vlxxviet mms desi xnxx

শিক্ষামূলক উক্তি

0

মনীষীদের শিক্ষামূলক উক্তি ও বাণী (ফেসবুক স্ট্যাটাস)

পৃথিবীতে ভালোবাসা শব্দটি হচ্ছে সবচেয়ে আনন্দের শব্দ। কারন এই শব্দটি শুনতে যতটানা ভাল লাগে তার থেকে বেশি অনুভব করতে ভাল লাগে। এই অনুভুতির সাথে পৃথিবীর সকল সুখ লুকিয়ে থাকে। আর আমরা আপনাদের জন্য কিছু  বিখ্যাত মনীষীদের উক্তি নিয়ে হাজির হলাম। আমাদের এই রোমান্টিক উক্তি আপনাদের মন ছুয়ে যাবে।

মনীষীদের শিক্ষামূলক উক্তি

জীবনে উন্নতি করার জন্য অনেক পরিশ্রম করতে হয়। কিন্তু মাঝে মাঝে আমাদের মধ্য একঘেয়েমি চলে আসে। আর তখন যদি নিজেদের পুনঃরায় কাজে উজ্জিবিত করার জন্য আমাদের  মনীষীদের শিক্ষামুলক উক্তি অনেক গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে। মানসিক শক্তি যোগান দেয় শিক্ষামুলক উক্তি।

যে জনপ্রিয় উক্তি গুলো আপনাদের নতুন করে বাঁচতে শেখাবে, নতুন ভাবে পৃথিবীকে চিনতে শেখাবে। আর এই সকল  ভালোবাসার উক্তি গুলো আপনাকে ভালোবাসায় ভরিয়ে দিয়ে প্রেমময় করে তুলবে। বিভিন্ন সময়ে বিভিন্ন মনীষীদের ভালবাসার উক্তি উল্লেখযোগ্য।

আরো পড়ুন: জন্মদিনের শুভেচ্ছা বার্তা

কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুর থেকে শুরু করে কবি এবং বিখ্যাত ব্যক্তিবর্গ সকলেই প্রেম নিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের উক্তি উপস্থাপন করেছেন। রবীন্দ্রনাথ ঠাকুর আমাদের বাঙ্গালীদের কবি গুরু। তিনি প্রত্যেক বাঙ্গালীদের মনের বিরাজমান। তিনি বিভিন্ন সময়ে বিভিন্ন উক্তি আমাদের উপহার দিয়েছেন যা আমরা এখন পর্যন্ত নিজেদের জীবনে উপলব্ধি করতে পারি।

শিক্ষামূলক উক্তি 2022

আজকের আর্টিকেলে আমি যেসব শিক্ষামূলক উক্তি শেয়ার করব। সেগুলো মূলত আপনার জেনে নেওয়াটা অতি গুরুত্বপূর্ণ। কেননা এই উক্তি গুলো থেকে আপনি অনেক কিছু শিখতে পারবেন। তো চলুন এবার তাহলে সেই শিক্ষামূলক উক্তি গুলো সম্পর্কে জেনে নেয়া যাক।

💌Number>01

একটা কথা সর্বদাই মনে রাখবে, বর্তমানে তুমি যেখানে অবস্থান করে আছো, সেটা তোমার অতীতের ফল। কিন্তু ভবিষ্যৎ সময়ে তুমি যেখানে অবস্থান করবে। সেটা কিন্তু তোমার আজকের কর্মফল। তাই সর্বদাই চেষ্টা করবে বর্তমান সময়ে ভালো কিছু করার। যেনো তোমার ভবিষ্যৎ উজ্জ্বল হয়।

💌Number>02

যে ব্যক্তির মধ্যে যত বেশি ধৈর্য্য আছে, সেই ব্যক্তির সফলতা পাওয়ার সম্ভাবনা ততই বেশি। কারণ কোনো একজন মানুষের মধ্যে ধৈর্য হলো এমন এক ধরনের শক্তি। যে শক্তির সাহায্য পৃথিবীর যেকোন বাধাকে অতিক্রম করা সম্ভব। তাই সর্বদা নিজের মধ্যে ধৈর্য রাখার চেষ্টা করবেন। কারণ এটা প্রবাদে আছে যে, সবুরে মেওয়া ফলে, আর ধৈর্যের ফল অনেক সুমিষ্ট হয়।

💌Number>03

আমরা কোন কাজে ব্যর্থ হওয়ার পরেই নিজের ভাগ্যকে দোষারোপ করি। কিন্তু আপনার জেনে রাখা ভালো যে ভাগ্য বলতে আদৌ কোন কিছু নেই। কারণ কোন কাজে সফলতা আপনার নিজের শ্রম এবং চেষ্টার উপর নির্ভর করে থাকে। যদি আপনি শ্রম এবং চেষ্টা না করেন, তাহলে এই ভাগ্য কখনোই আপনাকে সফলতা এনে দিবে না।

💌Number>04

যদি কোন একটি মানুষ গরীব হয়ে জন্ম নেয়, তাহলে সেখানে তার মোটেও কোন ভুল নেই। কিন্তু সেই ব্যক্তিটি যদি গরীব হয়ে মৃত্যুবরণ করে। তবে সেটাই হলো তার সবচেয়ে বড় অপরাধ। সেজন্য জীবনে চলার পথে কিছু না কিছু করার চেষ্টা করবেন। যেন ভবিষ্যতের জন্য কিছু রেখে যেতে পারেন।

💌Number>05

হয়তবা আপনি বর্তমানে সুখে আছেন, কিন্তু সর্বদার জন্য একটি কথা মাথায় রাখবেন। সেটি হলো সুখ কিন্তু ক্ষণস্থায়ী। আপনি যতই চেষ্টা করুন না কেন, শত চেষ্টার পরও আপনি কখনোই সুখকে বেঁধে রাখতে পারবেন না। সুখ কোনো না কোনো ভাবে আপনার থেকে অনেক দূরে চলে যাবে। তাই যখন আপনি সুখে থাকবেন তখন কখনোই কোনো বিষয়ে অহংকার করবেন না।

💌Number>06

যখন তুমি নিজেকে কোন কিছুর সাথে তুলনা করবে, তখন কখনোই তুমি তোমার পিছনে থাকা ব্যক্তিদের সাথে নিজেকে তুলনা করবে না। চেষ্টা করবে তোমার থেকে যে এগিয়ে আছে, তার সঙ্গে তোমার নিজেকে তুলনা করার। যদি কোন কারনে তুমি তোমার পিছনে থাকা ব্যক্তিদের সঙ্গে তোমার তুলনা করো। তাহলে ক্রমাগত ভাবে তুমিও তাদের মত অনেকটাই পিছিয়ে পড়বে।

💌Number>07

সব সময় চেষ্টা করবেন অন্যের ভুল থেকে শিক্ষা নেয়ার। কারণ আমাদের জীবনটা এত দীর্ঘ নয় যে আপনি নিজে ভুল করবেন তারপর শিক্ষা নেবেন। তাই নিজের কোন ভুল থেকে শিক্ষা নেয়ার পাশাপাশি অন্যের ভুল থেকে শিক্ষা নেওয়ার চেষ্টা করবেন।

💌Number>08

জীবনে চলার পথে কখনোই কোনো সিদ্ধান্ত  রাগের মাথায় নিবেন না। কারণ রাগের মাথায় নেওয়ার সিদ্ধান্ত গুলো বেশিরভাগ সময় ভুল হয়। এর পাশাপাশি যখন আপনি প্রচন্ড আনন্দে থাকবেন, তখন কাউকে কোন ধরনের প্রতিশ্রুতি দিবেন না। কারণ আপনার আনন্দে থেকে দেওয়া প্রতিশ্রুতি অন্যের কষ্টের কারণ হয়ে দাঁড়াতে পারে।

💌Number>09

আপনি কোন কাজে সফলতা পেতে চান, তাহলে অবশ্যই নিজের মধ্যে ধৈর্য্য রাখুন। কারন একটি কাজে সফলতা পাওয়ার মূল চাবিকাঠি হল ধৈর্য। তাই কোন কাজের সময় লাগুক কিন্তু কখনই আপনার ধৈর্য হারাবেন না।

💌Number>10

যখন আপনি কাউকে বিশ্বাস করবেন, এই বিশ্বাস আপনার জীবনকে গতি প্রদান করবে। কিন্তু যখন আপনি ক্রমাগত ভাবে কাউকে অবিশ্বাস করবেন। আর যখন এই অবিশ্বাস এর মাত্রা বেড়ে যাবে। তখন তা আপনার জীবন কে অনেক দুর্বিষহ করে তুলবে।

💌Number>11

একটা কথা মাথায় রাখবেন, জীবনে চলার পথে নিজেকে কখনোই অক্ষম ভাববে না। কারণ আপনি যদি নিজেই নিজে কে দুর্বল ভাবেন। তাহলে কেউ কোন কাজে আপনা কে সাহায্য করতে আসবে না।

💌Number>12

সমাজের সব ধরনের মানুষকে সম্মান করতে শিখুন। কারণ সম্মান হলো আয়নার মত, আপনি অন্যকে যতটুকু সম্মান দিবেন। ঠিক ততটুকু সম্মান আপনিও পাবেন। যেমনটা একটি আয়নায় প্রতিবিম্ব হিসাবে দেখা যায়। তাছাড়া বুদ্ধিমান ব্যাক্তিরা সর্বদাই অন্যদের সম্মান করতে জানে।

💌Number>13

জীবনে চলার পথে বিভিন্ন সময় নিজেকে কখনো ছোট করতে হয় আবার কখনো বড় করে প্রকাশ প্রকাশ করতে হয়। কিন্তু নিজেকে ছোট করতে গিয়ে এতটাও ছোট করবেন না যাতে করে আপনার গুরুত্বই কমে যায়। আবার নিজেকে এতটাও বড় করবেন না যাতে অহংকার প্রকাশ পায়।

💌Number>14

আপনার ধারণা মতে কথা বলতে শক্তির প্রয়োজন হয়। কিন্তু আজকে থেকে আপনি জেনে রাখুন যে, চুপ থাকতে সবচেয়ে বেশি শক্তির প্রয়োজন হয়ে থাকে। কারণ সবাই চাইলেও কিন্তু চুপ থাকতে পারে না। আর আমরা অধিকাংশ মানুষ সর্বদা কথা বলতেই অভ্যস্ত।

💌Number>15

সর্বদাই চেষ্টা করবেন নিজেকে জ্ঞানী হিসেবে প্রতিষ্ঠিত করার। তবে নিজেকে কখনোই অহংকারী করার চেষ্টা করবেন না। কারণ অহংকার হল পতনের লক্ষণ। যে ব্যক্তি যত বেশি অহংকারী সেই ব্যক্তির পতন সুনিশ্চিত।

💌Number>16

যদিওবা আমাদের সবার কাছে টাকা হলো একটি অমূল্য সম্পদ। কিন্তু জীবনে চলার পথে সেই টাকা থাকা হাতের চেয়ে একটি বিশ্বাসী হাতের গুরুত্ব অনেক বেশি। তাই আপনার উচিত এমন একটি বিশ্বাসী হাত খুঁজে নেয়ার।

💌Number>17

আপনার একটা বিষয় জেনে রাখা উচিত সেটি হলো পৃথিবীর সবচেয়ে শক্তিশালী অস্ত্র হলো নীরবতা। যখন দেখবেন আপনি কোন কঠিন পরিস্থিতিতেও নিজেকে নিরব রাখতে পারছেন। তাহলে বুঝে নিবেন যে আপনার নিকট এই শক্তিশালী অস্ত্রটি বিদ্যমান রয়েছে।

💌Number>18

কখনো আপনার পারিপার্শ্বিক মানুষকে আপনার নিজের থেকেও বেশি দাম দিবেন না। কেননা যখন আপনি এই কাজটি ক্রমাগত ভাবে করতে থাকবেন, তখন উক্ত মানুষের কাছে আপনার কোন দাম থাকবে না। আর আপনি তো জানেন নিজেকে কখনোই অক্ষম ভাবা উচিত না।

💌Number>19

একটি মানুষের ব্যক্তিত্ব প্রকাশ পায় তার কথা বলার ধরনে। আর এজন্যই বলা হয়ে থাকে, কোন একজন ব্যক্তির সৌন্দর্য প্রকাশ পায় তার কথা বলার মাধ্যমে। যদিও বা প্রয়োজন ছাড়া কথা বলা উচিত না। কিন্তু প্রয়োজনের সময় কথা না বলে চুপ থাকাও কিন্তু এক ধরনের বোকামি।

💌Number>20

হুট করে কোন কিছুতে ভালোলাগা শুরু করবেন না। কারণ যদি ভুলবশত কারণে কোনো কিছু কি একবার ভালোলাগা শুরু হয় তাহলে আপনি সেই ভাললাগাকে কোনভাবেই আটকাতে পারবেন না।

শিক্ষামূলক ফেসবুক স্ট্যাটাস

উপরের আলোচনা থেকে আপনি বেশ কিছু শিক্ষামূলক উক্তি সম্পর্কে জানতে পেরেছেন৷ আশা করি এই উক্তি গুলো থেকে আপনি অনেক কিছু জানতে পেরেছেন৷ তো আমাদের মধ্যে এমন অনেক ব্যক্তি আছেন। যারা মূলত শিক্ষামূলক ফেসবুক স্ট্যাটাস সম্পর্কে জানতে চায়। তো চলুন এবার তাহলে সেই চমৎকার কিছু শিক্ষামূলক ফেসবুক স্ট্যাটাস সম্পর্কে জেনে নেয়া যাক।

💌Number>1

আগুনের প্রচন্ড উত্তাপে যেমন লোহাকে চিনতে পারা যায়।  ঠিক তেমনিভাবে কোন মানুষকে চিনতে গেলে তার মেধাকে চিনতে হয়।

💌Number>2

বুদ্ধিমান মানুষ তো সেই, যে নিজের ভুল ত্রুটি দিয়ে অন্যকে বিবেচনা করে। বোকা মানুষ তো সেই, যে কখনোই নিজের ভুল ত্রুটি কে স্বীকার করেনা।

💌Number>3

আপনি আপনার জীবনে আসা আনন্দ কে যদি ভাগ করেন। তাহলে আপনি মোট দুটো জিনিস পাবেন। সেই দুটো জিনিস এর মধ্যে একটি হলো জ্ঞান এবং অন্যটি হলো প্রেম।

💌Number>4

কোন মানুষের অতীত জেনে তাকে কখনোই বিবেচনা করবে না। যদি কখনো কোনো মানুষকে বিবেচনা করার প্রয়োজন হয়ে থাকে, তাহলে তার বর্তমানকে জানো। কারণ তার বর্তমান এর কর্মই হবে ভবিষ্যতের ফল।

💌Number>5

একজন আহত ব্যক্তি তার আহত হওয়ার ক্ষত খুব সহজেই ভুলে যেতে পারে। কিন্তু একজন অপমানিত হওয়া ব্যক্তি তার অপমানের ব্যথা সহজেই ভুলতে পারেনা। তাই কাউকে অপমান করার আগে দ্বিতীয়বার আরেকবার ভেবে নিবেন।

💌Number>6

একটা কথা সর্বদাই মাথায় রাখবেন, যে কাজে কোনো পরিশ্রম নেই। সেই কাজে কখনোই সফলতা অর্জন করা যায় না। কারণ সফলতা সেখানেই নিহিত থাকে যেখানে পরিশ্রম থাকে।

💌Number>7

যদি আপনার কপালে সুখ না থাকে, তাহলে সেই কপাল পাথরের ঠেকেও কোনো লাভ হবে না। বরং এতে আপনার কপাল ফুলে কলাগাছ হবে কিন্তু আপনার কপাল খুলবে না।

💌Number>8

যদি কোন মানুষ বলে থাকে যে তার শেখার মত আর কিছুই বাকি নেই। তাহলে ধরে নিবেন যে, সে মানুষটি মরতে বসেছে। কারণ যতদিন জীবন থাকবে ততদিন আপনাকে শিখতে হবে। মনে রাখবেন শেখার কোন শেষ নেই।

💌Number>9

এ পৃথিবী আপনাকে নিয়ে কী ভাবছে সেটার দিকে কখনোই মনোযোগ দিবেন না। বরং তারা যেটি ভাবছে তাদের কে সেটি ভাবতে দিন। এবং আপনি আপনার লক্ষ্যে অটুট থাকুন। তাহলে আপনি সফলতার দেখা পাবেন।

💌Number>10

কখনোই অন্য কারো জন্য অপেক্ষা করবে না বরং তোমার সামর্থ্য অনুযায়ী তুমি যা করতে পারো সেটিই করা শুরু করে দাও। কিন্তু তারপরও অন্য কারো জন্য অপেক্ষা করবে না।

💌Number>11

জীবনে চলার পথে একটা কথা সর্বদাই মাথায় রাখবেন। আপনাকে মনে মনে ভাবতে হবে যে, পৃথিবীর সকল শক্তি আপনার মধ্যে বিদ্যমান আছে। আর সে কারণে কখনোই নিজেকে দুর্বল ভাববেন না। কারণ আপনাকে দিয়েই অনেক অসম্ভবকে সম্ভব করা যাবে।

💌Number>12

নিজের মনের শক্তি হলো সবচেয়ে বড় শক্তির উৎস। সূর্যের কিরণ যেমন একীভূত হয়ে চকচক করে ওঠে। ঠিক তেমনিভাবে আপনার মনের শক্তি গুলো যখন একীভূত হবে। তখন তা বিরাট এক শক্তির উৎসে পরিণত হবে।

💌Number>13

আপনার মধ্যে যতটুকু মনুষ্যত্বের শিক্ষা আছে সেই মনুষ্যত্বের শিক্ষা হলো মূল শিক্ষা। কারণ আপনি জীবনে যতটুকু শিক্ষা অর্জন করবেন। তা কিন্তু এই মনুষ্যত্বের শিক্ষার মধ্যেই অধীনস্ত থাকবে।

💌Number>14

সূর্যাস্তের পর আপনি যদি সূর্যের জন্য কান্না করেন। তাহলে আপনার অশ্রুসিক্ত নয়ন রাতের ঝিকমিক তারাদের আলোর ঝলকানি দেখতে বাধা প্রদান করবে।

💌Number>15

আপনি যতই চেষ্টা করুন না কেন, কিন্তু সমুদ্রের জলের দিকে তাকিয়ে কখনোই সমুদ্র কে অতিক্রম করতে পারবেন না।

💌Number>16

যে ব্যক্তি ধর্মকে সঠিক ভাবে না জেনেই ধর্ম প্রচারে ব্যস্ত থাকে। সেই ব্যক্তি নিজের অজান্তেই নিজেকে ধর্ম থেকে অনেক দূরে ঠেলে দেয়। তাই আমাদের সবার উচিত ধর্ম প্রচারের আগে নিজের ধর্মকে সঠিক ভাবে জেনে নেয়া। এটা হল ধর্মের বিশেষ একটা গণ্ডি, যা সবাই করতে পারে না।

💌Number>17

এ পৃথিবীতে চলার পথে নিজের অজ্ঞতা সম্পর্কে অজ্ঞানতার মত অজ্ঞান আর পৃথিবীতে দ্বিতীয়টি খুঁজে পাবেন না। তাই আমাদের সবার উচিত আমরা নিজেরা কোন বিষয়ে অজ্ঞ তা খুঁজে বের করা।

💌Number>18

একটা কথা সর্বদাই মাথা রাখবেন আপনি যদি আগুনকে ভয় করে থাকেন, তাহলে আপনি কখনই এই আগুনকে ব্যবহার করতে পারবেন না। আর সে কারণেই যদি আপনি আগুনকে ব্যবহার করতে চান, তাহলে তার প্রতি ভয় কে কাটিয়ে তুলুন।

💌Number>19

যদি কখনো কোনো সময় আপনার চলার পথে কোন পাথর এসে আপনার পথে বাধা প্রদান করে। তবে কখনই সেই পাথর কে ডিঙিয়ে পথ সংক্ষেপ করার চেষ্টা করবেন না। যদি তাই করেন তাহলে এটি হবে আপনার জীবনের করা মস্ত বড় একটা ভুল।

💌Number>20

আপনি ঘুমিয়ে ঘুমিয়ে যা দেখেন তা কখনোই স্বপ্ন হতে পারে না, বরং স্বপ্ন তো সেই, যে প্রত্যাশা এবং ইচ্ছা গুলো আপনাকে কখনোই ঘুমাতে দেয় না।

শিক্ষামূলক বাণী

উপরের বিস্তারিত আলোচনা থেকে আপনি বেশ কিছু শিক্ষা মূলক স্ট্যাটাস সম্পর্কে জানতে পেরেছেন। এর পাশাপাশি আমি আকর্ষণীয় সব ফেসবুক শিক্ষনীয় স্ট্যাটাস শেয়ার করেছি। আশা করি আজকের আলোচনায় আলোচিত শিক্ষনীয় স্ট্যাটাস গুলো আপনার অনেক ভালো লেগেছে। আর এই ভালোলাগার ধারাবাহিকতাকে বজায় রাখার জন্য এবার আমি কিছু শিক্ষণীয় বাণী শেয়ার করার চেষ্টা করবো। যেগুলো অবশ্যই আপনার ভালো লাগবে।

💌Number>1

জীবনটা হলো একটি কঠিন খেলার নাম। আমাদের বেঁচে থাকার জন্য যেমন কিছু মৌলিক অধিকার আছে। ঠিক তেমনিভাবেই জীবনকেও একটি মৌলিক অধিকার হিসেবে বিবেচনা করতে পারলেই আপনি এই খেলায় জয়ী হিসেবে বিবেচিত হবেন।

💌Number>2

যদি তুমি সূর্যের মত দীপ্তমান হতে চাও, তাহলে অবশ্যই তোমাকে সবার আগে সেই সূর্যের মত পুড়তে হবে। ঠিক তার পরেই তুমিও নিজেকে সূর্যের মত দীপ্তমান হিসেবে গড়ে তুলতে পারবে।

💌Number>3

স্বপ্ন হলো এমন এক ধরনের বস্তু যা বাস্তবায়ন না হওয়া অব্দি তোমাকে স্বপ্ন দেখে যেতে হবে।

💌Number>4

পৃথিবীতে কোন মানুষ তার ভবিষ্যৎ কে পরিবর্তন করতে পারে না। কিন্তু তুমি তোমার বর্তমান অভ্যাসকে পরিবর্তন করতে পারবে। আর তোমার বর্তমানে পরিবর্তিত হওয়া অভ্যাস ভবিষ্যতের ফলাফল কেমন হবে সেটাকে নির্ধারন করবে।

💌Number>5

জীবনে চলার পথে কখনোই সফলতার গল্প পড়ে সময় পার করবে না। কারণ এগুলো তোমাকে শুধু বার্তা পাঠাবে।  কিন্তু তুমি যদি ব্যর্থতার গল্প পড়ো, তাহলে তুমি সফল হওয়ার সঠিক পথ গুলো কে খুজে পাবে।

💌Number>6

আমাদের সবার জীবনটাই হলো এক ধরনের জটিল খেলার নাম। যে খেলায় তুমি তোমার নিজস্ব ব্যক্তিত্বের মাধ্যমেই জয়লাভ করতে পারবে।

💌Number>7

দুর্বল মানুষ কখনই ক্ষমাশীল হতে পারেনা। কারণ ক্ষমা তো সেই মানুষটাই করতে পারে যার মনোবল অনেক শক্ত।

💌Number>8

কোন একজন মানুষ তার চিন্তার দ্বারাই পরিচালিত হয়ে থাকে। আর তার বর্তমান চিন্তার উপর তার ভবিষ্যত কেমন হবে তা নির্ভর করে।

💌Number>9

যদি তুমি পুরো পৃথিবীকেই পরিবর্তন কনতে চাও, তাহলে সবার আগে তুমি তোমাকে পরিবর্তন করো। যদি তুমি তোমাকে পরিবর্তন করতে পারো তাহলে ভেবে নিবে যে এই পৃথিবীও পরিবর্তিত হবে।

💌Number>10

যারা আমাকে সাহায্য করতে অস্বীকার করেছিল আমি তাদের প্রতি সর্বদাই কৃতজ্ঞ। কারণ তাদের কারণেই আমি নিজে থেকে শ্রম করে আজকে এই পর্যায়ে অবস্থান করতে পেরেছি।

হুমায়ুন আহমেদ এর উক্তি

”কিছু কিছু মুহূর্তে তোমার মুখটা বন্ধ রাখতে হবে,
গর্বিত মাথাটা নত করতে হবে,
স্বীকার করতে হবে যে তুমি ভুল।
তবে এর অর্থ তুমি পরাজিত না,
এর অর্থ তুমি শেষ বেলায় জয়ের হাসিটা তোমার,
এটিই ত্যাগ স্বীকারে দৃঢ় প্রতিজ্ঞ।“
– হুমায়ুন আহমেদ

”মানুষ ট্রেইনের মত এক লাইনে চলে,
তবে বিশেষ ঘটনার পর নতুন লাইন পাওয়া যায়“
– হুমায়ুন আহমেদ

”জীবনে কাউকে বিশ্বাস করতে হয় না,
কারন,যাকেই তুমি বিশ্বাস করবে সেই তোমাকে চরম ভাবে ঠকাবে”
– হুমায়ুন আহমেদ

হুমায়ুন আহমেদ এর উক্তি

হুমায়ুন আহমেদ এর উক্তি

কাজী নজরুল ইসলাম এর উক্তি

”বল বীর-বল উন্নত মম শির! শির নেহারি আমারি নতশির ওই শিখর হিমাদ্রির।”
– কাজী নজরুল ইসলাম  (‘বিদ্রোহী’ কবিতা)

”ফাঁসির মঞ্চে গেয়ে গেল যারা জীবনের জয়গান
আসি’ অলক্ষ্যে দাঁড়ায়েছে তারা, দিবে কোন বলিদান?”
– কাজী নজরুল ইসলাম (‘সর্বহারা’ কাব্যের ‘কান্ডারী হুঁশিয়ার’)

“আমি বিদ্রোহী ভৃগু, ভগবান বুকে এঁকে দিই পদ-চিহ্ন।”
– কাজী নজরুল ইসলাম (‘বিদ্রোহী’ কবিতা)

”ভালবাসার কোন অর্থ বা পরিমাণ নেই।“
প্রেম হল ধীর প্রশান্ত ও চিরন্তন।”
– কাজী নজরুল ইসলাম

”তোমারে যে চাহিয়াছে ভুলে একদিন,
সে জানে তোমারে ভোলা কি কঠিন।”
– কাজী নজরুল ইসলাম

কাজী নজরুল ইসলাম এর উক্তি

সর্বপল্লী রাধাকৃষ্ণন এর উক্তি

”সত্যিকারের শিক্ষক তারা,
যারা আমাদের ভাবতে সাহায্য করেন।“
– সর্বপল্লী রাধাকৃষ্ণন

“পাপে নিমগ্ন যে জন, তারও একটা ভবিষ্যৎ আছে
মহানতম ব্যক্তি ও একটা অতীত আছে
কেউ-ই ভালো-খারাপের অতীত নয়।“
– সর্বপল্লী রাধাকৃষ্ণন

মহাত্মা গান্ধী এর উক্তি

মহাত্মা গান্ধী এর উক্তি

”আপনার নিজের সেই পরিবর্তন হোন
যা আপনি সারা বিশ্বে সবার মধ্যে দেখতে চান।“
– মহাত্মা গান্ধী

রবীন্দ্রনাথ ঠাকুরের উক্তি

রবীন্দ্রনাথ ঠাকুরের উক্তি

রবীন্দ্রনাথ ঠাকুরের উক্তি

রবীন্দ্রনাথ ঠাকুরের উক্তি

স্বামী বিবেকানন্দ এর উক্তি

স্বামী বিবেকানন্দ এর উক্তি

এ.পি.জে আব্দুল কালাম এর উক্তি

এ.পি.জে আব্দুল কালাম এর উক্তি

অ্যালবার্ট আইনস্টাইন এর উক্তি

অ্যালবার্ট আইনস্টাইন এর উক্তি

বঙ্গবন্ধুর উক্তি

বঙ্গবন্ধুর উক্তি

বঙ্গবন্ধুর উক্তি

বিল গেটস এর উক্তি

বিল গেটস এর উক্তি

বিল গেটস এর উক্তি

বিল গেটস এর উক্তি

জীবনানন্দ দাশের শিক্ষামূলক উক্তি

জীবনানন্দ দাশের শিক্ষামূলক উক্তি

জীবনানন্দ দাশের শিক্ষামূলক উক্তি

হুমায়ুন ফরিদীর শিক্ষামূলক উক্তি

হুমায়ুন ফরিদীর শিক্ষামূলক উক্তি

আমাদের শেষকথা: প্রিয় পাঠক আজকের এই আর্টিকেলে আমি আকর্ষণীয় সব শিক্ষামূলক উক্তি শেয়ার করেছি। এর পাশাপাশি হৃদয় জুড়ানো কিছু ফেসবুক শিক্ষামূলক স্ট্যাটাস এবং শিক্ষামূলক বাণী শেয়ার করার চেষ্টা করেছে। আশা করি আজকের আলোচিত এই শিক্ষামূলক উক্তি গুলো আপনার অনেক ভালো লেগেছে। 

মনীষীদের শিক্ষামূলক উক্তি গুলো  আমাদের জীবনের অনুপ্রেরণা যোগাতে সাহায্য করে।  আপনি যদি হতাশাগ্রস্ত হন  তাহলে মনীষীদের এই শিক্ষামূলক উক্তি গুলো থেকে আপনি শিক্ষা নিতে পারেন। আশা করি  এটি  আপনাদের জীবনে পরিবর্তনের সাহায্য করবে। মনীষীদের শিক্ষামূলক উক্তি থেকে আমাদের অনেক কিছু শিখার রয়েছে।

আর কোন উক্তিগুলো আপনার হৃদয় ছুঁয়ে গেছে তা অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন। আর এমন সব বিষয়গুলো জানতে হলে আমাদের সাথেই থাকবেন। ধন্যবাদ।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex