vlxxviet mms desi xnxx

সৌদি আরবে কোন কাজের চাহিদা বেশি?

0
Rate this post

সৌদি আরবে কোন কাজের চাহিদা বেশি? | সৌদি আরবে কোন কাজের বেতন বেশি?

আজকে আপনাদের সাথে শেয়ার করবো সৌদি আরবে কোন কাজের চাহিদা বেশি এই বিষয় নিয়ে।  বর্তমান সময়ে অনেক মানুষ নিজ দেশ থেকে অপর দেশে পাড়ি জমান। কেউ পাড়ি জমান ভ্রমনের জন্য, কেউ বা শিক্ষার উদ্দেশ্যে, কেউ আবার কিছু অর্থ উপার্জন করার লক্ষ্যে। তো, প্রতিবছর বাংলাদেশ থেকে প্রচুর পরিমাণে মানুষ বিদেশে পাড়ি জমান৷ এদের মাঝে অধিকাংশই বিদেশে পাড়ি জমান অর্থ উপার্জনের উদ্দেশ্য নিয়ে। আর এজন্য বাংলাদেশ থেকে বেশিরভাগ মানুষই ইতালি, কুয়েত, সৌদি আরব, ইউরোপ, কানাডার মতো অন্যান্য দেশ গুলোতে পাড়ি জমান৷ 

আর এই দেশগুলোর মাঝে সৌদি আরব আমাদের বেশ কাছেই অবস্থান করছে। প্রথমত সৌদি আরব আর বাংলাদেশ একই মহাদেশে অবস্থিত (এশিয়া) আর দ্বিতীয়ত, এটি আমাদের প্রতিবেশী দেশ। তাই প্রতিবছর বাংলাদেশ থেকে অনেক অধিবাসীই সৌদি আরবে চলে যান কাজের খোঁজে। তবে অনেকেই জানেন না যে, সৌদি আরবে কোন কাজের চাহিদা বেশি এবং এখানে কোনো কাজের বেশি বেতন। তো, আজকের এই লেখা থেকে আপনারা এ বিষয়ে বিস্তারিত জানতে চলেছেন।

সৌদি আরবে কোন কাজের বেতন বেশি?

প্রতিবছর আমাদের দেশ থেকে প্রচুর মানুষ সৌদি আরব যান কাজের খোঁজে। এদের মধ্যে অনেকেই যান শ্রমিক ভিসায়। সৌদি আরবে যেহেতু অনেক কাজ রয়েছে, তাই অনেকেই বিভিন্ন কাজের প্রস্তুতি নিয়ে যান।  কিন্তু, এমন কিছু কাজ আছে, যেগুলোর চাহিদা সৌদি আরবে প্রচুর বেশি। 

দেশটিতে সবচেয়ে বেশি পরিমাণে চাহিদা নিম্নোক্ত কাজগুলোর। 

  • অটোমোবাইল।
  • ইলেকট্রিক।
  • পাইপ ফিটার।
  • রাজমিস্ত্রি।
  • নির্মাণকাজ।
  • রড মিস্ত্রি।

এগুলোর চাহিদা বেশি এবং এর পাশাপাশি এই কাজগুলোর বেতনও বেশি হয়ে থাকে। সবচেয়ে বড় কথা হলো, আপনি যদি হাতের কাজ জানেন আর সৌদি আরবে যান, তাহলে আপনি সহজেই অনেক বেশি বেতনে সেখানে কাজ করতে পারবেন। তাই, সৌদি আরবে বেশি বেতনে কাজ করতে চাইলে কারিগরি শিক্ষার দিকে কিছুটা দক্ষতা থাকা জরুরি।

আরো দেখুনঃ

সৌদি আরবে কোন কাজের চাহিদা বেশি?

দেশটিতে প্রায় সব ধরনের কাজের প্রচুর চাহিদা রয়েছ। তবে, কর্মীদের উপর ভিত্তি করে এসব কাজের মাঝে কিছু আবার বিশেষ, যেখানে কিনা সুযোগ সুবিধা বেশি। এমনকি বেতনও তুলনামূলক বেশি। চলুন জেনে নিই, সৌদি আরবে কোন কাজের চাহিদা বেশি সে-সম্পর্কে বিস্তারিত।

১. কনস্ট্রাকশন কাজ-

সৌদি আরবে যে কাজের চাহিদা সবচেয়ে বেশি থকে, তা হলো কনস্ট্রাকশন কাজ। এটি বেশ ডিমান্ডেবল। সৌদি আরব এই কাজটির জন্য প্রতিবছর হাজার হাজার শ্রমিক নিয়োগ দিয়ে থাকে। তাই, আপনি যদি কনস্ট্রাকশন কাজে মোটামুটি ভালো দক্ষ হন, তাহলে এই কাজটি লুফে নিত পারবেন। এমনকি, এটাতে আপনার বেতনও বেশি পড়বে।

২. নার্সিং-

স্বাস্থ্যসেবা সম্পর্কিত যে কাজগুলো আছে, সৌদি আরবে তার চাহিদা বলতে গেলে প্রচুর বেশি। আর এগুলোর মধ্যে সেখানে নার্সিং সেক্টরকে বেশ গুরুত্বের সাথে দেখা হয়। তাই কোনো একজন ব্যাক্তির যদি হাসপাতালে নার্সিং এর কাজ করার পূর্ব দক্ষতা থাকে, অথবা নার্সিং সেক্টরে যদি তার ভালো পারফরম্যান্স হয়, তাহলে সহজেই সে সৌদি আরবে নার্সিং এর কাজ বেছে নিতে পারেন। 

সৌদি আরবে অহরহ এই কাজ পাওয়া যায়। এই কাজের জন্য সেখানে ৪ হাজার রিয়াল থেকে শুরু করে, ৪৮ হাজার রিয়াল পর্যন্ত আয় করতে পারেন একজন ব্যক্তি। এই কাজের জন্য কিং ফাহাদ স্পেশালিস্ট হাসপাতাল, প্রিমিয়ার ইন হোটেল- এই কোম্পানি দুইটি সেরা।

নার্সিং এর বেতন কত

৩. ডেটা অ্যানালাইসিস-

এই কাজে মূলত ডেটা বিশ্লেষকদের বিভিন্ন সফটওয়্যার প্ল্যাটফর্মগুলি থেকে বিভিন্ন ডেটা সংগ্রহ করতে হয়। তারপর সেই ডেটা গুলোকে সংশোধন করতে হয়। আর বড় কথা হলো, সব ধরনের কাজই কিন্তু ডেটা অ্যানালাইসিস এর উপর নির্ভরশীল। বর্তমানে  বিজনেস ম্যানেজমেন্ট কিংবা মেশিন লার্নিং থেকে বিপণন, সব জায়গাতে ডেটা অ্যানালাইসিস এর গুরুত্ব বৃদ্ধি পেতে শুরু করেছে।

তাই, এই কাজের চাহিদা সৌদি আরবে অনেক বেশি। ৭ হাজার ৪০০ সৌদি রিয়াল থেকে ২১ হাজার সৌদি রিয়াল পর্যন্ত বেতন পাওয়া যায়, এই কাজের জন্য। ডেটা অ্যানালাইসিস এর জন্য সৌদি আরবের বিভিন্ন কোম্পানি প্রতিবছর কর্মী নিয়োগ দেয়। কোম্পানি  গুলোর মাঝে স্নাইডার ইলেকট্রিক, রেওয়া, পার্সন ইন্টারন্যাশনাল লিমিটেড অন্যতম। 

৪. ফুড সার্ভিস ক্রু সদস্য-

দেশটিতে নানা কারণে এই কাজের ব্যাপক চাহিদা রয়েছে। এই কাজের জন্য আপনি প্রতি মাসে ৬,২৩০ রিয়াল থেকে শুরু করে প্রায় ১৯,৩০০ রিয়াল পর্যন্ত উপার্জন করতে পারবেন। এই কাজে নিয়োগ দেয়ার জন্য, ম্যারিয়ট, এলিট অনুসন্ধান, ফেয়ারমন্ট এর মতো ভালো কোম্পানি গুলো প্রায়ই অফার করে থাকে। 

৫. ড্রাইভার-

আব্দুল আলী আল-আজমি কোম্পানি, আরাস্কো, ভোকো-র মতো কোম্পানিগুলো প্রতিবছর বেশ কিছু ভালো ড্রাইভার হায়ার করে। বড় কথা হলো, সৌদি আরবে প্রচুর চালকের চাকরির চাহিদা রয়েছে। আপনি যদি একজন দক্ষ চালক হন এবং বাংলাদেশে বা অন্যত্র, ড্রাইভিং এর জন্য আপনার পূর্ব অভিজ্ঞতা থাকে, তাহলে এই কাজ করতে পারবেন। এই কাজের জন্য প্রতি মাসে প্রায় ৩ হাজার থেকে সাড়ে ৭ হাজার রিয়াল পর্যন্ত আয় করা যায়।  

৬. বিক্রয় সহযোগী-

আলশায়া ট্রেড, হামাদ এম. আল রুগাইব অ্যান্ড সন্স ট্রেডিং কোং এর মতো কোম্পানি গুলো প্রতিবছর প্রচুর বিক্রয় সহযোগী নিয়ে থাকে। যারা ভালো বিক্রয় সম্পর্কে ধারণা রাখেন, এবং এর পাশাপাশি যাদের ভালো আন্তঃব্যক্তিক দক্ষতা রয়েছে, তারা খুব সহজেই বিক্রয় সহযোগী চাকরি খুঁজে পাবেন। এই কাজের জন্য আপনি প্রতি মাসে সাড়ে চার হাজার থেকে ১৬ হাজার রিয়াল পর্যন্ত আয় করতে পারবেন৷ 

৭. ক্লিনার-

বিভিন্ন স্থান পরিস্কার পরিচ্ছন্ন এবং স্যানিটাইজড রাখার জন্য সৌদি আরবে অনেক ক্লিনার নিয়োগ দেয়া হয়। এখানে ক্লিনার অর্থাৎ পরিচ্ছন্নতা কর্মীদের চাহিদা প্রচুর। তাই এই কাজের চাহিদা থাকে ব্যাপক। এনার্জি অ্যান্ড এনার্জি কো, অ্যাডভান্সড পেট ক্লিনিক, ডাবলট্রি বাই হিলটন এর মতো কোম্পানি গুলোতেও ক্লিনার নিয়োগ দেয়া হয়।

৮. অটো মেকানিক-

সৌদি আরবে মোস্ট ডিমান্ডেড কাজগুলোর একটি অটো মেকানিক। প্রতিবছর উইন্ডস্ট্রিম, রাওয়াবি হোল্ডিং এর মতো কোম্পানি গুলো অটো মেকানিকদের হায়ার করে। আপনার যদি আগে নিজ দেশে এই অটো মেকানিক এর কাজ করার পূর্ব অভিজ্ঞতা থাকে, তাহলে সৌদি আরবে এই কাজ খুঁজে পেতে কোনো ঝক্কি নিতে হবে না। এই কাজের জন্য মাসে ৩ হাজার থেকে ৯ হাজার রিয়াল পর্যন্ত আয় করতে পারবেন। 

৯. ম্যাসেজ থেরাপিস্ট-

সৌদি আরবে বিভিন্ন হোটেলে এই কাজের চাহিদা প্রচুর। তাই আপনি একজন ভালো ম্যাসেজ থেরাপিস্ট হয়ে থাকলে, দেশটিতে এই কাজ করতে পারেন। ম্যারিয়ট, আইএইচজি, ভোকো-র মতো কোম্পানি গুলে এই কাজের জন্য নিয়োগ দেয়। এই কাজের জন্য মাসে ৫ হাজার থেকে ১৪ হাজার রিয়াল পর্যন্ত আয় করা যেতে পারে। 

১০. ই-কমার্স ম্যানেজার-

বর্তমানে অধিকাংশ জিনিসই অনলাইন ভিত্তিক। সৌদি আরবেও তার ব্যতিক্রম নয়। এখানেও অনলাইনের কর্মীর চাহিদা অনেক। তাই ই-কমার্স ম্যানেজার এর পদটিও এখানকার জনপ্রিয়তার শীর্ষে। মাইকেল পেজ ইন্টারন্যাশনাল আনলিমিটেড, আল আবদুল করিম এর মতো কোম্পানিগুলি এই পদে কর্মী নিয়োগ দেয়। এই কাজে যদি আপনার পূর্ব অভিজ্ঞতা থাকে, তাহলে সহজেই কাজটি খুঁজে পাবেন৷ এই কাজের মাসিক বেতন ৮ হাজার থেকে ২৯ হাজার রিয়াল পর্যন্ত।

গুরুত্বপূর্ণ:

সৌদি আরবে কোন কাজের চাহিদা বেশি সবশেষ কথা

আশা করি, আমাদের আজকের এই লেখা থেকে আপনারা জানতে পেরেছেন, সৌদি আরবে কোন কাজের চাহিদা বেশি। তাছাড়া, আমরা আরও জানতে পারলাম, দেশটিতে কোন কাজে কেমন বেতন পাওয়া যায় এবং কোনো কাজে প্রবেশ করার জন্য কোন কোম্পানি ভালো হবে। এরকম আরো তথ্য পেতে আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন। আর লেখায় কোনো ভুল পেলে বা অভিযোগ থাকলে, তা কমেন্ট করে জানিয়ে দিন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex