vlxxviet mms desi xnxx

রাশিয়ার মুদ্রার নাম কি? | রাশিয়ার রাজধানীর নাম কি?

0
Rate this post

রাশিয়ার মুদ্রার নাম কি? | Russia Currency Name | রাশিয়ার ধর্ম কি?

আজকে আপনাদের সাথে শেয়ার করবো রাশিয়ার মুদ্রার নাম কি? সরকারিভাবে রাশিয়া রুশ ফেডারেশন নামে পরিচিত। রাশিয়া পূর্ব ইউরোপ ও উত্তর এশিয়ার একটি বৃহত্তম দেশ। এছাড়া বর্তমানে বিভিন্ন ধরনের সরকারি বা বেসরকারি চাকরির পরীক্ষায় এই প্রশ্ন করা হয়ে থাকে। এজন্য আমাদের সকলের জানা উচিত যে, রাশিয়ার মুদ্রার নাম কি? চলুন তাহলে শুরু করা যাক-

আরো দেখুনঃ বাংলাদেশের আয়তন কত?

রাশিয়ার মুদ্রার নাম কি? 

রাশিয়ার মুদ্রার নাম কি? 

রাশিয়ার মুদ্রা নাম “রুবল” (Ruble)। বর্তমানে চলমান মুদ্রা এবং প্রায় সকল আর্থিক লেনদেনের জন্য ব্যবহৃত হয়। বাংলাদেশের ১ টাকা সমান ০.৭৬ রাশিয়ান রুবল। এর সিসিপি কোড হল (ISO 4217) অনুযায়ী “RUB” হয়। বিশ্বের সর্বাধিক ব্যবহৃত ১০টি মুদ্রার মধ্যে একটি। রুবল সাধারণত ডলার, ইউরো এবং পাউন্ড স্টার্লিং মতো আন্তর্জাতিক মুদ্রার বিপরীতে মুদ্রা বিনিময়ে ব্যবহৃত হয়ে থাকে।

রাশিয়ার রাজধানীর নাম কি?

রাশিয়ার রাজধানীর নাম কি?

রাশিয়ার রাজধানী হলো মস্কো (Moscow)। এটি রাশিয়ার সবচেয়ে বড় শহর এবং এটি রাশিয়ার রাজনৈতিক, অর্থনৈতিক, শিক্ষাতথ্য এবং প্রতিষ্ঠান উন্নয়নের কেন্দ্র হিসাবে পরিচিত। মস্কভা নদীর নাম থেকে মস্কো শব্দটির উৎপত্তি হয়েছে বলে মনে করা হয়। মস্কো একটি বৃহত্তম শহর এবং এখানে চারটি বোটানিকাল গার্ডেনসহ ৯৬ টি পার্ক  রয়েছে এবং ১৮ টি উদ্যান রয়েছে। যায় এক কথায় অসাধারণ।

রাশিয়ার ধর্ম কি?

১৯৯৭ সালের পর থেকে রাশিয়া সংবিধানে খ্রিস্টান বৌদ্ধ ধর্ম পাশাপাশি ইসলাম ধর্ম কেউ স্বীকৃতি দেওয়া হয়। বর্তমানে রাশিয়ার প্রায় ১৫% লোক ইসলাম ধর্মাবলম্বী। 

রাশিয়ার ভাষার নাম কি?

রাশিয়ার ভাষার নাম কি?

রাশিয়ার প্রধান ভাষার নাম হল রুশ বা রাশিয়ান ভাষা। রাশিয়ান ভাষাকে রাশিয়ার প্রধান রাষ্ট্র এবং সাংস্কৃতিক ভাষা হিসেবে গণ্য করা হয়। প্রায় ৮০% লোক রুশ ভাষায় কথা বলে। এছাড়াও রাশিয়াতে আরো আশিটির বেশি আঞ্চলিক ভাষা প্রচলিত আছে।  রাশিয়ান ভাষা ব্যক্তিগত ও ব্যবসায়িক উদ্দেশ্যে ব্যবহৃত হয়, এছাড়াও এটি সার্বজনীন স্বাস্থ্য, বিজ্ঞান এবং প্রযুক্তি সম্পর্কিত গবেষণা এবং প্রকল্পে ব্যবহৃত হয়।

আরো দেখুনঃ

সর্বশেষ কথা: আশা করি আজকের এই লেখাটি পড়ার পর আপনারা সকলে জানতে পেরেছেন যে, রাশিয়ার মুদ্রার নাম কি? এই ধরনের লেখা পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex