vlxxviet mms desi xnxx

মনীষীদের শিক্ষামূলক উক্তি- যা নিজেদের পরিবর্তন করবে 

0

মনীষীদের শিক্ষামূলক উক্তি- যা নিজেদের পরিবর্তন করবে

পৃথিবীতে ভালোবাসা শব্দটি হচ্ছে সবচেয়ে আনন্দের শব্দ। কারন এই শব্দটি শুনতে যতটানা ভাল লাগে তার থেকে বেশি অনুভব করতে ভাল লাগে। এই অনুভুতির সাথে পৃথিবীর সকল সুখ লুকিয়ে থাকে। আর আমরা আপনাদের জন্য কিছু  বিখ্যাত মনীষীদের উক্তি নিয়ে হাজির হলাম। আমাদের এই  রোমান্টিক উক্তি আপনাদের মন ছুয়ে যাবে।

মনীষীদের শিক্ষামূলক উক্তি

জীবনে উন্নতি করার জন্য অনেক পরিশ্রম করতে হয়। কিন্তু মাঝে মাঝে আমাদের মধ্য একঘেয়েমি চলে আসে। আর তখন যদি নিজেদের পুনঃরায় কাজে উজ্জিবিত করার জন্য আমাদের  মনীষীদের শিক্ষামুলক উক্তি অনেক গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে। মানসিক শক্তি যোগান দেয় শিক্ষামুলক উক্তি।

যে জনপ্রিয় উক্তি গুলো আপনাদের নতুন করে বাঁচতে শেখাবে, নতুন ভাবে পৃথিবীকে চিনতে শেখাবে। আর এই সকল  ভালোবাসার উক্তি গুলো আপনাকে ভালোবাসায় ভরিয়ে দিয়ে প্রেমময় করে তুলবে। বিভিন্ন সময়ে বিভিন্ন মনীষীদের ভালবাসার উক্তি উল্লেখযোগ্য।

আরো পড়ুন: জন্মদিনের শুভেচ্ছা বার্তা

কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুর থেকে শুরু করে কবি এবং বিখ্যাত ব্যক্তিবর্গ সকলেই প্রেম নিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের উক্তি উপস্থাপন করেছেন। রবীন্দ্রনাথ ঠাকুর আমাদের বাঙ্গালীদের কবি গুরু। তিনি প্রত্যেক বাঙ্গালীদের মনের বিরাজমান। তিনি বিভিন্ন সময়ে বিভিন্ন উক্তি আমাদের উপহার দিয়েছেন যা আমরা এখন পর্যন্ত নিজেদের জীবনে উপলব্ধি করতে পারি।

হুমায়ুন আহমেদ এর জীবনী

হুমায়ূন আহমেদ ১৩ নভেম্বর ১৯৪৮  সালে  জন্মগ্রহণ করেন। তিনি বিংশ শতাব্দীর জনপ্রিয় বাঙালি কথাসাহিত্যিকদের মধ্যে অন্যতম ছিলেন। তিনি সংলাপ প্রধান নতুন শৈলীর জনক ছিলেন। অন্যদিকে তিনি আধুনিক বাংলা বৈজ্ঞানিক কল্পকাহিনী ছিলেন। তিনি বৃহদান্ত্রের ক্যান্সার জনিত কারণে ১৯ জুলাই ২০১২ সালে ক্যান্সারের চিকিৎসাধীন অবস্থায় নিউইয়র্কের ম্যানহাটনের বেলভ্যু হাসপাতালে মৃত্যুবরণ করেন।

হুমায়ুন আহমেদ এর উক্তি

”কিছু কিছু মুহূর্তে তোমার মুখটা বন্ধ রাখতে হবে,
গর্বিত মাথাটা নত করতে হবে,
স্বীকার করতে হবে যে তুমি ভুল।
তবে এর অর্থ তুমি পরাজিত না,
এর অর্থ তুমি শেষ বেলায় জয়ের হাসিটা তোমার,
এটিই ত্যাগ স্বীকারে দৃঢ় প্রতিজ্ঞ।“
– হুমায়ুন আহমেদ

”মানুষ ট্রেইনের মত এক লাইনে চলে,
তবে বিশেষ ঘটনার পর নতুন লাইন পাওয়া যায়“
– হুমায়ুন আহমেদ

”জীবনে কাউকে বিশ্বাস করতে হয় না,
কারন,যাকেই তুমি বিশ্বাস করবে সেই তোমাকে চরম ভাবে ঠকাবে”
– হুমায়ুন আহমেদ

হুমায়ুন আহমেদ এর উক্তি

হুমায়ুন আহমেদ এর উক্তি

কাজী নজরুল ইসলাম এর উক্তি

”বল বীর-বল উন্নত মম শির! শির নেহারি আমারি নতশির ওই শিখর হিমাদ্রির।”
– কাজী নজরুল ইসলাম  (‘বিদ্রোহী’ কবিতা)

”ফাঁসির মঞ্চে গেয়ে গেল যারা জীবনের জয়গান
আসি’ অলক্ষ্যে দাঁড়ায়েছে তারা, দিবে কোন বলিদান?”
– কাজী নজরুল ইসলাম (‘সর্বহারা’ কাব্যের ‘কান্ডারী হুঁশিয়ার’)

“আমি বিদ্রোহী ভৃগু, ভগবান বুকে এঁকে দিই পদ-চিহ্ন।”
– কাজী নজরুল ইসলাম (‘বিদ্রোহী’ কবিতা)

”ভালবাসার কোন অর্থ বা পরিমাণ নেই।“
প্রেম হল ধীর প্রশান্ত ও চিরন্তন।”
– কাজী নজরুল ইসলাম

”তোমারে যে চাহিয়াছে ভুলে একদিন,
সে জানে তোমারে ভোলা কি কঠিন।”
– কাজী নজরুল ইসলাম

কাজী নজরুল ইসলাম এর উক্তি

সর্বপল্লী রাধাকৃষ্ণ এর জীবনী

সর্বপল্লী রাধাকৃষ্ণ ৫ই সেপ্টেম্বর, ১৮৮৮  সালে জন্মগ্রহণ করেন। তিনি একজন আদর্শ শিক্ষক হিসেবেও পরিচিতি  ছিলেন। তিনি তামিলনাড়ুর তিরুট্টানিতে এক দরিদ্র ব্রাহ্মণ পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর প্রতি বিনম্র শ্রদ্ধা রেখেই তাঁর জন্ম দিনে (৫ই সেপ্টেম্বর) ভারতে শিক্ষক দিবস হিসেবে পালন করে। ১৭ই এপ্রিল, ১৯৭৫ সালে  তিনি মৃত্যুবরণ করেন।

সর্বপল্লী রাধাকৃষ্ণন এর উক্তি

”সত্যিকারের শিক্ষক তারা,
যারা আমাদের ভাবতে সাহায্য করেন।“
– সর্বপল্লী রাধাকৃষ্ণন

“পাপে নিমগ্ন যে জন, তারও একটা ভবিষ্যৎ আছে
মহানতম ব্যক্তি ও একটা অতীত আছে
কেউ-ই ভালো-খারাপের অতীত নয়।“
– সর্বপল্লী রাধাকৃষ্ণন

মহাত্মা গান্ধী এর জীবনী

মহাত্মা গান্ধী ২রা অক্টোবর, ১৮৬৯  সালে জন্মগ্রহণ করেন।  তিনি হলেন অন্যতম প্রধান ভারতীয় রাজনীতিবিদ।  তিনি ভারতের স্বাধীনতা আন্দোলনের অগ্রগামী  একজন ব্যক্তি ছিলেন। তাঁর পূর্ণ নাম মোহনদাস করমচাঁদ গান্ধী। ৩০ জানুয়ারি, ৯৪৮ সালে তাকে গুলি করে হত্যা করা হয়।

মহাত্মা গান্ধী এর উক্তি

মহাত্মা গান্ধী এর উক্তি

”আপনার নিজের সেই পরিবর্তন হোন
যা আপনি সারা বিশ্বে সবার মধ্যে দেখতে চান।“
– মহাত্মা গান্ধী

রবীন্দ্রনাথ ঠাকুরের জীবনী

রবীন্দ্রনাথ ঠাকুর বিখ্যাত জোড়াসাঁকো কলকাতা ঠাকুর পরিবারে  1861 খ্রিস্টাব্দে সাত ই মে  জন্মগ্রহণ করেন। তিনি পেশায় একজন কবি, নাট্যকার, গল্পকার, চিত্রকর, অভিনেতা, দার্শনিক, গল্পকার  হিসেবে কাজ করেছেন। তিনি বাংলা সাহিত্যে প্রথম নোবেল বিজয়ী।  তিনি বিশ্বকবি উপাধি লাভ করেন।  সাত ঐ আগস্ট  1941 খ্রিস্টাব্দে তিনি নিজ ভবনে মৃত্যুবরণ করেন।  নিচে রবীন্দ্রনাথ ঠাকুর এর বিশেষ কিছু উক্তি দেয়া হলো। যা আমাদের জীবন  পরিবর্তনে বিশেষ ভূমিকা রাখে।  শিক্ষামূলক উক্তি  মধ্যে রবীন্দ্রনাথ ঠাকুরের উক্তি ও রয়েছে

রবীন্দ্রনাথ ঠাকুরের উক্তি

রবীন্দ্রনাথ ঠাকুরের উক্তি

রবীন্দ্রনাথ ঠাকুরের উক্তি

রবীন্দ্রনাথ ঠাকুরের উক্তি

স্বামী বিবেকানন্দের জীবনী

স্বামী বিবেকানন্দ এর আসল নাম নরেন্দ্রনাথ দত্ত। স্বামী বিবেকানন্দ 1863 খ্রিস্টাব্দে জন্মগ্রহণ করেন। তিনি একজন হিন্দু সন্ন্যাসী, দার্শনিক, লেখক, সংগীতজ্ঞ এবং ঊনবিংশ শতাব্দীর ভারতীয় অতীন্দ্রিয়বাদী রামকৃষ্ণ পরমহংসের প্রধান শিষ্য।স্বামী বিবেকানন্দ ৪ঠা জুলাই, ১৯০২ সালে বেলুড় মঠ, হাওড়া জেলায় মৃত্যুবরণ করেন। তাঁর সাহিত্য কর্ম রাজযোগ, কর্মযোগ, ভক্তিযোগ, জ্ঞানযোগ, মদীয় আচার্যদেব, ভারতে বিবেকানন্দ উল্লেখযোগ্য।

স্বামী বিবেকানন্দ এর উক্তি

স্বামী বিবেকানন্দ এর উক্তি

এ.পি.জে আব্দুল কালাম এর উক্তি

এ.পি.জে আব্দুল কালাম এর উক্তি

অ্যালবার্ট আইনস্টাইন এর জীবনী

আলবার্ট আইনস্টাইন ১৪ মার্চ ১৮৭৯  সালে জার্মানিতে জন্মগ্রহণ করেন। তিনি একজন নোবেল পুরস্কার বিজয়ী (১৯২১)। তাঁর প্রধান পরিচয় তিনি একজন পদার্থবিজ্ঞানী। তার পিতা একটি তড়িৎ রাসায়নিক কারখানায় পরিচালক হিসেবে কাজ করতেন। ১৮৯৫ সালের সুইজারল্যান্ড চলে যান আর তখন তিনি জার্মান নাগরিকত্ব ত্যাগ করেন।

অ্যালবার্ট আইনস্টাইন এর উক্তি

অ্যালবার্ট আইনস্টাইন এর উক্তি

বঙ্গবন্ধুর জীবনী

শেখ মুজিবুর রহমান ১৭ই মার্চ ১৯২০  সালে জন্মগ্রহণ করেন তিনি। ছিলেন বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি ও দক্ষিণ এশিয়ার অন্যতম প্রভাবশালী রাজনিতিবিদ। তিনি ভারত বিভাজন সময়ে আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ করেন। তিনি গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তাকে হত্যা করা হয় ১৫ আগস্ট ১৯৭৫ (বয়স ৫৫) নিজস্ব বাসভবন, ৩২ নং সড়ক, ধানমন্ডি, ঢাকা, বাংলাদেশ। নিচে দেখুন বঙ্গবন্ধুর শিক্ষামূলক উক্তি.

বঙ্গবন্ধুর উক্তি

বঙ্গবন্ধুর উক্তি

বঙ্গবন্ধুর উক্তি

বিল গেটস এর উক্তি

বিল গেটস এর উক্তি

বিল গেটস এর উক্তি

বিল গেটস এর উক্তি

জীবনানন্দ দাশের শিক্ষামূলক উক্তি

জীবনানন্দ দাশের শিক্ষামূলক উক্তি

জীবনানন্দ দাশের শিক্ষামূলক উক্তি

হুমায়ুন ফরিদীর শিক্ষামূলক উক্তি

হুমায়ুন ফরিদীর শিক্ষামূলক উক্তি

নেলসন ম্যান্ডেলার জীবনী

নেলসন রোলিহ্লাহ্লা ম্যান্ডেলা ১৮ জুলাই ১৯১৮  সালে জন্মগ্রহণ করেন। তিনি দক্ষিণ আফ্রিকার রাষ্ট্রপতির দায়িত্ব (১৯৯৪-১৯৯৯) পালন করেন। তিনি ছিলেন দেশের প্রথম কৃষ্ণাঙ্গ রাষ্ট্রপ্রধান। ৮০ তম জন্মদিবসে তিনি তৃতীয় বিয়ে করেন। তিনি হলেন মোজাম্বিকের সাবেক ফার্স্ট লেডি গ্রাসা মার্শাল। ৫ ডিসেম্বর ২০১৩ সালে মৃত্যুবরণ করেন ।

”ঘৃণা নিয়ে কেউ জন্ম গ্রহণ করে না।“
– নেলসন ম্যান্ডেলা

মনীষীদের শিক্ষামূলক উক্তি গুলো  আমাদের জীবনের অনুপ্রেরণা যোগাতে সাহায্য করে।  আপনি যদি হতাশাগ্রস্ত হন  তাহলে মনীষীদের এই শিক্ষামূলক উক্তি গুলো থেকে আপনি শিক্ষা নিতে পারেন। আশা করি  এটি  আপনাদের জীবনে পরিবর্তনের সাহায্য করবে। মনীষীদের শিক্ষামূলক উক্তি থেকে আমাদের অনেক কিছু শিখার রয়েছে।

আমাদের এই পোস্টটি এই কী-ওয়ার্ড দলের সাথে মিল রয়েছে:

জীবন নিয়ে উক্তি, মোটিভেশনাল উক্তি, ভালোবাসার উক্তি, শিক্ষামূলক উক্তি, বিশ্বাস নিয়ে উক্তি। প্রেমের উক্তি, অনুপ্রেরণামূলক উক্তি, ইসলামিক উক্তি, মনীষীদের উক্তি, অহংকার নিয়ে উক্তি, শিক্ষামূলক বাণী। বন্ধু নিয়ে উক্তি, মায়া নিয়ে উক্তি, প্রেরণামূলক উক্তি, আবেগি উক্তি, বিখ্যাত উক্তি, মন খারাপের উক্তি, স্বপ্ন নিয়ে উক্তি, ভালবাসার উক্তি সফলতার উক্তি, বিশ্বাসঘাতকতা নিয়ে উক্তি, উক্তি জীবন নিয়ে, ভ্রমণ নিয়ে উক্তি।

বাণী চিরন্তন বাস্তবতা, হাসি নিয়ে উক্তি, যোগ্যতা নিয়ে উক্তি, রাজনৈতিক উক্তি, ভালোবাসা নিয়ে উক্তি, নারী নিয়ে উক্তি, কাজী নজরুল ইসলাম এর উক্তি, বিরহের উক্তি, মনীষীদের বাণী। প্রকৃতি নিয়ে উক্তি, কষ্টের উক্তি, টাকা নিয়ে উক্তি, অভিমান নিয়ে উক্তি, স্বার্থ নিয়ে উক্তি, সময় নিয়ে উক্তি, চোখ নিয়ে উক্তি, অনুভুতি সম্পর্কিত উক্তি, অবহেলা নিয়ে উক্তি, অন্ধকার নিয়ে উক্তি, সুখ নিয়ে উক্তি, রাগ নিয়ে উক্তি, রোমান্টিক উক্তি। মাকে নিয়ে উক্তি, বাণী চিরন্তনী, ভালোবাসার রোমান্টিক উক্তি, নীতি বাণী, অনুপ্রেরণা মূলক উক্তি, বঙ্গবন্ধুকে নিয়ে উক্তি।

ধৈর্য নিয়ে উক্তি, বাংলা উক্তি, সময় নিয়ে কিছু উক্তি, সত্য কথা নিয়ে উক্তি, বৃষ্টি নিয়ে উক্তি, জন্মদিনের উক্তি, বন্ধুত্ব নিয়ে উক্তি, এ পি জে আব্দুল কালামের উক্তি ,বাবা নিয়ে উক্তি। হুমায়ুন আহমেদ উক্তি ,কষ্টের বাণী, অপেক্ষা নিয়ে উক্তি ,বাস্তবতা নিয়ে উক্তি ,অসুস্থতা নিয়ে উক্তি ,ধৈর্য্য নিয়ে উক্তি ,ভুল বোঝাবুঝি নিয়ে উক্তি। উপদেশ মূলক উক্তি, বঙ্গবন্ধুর উক্তি, ভালবাসার বাণী, সেরা উক্তি, পরিবার নিয়ে উক্তি, বাস্তবতা নিয়ে কিছু উক্তি.

কিছু কষ্টের উক্তি, কষ্ট নিয়ে উক্তি, মানব সেবা নিয়ে উক্তি, স্বার্থপরতা নিয়ে উক্তি, নীরবতা নিয়ে উক্তি, ইসলামিক উপদেশ মূলক কথা, বেদনার উক্তি, ইসলামিক বাণী, বিদায়ী উক্তি। রাজনীতি নিয়ে উক্তি, জীবনের উক্তি, হাসির উক্তি, সমালোচনা নিয়ে উক্তি, শিক্ষা নিয়ে উক্তি, রবীন্দ্রনাথের উক্তি, জীবনানন্দ দাশের উক্তি, নারী দিবস নিয়ে উক্তি, সম্মান নিয়ে উক্তি, সন্দেহ নিয়ে উক্তি, একাকিত্ব নিয়ে উক্তি, রাগ অভিমান নিয়ে উক্তি। বিল গেটস এর উক্তি, আবেগ নিয়ে উক্তি, ইসলামিক মোটিভেশনাল উক্তি, কিছু উক্তি, বিশ্বাস ভাঙ্গা নিয়ে উক্তি।

Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex