vlxxviet mms desi xnxx

মালদ্বীপের ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

0
Rate this post

1 Maldivian Rufiyaa To Taka | মালদ্বীপের ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

মালদ্বীপ হল ভারত মহাসাগরের একটি দ্বীপ দেশ। যেটি দক্ষিণ এশিয়ার একটি দ্বীপপুঞ্জ যা ভারতের দক্ষিণ-পশ্চিম উপকূলের কাছে অবস্থিত। মালদ্বীপের প্রায় ১,১৯০টি দ্বীপ রয়েছে, যার মধ্যে প্রায় ২৬ টি অ্যাটল বা প্রবাল প্রাচীর রয়েছে। আর মালদ্বীপের রাজধানীর নাম হলো, মালে।

এছাড়াও মালদ্বীপে আর্থিক লেনদেন করার জন্য যে মুদ্রার ব্যবহার করা হয় তার নাম হলো, মালদ্বীপীয় রুফিয়াহ। তবে আপনি কি জানেন, ১ মালদ্বীপীয় রুফিয়াহ সমান বাংলাদেশের কত টাকা হবে? -হুমম আজকে আমি আপনাকে বাংলাদেশি টাকার সাথে মালদ্বীপীয় রুফিয়াহ এর বিনিময় হার জানিয়ে দিবো।

মালদ্বীপের ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

বিশ্বের প্রতিটা দেশের আর্থিক লেনদেন করার জন্য মুদ্রার ব্যবহার করা হয়। তবে দেশ ভেদে মুদ্রার মান ও নাম ভিন্ন ভিন্ন হয়। এছাড়াও আন্তর্জাতিক মুদ্রাবাজারের বিনিময় হার প্রতিনিয়ত পরিবর্তন হয়। আর সেই পরিবর্তিত মুদ্রার বিনিময় হার অনুযায়ী মালদ্বীপের ১ টাকা সমান বাংলাদেশের ৭.১২ টাকা। 

কিন্তুু আজকে আপনি যে মুদ্রার বিনিময় হার দেখতে পাচ্ছেন সেটি আগামী দিনে পরিবর্তন হতে পারে। তাই আপনাকে অবশ্যই সর্বশেষ মুদ্রা বিনিময় হার জেনে নিতে হবে। তাহলে আপনি একটি দেশের মুদ্রার মান সঠিক ভাবে যাচাই করতে পারবেন।

মালদ্বীপের মুদ্রার নাম কি?

আমাদের বাংলাদেশে আর্থিক লেনদেন করার জন্য মুদ্রা হিসেবে টাকার ব্যবহার করা হয়। ঠিক তেমনি ভাবে মালদ্বীপে যে মুদ্রার ব্যবহার করা হয় তার নাম হলো, মালদ্বীপীয় রুফিয়াহ। যার চিহ্ন হলো Rf, বা .ރ এবং মালদ্বীপের মুদ্রার সংকেত হলো, MVR.

মালদ্বীপের টাকার মান কত?

উপরের আলোচনা থেকে আমরা জানতে পারলাম যে, মালদ্বীপের টাকার মান বাংলাদেশি টাকার তুলনায় কিছুটা বেশি। কারণ আমরা জানি, ১ মালদ্বীপীয় রুফিয়াহর বিনিময়ে প্রায় ৭ টাকা ১২ পয়সা বাংলাদেশি টাকা পাওয়া যায়। অর্থাৎ, ১০০ মালদ্বীপীয় রুফিয়ার বিনিময়ে প্রায় ৭১১ টাকা বাংলাদেশি টাকা পাওয়া যায়।

আজকের ডলার রেট কত ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ এখানে দেখুন- ডলার রেট

মালদ্বীপের এক টাকায় বাংলাদেশের কত টাকা?

আন্তর্জাতিক মুদ্রা বিনিময় হার অনুযায়ী বাংলাদেশের টাকার তুলনায় মালদ্বীপের মুদ্রার মান অনেক বেশি। আর সময় যতো অতিবাহিত হচ্ছে বাংলাদেশের টাকার মান ততোই কমতে শুরু করেছে। তাই বর্তমান সময়ের মুদ্রা বাজারের বিনিময় হার অনুযায়ী মালদ্বীপের ১ রুফিয়াহ সমান বাংলাদেশের ৭.১২ টাকার সমান।

মালদ্বীপের ১০০ টাকা বাংলাদেশের কত টাকা?

এতক্ষন থেকে আমরা মালদ্বীপের ১ টাকা বাংলাদেশের কত টাকা সে সম্পর্কে জানলাম। আর যেহুতু আমাদের দেশের টাকার মানের চাইতে মালদ্বীপের টাকার মান বেশি। সেহুতু মালদ্বীপের ১০০ টাকার বিনিময়ে বাংলাদেশের অনেক টাকা পাবেন এটাই স্বাভাবিক। কেননা, বর্তমান সময়ের মুদ্রার বিনিময় রেট হিসেবে মালদ্বীপের ১০০ টাকা সমান বাংলাদেশের ৭১১ টাকার সমান।

মালদ্বীপের ১০০০ টাকা বাংলাদেশের কত টাকা? 

মালদ্বীপের ১০০ টাকায় যদি বাংলাদেশের ৭১১ টাকা হয় তাহলে ১০০০ টাকার বিনিময়ে বাংলাদেশের আরো বেশি টাকা হবে। কারণ, আমাদের দেশের টাকার মান মালদ্বীপের টাকার তুলনায় অনেক কম। যার কারণে যদি আপনার কাছে মালদ্বীপের ১০০০ টাকা থাকে তাহলে আপনি তার বিনিময়ে বাংলাদেশ থেকে ৭,১২০ টাকা পাবেন।

মালয়েশিয়াদুবাইআমেরিকা
কুয়েতসৌদি রিয়ালচায়নিস
ফ্রান্সরোমানিয়াকাতার
সিঙ্গাপুরলন্ডনদক্ষিন কোরিয়া
ইউক্রেনজার্মানপাকিস্তান
ক্রোয়েশিয়াসাইপ্রাসইন্দোনেশিয়া
কানাডিয়ানভারতমালদ্বীপ
জর্দানপোল্যান্ডলিবিয়ান
লেবাননথাইল্যান্ডআরব আমিরাত
তুরর্কিস

মালদ্বীপের এক টাকায় বাংলাদেশের কত টাকা-FAQ

Q: মালদ্বীপে কয়টি দ্বীপ আছে?

A: মালদ্বীপ 1,192টি প্রবাল দ্বীপ নিয়ে গঠিত। যা 26 টি প্রবাল প্রাচীরের একটি ডাবল চেইনে বিভক্ত।

Q: মালদ্বীপ কি মুসলিম দেশ?

A: মালদ্বীপ একটি মুসলিম দেশ। মালদ্বীপের জনসংখ্যা প্রায় তিন লক্ষ। এর মধ্যে শতকরা ১০০ ভাগ মানুষ মুসলমান। মালদ্বীপের রাষ্ট্রধর্ম হল সুন্নি ইসলাম।

Q: মালদ্বীপ কি একটি দ্বীপপুঞ্জ?

A: হ্যাঁ, মালদ্বীপ একটি দ্বীপপুঞ্জ। এটি ভারত মহাসাগরের একটি দ্বীপ দেশ। মালদ্বীপের মোট জমির পরিমাণ ২৯৮ বর্গ কিলোমিটার

Q: অতীতে মালদ্বীপের মানুষ কিভাবে বাস করত?

A: মনে করা হয় যে অতীতের দিন গুলোতে মালদ্বীপে প্রথম স্থায়ীভাবে আর্য অভিবাসীদের দ্বারা বসতি স্থাপন করা হয়েছিলো। যারা একই সময়ে শ্রীলঙ্কাকে উপনিবেশ করেছিল বলে ধারনা করা হয়।

আপনার জন্য আমাদের কিছুকথা

আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা মালদ্বীপের ১ টাকা বাংলাদেশের কত টাকা সে সম্পর্কে জানতে পারলাম। তো আমি চেষ্টা করবো আপডেট মুদ্রার বিনিময় হার শেয়ার করার জন্য। আর আপনি যদি সেই আপডেট তথ্য গুলো বিনামূল্যে পেতে চান তাহলে আমাদের সাইটে নিয়মিত একটিভ থাকবেন। ধন্যবাদ, ভালো থাকুন, সুস্থ থাকুন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex