vlxxviet mms desi xnxx

বাংলাদেশ পুলিশ নিয়োগ 2021 সার্কুলার

0

বাংলাদেশ পুলিশ নিয়োগ 2021 সার্কুলার

আপনি যদি বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্য খোঁজেন তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য। ২০২১-২০২২ অর্থ বছরে বাংলাদেশ পুলিশ নতুনরূপে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশ পুলিশ নিয়োগ 2021 সার্কুলার সম্পর্কে ইতিমধ্যে বিভিন্ন ওয়েবসাইটে আবেদন লিংক প্রকাশ পেয়েছে। নতুন কিছু পদে কয়েকজন যোগ্য প্রার্থীকে আবেদন করার আহ্বান জানিয়েছে কতৃপক্ষ। এ সম্পর্কে এবার বিস্তারিত আলোচনায় যাওয়া যাক। আর হ্যাঁ! নিয়মিত চাকুরি সম্পর্কে বিভিন্ন তথ্য সবার আগে পেতে চাইলে আমাদের ওয়েবসাইটে চোখ রাখুন।

আরো দেখুন: সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা

পুলিশের নতুন নিয়োগ খবর

বাংলাদেশ পুলিশ নিয়োগ কর্মসূচির ক্ষেত্রে সবচেয়ে বড় চমক থাকছে 3 হাজার পুলিশ কনস্টেবল নিয়োগের সিদ্ধান্তটি। পুলিশ সদরদপ্তর নিজেই জানিয়েছে এই খবরটি। সুতরাং অনেকেই এই পদে চাকুরি পাওয়ার সুযোগ পাচ্ছে। নিচে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হলো।

  • আবেদন শুরুর তারিখ: 10 সেপ্টেম্বর।
  • আবেদনের শেষ তারিখ: 07 অক্টোবর।

পুলিশের চাকরির যোগ্যতা

বাংলাদেশে পুলিশ নিয়োগের ক্ষেত্রে শারিরীক যোগ্যতা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। এই যোগ্যতা ঠিকঠাকভাবে একটি মানুষের মাঝে থাকলে তবেই সে এই চাকুরির জন্য আবেদন করতে সক্ষম হয়। পাশাপাশি বাংলাদেশে কনস্টেবল নিয়োগের ক্ষেত্রে একজন প্রার্থীকে মিনিমাম এসএসসি পাশ হতে হয়। নিচে বাংলাদেশে পুলিশে চাকুরির করার জন্য কিছু গুরুত্বপূর্ণ যোগ্যতা সম্পর্কে আলোচনা করা হলো।

যেগ্যতাঃ-

  • সাধারণত কোঠার প্রার্থীর ক্ষেত্রে বয়স ১৮ থেকে ২০ বছর হতে হবে।
  • মুক্তিযোদ্ধা সন্তানের ক্ষেত্রে ১৮ থেকে ৩২ বছর হতে হবে।
  • মুক্তিযোদ্ধার সন্তানের সন্তানের ক্ষেত্রে বয়স ১৮ থেকে ২০ বছর হতে হবে।
  • পুরুষদের ক্ষেত্রে  ৫ ফুট ৬ ইঞ্চি এবং নারীদের ক্ষেত্রে ৫ ফুট ২ ইঞ্চি উচ্চতা থাকতে হবে। 
  • এসএসসি অথবা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
  • কমপক্ষে জিপিএ ২.৫ বা সমমান হতে হবে।
  • অবিবাহিত হতে হবে।
  • অবশ্যই বাংলাদেশের স্থায়ি নাগরিক হতে হবে।

পুলিশ কনস্টেবল নিয়োগ ২০২১

এবার পুলিশের কনস্টেবল পদে আবেদনের জন্য শিক্ষাগত ও শারীরিক যোগ্যতায় থাকছে আংশিক পরিবর্তন।

বাংলাদেশ পুলিশ কনস্টেবল নিয়োগ 2021

পুলিশ নিয়োগ পরীক্ষার প্রশ্ন

বাংলাদেশ পুলিশ নিয়োগের ক্ষেত্রে প্রাথমিকভাবে মনোনিত হওয়া থেকে শুরু করে লিখিত পরীক্ষাসহ অন্যান্য সকল পরীক্ষায় অংশগ্রহণ করা বাধ্যতামূলক। আরেকটু খোলাসা করা যাক। 

  • শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষাঃ বাংলাদেশ পুলিশ নিয়োগের বিজ্ঞপ্তিতে স্থান ও সময় উল্ল্যেখ করা থাকবে। সে অনুযায়ী শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। এই পরীক্ষার মাধ্যমেই একজন প্রার্থীকে প্রবেশপত্র প্রদান এবং লিখিত পরীক্ষার স্থান ও সময় জানিয়ে দেয়া হবে। 
  • লিখিত পরীক্ষাঃ বাংলাদেশ পুলিশ নিয়োগের ক্ষেত্রে ২য় ধাপে একজন প্রার্থীকে ৪০ নম্বরের লিখিত পরীক্ষায় অংশগ্রহন করতে হবে। ১ ঘন্টা ৩০ মিনিটের এই লিখিত পরীক্ষায় কমপক্ষে ৪৫% নম্বর প্রাপ্ত প্রার্থীগণ পরীক্ষায় উত্তীর্ণ হবেন। এক্ষেত্রে উত্তীর্ণ হওয়া সকলকে চাকুরির সুযোগ দেওয়া হবে না। কেবলমাত্র উক্ত পরীক্ষায় যারা মেধা তালিকায় শীর্ষে থাকবে, তাদের মধ্য থেকে প্রয়োজনীয় সংখ্যক প্রার্থীকে কেবলমাত্র পরবর্তী পরীক্ষায় মনোনীত করা হবে।
  • মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষাঃ পরের ধাপ হলো নির্দিষ্ট তারিখে ২০ নম্বরের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করা। লিখিত পরীক্ষার ন্যায় এখানেও কমপক্ষে ৪৫% নম্বর প্রাপ্ত প্রার্থীরা উত্তীর্ণ বলে গণ্য হবেন। 
  • মেডিকেল ফিটনেস যাচাইঃ বাংলাদেশ পুলিশ নিয়োগের ক্ষেত্রে এটি একেবারে সর্বশেষ ধাপ। রক্ত পরীক্ষা, এইচআইভি টেস্ট, ডোভ টেস্ট বা মাদকাশক্তিসহ আরো কিছু পরীক্ষার পর শেষ হবে মেডিকেল ফিটনেস যাচাইয়ের পর্ব।

পুলিশ নিয়োগ 2021 সার্কুলার

বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

জননিরাপত্তা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় পুলিশ শাখা-২ এর স্মারকের ছাড়পত্রের নির্দেশনায় বাংলাদেশ পুলিশ সেক্টরের বেশ কয়েকটি পদে যোগ্য প্রার্থীর সন্ধান করা হচ্ছে। তবে এটি অস্থায়ী ভিত্তিতে নিয়োগ কার্যক্রম। চলতি বছরের ফেব্রুয়ারির দিকে পুলিশ হেডকোয়ার্টার্স সূত্র জানায় কতৃপক্ষ কোভিড-১৯ এর পরিস্থিতি স্বাভাবিক হওয়ার জন্য অপেক্ষা করছে। এই পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সাথে সাথেই বিভিন্ন পদে পুলিশ নিয়োগ ২০২১ এর প্রক্রিয়া শুরু হবে। করোনা পরিস্থিতি এখনো স্বাভাবিক হয়নি। তবুও কতৃপক্ষ উক্ত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

ট্রাফিক পুলিশ নিয়োগ ২০২১

এসম্পর্কে বিস্তারিত জানা না গেলেও এটা নিশ্চিত যে খুব দ্রুত এর বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এখনো বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞাপ্তিতে ট্রাফিক পুলিশ নিয়োগ সম্পর্কিত কোনো অংশ প্রকাশ করেনি কতৃপক্ষ। মূলত করোনার কারণেই এই সিদ্ধান্ত বলে জানিয়ে সংশ্লিষ্টজনেরা৷ 

রেলওয়ে পুলিশ নিয়োগ ২০২১

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর রেলপথ মন্ত্রণালয় ক’দিন আগেই রেলওয়ে পুলিশ নিয়োগ ২০২১ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই স্মার্ট আর আকর্ষণীয় চাকুরির জন্য আবেদনের ক্ষেত্রে প্রার্থীকে দরখাস্তের সাথে পাসপাের্ট সাইজের ০২ কপি ফটো, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, কোন অনুমােদিত ব্যাংকের আর্থিক সচ্ছলতার সনদপত্র, অভিজ্ঞতার সনদপত্র (যদি থাকে) এবং সিটি কর্পোরেশন/পৌরসভা/ইউনিয়ন পরিষদের হালনাগাদ ট্রেড লাইসেন্সের সত্যায়িত ফটোকপি প্রেরণ করতে হবে। সাথে ০৩ বৎসরের এককালীন ভাড়ার হিসাব অনুযায়ী ৫% জামানত জমা দিতে হবে। 

শেষ কথা: যথেষ্ট চ্যালেঞ্জিং এবং সম্মানজনক পেশা হিসেবে পুলিশ জব বেশ সমাদৃত। তাদের এই সেবার কারণে আজকে আমাদের সমাজে এতো সুশৃঙ্খলতা। যারা খুব ছোটবেলা থেকেই এই নিবেদিত পেশায় যুক্ত হতে চাচ্ছেন তাদের জন্য চলতি বছরেই থাকছে নতুন চমক। দেরি না করে আজই লুফে নিন পুলিশ জবে চাকুরি করার চমৎকার সুযোগ।

এই সার্কুলার যে কি-ওয়ার্ড গুলোর সাথে মিল রয়েছে: পুলিশ নিয়োগ ২০২১ সার্কুলার, পুলিশ নিয়োগ ২০২১, police job circular 2021, সরকারি চাকরির খবর ২০২১ পুলিশ, পুলিশ কনস্টেবল নিয়োগ ২০২১, bd police constable job circular 2021, bd police job circular 2021, পুলিশ নিয়োগ ২০২১ সার্কুলার কবে. police circular 2021, police job circular, police constable circular 2021.

Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex