vlxxviet mms desi xnxx

মোটা হওয়ার সহজ উপায় কি কি

0

মোটা হওয়ার সহজ উপায়

মোটা শব্দটি আমাদের কারও কাছে বিরক্তিকর হলেও কারও কাছে আবার মোটা হওয়া একটি কাংখিত বিষয়। কারণ যারা একটু শুকনা তাদের নিজের অজান্তে হারিয়ে যায় নিজের নামটি শুনতে হয় শুটকি, জিবন্ত কংকাল,অভাবি,পাটকাঠি,রোগী,পাতলু ইত্যাদি। কিরে তদের ঘরে ভাত নেই!কতদিন ধরে ভাত খাসনা,বাতাসে উড়ে যাবিতো এসব কথা তাদের নিত্য পরিচিত। পাত্র বা পাত্রি পক্ষ দেখতে আসলেও শুনতে হয় অসুস্থ নাকি,কি এত চিন্তা করো এত শুকনা আরও কত বা কি! এসব শুনতে শুনতে তারা বিরক্ত হয়ে যায়।চেস্টা করে মোটা হওয়ার।কিন্তু ফলাফল শুন্য।

আরো পড়ুন: প্রোটিন জাতীয় খাবার কী কী

তাই আজ আমরা আলোচনা করবো মোটা হওয়ার সহজ উপায় কি কি! আর জানতে পারবো মোটা হওয়ার সহজ উপায় কিভাবে মোটা হওয়া যায় মোটা হওয়ার খাদ্য তালিকা মোটা হওয়ার ওষুধ যেসব খাবার খেলে মোটা হওয়া যায় স্বাস্থ্যবান হওয়ার উপায় মোটা হওয়ার টিপস মোটা হওয়ার ঔষধ কি খেলে মোটা হওয়া যায় মোটা হওয়ার ভিটামিন ইত্যাদি তাহলে আমাদের সাথেই থাকুন আর পড়তে থাকুন আমাদের লিখাটি।

তার আগে জেনে নিই মোটা না হওয়ার কারনঃ

অনেক কারনেই অনেকে মোটা হয়না যেমনঃ ঠিকমত খাবার না খাওয়া, বেশি ঘুমানো ধুমপান/মধ্যপান, অতিরিক্ত শারিরীক শ্রমের কাজ করা, অধিক চিন্তা করা শরীরে কোনো সুপ্ত অসুখ ইত্যাদি.

অতিরিক্ত শারিরীক শ্রমের কাজ করা: আপনার খাবারের তুলনায় যদি আপনি বেশি পরিশ্রম করেন তবে কিন্তু আপনার ওজন বাড়বে না।

শুরুতেই দেখে নিই মোটা হওয়ার সহজ উপায় কি কিঃ

  • ব্যায়াম।
  • খাদ্য অভ্যাস এর পরিবর্তন।
  • পরিমিত ঘুম।
  • টেনশনমুক্ত থাকা।
  • ভিটামিন খাওয়া।
  • অসুধ খেয়ে মোটা হওয়া ইত্যাদি।

ব্যায়ামঃ আমরা স্বাস্থ্য কমানো অর্থ্যাৎ চিকন হওয়ার জন্য ব্যায়াম করে থাকি। কিন্তু শুধু চিকন হওয়ক নয় মোটা হওয়ার জন্যও করতে পারেন শারীরিক ব্যায়াম।এতে আপনার পেশি মোটা হবে এবং আপনাকে মোটা দেখাবে। এ জন্য আপনি যে কোনো জিম সেন্টারে জিম স্পেশালিষ্ট এর সাথে যোগাযোগ করতে পারেন। এটি স্বাস্থ্যবান হওয়ার উপায়।স্বাস্থ্যবান হওয়ার উপায় ব্যায়াম

খাদ্য অভ্যাস এর পরিবর্তন: মোটা হতে চাইলে সব চাইতে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে ঠিকমতো খাবার খাওয়া এটি স্বাস্থ্যবান হওয়ার আসল উপায়। কারন আপনি যত চেস্টাই করুন না কেন খাবার না খেলে আপনি কখনই মোটা হতে পারবেন না।

যেসব খাবার খেলে মোটা হওয়া যায় তার একটি চার্ট দেখে আসিঃ

আলু: হ্যা ঠিকই পড়েছেন। আলু হচ্ছে কার্বোহাইড্রেট ও কমপ্লেক্স সুগারে পরিপূর্ণ উপাদান। এসব উপাদান আপনাকে খুব ভালোভাবে মোটা হতে সাহায্য করবে। এর জন্য প্রতিদিন দু’বার আলু খান সেদ্ধ খেতে পারলে ভালো না পারলে আলুর চিপস অলিভ অয়েলে ভেজে প্রিজার্ভ করে রেখেও খেতে পারেন। নিয়মিত খেলে এটিই হবে স্বাস্থ্যবান হবার উপায়।

কিসমিসঃ এই কিসমিস সুস্থ উপায়ে আপনার দেহের ওজন বাড়াতে সাহায্য করে। কারণ কিসমিসে আছে প্রচুর ফ্রুক্টোজ, গ্লুকোয ও পোটেনশিয়াল এনার্জি। এ জন্যই বডি বিল্ডার বা অ্যাথলিটদের ক্ষেত্রে কিসমিস খেতে বলা হয়। তাদের প্রচুর এনার্জি লাগে যা কিসমিস অনেকটা পুরন করে।ওজন বাড়ানোর জন্য কিসমিস খেলে সুস্থভাবে ওজন বাড়তেও সাহায্য পাওয়া যায়। এটি মোটা হওয়ার সহজ উপায় এর মাঝে অন্যতম উপায়।

বেশি তেল দেয়া খাবার: যে সকল খাবারে তেল বেশি দিয়ে রান্না করা হয় এমন খাবার বেশি গ্রহন করুন অথবা নিয়মিত খাবারগুলো খান সেগুলো রান্না করার সময় তেল একটু বেশি দিন । তেল জাতীয় খাবার শরীরকে দ্রুত মোটা করে তুলে।

গরুর মাংস: যদি মোটা হতে চান তবে বেশি করে গরুর মাংস খান । বেশি পরিমানে গরুর মাংস খাওয়াও একটি মোটা হওয়ার টিপস । দ্রুত মোটা হতে চাইলে নিয়মিত বেশি পরিমানে গরুর মাংস খান । এটি আপনাকে দ্রুত মোটা হতে সাহায্য করবে।গরুর মাংস: যদি মোটা হতে চান

ডিম: ডিম ওজন বাড়ানোর জন্য একটি ভালো উপাদান। ডিমে আছে ফ্যাট, প্রোটিন ও ক্যালোরি যা মানব দেহের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ কারনে প্রতিদিন ৩-৪টি ডিমের সাদা অংশ খান । তবে কখনই কাঁচা ডিম খাবেন না।এতে জিবানু থাকে।তাই সেদ্ধ করা ডিমের সাদা অংশই খাওয়া উচিত।

বেশি ক্যালোরি গ্রহনঃ আমরা ওজন কমানোর ক্ষেত্রে বেশি ক্যালোরি বার্ন করি এতে ওজন কমে। কিন্তু এই ক্ষেত্রে তা হবে না হবে তার উল্টো যতটুকু ক্যালোরি বার্ন করবেন তার দ্বিগুণ ক্যালোরি গ্রহণ করতে হবে। ওজন বৃদ্ধির জন্য শরীরের চাহিদার তুলনায় বেশি ক্যালোরি গ্রহণ করুন। যদি ওজন দ্রুত বৃদ্ধি করতে চান তবে দিনে ৬০০-৭০০ ক্যালোরি বেশি গ্রহণ করতে হবে। আর যদি আপনি ধিরে ধিরে ওজন বাড়াতে চান তাহলে প্রতিদিন ৪০০-৫০০ ক্যালোরি বেশি গ্রহণ করতে হবে। এভাবে এক সপ্তাহ খাদ্য গ্রহন করলেই আপনার ওজন বৃদ্ধি পাবে।

কার্বোহাইড্রেট জাতীয় খাদ্য গ্রহন: ওজন বৃদ্ধি করতে কার্বোহাইড্রেড গ্রহন খুবই প্রয়োজন। ওজন বাড়াতে চাইলে খাবারের তালিকায় কার্বোহাইড্রেড অবশ্যই রাখবেন। ভাত, রুটি,গম কার্বোহাইড্রেডের প্রধান উৎস। তাই প্রতিদিন অন্তত ৩ বার কার্বোহাইড্রেড খাবেন। তবে অতিরিক্ত কিছুই ভালো নয় । আপনার কিন্তু অতিরিক্ত ফ্যাটের দিকেও লক্ষ্য রাখতে হবে। তাই প্রতিদিন কার্বোহাইড্রেড খাবেন কিন্তু পরিমিত পরিমানে খাবেন। এটিও মোটা হওয়ার সহজ উপায়। এ ছাড়াও খেজুর,দুধ, দই, চিনি জাতীয় খাবার,কাজু বাদাম, ফাস্টফুড জাতীয় খাবার এসব আপনার ওজন বাড়াতে সহয়তা করবে।কিন্তু অতিরিক্ত গ্রহন করবেন না এতে ক্ষতি হতে পারে।

এ গুলো হলো মোটা হওয়ার প্রাকৃতিক উপায়:

ঘুমানোঃ আমরা সাধারণত মনে করে থাকি যে কম ঘুমালে স্বাস্থ্য কমে যায়।কিন্তু না ভুল ধারণা এটি। আপনার যতটুকু ঘুমানো প্রয়োজন তার চাইতে কম ঘুমান।আপনার স্বাস্থ্য বাড়বে।

টেনশনমুক্ত থাকুনঃ আমাদের সব সমস্যার সবচেয়ে বড় কারণ হচ্ছে টেনশন।অনেক অসুখও হয় এর কারনে। ওজন কমাতে যেমন টেনশনমুক্ত থাকা প্রয়োজন ঠিক তেমনি ওজন বাড়াতেও টেনশনমুক্ত থাকা খুবই আবশ্যক। আজকাল টেনশনমুক্ত থাকা খুবই কঠিন বিষয় তাও চেষ্টা করবেন যতটা সম্ভব টেনশনমুক্ত থাকার। সব সময় এটা মেনে নিতে হবে আল্লাহ যা করবে আমাদের ভালোর জন্য করবেন। আর সব কিছুই যে আমার মন মতই হবে তা কিন্তু না।nতাই যাই হোক টেনশন করা যাবে না

ধুমপান বা মদ্যপান এর অভ্যাস থাকলে তা বাদ দিয়ে দিন।কারন এর কারনেও মানুষ শুকনা বা পাতলা হতে পারে। এ গুলো গেলো ঘরোয়া ভাবে মোটা হওয়ার টিপস।

এবার দেখে আসি মোটা হওয়ার ভিটামিন:

আজকাল বাজারে প্রচুর পরিমাণে ভিটামিন পাওয়া যায় মোটা হওয়ার জন্য তবে সেগুলো মুলত রুচি বাড়ানোর অসুধ। তবে ডক্টরের অনুমতি ছাড়া মোটা হওয়ার কোনো ভিটামিন সেবন ঠিক নয়।এতে শারিরীক অনেক সমস্যা হতে পারে। এমনকি অনেক অসুধও পাবেন যে গুলো আপনার কাছে মোটা হওয়ার অসুধ বলে বিক্রি করবে কিন্তু সে গুলোতে রয়েছে মারাত্তক পার্শপ্রতিক্রিয়া।যা ক্যান্সার পর্যন্ত ঘটাতে পারে।

এবার আমরা জানলাম মোটা হওয়ার সহজ উপায়। এবার আমরা যে কোনো উপায়ে মোটা হতে পারবো।তবে একটা বিষয় মাথায় রাখবেন অতিরিক্ত শুকনা/কম ওজন যেমন কাম্য নয় তেমনই অতিরিক্ত মোটাও কিন্তু কারও কাম্য নয় আর মোটা হতে গিয়ে যেন ফ্যাট না বেড়ে যায়।এতে হিতে বিপরীত হতে পারে।

সব কিছু মেনে চলার পরেও যদি আপনি মোটা হতে না পারেন তবে অবশ্যই একজন ডক্টর এর পরামর্শ গ্রহন করুন।কারন হয়তো আপনার ভিতরে সুপ্ত কোনো রোগ আছে যার কারনে আপনি মোটা হচ্ছেন না ।

Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex