান ধর্মালম্বীদের মাঝে চার পঞ্চমাংশ হল রোমান ক্যাথলিক বাকিরা প্রোটেস্টেন্ট। সসংখ্যালঘুদের মাঝে ৪% হিন্দু ধর্মের মানুষ আছে। এছাড়া ইসলাম ধর্মাবলম্বী মানুষ রয়েছে আর্জেন্টিনায় প্রায় ৪ থেকে ৫ লাখ যা মোট জনসংখ্যার ১%। কিছু সংখ্যক ইহুদি মানুষেরও বসবাস রয়েছে আর্জেন্টিনায়।

আর্জেন্টিনার ভাষার নাম কী?

আর্জেন্টিনার সরকারি ভাষা হল স্পেনীয় ভাষা। আর্জেন্টিনার জনগোষ্ঠীর সিংহভাগই এই স্পেনীয় ভাষায় কথা বলে। এছাড়া অন্যান্য আঞ্চলিক ভাষাসমূহের মধ্যে রয়েছে কেচুয়া ভাষা, গুয়ারানি ভাষা, আরাউকানো ভাষা। আর্জেন্টিনার কথ্য স্পেনীয় ভাষার নিজস্ব বৈশিষ্ট্য রয়েছে যেখানে অনুপ্রবেশ ঘটেছে অসংখ্য স্থানীয় আদিবাসী ভাষার শব্দের।

আরো দেখুনঃ

সর্বশেষ কথা

অতএব, আমরা আর্জেন্টিনার মুদ্রার নাম কী সে বিষয়ে জানতে পারলাম। এছাড়া অন্যান্য সাধারণ তথ্যও জানতে পারলাম অন্যতম ফুটবল পরাশক্তি আর্জেন্টিনা সম্পর্কে। আপনার মূল্যবান মতামত জানাতে ভুলবেন না এবং নিয়মিত আমাদের সাথে যুক্ত থাকুন তথ্যবহুল আরও লেখা পড়বার জন্য।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex