vlxxviet mms desi xnxx

ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ কত বছর পরপর হয়?

0
Rate this post

ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ কত বছর পরপর হয়?

বর্তমান সময়ে ক্রিকেট ইতিহাসের অন্যতম একটি প্রতিযোগীতার নাম হলো, আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। আর উক্ত ক্রিকেট বিশ্বকাপ মোট ০৪ বছর পর পর অনুষ্ঠিত হয়। উক্ত ক্রিকেট প্রতিযোগীতায় সবার প্রথমে বাছাইপর্ব এর খেলা অনুষ্ঠিত হয়। এবং যেসকল ক্রিকেট দল সেই বাছাই পর্বে উত্তীর্ণ হতে পারে। সেই দল গুলোকে নিয়ে চুড়ান্ত বিশ্বকাপের খেলার আয়োজন করা হয়।

আর সবশেষে ক্রিকেট বিশ্বকাপ ফাইনাল খেলায় যে দলটি জয়লাভ করতে পারে। সেই দলকে উক্ত বিশ্বকাপ এর চ্যাম্পিয়ন দল হিসেবে ঘোষনা করা হয়। তবে ক্রিকেট বিশ্বকাপ কতবছর পরপর হয় সেটি জানার পাশাপাশি। এবার আমরা উক্ত বিশ্বকাপ সম্পর্কে বেশ কিছু অজানা তথ্য জানবো।

আরো দেখুন- বিশ্বকাপ ক্রিকেট ২০২৪ সময়সূচী.

ক্রিকেট বিশ্বকাপ কত বছর পরপর হয় FAQ

Q: আইসিসি ওয়ানডে বিশ্বকাপে কে বেশি চ্যাম্পিয়ন হতে পেরেছে?

A: বর্তমান সময়ের পরিসংখ্যান অনুযায়ী, আইসিসি ওয়ানডে বিশ্বকাপের সবচেয়ে সফল দল হলো, অষ্ট্রেলিয়া। কেননা, তারা এ পর্যন্ত মোট ০৫ বছর চ্যাম্পিয়ন হতে পেরেছে।

Q: ইংল্যান্ড মোট কতবার ওয়ানডে বিশ্বকাপে চ্যাম্পিয়ন হতে পেরেছে?

A: ক্রিকেট ইতিহাসের জনপ্রিয় দেশ ইংল্যান্ড মোট ০১ বার চ্যাম্পিয়ন হতে পেরেছ।

Q: আইসিসি ওয়ানডে বিশ্বকাপে সবচেয়ে বেশি রান কার?

A: বর্তমান সময়ের পরিসংখ্যান অনুযায়ী, শচীন টেন্ডুলকার এর সর্বাধিক রান রয়েছে। কেননা, তার একটি বিশ্বকাপ খেলায় সর্বোচ্চ রানের পরিমান ছিলো ২ হাজার ২৭৮.

Q: একটি বিশ্বকাপে সর্বাধিক উইকেট নেওয়া বোলার এর নাম কি?

A: শুধুমাত্র একটি বিশ্বকাপে মোট ৭১ টি উইকেট নেওয়ার রেকর্ড গড়েছেন। অষ্ট্রেলিয়া ক্রিকেট টিমের জনপ্রিয় বোলার, গ্লেন ম্যাকগ্রা।

আরো দেখুন-

আমাদের শেষকথা

প্রিয় পাঠক, আজকের আলোচনা তে আমি আপনাকে গুরুত্বপূর্ণ একটি বিষয় জানিয়ে দিয়েছি। আর সেটি হলো, ক্রিকেট বিশ্বকাপ কত বছর পরপর হয়। তো আশা করি, এই আর্টিকেল টি আপনার জন্য অনেক হেল্পফুল হয়েছে।

আর আপনি যদি এই ধরনের অজানা বিষয় গুলো সহজ ভাষায় জানতে চান। তাহলে আমাদের সাথে থাকবেন। ধন্যবাদ, এতক্ষন ধরে আমাদের সাথে থাকার জন্য। ভালো থাকুন, আর বিশ্বকাপ ক্রিকেট খেলা উপভোগ করুন। 

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex