vlxxviet mms desi xnxx

ফ্রিল্যান্সিং এর কোন কাজের চাহিদা বেশি?

0
1
Niruweb
Jun 18, 2023 03:54 PM 2 Answers Online Income
Member Since Jun 2023
Subscribed Subscribe Not subscribe
Flag(0)

নতুনদের জন্য ফ্রিল্যান্সিং এর কোন কাজ গুলো শেখা উচিত?

3 Subscribers
Submit Answer
Please login to submit answer.
2 Answers
Sort By:
Best Answer
1
amirinfobangla
Jun 20, 2023
Flag(0)

ফ্রিল্যান্সিং ক্যারিয়ারে কিছু কাজের চাহিদা বেশি থাকতে পারে যা নিম্নে তালিকাভুক্ত করা হলো:

  1. ওয়েব ডেভেলপমেন্ট: ওয়েব ডেভেলপমেন্টে আছে একটি প্রচলিত চাহিদা। ওয়েবসাইট তৈরি, ই-কমার্স প্লাটফর্ম ডেভেলপমেন্ট, ওয়েব অ্যাপ্লিকেশন বিকাশ ইত্যাদি কাজে ফ্রিল্যান্সারদের চাহিদা বেশি। ওয়েব ডেভেলপমেন্টের জন্য জাভাস্ক্রিপ্ট, এইচটিএমএল, সিএসএস এবং ডাটাবেস জ্ঞানের প্রয়োজন হয়।
  2. মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট: স্মার্টফোন বা ট্যাবলেটের জন্য অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট ফ্রিল্যান্সিং ক্যারিয়ারে গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। আন্ড্রয়েড এবং iOS প্লাটফর্মে মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্টের জন্য জানার প্রয়োজন। জাভা, কোটলিন, সুইফ্ট, রিয়েক্ট নেটিভ ইত্যাদি প্রয়োজনীয় টেকনোলজি হতে পারে।
  3. গ্রাফিক্স ডিজাইন এবং অ্যানিমেশন: গ্রাফিক্স ডিজাইন এবং অ্যানিমেশন জনিত কাজের জন্য ফ্রিল্যান্সারদের দরকার। লোগো ডিজাইন, ব্র্যান্ডিং মেটেরিয়াল, ওয়েব ব্যানার, কার্টুন অ্যানিমেশন ইত্যাদি জনিত কাজে চাহিদা বেশি থাকে। গ্রাফিক্স ডিজাইনের জন্য টুল সেটআপ এবং ক্রিয়েটিভ দক্ষতা প্রয়োজন হতে পারে।
  4. ডিজিটাল মার্কেটিং: প্রমোট করার জন্য ডিজিটাল মার্কেটিং করা হয় এবং এর জন্য ফ্রিল্যান্সারদের চাহিদা থাকে। সোশ্যাল মিডিয়া মার্কেটিং, সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন (SEO), পেইড এডস ম্যানেজমেন্ট, ওয়েবসাইট অ্যানালিটিক্স ইত্যাদি জনিত কাজে ডিজিটাল মার্কেটারদের চাহিদা বেশি।
  5. সাহায্য প্রদান: অনলাইনে সাহায্য প্রদান এবং সাধারণত সাধারণ কাজে মানুষদের সাথে সংযোগ রাখা হয়। সাময়িক পরিচালনা, টেলিফোন সাপোর্ট, ডাটা এন্ট্রি, ব্যবসায়িক সাহায্যকারী ইত্যাদি জনিত কাজে এই ধরণের ফ্রিল্যান্সারদের চাহিদা থাকে।

এছাড়াও, ডেটা এনালাইসিস, ব্লগ লেখা, টেকনিক্যাল সাপোর্ট, ভিডিও সম্পাদনা, ইভেন্ট পরিচালনা ইত্যাদি ফ্রিল্যান্সিং কার্যক্রমে চাহিদা হতে পারে। এগুলোও ফ্রিল্যান্সিং ক্যারিয়ারে পরিবেশন করতে পারেন।

Sign in to Reply
Replying as Submit
Best Answer
1
Nayeem
Jun 18, 2023
Flag(0)

ফ্রিল্যান্সিং এর যেসব কাজের চাহিদা বেশি তা হলঃ

১. ওয়েব ডেভেলপমেন্ট: ওয়েব ডেভেলপমেন্ট ব্যাপকভাবে চাহিদা রয়েছে। ওয়েব ডেভেলপাররা ওয়েবসাইট এবং ওয়েব অ্যাপ্লিকেশন তৈরি করে এবং তা মডিফাই করার জন্য বেশ চাহিদা থাকে।

২. মোবাইল এ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট: মোবাইল এ্যাপ্লিকেশনের জন্য সাধারণত ডেভেলপারদের ব্যাপক চাহিদা থাকে। এই সেক্টরে আধুনিক মোবাইল অ্যাপ ডেভেলপমেন্ট এবং ডিজাইনের চাহিদা রয়েছে।

৩. গ্রাফিক্স ডিজাইন: গ্রাফিক্স ডিজাইন সেক্টরটিতেও বর্তমানে চাহিদা অনেক  বেশি। এটি মূলত লোগো, ব্র্যান্ডিং, ওয়েব ডিজাইন এবং সোশ্যাল মিডিয়া কন্টেন্ট তৈরি করার জন্য প্রয়োজন।

৪. ডেটা এন্ট্রি: ডেটা এন্ট্রি একটি সহজ কাজ যা আপনি  অনলাইনে বসে করতে হয় এবং এর বেশ চাহিদা রয়েছে। এটি মূলত ডেটা সংগ্রহ করা, প্রক্রিয়াকরণ করা এবং স্প্রেডশিটে এন্ট্রি করা সম্পর্কিত হয়।

এইগুলো ছাড়া আর অনেক ফ্রিল্যান্সিং কাজ রয়েছে যেগুলো চাইলে আপনি করতে পারেন। তবে নতুন দের জন্য প্রথমে এই কাজ গুলো শিখা উচিত বলে আমি মনে করি। তাছাড়া আপনি আমাদের ফ্রিল্যান্সিং এই আর্টিকেলটি পড়লে ফ্রিল্যান্সিং সম্পর্কে সব কিছু জানতে পারবেন। 

Sign in to Reply
Replying as Submit

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex