vlxxviet mms desi xnxx

তানিয়া নামের অর্থ কি?

0
Rate this post

তানিয়া নামের অর্থ কি | Tania Name Meaning In Bengali

 বাংলাদেশে মেয়েদের নামের মধ্যে অতি পরিচিত এবং সাধারণ একটি নাম তানিয়া। উচ্চারণে এর বেশ চমকপ্রদতা রয়েছে। নামটি মূলত ডাক নাম হিসেবে বেশি ব্যবহৃত হয়। আপনারা অনেকেই জানেন, যে ইসলামে সুন্দর অর্থপূর্ণ নাম রাখার তাগিদ দেওয়া হয়েছে। আমাদের উচিত ইসলামিক এবং সুন্দর অর্থ বহন করে এমন নাম রাখা। আপনি যদি মেয়ে শিশুদের জন্য তানিয়া নামটি রাখতে চান অবশ্যই আগে তানিয়া নামের অর্থ কি ও উৎপত্তি জেনে নিতে হবে। তাই চলুন তাহলে পুরো আর্টিকেলটি পড়ে এই নামটি সম্পর্কে সব তথ্য জেনে নেই।

আরো দেখুন: মেয়েদের ইসলামিক নাম.

 তানিয়া শব্দের অর্থ কি?

তানিয়া নামটি মূলত তাতিয়ানা (Tatiana) শব্দ থেকে এসেছে। তাতিয়ানা শব্দটি রাশিয়ান শব্দ। একটি প্রাচীন রোমান নাম। তানিয়া নামের আভিধানিক অর্থ হচ্ছে রাজকুমারী। সংস্কৃতে তানিয়া নামের অর্থ কন্যা, মেয়ে, নারী। তবে কোনো কোনো জায়গায় এই নামের অর্থ স্বাস্থহীনতা বলা হয়েছে।

তানিয়া নামটি কি ইসলামিক নাম?

না। অর্থবোধক শব্দ হলেও তানিয়া নামটি ইসলামিক নামের অন্তর্ভুক্ত নয়। এটি রাশিয়ান শব্দ থেকে এসেছে।

আরো কিছু নামঃ 

এই নামটি কয়েকটি নামের সাথে যুক্ত করে মেয়েদের শিশুদের জন্য রাখা হয়। এই নামের সাথে আরো কিছু নাম যুক্ত হয়েছে-

​তানিয়া আহমেদ, তানিয়া আকতার, তানিয়া সুলতানা, কাজী তানিয়া, তানিয়া হাসান, তানিয়া হোসাইন, তানিয়া বৃষ্টি, ​তানিয়া আমির, ​তানিয়া রহমান, ​তানিয়া আফরোজ, তানিয়া তারিক, তারিন তানিয়া, তানিয়া জুঁই, তারিন তাসনিম তানিয়া, তানিয়া তানি, তন্নিকা তানিয়া।

Related post:

এইভাবে অন্য একটি বা একাধিক নামের সাথে যুক্ত হয়ে ব্যবহার করা হয়। মেয়েদের চমৎকার কিছু নামের তালিকায় রয়েছে। তাই তানিয়া নামটি নির্দ্বিধায় আপনার সন্তানের জন্য নামটি নির্বাচন করতে পারেন বা অন্য কাউকে এই নাম রাখার জন্য পরামর্শও দিতে পারবেন।

উপসংহারঃ তানিয়া সম্পূর্ণ ইসলামিক নাম না হলেও এর সুন্দর অর্থ রয়েছে। আশা করি, তানিয়া নাম নিয়ে আর কোনো প্রশ্ন বা সন্দেহ থাকবে না। পুরো আর্টিকেল মনোযোগ দিয়ে পড়ে তানিয়া নামের উৎপত্তি, অর্থ এবং ব্যবহার সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন। আশা করি আপনি খুব ভালোভাবে বুঝতে পেরেছেন তানিয়া নামের অর্থ কি এরপরেও যদি তা নিয়ে নামটি নিয়ে আপনাদের আর কোন প্রশ্ন থেকে থাকে তাহলে আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex