vlxxviet mms desi xnxx

ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ রান কত?

0
5/5 - (1 vote)

ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ রান কত?

ক্রিকেট ইতিহাসে রয়েছে বিভিন্ন ধরনের রেকর্ড। হয়তবা কেউ রানের দিক থেকে রেকর্ড গড়ে, আবার কেউ কেউ উইকেট এর দিক থেকে রেকর্ড তৈরি করে। এছাড়াও কখনও কখনও চমৎকার ফিল্ডিং করার মাধ্যমেও রেকর্ড তৈরি হয়। কিন্তুু আপনি কি জানেন, ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ রান কত হওয়ার রেকর্ড আছে?

হয়তবা আমরা অনেকেই এই বিষয়টি সম্পর্কে জানিনা। আর আপনিও যদি উক্ত বিষয়টি সম্পর্কে না জানেন। তাহলে শুনে রাখুন, একদিনে আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচে সর্বোচ্চ রান করার রেকর্ড আছে রোহিত শর্মার। কেননা, তিনি শ্রীলংকার বিপক্ষে মোট ২৬৪ রানের এক আকাশ ছোঁয়া রেকর্ড তৈরি করেছেন।

শুধু তাই নয়, বরং তিনি মোট ০৩ বার ২০০ রান করার রেকর্ড সৃষ্টি করেছেন। যা আসলে সত্যিই অবাক করে দেওয়ার মতো। মূলত ২০১৪ সালে কলকাতার ইডেন গার্ডেনস এ শ্রীলঙ্কার বিপক্ষে একটি ম্যাচেই ২৬৪ রান করার রেকর্ড গড়েছিলেন রোহিত শর্মা। 

ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ রান কত

ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে বেশি রান কোন দেশের?

উপরের আলোচনা থেকে আমরা জানতে পারলাম যে, ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ রান কত? আর এবার আমাদের জানতে হবে যে, কোন দেশ দলীয় ভাবে সবচেয়ে বেশি রান করেছে।

বর্তমান সময়ে দলীয় সর্বোচ্চ রানের সংখ্যা হলো, ৪৯৮ রান। আর এই সর্বোচ্চ রানের রেকর্ড তৈরি করেছে ইংল্যান্ড। যাদের বিপক্ষ দল হিসেবে ছিলো নেদারল্যান্ড। এছাড়াও উক্ত ম্যাচে ইংল্যান্ডের মোট ০৩ জন খেলোয়ার সেঞ্চুরী করতে পেরেছিলো। সেইসাথে একজন খেলোয়ার হাফ সেঞ্চুরি করেছিলো।

আরো দেখুন- বিশ্বকাপ ক্রিকেট ২০২৪ সময়সূচী.

ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে বেশি সেঞ্চুরি করেছেন কে?

আপনি কি জানেন, ওয়ানডে ক্রিকেট ম্যাচে সবচেয়ে বেশি সেঞ্চুরি করা খেলোয়ার এর নাম কি। যদি আপনি না জেনে থাকেন। তাহলে শুনে নিন, বর্তমান সময় পর্যন্ত ওয়ানডে ক্রিকেট ম্যাচের সবেচেয়ে বেশি সেঞ্চুরি করার খেলোয়ার এর নাম হলো, শচীন টেন্ডুলকার। কেননা, তার রেকর্ডের ঝুলিতে মোট ৪৯ টি সেঞ্চুরি করার রেকর্ড রয়েছে।

আর তারপরেই রয়েছে বিরাট কোহলির অবস্থান। কেননা, তিনি ২০২৪ সাল পর্যন্ত মোট ৪৬ টি সেঞ্চুরি করতে পেরেছেন। তাই ক্রিকেট বিশেষজ্ঞরা ধারনা করছেন যে, খুব দ্রুত বিরাট কোহলি এই রেকর্ড ভাঙ্গতে পারবে। 

Q:টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি সেঞ্চুরি করেছেন কে?

A: ভারতীয় ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি ৫১টি সেঞ্চুরি করেছেন।

Q:বিরাট কোহলির সেঞ্চুরি কত?

A: বিরাট কোহলি ওয়ানডে ক্রিকেটে ৪৬টি সেঞ্চুরি আর টি-টোয়েন্টিতে ০১ টিসেঞ্চুরি করার রেকর্ড গড়েছেন।

Q:টি টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেঞ্চুরিয়ান কে?

A: টি টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল প্রথম সেঞ্চুরি করার কৃতিত্ব অর্জন করেন।

আমাদের শেষকথা

ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ রান কত? – আজকে উক্ত বিষয়টি নিয়ে বিষদভাবে আলোচনা করা হয়েছে। এছাড়াও বেশ কিছু রেকর্ড এর তথ্য শেয়ার করা হয়েছে। যেগুলো আপনর জেনে নেওয়াটা অতি জরুরী। তো আপনি যদি এই ধরনের অজানা বিষয় গুলো সহজ ভাষায় জানতে চান। তাহলে আমাদের সাথে থাকবেন। ধন্যবাদ, ভালো থাকুন, সুস্থ থাকুন। 

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex