vlxxviet mms desi xnxx

ফ্রান্স খেলোয়ারের নাম ও ছবি 2024

0
Rate this post

ফ্রান্স খেলোয়ারের নাম ও ছবি 2024 | ফ্রান্স বিশ্বকাপ স্কোয়াড ২০২৪ ও ফ্রান্স খেলোয়ারের নাম | France Player Name List 2024

যারা ফুটবল খেলা দেখতে ভালোবাসে তাদের মধ্যে থেকে অনেকেই ফ্রান্স খেলোয়ারের নাম জানার জন্য ইন্টারনেটে অনেক অনুসন্ধান করে থাকে। মূলত তাদের জন্য আজকের এই পোস্ট। ফ্রান্স ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপ জিতেছিল। বিশ্বকাপ জেতার পর ফ্রান্স ২০২১ সালে  UEFA লীগ জিতেছিল। তাই কাতার বিশ্বকাপ ২০২২ এ শিরোপার দৌড়ে এবারও ফ্রান্স অন্যান্য টিমের থেকে বেশি এগিয়ে। এবারের বিশ্বকাপে ফ্রান্স তাদের গ্রুপ পর্বের সবগুলো ম্যাচ খেলে ফেলছে।

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ফ্রান্স রাউন্ড অফ সিক্সটিনে কোয়ালিফাই করে। রাউন্ডার সিক্সটিনে তাদের প্রতিপক্ষ পোল্যান্ড। কিন্তু দলের মূল তারকা ব্যালন ডি আর জয়ী খেলোয়াড় করিম বেনজেমা ইনজুরিতে পড়ার কারণে বেশ সংশয়ে ছিল দলটি প্রথম দিকে। তবে সব সংশয় উড়িয়ে দিয়ে ফ্রান্স রাউন্ডার সিক্সটিনে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই কোয়ালিফাই করে। চলুন তাহলে জেনে নিই কাতার বিশ্বকাপ ২০২২ এ ফ্রান্স খেলোয়ারের নাম

আরো দেখুনঃ ফ্রান্সের খেলা কোন চ্যানেলে দেখাবে?

ফ্রান্স বিশ্বকাপ স্কোয়াড ২০২৪ ও ফ্রান্স খেলোয়ারের নাম

কাতার বিশ্বকাপ ২০২২ এর জন্য ফ্রান্স কোচ ডেসচ্যাম্প প্রাথমিকভাবে ২৬ সদস্যের দল ঘোষণা করে ২১ অক্টোবর। তাহলে মূল দল থেকে পল পগবা বাদ পড়ে গেছেন তার হাটুর ইনজুরির জন্য। পল পগবার এজেন্ট রাফায়েলা পিমেন্তা এক সংবাদ সম্মেলনে বলেন যে কল পগবা ৩১ অক্টোবরের আগে টুর্নামেন্টের জন্য উপযুক্ত হবেন না। তাই কোচ তাকে ছাড়াই দল ঘোষণা করে।

এন’গোলে কান্তে ও ইনজুরির কারণে টুর্নামেন্ট থেকে বাদ পড়েন। তার জায়গায় ডিফেন্ডার রাফেল ভারানকে দলে অন্তর্ভুক্ত করা হয়। এছাড়া দলের গোলরক্ষক মাইক ম্যাগনান, রিয়াল মাদ্রিদের ফুল ব্র্যাক ফেরল্যান্ড মেন্ডিও ইনজুরির কারণে দল থেকে ছিটকে যান।

ফ্রান্স দলের জন্য সবচেয়ে দুঃসংবাদ ছিল, ফ্রান্স দলের মূল স্ট্রাইকার করিম বেনজেমা বিশ্বকাপ শুরু হওয়ার প্রাক্কালে অনুশীলন করার সময় ইনজুরিতে পড়ে দল থেকে ছিটকে যান। এতগুলো খেলোয়াড় বাদ যাওয়ার পর পরবর্তীতে ফ্রান্স এর স্কোয়াড কেমন হল এবং সেইসব ফ্রান্স খেলোয়ারের নাম চলুন জেনে নিই।

অবস্থাননা.প্লেয়ারক্লাববয়সক্যাপস
জিকে (GK)23আলফোনস আরিওলা (Alphonse Areola)ওয়েস্ট হ্যাম (ENG)295
জিকে (GK)1হুগো লরিস (Hugo Lloris)টটেনহ্যাম (ENG)35139
জিকে (GK)16স্টিভ মান্দান্ডা (Steve Mandanda)রেনেস (এফআরএ)3734
ডিইএফ (DEF)3অ্যাক্সেল ডিসাসি (Axel Disasi)বায়ার্ন মিউনিখ (FRA)240
ডিইএফ

(DEF)

21লুকাস হার্নান্দেজ
(Lucas Hernandez)
বায়ার্ন মিউনিখ (FRA)2632
ডিইএফ

(DEF)

22থিও হার্নান্দেজ (Theo Hernandez)এসি মিলান (ITA)257
ডিইএফ (DEF)24ইব্রাহিম কোনাতে (Ibrahima Konate)লিভারপুল (ENG)232
ডিইএফ

(DEF)

5জুলস কাউন্ডে
(Jules Kounde)
বার্সেলোনা (এসপিএ)2312
ডিইএফ

(DEF)

2বেঞ্জামিন পাভার্ড

(Benjamin Pavard)

বায়ার্ন মিউনিখ (GER)2646
ডিইএফ

(DEF)

17উইলিয়াম সালিবা

(William Saliba)

আর্সেনাল (ENG)217
ডিইএফ

(DEF)

18ডেওট উপমেকানো

(Dayot Upamecano)

বায়ার্ন মিউনিখ (GER)237
ডিইএফ

(DEF)

4রাফেল ভারানে

(Raphael Varane)

ম্যানচেস্টার ইউনাইটেড (ENG)2987
ডিইএফ

(DEF)

13ইউসুফ ফোফানা

(Youssouf Fofana)

মিউনিখ (FRA)232
মাঝামাঝি

(MID)

25এডুয়ার্ডো কামাভিঙ্গা

(Eduardo Camavinga)

রিয়াল মাদ্রিদ (SPA)194
মাঝামাঝি
(MID)
6ম্যাথিউ গুয়েনডোজি
(Matteo Guendouzi)
মার্সেই (FRA)236
মাঝামাঝি

(MID)

14অ্যাড্রিয়েন রাবিওট (Adrien Rabiot)জুভেন্টাস (ITA)2729
মাঝামাঝি

(MID)

8অরেলিয়ান চৌমেনি (Aurelien Tchouameni)রিয়াল মাদ্রিদ (SPA)2214
মাঝামাঝি

(MID)

15জর্ডান ভেরেটআউট (Jordan Veretout)মার্সেই (FRA)295
ফরওয়ার্ড

(FWD)

11উসমান ডেম্বেলে (Ousmane Dembele)বার্সেলোনা

 (SPA)

2528
ফরওয়ার্ড

(FWD)

20কিংসলে কোমান (Kingsley Coman)বায়ার্ন মিউনিখ (GER)2640
ফরওয়ার্ড

(FWD)

9অলিভিয়ার জিরুদ (Olivier Giroud)এসি মিলান (ITA)36114
ফরওয়ার্ড

(FWD)

7অ্যান্টোইন গ্রিজম্যান (Antoine Griezmann)অ্যাটলেটিকো মাদ্রিদ 

(SPA)

31110
ফরওয়ার্ড

(FWD)

10কাইলিয়ান এমবাপ্পে (Kylian Mbappe)পিএসজি 

(FRA)

2359
ফরওয়ার্ড

(FWD)

26মার্কাস থুরাম (Marcus Thuram)Bor. M’Gladbach (GER)254
ফরওয়ার্ড

(FWD)

12রান্ডাল কালার (Randal Kolo Muani)ফ্রাঙ্কফুর্ট

(GER)

232

সুতরাং এতদিন আপনারা যারা ফ্রান্স খেলোয়ারের নাম জানতেন না, তারা উপরের থেকে ফ্রান্স খেলোয়ারের নামগুলো জেনে নিন।

ফ্রান্স খেলোয়ারের নাম ও ছবি 2022

ফ্রান্স জাতীয় দলের মূল শক্তি তারকা ও দূর্বলতা

সাম্প্রতিক পরিসংখ্যান দেখলে ২০১৮ সালের বিশ্বকাপ বিজয়ীরা বিশ্বের অন্যতম শক্তিশালী দল হিসেবে এখনও রয়ে গেছে। কাতার বিশ্বকাপে ফ্রান্স দলে তরুণ ও প্রবীণ প্রতিবার একটা ভালো মিশ্রণ দেখা গেছে। 

মূল শক্তি:

ফ্রান্সের এই দলে গোলদাতার অভাব নেই। কিলিয়ান এমবাপ্পে, অ্যান্টেইন গ্রিজম্যান এর মত অভিজ্ঞ স্ট্রাইকার রয়েছে যারা গোল করতে সব সময় মুখিয়ে থাকে। তাছাড়া রয়েছে অলিভিয়ার জিরুদ এর মত অভিজ্ঞ স্ট্রাইকার। এবারের বিশ্বকাপে ফ্রান্সের প্রথম ম্যাচ জয়ের পিছনে এই জিরুদের অবদান সব থেকে বেশি ছিল। 

তারকা:

কিলিয়ান এমবাপ্পে নিঃসন্দেহে এই দলের মূল তারকা। গত বিশ্বকাপে চারটি গোল করে দলকে শিরোপা জিতেছিল এই কিলিয়ান এমবাপ্পে। পিএসজির এই ফরওয়ার্ড ইতিমধ্যে দলের সর্বোচ্চ গোল স্কোরার হওয়ার অর্ধেক পথ পেরিয়ে গেছে, নিঃসন্দেহে পরবর্তী বিশ্বকাপে তিনি এই রেকর্ডটি ভেঙে ফেলবেন। তাই ফ্রান্সকে কাতার বিশ্বকাপের সফল হতে হলে কিলিয়ান এমবাপ্পে কে অবশ্যই গোল করতে হবে।

আপনার পরিচিত কারো কাছে ফ্রান্স খেলোয়ারের নাম জানতে চাইলে অবশ্যই সবার আগে এই কিলিয়ান এমবাপ্পের নাম বলবে। গোলরক্ষক হুগো লরিস, চ্যাম্পিয়ন হতে হলে লরিস কে গোলবারের নিচে নিজের দক্ষতার প্রমাণ দিতে হবে। 

দুর্বলতা:

প্রচুর গোল করতে সক্ষম হলেও ফ্রান্সের এই দলটির মধ্যে একটু বোঝাপড়ার অসুবিধা রয়েছে। যেটা প্রথম রাউন্ডের ম্যাচগুলো দেখলেই বোঝা যায়। কাতার বিশ্বকাপ ২০২২ এর আগে শেষ পাঁচটি ম্যাচ ফ্রান্স ক্লিন শীট রেখেছে কিন্তু তাদের বেশ কিছু ডিফেন্ডার ক্লাব পর্যায়ে তেমন পারফরম্যান্স দেখাতে পারেনি। তাছাড়া পল পগবাকান্তের ইনজুরির জন্য তাদের মূল অ্যাটাকিং ডিফেন্সে একটু দুর্বলতা দেখা গেছে।

ফ্রান্স বিশ্বকাপ গ্রুপ ফলাফল

ফ্রান্স কাতার বিশ্বকাপ ২০২২ এ গ্রুপ ডি তে ছিল। তাদের প্রতিপক্ষ ছিল অস্ট্রেলিয়া, ডেনমার্ক ও তিউনিসিয়া। ২০১৮ সালেও ফ্রান্স অস্ট্রেলিয়া ডেনমার্ক একই গ্রুপে ছিল। ফ্রান্স প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪-১ শূন্য গোলের ব্যবধানে জয়লাভ করে। দ্বিতীয় ম্যাচ খেলতে নামে ডেনমার্কের বিরুদ্ধে। এই মেসেজ ফ্রান্স ২-১ গোলে জয়লাভ করে।

টানটান উত্তেজনা মুহূর্ত এই ম্যাচে শেষ দিকে এমবাপ্পের গোলে শেষ পর্যন্ত ফ্রান্স জয় লাভ করে। এই ম্যাচে এমবাপ্পে দুটি গোল করেছিল। কিন্তু দুর্ভাগ্য ক্রমে ফ্রান্স তাদের তৃতীয় ম্যাচ তিউনিসিয়ার কাছে হেরে যায়। তিউনিসিয়া ১ -০ শূন্য গোলে ফ্রান্সের বিপক্ষে জয়লাভ করে।

শেষ ম্যাচ হেরে গিয়েও ফ্রান্স গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে রাউন্ড অফ সিক্সটিনে কোয়ালিফাই করে। কারণ গোল ব্যবধানে তারা অস্ট্রেলিয়া থেকে এগিয়ে ছিল। রাউন্ড অফ সিক্সটিন এ ফ্রান্স পোলান্ডের মুখোমুখি হবে আগামী ৪ তারিখ।

সর্বশেষ কথা: আশা করি আপনারা সকলে ফ্রান্স খেলোয়ারের নাম জানতে পেরেছেন আজকের এই পোষ্টের মাধ্যমে ফ্রান্স খেলোয়ারের নাম। এই পোস্ট নিয়ে যদি আপনাদের কোন জিজ্ঞাসা থাকে অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করবে জানাবেন। পাশাপাশি আপনার ফ্রান্স সাপোর্টার বন্ধুদের কাছে শেয়ার করতে ভুলবেন না। তাছাড়া কাতার বিশ্বকাপ ২০২২ এর রাউন্ড অফ সিক্সটিন এর সকল আপডেট সবার আগে পেতে অবশ্যই আমাদের ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করুন।

You might also like
Leave A Reply

Your email address will not be published.

sex videos
pornvideos
xxx sex