vlxxviet mms desi xnxx

ব্রাজিল ফুটবলের প্রতিদ্বন্দ্বিতা

0
Rate this post

ব্রাজিল ফুটবলের প্রতিদ্বন্দ্বিতা | ফিফা র‍্যাংকিং ২০২২ এর সেরা ১০ টি দল

ব্রাজিল ফুটবলের প্রতিদ্বন্দ্বিতা ফুটবল ইতিহাসের অন্যতম সেরা এবং বর্তমানে ফিফার র‍্যাংকিং রেকর্ড অনুযায়ী প্রথম স্থানের অধিকার ধরে রাখা একটি জাতীয় ফুটবল দলের নাম হলো ব্রাজিল। র‍্যাংকিং এ প্রথম স্থান ধরে রাখার পরেও এই দলের অনেকগুলো প্রতিদ্বন্দ্বি দল রয়েছে। যারা কোনো অংশেই ব্রাজিল ফুটবল দলের চেয়ে কম নয়। যেমন, আর্জেন্টিনা, জার্মানি, ফ্রান্স, বেলজিয়াম এর মতো শশক্তিশালী দলগুলো।

আমাদের আজকের এই ব্লগের মাধ্যমে আমরা আপনাদের সামতে তুলে ধরবো ব্রাজিল ফুটবলের প্রতিদ্বন্দ্বিতা করা দল গুলোর পরিসংখ্যান, র‍্যাংকিং, এবং তাদের বর্তমান খেলার পারফরম্যান্স। আশা করি আপনারা সম্পূর্ণ আর্টিকেল টি মনোযোগ সহকারে পড়তে থাকবেন।

আরো দেখুন:

ব্রাজিল ফুটবল দলের ইতিহাস

ব্রাজিল জাতীয় ফুটবল দল (পুরুষ) হলো ব্রাজিলের আন্তর্জাতিক ফুটবলের প্রতিনিধিত্বকারী। যারা ব্রাজিলের সকল কার্যক্রম ব্রাজিল ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ব্রাজিলিয়ান ফুটবল নিয়ন্ত্রণ দ্বারা নিয়ন্ত্রিত হয়।

১৯১৪ সালে সেপ্টেম্বর মাসের ২০ তারিখে ব্রাজিল প্রথমবারের মতো আন্তর্জাতিক খেলায় অংশগ্রহণ করে। আর্জেন্টিনার বুয়েনোস আইরেসে অনুষ্ঠিত সেই ম্যাচে ব্রাজিলের প্রতিদ্বন্দ্বি আর্জেন্টিনার কাছে ৩-০ গোলের ব্যবধানে পরাজিত হয়েছিল। ব্রাজিল ফুটবলের প্রতিদ্বন্দ্বিতা হিসেবে সেরা দল হলো আর্জেন্টিনা কিন্তু, বর্তমানে ফিফার র‍্যাংকিং রেকর্ড অনুযায়ী এখন প্রথম স্থান অধিকারী দল ব্রাজিল।

পরবর্তীতে ব্রাজিলের জাতীয় ফুটবল দল টি ১৯১৬ সাল থেকে নিজেদের আঞ্চলিক সংস্থা কনমেবলের সদস্য এবং ১৯২৩ সাল থেকে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার সদস্য হিসেবে রয়েছে।

ব্রাজিল ফুটবলের প্রতিদ্বন্দ্বিতা

ব্রাজিল জাতীয় ফুটবল দল তাদের ইতিহাসে আন্তর্জাতিক ফুটবল সহ কোপা, ফ্রেন্ডলি ম্যাচ, কোপা আমেরিকা, প্যান আমেরিকান কাপ, কনফেডারেশন কাপ সহ বিভিন্ন পর্যায়ে বিভিন্ন দলের সাথে প্রতিদ্বন্দ্বিতা করেছে।

এই ব্লগের মাধ্যমে আমরা ব্রাজিলের প্রতিদ্বন্দ্বি কিছু দেশের জাতীয় দলের পরিসংখ্যান নিয়ে আলোচনা করবো। যেই পরিসংখ্যান দেখে আপনারা সহজেই ব্রাজিল ফুটবলের প্রতিদ্বন্দ্বিতা এবং তাদের পারফর্ম অনুমান করতে পারবেন। যেহেতু ব্রাজিল ফুটবল দল এমন একটি দল যা ফিফার আয়োজিত প্রত্যেকটা বিশ্বকাপে অংশগ্রহণ করেছে তাই আপনি সহজেই অনুমান করতে পারবেন এই দলের প্রতিদ্বন্দ্বি দলের সংখ্যা।

ব্রাজিলের প্রতিপক্ষ দলের পরিসংখ্যান নিয়ে লিখতে থাকলে আপনারা সহজেই আপনাদের ধৈর্য হারিয়ে ফেলতে পারেন। তাই আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা শুধুমাত্র ফিফা ২০২২ এর র‍্যাংকিং এ থাকা প্রথম ১০ টি দেশের জাতীয় ফুটবল দলের  সাথে ব্রাজিল ফুটবলের প্রতিদ্বন্দ্বিতা ও পরিসংখ্যান তুলে ধরবো। 

ফিফা র‍্যাংকিং ২০২২ এর সেরা ১০ টি দল 

ফিফা র‍্যাংকিং ২০২২ এর রেকর্ড অনুযায়ী প্রথম স্থান জুড়ে রয়েছে ব্রাজিল এরপর রয়েছে বেলজিয়াম, আর্জেন্টিনা, ফ্রান্স, ইংল্যান্ড, ইতালি,  স্পেন, নেদারল্যান্ড, পর্তুগাল,  ডেনমার্ক, ও জার্মানি। 

  • ব্রাজিল প্রতিদ্বন্দ্বি দলের পরিসংখ্যান-

চলুন এবার ফিফা’র র‍্যাংকিং এর প্রথম ১০ দেশের জাতীয় দলের সাথে ব্রাজিল ফুটবলের প্রতিদ্বন্দ্বিতা ও পরিসংখ্যান গুলো একে একে দেখে নেওয়া যাক।

  • ব্রাজিল বনাম বেলজিয়ামের পরিসংখ্যান-

এখন পর্যন্ত ব্রাজিল এবং বেলজিয়াম সর্বমোট ৫ বার মুখোমুখি হয়েছে। যার মধ্যে ৩ টি। ম্যাচে জয়লাভ করেছে ব্রাজিল এবং অন্য ২ টি ম্যাচে জয়লাভ করেছে বেলজিয়াম। এই দুটি দলের মধ্যে ৩ টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল ইন্টারন্যাশনাল ফ্রেন্ডলি ম্যাচ এবং অন্য দুটি ম্যাচ হয়েছিল ২০০২ ও ২০১৮ এর বিশ্বকাপ মঞ্চে। 

  • ব্রাজিল বনাম আর্জেন্টিনার পরিসংখ্যান-

ব্রাজিল এবং আর্জেন্টিনার মধ্যে সবচেয়ে বেশি ম্যাচ সর্বমোট ১০৯ টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। যার মধ্যে ৪৩ ম্যাচে ব্রাজিল এবং ৪০ টি ম্যাচে আর্জেন্টিনা জয়লাভ করেছে এবং ২৬ টি ম্যাচ ড্র অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠিত হওয়া এই ১০৯ টি ম্যাচের পরিসংখ্যান হিসেব করলে ব্রাজিল করেছে ১৬৬ টি গোল এবং আর্জেন্টিনা করেছে ১৬২ টি গোল। 

  • ব্রাজিল বনাম ফ্রান্স এর পরিসংখ্যান-

এখন পর্যন্ত ব্রাজিল এবং ফ্রান্স সর্বমোট ১৫ বার মুখোমুখি হয়েছে। যার মধ্যে ৬ টি ম্যাচে ব্রাজিল জয়লাভ করে এবং ৬ টি ম্যাচে ফ্রান্স জয়লাভ করে বাকি ৩ টি ম্যাচ ড্র অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত হওয়া ১৫ টি ম্যাচের মধ্যে ৪ টি ম্যাচ ফিফা বিশ্বকাপের মঞ্চে, ১ টি কনফেডারেশন কাপ, ১ সেনসেসনারি কাপ এবং ৯ টি আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

  • ব্রাজিল বনাম ইংল্যান্ড এর পরিসংখ্যান-

এখন পর্যন্ত ব্রাজিল ও ইংল্যান্ড সর্বমোট ২৬ বার মুখোমুখি হয়েছে। যার ১১ টি ম্যাচে জয়লাভ করেছে ব্রাজিল এবং ৪ টি ম্যাচে জয়লাভ করেছে ইংল্যান্ড বাকি ১১ টি ম্যাচ ড্র অনুষ্ঠিত হয়েছে। এই ২৬ টি ম্যাচ অনুষ্ঠিত হয়,  ফিফা বিশ্বকাপ, ইউএস কাপ, UMBRO Cup, ROUS Cup, Tourony De Francs এবং আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ।

  • ব্রাজিল বনাম ইতালি এর পরিসংখ্যান-

এখন পর্যন্ত ব্রাজিল এবং ইতালি মোট ১৬ বার পরস্পরের সাথে মুখোমুখি হয়েছে। মোট ১৬ টি ম্যাচের মধ্যে ৯ টি ম্যাচে জয়লাভ করেছে ব্রাজিল ২ ম্যাচে ড্র এবং ৫ টি ম্যা জয় পেয়েছে ইতালি। ১৬ টি ম্যাচের মধ্যে ৫ টি ম্যাচ অনুষ্ঠিত হয় ফিফা বিশ্বকাপ মঞ্চে, ২ টি ম্যাচে মুখোমুখি হয়েছে ফিফা কনফেডারেশন কাপ মঞ্চে,  এছাড়া একটি করে Bi-Centenary ও Tournoi De France এবং বাকি ৭ ম্যাচ অনুষ্ঠিত হয়েছে আন্তর্জাতিক ফ্রেন্ডলি ফুটবল ম্যাচ হিসেবে। 

  • ব্রাজিল বনাম স্পেন এর পরিসংখ্যান-

ব্রাজিল ও স্পেন এই দুটি দল এখন পর্যন্ত ৯ বার পরস্পরের মুখোমুখি হয়েছে। যার মধ্যে ৫ টি ম্যাচে ব্রাজিল জয়লাভ করে এবং দুটি ম্যাচে স্পেন জয়লাভ করে। বাকি দুটি ম্যাচের ফলাফল ড্র অনুষ্ঠিত হয়েছে। ৯ টি ম্যাচের মধ্যে ৫ টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল ফিফা বিশ্বকাপ মঞ্চে, একটি কনফেডারেশন কাপ ও অন্য ৩ টি খেলা অনুষ্ঠিত হয় আন্তর্জাতিক ফ্রেন্ডলি ফুটবল ম্যাচ হিসেবে। 

  • ব্রাজিল বনাম নেদারল্যান্ডস এর পরিসংখ্যান-

নেদারল্যান্ডস এর সাথে ব্রাজিলের মোট ১২ টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। তার মধ্যে ৪ টি ম্যাচে ব্রাজিল এবং ৪ টি ম্যাচে নেদারল্যান্ডস জয়লাভ করেছে এবং বাকি ৪ টি ম্যাচ ড্র অনুষ্ঠিত হয়েছে। মোট ১২ টি ম্যাচের মধ্যে ৫ টি ম্যাচ অনুষ্ঠিত হয় ফিফা বিশ্বকাপ মঞ্চে এবং ৭ টি ম্যাচ আন্তর্জাতিক ফ্রেন্ডলি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। 

  • ব্রাজিল বনাম পর্তুগাল এর পরিসংখ্যান-

পর্তুগাল ও ব্রাজিল এখন পর্যন্ত মোট ১৯ টি ম্যাচে পরস্পরের মুখোমুখি হয়েছে। ১৯ ম্যাচের মধ্য থেকে পর্তুগাল জয় পেয়েছে মাত্র ৪ টি ম্যাচে ও ব্রাজিল জয় পেয়েছে ১২ টি ম্যাচে। দুটি দলের মধ্যে ড্র হয়েছে ৩ টি ম্যাচে। ১৯ টি ম্যাচের মধ্যে দুটি ম্যাচ ফিফা বিশ্বকাপ মঞ্চে একটি কনফেডারেশন কাপে একটি ইন্ডিপেন্ডেন্স কাপ এবং বাকি ম্যাচ অনুষ্ঠিত হয় আন্তর্জাতিক ফ্রেন্ডলি ফুটবল ম্যাচ হিসেবে।

  • ব্রাজিল ও ডেনমার্ক এর পরিসংখ্যান-

ব্রাজিল এবং ডেনমার্ক এর পরিসংখ্যান থেকে বোঝা যায় যে ব্রাজিল ও ডেনমার্ক মাত্র ৩ টি ম্যাচের মুখোমুখি হয়েছে। যার মধ্যে দুটি ম্যাচে ব্রাজিল এবং একটি ম্যাচে ডেনমার্ক জয়লাভ করে। ম্যাচ তিনটি অনুষ্ঠিত হয় Fifa World Cup, Tri Tournament এবং International Friendly ম্যাচ হিসেবে। 

  • ব্রাজিল বনাম জার্মানির পরিসংখ্যান-

জার্মানির সাথে এখন পর্যন্ত মোট ২৩ টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে ব্রাজিল জাতীয় ফুটবল দলের। যার মধ্যে ব্রাজিল ১৩ ম্যাচে জয়লাভ পেয়েছে এবং জার্মানি মাত্র ৫ টি ম্যাচে জয়লাভ পেয়েছে। এবং উভয়কার মধ্যে ৫ টি ম্যাচ ড্র হয়েছে।

এই ২৩ টি ম্যাচের মধ্যে ২ টি ফিফা বিশ্বকাপ ২ টি কনফেডারেশন কাপ, একটি গোল্ড কাপ, একটি US Cup এবং ১৭ টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ হিসেবে।

আরো দেখুনঃ

আমাদের শেষকথা ব্রাজিল ফুটবলের প্রতিদ্বন্দ্বিতা

আমাদের আজকের এই ব্লগের মাধ্যমে আমরা সহজেই আপনাকে ব্রাজিল ফুটবলের প্রতিদ্বন্দ্বিতা নিয়ে একটি সম্পূর্ণ ব্লগ দিয়ে পরিসংখ্যান তুলে ধরার চেষ্টা করেছি। আশা করি আপনারা সহজেই আমাদের এই আর্টিকেল টি বুঝতে পেরেছেন। 

আমাদের এই ব্লগের মাধ্যমে আমরা প্রতিনিয়ত তথ্যবহুল খেলা বিষয়ক বিভিন্ন আর্টিকেল পাবলিশ করে যাচ্ছি।  আশা করি আমাদের এই ব্লগটি আপনারা পছন্দ করবেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex