vlxxviet mms desi xnxx

২০২৬ ফুটবল বিশ্বকাপ কোথায় হবে?

0
Rate this post

২০২৬ ফুটবল বিশ্বকাপ কোথায় হবে?

আপনি হয়তবা জেনে থাকবেন যে ফুটবল বিশ্বকাপ প্রতি চার বছর পর পর আয়োজন করা হয়। যদি আমরা 2018 সাল থেকে হিসেব করি,  তাহলে আমরা দেখতে পারবো যে 2018 সালের ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছিল রাশিয়াতে।আর এই রাশিয়াতে ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার ৪ বছর পরে পুনরায় 2022 সালের ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হবে মধ্যপ্রাচ্যের দেশ কাতারে।

আর 2022 সালের ফুটবল বিশ্বকাপের পর হিসেব করলে 2026 সালে ভারতে ফুটবল খেলার আয়োজন করা হবে। তবে জানার বিষয় হল যে, ২০২৬ ফুটবল বিশ্বকাপ কোথায় হবে? অবাক করার মত বিষয় হল 2026 সালের ফুটবল বিশ্বকাপের আয়োজন করা হয়েছে। যেখানে পৃথিবীর ইতিহাসে সর্বপ্রথম বারের মতো মোট 48 টি দল এই ফুটবল খেলায় অংশগ্রহণ করবে।

একটা বিষয় জেনে রাখা ভালো যে,  2026 সালের ফুটবল বিশ্বকাপের মাধ্যমে ফিফা তাদের  23 তম বিশ্বকাপ খেলার আসর কে সম্পন্ন করবে। আর সেই কারণেই এই ২৩ তম ফুটবল বিশ্বকাপের আসর কে ঘিরে ফিফার রয়েছে অনেক জল্পনা-কল্পনা। তবে প্রশ্ন এখানে থেকেই যাচ্ছে যে, ২০২৬ ফুটবল বিশ্বকাপ কোথায় হবে? তো চলুন এবার তাহলে সে সম্পর্কে জেনে নেওয়া যাক।

২০২৬ ফুটবল বিশ্বকাপ কোথায় হবে?

2026 সালে অনুষ্ঠিত ফিফার 23 তম ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হবে মোট তিনটি দেশের সমন্বয়ে। আর সেই তিনটি দেশের নাম হলো, কানাডা, মেক্সিকো এবং মার্কিন যুক্তরাষ্ট্র। এর আগে 1994 সালের ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্রে। এবং 1994 সালের পর  ফুটবল বিশ্বকাপের দ্বিতীয় বারের মতো আয়োজক  হওয়ার সুযোগ পাচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র।

তবে 2026 সালের বিশ্বকাপ আয়োজনের আয়োজক মরক্কো বিশেষভাবে আগ্রহ প্রকাশ করেছিল।  আর সে কারণেই ফিফার প্রতিনিধিদল এই সবগুলো দেশকে  বিশেষভাবে পরিদর্শন করেছিল।  কিন্তু আয়োজকের  পয়েন্ট হিসাবে মরোক্ক কে চার (৪) নম্বর সিরিয়ালে রাখা হয়েছিল।  এবং মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা  ও মেক্সিকোকে মূল আয়োজক হিসেবে নির্বাচিত করা হয়।

আরো দেখুনঃ ২০৩০ ফুটবল বিশ্বকাপ কোথায় হবে?

২০২৬ বিশ্বকাপে কতটি দল খেলবে?

২০২৬ ফুটবল বিশ্বকাপ কোথায় হবে এই বিষয়টি জানার পর আপনাকে আরো একটি জেনে নিতে হবে। আর সেটি হলো 2026 সালে আয়োজিত বিশ্বকাপে মোট কতটি দল অংশগ্রহন করতে পারবে। কারন ফুটবল বিশ্বকাপের ইতিহাসে এই প্রথমার এই বিশ্বকাপ খেলায় মোট ৪৮ টি দল অংশগ্রহন করবে। যদিওবা এর আগে ৩২ টি দল নিয়ে বিশ্বকাপ ফুটবল এর আয়োজন করা হয়েছিলো। কিন্তুু ২০২৬ সালের আয়োজিত ফুটবল বিশ্বকাপে থাকবে ভিন্নতা।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex