vlxxviet mms desi xnxx

২০৩০ ফুটবল বিশ্বকাপ কোথায় হবে?

0

২০৩০ ফুটবল বিশ্বকাপ কোথায় হবে?

2030 সালে বিশ্বকাপ ফুটবলের সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি বছর। কেননা এই বছরই বিশ্বকাপ ফুটবলের শতবর্ষ পূরণ হবে।  আর সে কারণেই 2030 সালে বিশ্বকাপ ফুটবলের আয়োজন নিয়ে চলছে নানা প্রকার জল্পনা-কল্পনা। আর এই জল্পনা কল্পনার ভিড়ে যে প্রশ্নটি বারবার ঘুরপাক খাচ্ছে সেটি হলো,২০৩০ ফুটবল বিশ্বকাপ কোথায় হবে।

2030 সালের ফুটবল বিশ্বকাপের আয়োজক হিসেবে প্রাথমিকভাবে মোট চারটি দেশ যৌথভাবে চুক্তি করেছিলো। আর সেই চারটি দেশের নাম হল আর্জেন্টিনা, চিলি, প্যারাগুয়ে এবং উরুগুয়ে। তবে 2018 সালের দিকে চিলি 2030 সালের ফুaল ফুটবল বিশ্বকাপ আয়োজক হওয়ার ইচ্ছা পোষণ করেছিল। তবে এর আগেই পর্তুগাল, স্পেন এবং মরক্কোর যৌথ ভাবে 2030 সালের ফুটবল বিশ্বকাপের আয়োজন করার  মত প্রকাশ করেছিলেন।

একটা বিষয় জেনে রাখা ভালো যে হাজার 1930 সালের ফুটবল বিশ্বকাপ সর্বপ্রথম অনুষ্ঠিত হয়েছিল উরুগুয়েতে।  আর সেই কারণেই 2030 সালের ফুটবল বিশ্বকাপের একশ বছর পূর্তি উপলক্ষে  লাতিন আমেরিকার দেশগুলো বেশ বড়সড় আয়োজন করার পরিকল্পনা করেছে।

তবে প্রশ্ন এখানে থেকেই যাচ্ছে যে, ২০৩০ ফুটবল বিশ্বকাপ কোথায় হবে?

আর এই প্রশ্নের উত্তর খুঁজতে ফিফা (FIFA) বেশ মরিয়া হয়ে উঠেছিল। আর এই সব জল্পনা-কল্পনার কে দূরে ঠেলে দিয়ে অবশেষে ফিফা থেকে 2030 সালের বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এবং এই সিন্ধান্ত কে একবারে চূড়ান্ত সিন্ধান্ত বলে গন্য করা হয়েছে।

সেই সিদ্ধান্তে বলা হয়েছে যে মোট দুইটি দেশের  যৌথ সমন্বয়ে 2030 সালের ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হবে।  আর সেই দুটি দেশের নাম হল আর্জেন্টিনা এবং উরুগুয়ে। আর এই দুই দেশে ফুটবল খেলা অনুষ্ঠিত হয়ে ফুটবল বিশ্বকাপ ১০০ বছর পূর্ণ হওয়ার এক নতুন ইতিহাস তৈরি করতে যাচ্ছে। 

পরবর্তী ফুটবল বিশ্বকাপ কোথায় হবে?

2030 সালের ফুটবল বিশ্বকাপের 100 বছর পূর্তি হওয়ার আগেই আরও দুটি  বিশ্বকাপ খেলার আয়োজন করা হবে। যেমন 2022 সালের ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হবে কাতারে। এবং 2022 সালে পরে পুনরায় 2026 সালে আরকটি ফুটবল বিশ্বকাপ খেলার আয়োজন করা হবে।

যেখানে মোট তিনটি দেশ যৌথভাবে আয়োজন হিসেবে কাজ করবে। আর সেই দেশগুলো নাম হল কানাডা, মেক্সিকো ও যুক্তরাষ্ট্র। সবচেয়ে অবাক করার মত বিষয় হল যে 2026  ফুটবল বিশ্বকাপে পৃথিবীর ইতিহাসে সর্বপ্রথম মোট 48 টি দল খেলায় অংশগ্রহণ করবে।

আরো দেখুনঃ ২০২৬ ফুটবল বিশ্বকাপ কোথায় হবে?

২০৩০ ফুটবল বিশ্বকাপ কোথায় হবে?

সর্বশেষ তথ্য অনুযায়ী ফিফা 2030 ফুটবল বিশ্বকাপ এর আয়োজকদের  নাম প্রকাশ করেছে।  যেখানে শুধুমাত্র একটি দেশ নয় বরং দুটি দেশের সমন্বয়ে যৌথভাবে এই আয়োজন  করা হবে। এবং এই আয়োজনে যে দুটি দেশ  যৌথভাবে অংশগ্রহণ করেছে সেই  দেশগুলোর নাম হল আর্জেন্টিনা এবং উরুগুয়ে। আর এই দুটি দেশেই 2030 সালে ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হয়ে  100 বছর পূর্তির নতুন এক ইতিহাস রচিত হবে।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex