vlxxviet mms desi xnxx

উয়েফা চ্যাম্পিয়নস লীগ সময়সূচী ২০২৪

0
5/5 - (1 vote)

উয়েফা চ্যাম্পিয়নস লীগ সময়সূচী ২০২৪ | উয়েফা চ্যাম্পিয়নস লীগে কোন দল খেলবে? | UEFA Champions League Schedule 2024

UEFA Schedule 2024: আমরা অনেকেই জানিনা, উয়েফা চ্যাম্পিয়নস লীগ কি? তো এই উয়েফা চ্যাম্পিয়ন লীগ হলো, ইউরোপীয় ফুটবল দলের মধ্যে এক ধরনের প্রতিযোগীতা। আর এই ফুটবল প্রতিযোগীতার বাছাই পর্ব ২০২২ সালে আগষ্ট মাসেই শেষ হয়েছে। এবং উয়েফা চ্যাম্পিয়নস থেকে চুড়ান্ত ভাবে উয়েফা চ্যাম্পিয়নস লীগ সময়সূচী ২০২৪ প্রকাশ করা হয়েছে। কারন, ফেব্রুয়ারী মাসের ১৫ তারিখ থেকে উয়েফা চ্যাম্পিয়নস লীগ এর রাউন্ড-১৬ খেলা শুরু হবে। 

আর এই ফুটবল প্রতিযোগীতা চলমান থাকবে, ২০২৪ সালের মার্চ মাসের ১৬ তারিখ পর্যন্ত। এবং এই কয়েক দিনে উয়েফা চ্যাম্পিয়নস লীগ এর অনেক ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে। সেই ফুটবল ম্যাচ গুলো আপনি বাংলাদেশ থেকে কত তারিখে এবং কয়টার সময় দেখতে পারবেন। সে গুলো বলার জন্য আজকে, উয়েফা চ্যাম্পিয়নস লীগ সময়সূচী ২০২৪ কে উল্লেখ করার চেস্টা করবো।

আরো দেখুন:

উয়েফা চ্যাম্পিয়নস লীগ কি?

আজকের এই আলোচনায় আমরা অবশ্যই উয়েফা চ্যাম্পিয়নস লীগ সময়সূচী ২০২৪ জানবো। তবে তার আগে উয়েফা চ্যাম্পিয়নস লীগ কি, সে বিষয়ে একটু ধারনা দিবো। যেন, উয়েফা চ্যাম্পিয়নস লীগ কি সে সম্পর্কে আপনার সঠিক তথ্য জানা থাকে।

তো এই উয়েফা চ্যাম্পিয়নস লীগ হলো, ইউরোপীয় ফুটবল দল গুলোর মধ্যে বিশেষ এক ধরনের প্রতিযোগীতা। এবং এই প্রতিযোগীতার মধ্যে শুধু ইউরোপ এর ফুটবল দল গুলো অংশগ্রহন করতে পারে। তবে এই ফুটবল প্রতিযোগীতার পূর্বের নাম ছিলো, উয়েফা চ্যাম্পিয়নস ক্লাব। কিন্তু পরবর্তী সময়ে এই ক্লাবের ৬১ তম আসরে নাম পরিবর্তন করে উয়েফা চ্যাম্পিয়নস লীগ রাখা হয়। এবং ২০২৪ সালে যে ফুটবল প্রতিযোগীতার আয়োজন করা হবে। সেটি হবে, উয়েফা চ্যাম্পিয়নস লীগ এর ৩১ তম আসর।

উয়েফা চ্যাম্পিয়নস লীগ কবে?

আমরা অনেকেই জানতে চাই, উয়েফা চ্যাম্পিয়নস লীগ কবে? আর যারা এই বিষটি সম্পর্কে জানতে চান। তাদের বলবো, ২০২৪ সালে যে উয়েফা চ্যাম্পিয়নস লীগ এর ৩১ তম আসর অনুষ্ঠিত হবে। সেই খেলার গ্রুপ বাছাই পর্ব সম্পন্ন হয়েছে, ২০২২ সালের আগষ্ট মাসের ২৪ তারিখে। এবং রাউন্ড ১৬ এর খেলা শুরু হবে, ২০২৪ সালের ফেব্রুয়ারি মাসের ১৬ তারিখে। আর এই খেলা গুলোর দিন, তারিখ ও সময় সম্পর্কে আজকের, উয়েফা চ্যাম্পিয়নস লীগ সময়সূচী ২০২৪ থেকে জানতে পারবেন।

উয়েফা চ্যাম্পিয়নস লীগে কোন দল খেলবে?

রাউন্ড ১৬ তে যে সকল ইউরোপীয় ফুটবল দল অংশগ্রহন করবে। সেই দলগুলো হলোঃ

  1. রিয়াল মাদ্রিদ, 
  2. পিএসজি
  3. চেলসি,
  4. ডর্টমুন্ড,
  5. বেনফিকা,
  6. ক্লাব ব্রুগ,
  7. বায়ার্ন মিউনিক,
  8. টটেনহাম,
  9. মিলান,
  10. পোর্তো,
  11. ইন্টার,
  12. আইনট্রাখট ফ্রাক্সফুর্ট,
  13. লিভারপুল,
  14. ম্যানচেস্টার সিটি,
  15. নাপোলি,
  16. আরবিল্যাইপজিগ,

UEFA Champions League Schedule 2024

উপরে আপনি মোট ১৪ টি ইউরোপীয় ফুটবল দলের নাম দেখতে পাচ্ছেন। আর এই ফুটবল দল গুলো ২০২৪ সালের ফেব্রুয়ারী মাসের ১৫ তারিখে। একে অপরের বিপক্ষে মাঠে লড়বে। তাদের ফুটবল ম্যাচের দিন তারিখ সম্পর্কে জানিয়ে দেয়ার জন্য। আজকে আমি উয়েফা চ্যাম্পিয়নস লীগ সময়সূচী ২০২৪ নিয়ে বিস্তারিত আলোচনা করেছি।

উয়েফা চ্যাম্পিয়নস লীগ সময়সূচী ২০২৪

এতক্ষনের আলোচনা থেকে আমরা উয়েফা চ্যাম্পিয়নস লীগ সম্পর্কে বিভিন্ন বিষয় জেনেছি। তো এবার আমি আপনাকে উয়েফা চ্যাম্পিয়নস লীগ সময়সূচী ২০২৪ এর তালিকা প্রদান করবো। যে তালিকা থেকে আপনি জানতে পারবেন। ২০২৪ সালের কোন দিন গুলোতে উয়েফা চ্যাম্পিয়নস লীগ এর রাউন্ড ১৬ এর চুড়ান্ড পর্ব অনুষ্ঠিত হবে।

উয়েফা চ্যাম্পিয়নস লীগ সময়সূচী ২০২৪ Round 16 (League -1 of 2)

প্রতিযোগী দলের নামখেলার তারিখখেলার সময়সূচী 
পিএসজি  VS  বায়ার্ন মিউনিকFeb 152:00 AM
মিলান VS টটেনহামFeb 152:00 AM
ক্লাব ব্রুগ VS বেনফিকাFeb 162:00 AM
চেলসি VS ডর্টমুন্ডFeb 162:00 AM
রিয়াল মাদ্রিদ VS লিভারপুলFeb 222:00 AM
নাপোলি VS আইনট্রাখট ফ্রাক্সফুর্ট Feb 222:00 AM
আরবিল্যাইপজিগ VS ম্যানচেস্টার সিটি Feb 232:00 AM
ইন্টার VS পোর্তো Feb 232:00 AM
উয়েফা চ্যাম্পিয়নস লীগ সময়সূচী ২০২৪ *(বাংলাদেশের জন্য প্রযোজ্য)

উপরের তালিকায় আপনি যে, উয়েফা চ্যাম্পিয়নস লীগ সময়সূচী ২০২৪ দেখতে পাচ্ছেন। সেখানে শুধুমাএ রাউন্ড ১৬ এর লিগ-১ এর খেলার দিন, তারিখ ও সময় উল্লেখ করা হয়েছে। আর লিগ-২ এর খেলার তালিকাটি নিচে আলাদা করে দেওয়া হলো।

উয়েফা চ্যাম্পিয়নস লীগ সময়সূচী ২০২৪ Round 16 (League -2 of 2)

প্রতিযোগী দলের নামখেলার তারিখখেলার সময়সূচী 
চেলসি VS ডর্টমুন্ডMar 82:00 AM
ক্লাব ব্রুগ VS বেনফিকাMar 82:00 AM
পিএসজি VS বায়ার্ন মিউনিকMar 92:00 AM
টটেনহাম VS মিলানMar 92:00 AM
ম্যানচেস্টার সিটি VS আরবিল্যাইপজিগMar 152:00 AM
ইন্টার VS পোর্তোMar 152:00 AM
নাপোলি VS আইনট্রাখট ফ্রাক্সফুর্টMar 162:00 AM
রিয়াল মাদ্রিদ VS লিভারপুল Mar 162:00 AM
উয়েফা চ্যাম্পিয়নস লীগ সময়সূচী ২০২৪ *(বাংলাদেশের জন্য প্রযোজ্য)

UEFA Champions League Schedule 2024

উয়েফা চ্যাম্পিয়নস লীগ সময়সূচী ২০২৪

উয়েফা চ্যাম্পিয়নস লীগ সময়সূচী ২০২৪

 

UEFA Champions League Schedule 2024 -FAQ

Q: উয়েফা চ্যাম্পিয়নস লীগ কি?

A: উয়েফা হলো এক ধরনের বার্ষিক প্রতিযোগীতা। যেটি সরাসরি ইউনিয়ন অব ইউরোপিয়ান ফুটবল আ্যাসোসিয়েশন (UEFA) দ্বারা পরিচালনা করা হয়। আর তারা ১৯৫৫ সাল থেকে এই ফুটবল প্রতিযোগীতার আয়োজন করে আসছে। তবে এই ফুটবল প্রতিযোগীতায় শুধুমাএ ইউরোপীয় দল গুলো অংশগ্রহন করতে পারে।

Q: উয়েফা চ্যাম্পিয়নস লীগ আজকের খেলা 

A: উয়েফা চ্যাম্পিয়নস লীগ আজকরে খেলা সম্পর্কে জানতে হলে। আপনাকে উয়েফা চ্যাম্পিয়নস লীগ সময়সূচী ২০২৪ দেখতে হবে। তাহলে আপনি জানতে পারবেন, আজকে কোন ফুটবল টিমের খেলা রয়েছে। সেজন্য উপরের আলোচনায় আমি উয়েফা চ্যাম্পিয়নস লীগ সময়সূচী ২০২৪ এর তালিকা উল্লেখ করেছি।

Q: চ্যাম্পিয়নস লীগের সর্বোচ্চ গোলদাতা কে?

A: ক্রিস্টিয়ানো রোনালদো হলো চ্যাম্পিয়নস লীগের সর্বোচ্চ গোলদাতা। এবং দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হলেন, লিওনেল মেসি।

Q: চ্যাম্পিয়নস লীগ কে কতবার জিতেছে?

A: বর্তমান সময় পর্যন্ত সবচেয়ে বেশি বার চ্যাম্পিয়নস লীগ জেতার রেকর্ড রয়েছে, রিয়াল মাদ্রিদ এর। এই ফুটবল দলটি মোট ১৪ বার চ্যাম্পিয়নস লীগ জিতেছে। আর তাদের পরের সারিতে যে ফুটবল দলটি আছে। সেই ফুটবল দল এর নাম হলো, এসি মিলান। কারন এসি মিলান এর মোট ৭ বার চ্যাম্পিয়নস জেতার রেকর্ড রয়েছে। 

Q: মেসি কতবার চ্যাম্পিয়নস লীগ জিতেছে?

A: বিশ্বের জনপ্রিয় ফুটবলার লিওনেল মেসি সর্বমোট ৩৩ টি চ্যাম্পিয়নস জয়লাভ করেছেন। আর এই সংখ্যাটা বার্সোলোনা ফুটবল টিমে থাকা খেলোয়ারদের মধ্যে সর্বোচ্চ। কারন লা লিগার মধ্যে তার দখলে মোট ৪৪০ টি গোল এর রেকর্ড রয়েছে।

Q: বার্সোলোনা কতবার চ্যাম্পিয়নস লিগ জিতেছে? 

A: গোটা বিশ্বের জনপ্রিয় ফুটবল ক্লাব বার্সোলোনার ঝুড়িতে মোট ২০ টি চ্যাম্পিয়নস ট্রফি জেতার রেকর্ড রয়েছে। 

Q: রিয়াল মাদ্রিদ কতবার চ্যাম্পিয়নস লিগ জিতেছে?

A: রিয়াল মাদ্রিদ মোট ১৪ বার চ্যাম্পিয়নস লিগ জিতেছে।

Q: পিএসজি খেলার সময় সূচি বাংলাদেশ প্রকাশিত হয়েছে?

A: হ্যাঁ, পিএসজি খেলার সময় সূচি প্রকাশ করা হয়েছে। আপনি যদি সেই সময়সূচী দেখতে চান, তাহলে এখানে ক্লিক করুন। বস এখানে আগের আর্টিকেল এর লিংক দিয়েন।

উয়েফা চ্যাম্পিয়নস লীগ সময়সূচী আমাদের শেষকথা

আপনারা যারা নিয়মিত ফুটবল ক্লাবের খেলা দেখেন। তাদের জন্য আজকের লেখাটি অনেক বেশি দরকারি। কারন আজকে আমি আপনাদের উয়েফা চ্যাম্পিয়নস লীগ সময়সূচী ২০২৪ দেখিয়ে দিয়েছি। যেখান থেকে আপনি জানতে পারবেন, চলতি বছরের কোন দিন গুলো তে উয়েফা চ্যাম্পিয়নস লীগ এর খেলা রয়েছে।

প্রিয় পাঠক, সময়ের সাথে সাথে ফুটবল ইতিহাসে তৈরি হচ্ছে একের পর এক রেকর্ড। যদি আপনি সেই খেলার আপডেট গুলো সবার আগে জানতে চান। তাহলে এই ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করবেন। এর পাশাপাশি আপনি যদি ফুটবল খেলার অজানা কোনো বিষয় জানতে চান। তাহলে সেটা কমেন্ট করে জানিয়ে দিবেন। ধন্যবাদ ভালো থাকুন, সুস্থ থাকুন। 

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex